নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রেজওয়ান সিদ্দিকী অর্ণ এর ব্লগ

রেজওয়ান সিদ্দিকী অর্ণ

আমি অক্সিজেনকে ভালবাসি, তাই বলে কার্বন ডাই-অক্সাইডকে ঘৃণা করতে পারিনা। কারণ আমি যার কাছ থেকে আমার ভালবাসাকে পাই সে তো কার্বন ডাই- অক্সাইডকেই ভালবাসে।

রেজওয়ান সিদ্দিকী অর্ণ › বিস্তারিত পোস্টঃ

গিফট

২৩ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:২৮



সকালে ঘুম থেকে উঠে ফেসবুকে লগ ইন করে তুহীন চৌধুরী নিউজ ফিড স্ক্রল করতে করতে দেখলেন, একটি সিসিটিভি ফুটেজ থেকে কাটা ভিডিও আপলোড করা। ভিডিওর ক্যাপশনে লেখা,‘কুরিয়ার সার্ভিসের লোক পরিচয়ে ডাকাতি করছে একদল দুর্বিত্ত। বাধা দিতে আসলে খুন করতে পিছপা হচ্ছে না তারা।’

কৌতুহলবশত ভিডিওটি দেখা আরম্ভ করলেন তিনি। একটি অল্প বয়সী মেয়ে হাতে প্যাকেট নিয়ে ফ্ল্যাটের কলিংবেল বাজালো। কয়েকবার বাজানোর পর একজন ভদ্রলোক দরজা খুলে মেয়েটির সাথে কথোপকথনের এক পর্যায়ে পাশে লুকিয়ে থাকা সশস্ত্র কয়েকজন ছেলে লোকটিকে ধরে বেধে ভিতরে নিয়ে গিয়ে দরজা বন্ধ করে দেয়। বেশ কিছু সময় পার হয়ে যাওয়ার পার সেই দূর্বিত্তরা মাল জিনিস নিয়ে ফ্ল্যাট থেকে বেরিয়ে যায়।

ভিডিও দেখে তুহীন সাহেব প্রচন্ড রকমের আতঙ্কিত হয়ে পড়লেন। প্রেসের ব্যবসার প্রয়োজনে মাঝে মাঝে তার কাছে কুরিয়ার আসে। যদিও আজ পর্যন্ত এমন কোন ঘটনার সম্মুখিন হতে হয়নি। সামনে এমন ঘটনার সম্মুখিন হতে হবে না এমন নিশ্চয়তা নেই। তিনি এখন থেকেই সাবধান হওয়ার প্রয়োজনীয়তা অনুভব করলেন। নিজের বেলায় যদি এমনটি হয় তাহলে যে কোন মূল্যে প্রতিরোধ করবেন। প্রয়োজনে তাদের খুন করবেন। ডাকাতদের খুন করা যে সহজ কাজ নয় সেটা তিনি ভালো করেই জানেন। তবে আজকাল থ্রিলার গল্প পড়ে তার মাথায় খুন খারাপির বিষয় বেশ ভালোভাবে জায়গা করে নিয়েছে। কখনো কখনো আফসোস করেন এই ভেবে যে,কেনো নিজের জীবনে থ্রিল কিছু ঘটে না! তাই বাস্তব জীবনে যদি এমন থ্রিল ঘটনায় মুখোমুখি হওয়া যায় তাহলে ক্ষতি কি? কিছু কিছু মানুষ আছে যার বই পড়তে পড়তে সেই বইয়ের চরিত্রটাকে নিজের ভেতর ধারন করে। ইচ্ছা জাগে বাস্তবে জীবনে সেইসব ঘটনার সম্মুখিন হতে। তুহীন চৌধুরীর বিষয়টা তেমন।

তুহীন সাহেব বাইরে যাবেন। বইমেলা চলছে। প্রকাশকদের দম ফেলার ফুসরত নেই। যদিও তিনি অন্য সবার মত বইমেলা নিয়ে এতোটা ব্যস্ত থাকতে চান না। এসব কাজ তার বড় চেলেই দেখে। তার কাজ প্রতিদিনি ছাপাখানায় গিয়ে দেখভাল করা। আজ একটু তাড়াতাড়ি বের হতে হবে। কয়েকজন পুরোনো লেখক দেখা করবেন বলে অপেক্ষা করছেন। খাওয়া দাওয়া করে তৈরী হয়ে আয়নার সামনে চুল আঁচড়াতে যাবে ঠিক এমন সময় কলিংবেল বেজে উঠলো। মাথা না আঁচড়িয়ে দরজার কাছে গেলেন। লুকিং গ্লাসে তাকিয়ে বুকটা কেঁপে উঠলো। একটি অল্প বয়সী মেয়ে! সাথে সাথে ভিডিওতে দেখা সেই মেয়েটির কথা মনে পড়ে গেলো। যতোটুুক দেখা যায় একইরকম বোরখা পরা। মুখ নেকাবে ঢাকা। দরজা খুলবেন,নাকি ঘরে বসে থাকবেন কিছুই বুঝতে পারছেন না। এই প্রথম নিজেকে তার প্রচন্ড রকমের ভীতু মনে হতে লাগলো। ইন্টারকমে দারোয়ানকে ফোন দিলো। ফোন বেজে গেলো। নিশ্চয়ই ওরা দারোয়ানকে বেধে রেখেছে। আবারো কলিংবেল বাজছে। এবার তুহীন সাহেব ড্রয়ার থেকে ছুঁরিটা বের করলেন। ধীর পায়ে দরজার দিকে এগিয়ে গেলেন। আস্তে করে দরজার লক খুলে যেই মেয়েটি তাকে দেখে ‘স্যার’ শব্দটি উচ্চারণ করলো সাথে সাথে ছুঁরি বের করে চোখ বন্ধ করে মেয়েটির শরীরকে ক্ষতবিক্ষত করতে করে ফেললেন। মেয়েটি শুধুমাত্র একটি চিৎকার করে মাটিতে লুটিয়ে পড়লো। হাতে,মুখে রক্ত লেগে থাকা তুহীন সাহেব মেয়েটির লাশের দিকে স্তব্দ হয়ে তাকিয়ে রইলেন।

ফোনের শব্দে ধ্যান ভাঙলো তুহীন সাহেবের। ভিতরে গিয়ে রক্তাক্ত হাতে ফোন রিসিভ করতেই ওপাশ থেকে নির্মাতা সঞ্জয় সমাদ্দারের কন্ঠ,

‘তুহীন ভাই,গত রাতে আপনার জন্য একটি গিফট পাঠিয়েছি কুরিয়ারে করে। এতোক্ষনে তো পেয়ে যাওয়ার কথা। পেয়েছেন কি?’


তুহীন চৌধুরী কোন কথা বলতে পারলেন না। কান থেকে মোবাইল ছুঁড়ে ফেলে দিয়ে লাশটির কাছে দৌড়ে গিয়ে পাশে পড়ে থাকা গিফটের বাক্স খুলে দেখতে পেলেন,একটি হলুদ পাঞ্জাবী।

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৩ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:৩৩

রাজীব নুর বলেছেন: ওরে বাবা ভয়াবহ!!!!

২| ২৩ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:৩৪

রোকনুজ্জামান খান বলেছেন: তাই নাকি

৩| ২৩ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:৪৪

সোহাগ তানভীর সাকিব বলেছেন: ধারণা বা অনুমানের ভিত্তিতে কোনো কাজ করা যে ঠিক নয়, আপনার গল্পে সেই বিষয়টি স্পষ্টভাবে ফুটে উঠেছে। এখানে ফেসবুকে দেখা ভিডিও চিত্রটি এমন কাজ করতে প্রভাবিত করেছেন।

৪| ২৩ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:৪৭

শাহ আজিজ বলেছেন: একটি হলুদ পাঞ্জাবি'

গল্পের লুকায়িত সাজসজ্জা এই শব্দের মধ্যে , খুব সিগনিফিক্যান্ট , একটানা পড়ে নেবার মতো ।

৫| ২৩ শে এপ্রিল, ২০১৮ বিকাল ৫:৪৭

পদাতিক চৌধুরি বলেছেন: বাহা! বেশ ইন্টারেস্টিং লাগলো।তুহিন সাহেবের পরবর্তী অবস্থা জানতে ইচ্ছা করছে।

শুভ কামনা রইল।

৬| ২৩ শে এপ্রিল, ২০১৮ সন্ধ্যা ৬:১৪

কাওসার চৌধুরী বলেছেন:


বেশ গোছানো লেখা। ইন্টারেস্টিং।

৭| ২৩ শে এপ্রিল, ২০১৮ রাত ১০:১৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: চমৎকার হয়েছে...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.