নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমড়া কাঠের ঢেঁকি

তোতা পাখির জগৎ খাঁচায় বন্দি.... তার ভাষা মনিবের বাক্যেই সীমাবদ্ধ। তোতাপাখি হতে কীবোর্ড ধরিনি, এখানে তোতাপাখি হতে আসিনি!!

রায়ান ঋদ্ধ

এলোমেলো ধাঁচের পাগলাটে একজন মানুষ আমি। অনেকে বলে কল্পনা প্রবণ। একটু বোকা ধরণের হলেও সচেতন, নিরপেক্ষ, অসাম্প্রদায়িক, বিপ্লব মনা, তর্ক প্রবণ, মধ্যবিত্ত ঘরের ইতিবাচক দৃষ্টিভঙ্গির একজন বাংলাদেশী নাগরিক আমি, যে দেশকে অন্য সব কিছুর থেকে বেশি ভালোবাসে। ভালোবাসা আমার মৌলিক বৈশিষ্ট্য গুলোর একটি এবং আমার সব কর্মকাণ্ডের অনুপ্রেরক। সব কিছুর মত আমিও আপেক্ষিক। আজ হয়তো এমন আছি, কাল বদলেও যেতে পারি!!

রায়ান ঋদ্ধ › বিস্তারিত পোস্টঃ

প্রজন্ম-হুংকার : দিনাজপুরের অরাজনৈতিক গণজাগরণ মঞ্চ থেকে আমার কথা

২০ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:১৪

অনেকেরই ধারনা আমরা শুধুই জামাত-শিবির এর বিরুদ্ধে আন্দোলনে নামছি। এটাও শোনা যাচ্ছে যে এই আন্দোলন ইসলাম বিরোধী আন্দোলন। আবার কেউ কেউ সুযোগ পেয়ে বলছে আমরা আওয়ামীলীগের বংশধর। এধরণের ধারনা রাখা মানুষদের শুধু একটাই উপাধি মানায়... "ছাগু"!!!



সারা দেশের বাকি গণজাগরণ মঞ্চের ব্যাপারে জানি না, কিন্তু আমাদের দিনাজপুরে আমরা কোন রাজনৈতিক দলকে প্রশ্রয় দিচ্ছি না!!!... রাজনীতিবিদরা আমাদের আন্দোলনের নেতৃত্ব নেওয়ার চেষ্টা করলেও "প্রজন্ম-হুংকার" সম্পূর্ণ অরাজনৈতিক একটা মঞ্চ। আমরা যারা এর জন্য কাজ করছি তারা শুধুমাত্র দেশপ্রেম আর মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে আন্দোলন করছি। এটা সত্য যে এই আন্দোলনে রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোও আসছে, কিন্তু এই কারনেই এটা গণজাগরন। কারণ এখানে দল মত নির্বিশেষে সকলের একটাই দাবী... "সকল রাজাকারের ফাঁসি চাই।" আর সকল রাজাকার মানে সকল... শুধু জামাতের না, রাজাকার যে দলেরই হোক তার ফাঁসি হওয়া উচিৎ। যে মানুষ গুলো চায়নি বাংলাদেশ স্বাধীন হোক তাদের বাংলার মাটিতে বেঁচে থাকার কোন অধিকার নেই। সে যেই রাজনৈতিক ব্যানারের আড়ালেই থাক আমরা তার উপযুক্ত শাস্তি এবং রাজনৈতিক অধিকার থেকে বহিস্কার চাই!!! জামাতের রাজনীতির বিরোধিতা করার কারণ তার ধর্মপ্রাণ মানুষদের বিশ্বাসের সাথে প্রতারণা করছে। বিকৃত ভাবে ইসলামকে উপস্থাপন করছে মানুষদের সামনে। আমরা কোন ভাবেই ইসলাম বিরোধী না। না অন্য কোন ধর্ম বিরোধী। শুধু চাই যেন ধর্ম নিয়ে নংরা রাজনীতি না হোক। তাই ধর্মভিত্তিক রাজনীতির বিরোধিতা করছি।



আন্দোলনের শুরু থেকে এখন পর্যন্ত আমাদের অনেক অপ্রত্যাশিত ঘটনার সম্মুক্ষিন হতে হয়েছে। কিন্তু আমারা প্রতিজ্ঞাবদ্ধ। সত্যি কথা বলতে, মাঝে মধ্যে খুবই খারাপ লেগেছে মানুষের ব্যাবহার এবং মানসিকতা দেখে। আর এত কিছু সহ্য করার পরেও যখন পেছনে ফিরে দেখি যত জন সহ যোদ্ধা প্রত্যাশিত ছিল তার আশেপাশেও নাই তখন খুব খারাপ লাগে। তবুও আমরা লড়ছি। কারণ আজ হয়তো সবার কাছে আমরা লাঞ্ছিত, অবহেলিত, নিন্দিত... কিন্তু আমরা জানি "প্রজন্ম-হুংকার"-এর লক্ষ্য, উদ্দেশ্য ও কর্ম পদ্ধতি। আমার একটা philosophy আছে... "তোমার মনে করা আর না করা সত্যিকে পরিবর্তন করে না!!"... তাই কে কি ভাবল টা নিয়ে মাথা ঘামাবার সময় নাই। রাজপথে নামছি, দাব আদায় করেই রাজপথ ছাড়বো। এবারে সংগ্রাম... যুদ্ধাপরাধীদের নিঃশেষ করার সংগ্রাম। এবারের সংগ্রাম স্বাধীন বাংলাকে কলুষ মুক্ত করার সংগ্রাম।



পক্ষ নিলে রক্ষা নাই... যুদ্ধাপরাধীর ফাঁসি চাই!!!!!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:১৬

অাবু জাফর বলেছেন: নাস্তিকদের প্রতি ওপেন চ্যালেঞ্জ !!!
http://www.amarblog.com/boiragi/posts/152332
রাষ্ট্রশক্তি ছাড়া ইসলাম ইসলামই নয়
Click This Link
খিলাফত ও আমাদের অবস্থান
http://www.amarblog.com/iidob/posts/157258
মুসলিম দুনিয়ার মুশরেক নেতৃত্ব
Click This Link

০৫ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৪৩

রায়ান ঋদ্ধ বলেছেন: দুঃখিত ভাই, নাস্তিকদের খোঁজে হয়তো আপনি ভুল যায়গায় আসছেন!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.