নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমড়া কাঠের ঢেঁকি

তোতা পাখির জগৎ খাঁচায় বন্দি.... তার ভাষা মনিবের বাক্যেই সীমাবদ্ধ। তোতাপাখি হতে কীবোর্ড ধরিনি, এখানে তোতাপাখি হতে আসিনি!!

রায়ান ঋদ্ধ

এলোমেলো ধাঁচের পাগলাটে একজন মানুষ আমি। অনেকে বলে কল্পনা প্রবণ। একটু বোকা ধরণের হলেও সচেতন, নিরপেক্ষ, অসাম্প্রদায়িক, বিপ্লব মনা, তর্ক প্রবণ, মধ্যবিত্ত ঘরের ইতিবাচক দৃষ্টিভঙ্গির একজন বাংলাদেশী নাগরিক আমি, যে দেশকে অন্য সব কিছুর থেকে বেশি ভালোবাসে। ভালোবাসা আমার মৌলিক বৈশিষ্ট্য গুলোর একটি এবং আমার সব কর্মকাণ্ডের অনুপ্রেরক। সব কিছুর মত আমিও আপেক্ষিক। আজ হয়তো এমন আছি, কাল বদলেও যেতে পারি!!

রায়ান ঋদ্ধ › বিস্তারিত পোস্টঃ

১৮ দলের কক্টেইল বিস্ফোরণ ও পুলিশের ভূমিকা নিয়ে কিছু প্রশ্ন!!!

১২ ই মার্চ, ২০১৩ রাত ১:১৯

বিকালে বের হলাম জাগরণ মঞ্চে যাওয়ার জন্য... কিন্তু ভাইয়ারা বলল late-এ আসতে। ঘরে ঢুকে TV channel পাল্টাতে থাকলাম...... Independent-এ এসে থামলাম BNP'র মূল কার্যালয় নয়া পল্টন থেকে সমাবেশ দেখাচ্ছে... পাল্টাতে যাবো এমন সময় হঠাৎ একটা কক্টেইল ফাটার শব্দ!!!... এইডা কি ভাই??... এর মধ্যেই আবার একটা কক্টেইল ফাটল... যেই দিক থেকে শব্দ আসলো সেই দিকে ক্যামেরা ঘুরতে ঘুরতে কানে ভাসল "হরতাল, হরতাল"!!!... আমি টাশকিত!!!



এরপর থেকে উৎসুক ভাবে দেখতে থাকি... সমাবেশকারীদের ইট-পাটকেল ছোড়া, অগ্নিসংযোগ। যে পুলিশকে বর্তমানে আমরা আগ্রাসী ভূমিকায় দেখতে অভ্যস্ত, প্রায় আধা ঘণ্টা তাদের অবাক করা অনুপস্থিতি অনেকটা প্রশ্নের ব্যাপার!!! তারপরই নাইটিংগেল মোড় থেকে ছুটে আসতে দেখলাম অনেক পুলিশ। মুহূর্তেই তারা বিভিন্ন গলিতে ছড়িয়ে গেল। এরপরেই দেখা গেল জল কামান এবং কনভয়... জল কামান এসে অবস্থান নিল BNP কার্যালয়ের সামনে... কিছুক্ষন পর টহল দেওয়া শুরু করল। এর মধ্যে মতিঝিল থানার ওসি সেখানে এসে পৌছায়। কিছুক্ষন পর পুলিশদের দেখা গেল BNP office-এ ঢুকতে। এল prisoner van!!!



একপর্যায়ে দেখা গেল মির্জা ফকরুল ইসলাম আলমগীরকে prisoner van-এ তুলতে। একটু পরেই জানা গেল তিনি হাই কোর্ট থেকে অগ্রিম বেইলে আছেন তাই তাকে আবার কার্যালয়ে ফিরে যেতে দেখা গেল। সর্বোচ্চ এক মিনিটের মাথায় তাকে আবার prisoner van-এ উঠাতে দেখা গেল!!!... (ভাই এইটা কি মামা বাড়ি??)



একে একে ৪ টি prisoner van সেখানে আসে এবং van-গুলকে একে বারে BNP'র কার্যালয়ের gate-এর সামনে। পরবর্তীতে রুহুল কবির রিজভি সহ BNP'র আরও অনেক দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়। এর পর আমি channel পাল্টে চলে যাই সময়-এ। সেখানে দেখালাম পুলিশ BNP কার্যালয়ের ভেতরে প্রতিটা room-এ গিয়ে তল্লাশি চালাচ্ছে... বেশির ভাগ room locked. পুলিশ ধাক্কা মেরে খোলার চেষ্টা করতে থাকে। Room searching করতে করতে এক room-এ পাওয়া গেল ২ টা কক্টেইল ও ২ টা হাত বোম!!!...... এর পরেই আব্বুর ফোন। আর দেখা হয়নি... এখন খবরে জানলাম ১০ টি কক্টেইল পাওয়া গেছে!!!



কিন্তু যতটুকু দেখেছি তাতে কিছু প্রশ্ন...

১) সমাবেশে কক্টেইল ফাটাল কারা??

২) এত বড় সমাবেশে কক্টেইল ফাটল কিন্তু হতা হত কেউ হল না?????

৩) কক্টেইল ফাটার সাথে সাথেই হরতাল হরতাল স্লোগান কি এই দিকে ইঙ্গিত দেয় না যে এটা পূর্ব নির্ধারিত??

৪) পুলিশ আসতে এত দেরি করল কেন??

৩) হাই কোর্ট থেকে আগাম বেইল প্রাপ্ত মির্জা ফকরুল ইসলাম আলমগীর সহ BNP'র নেতা কর্মীদের গ্রেপ্তার করা হল কেন??

৫) BNP কার্যালয়ে বিস্ফোরক কেন???

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১২ ই মার্চ, ২০১৩ রাত ১:৪৯

বিভ্রান্ত _পথিক বলেছেন: প্রথম অংশ বিএনপির নাটক আর দ্বিতীয় অংশ পুলিশের নাটক।সর্বপরি একটি পুর্নাঙ্গ চিত্রনাট্য।

১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৪৩

রায়ান ঋদ্ধ বলেছেন: ব্যাপুক বিনুদুন!!!!! :/

২| ১২ ই মার্চ, ২০১৩ সকাল ১১:৫৭

shahinur70 বলেছেন: আর বাংলাদেশ সরকারের অর্থায়নে প্রযোজিত।।

১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৪৫

রায়ান ঋদ্ধ বলেছেন: স্বভাবত....... ম্যাঙ্গো পিপল দর্শক!!!

৩| ১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৫৪

অচেনা আগন্তুক বলেছেন: বাকশাল (৭২-৭৫ )ই পারেনি ...

অত্যচারের পরিণতি মন্দই হয়!!!!!


১৪ ই মার্চ, ২০১৩ রাত ১২:২১

রায়ান ঋদ্ধ বলেছেন: বাংলাদেশ প্রগতিবাদী জোট (Bangladesh Progressive Party - BPP) খুইলা ফালামু নাকি??? :P

৪| ১৪ ই মার্চ, ২০১৩ রাত ১২:৪৩

পেন্সিল চোর বলেছেন: বিভ্রান্ত _পথিক বলেছেন: প্রথম অংশ বিএনপির নাটক আর দ্বিতীয় অংশ পুলিশের নাটক।সর্বপরি একটি পুর্নাঙ্গ চিত্রনাট্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.