নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমড়া কাঠের ঢেঁকি

তোতা পাখির জগৎ খাঁচায় বন্দি.... তার ভাষা মনিবের বাক্যেই সীমাবদ্ধ। তোতাপাখি হতে কীবোর্ড ধরিনি, এখানে তোতাপাখি হতে আসিনি!!

রায়ান ঋদ্ধ

এলোমেলো ধাঁচের পাগলাটে একজন মানুষ আমি। অনেকে বলে কল্পনা প্রবণ। একটু বোকা ধরণের হলেও সচেতন, নিরপেক্ষ, অসাম্প্রদায়িক, বিপ্লব মনা, তর্ক প্রবণ, মধ্যবিত্ত ঘরের ইতিবাচক দৃষ্টিভঙ্গির একজন বাংলাদেশী নাগরিক আমি, যে দেশকে অন্য সব কিছুর থেকে বেশি ভালোবাসে। ভালোবাসা আমার মৌলিক বৈশিষ্ট্য গুলোর একটি এবং আমার সব কর্মকাণ্ডের অনুপ্রেরক। সব কিছুর মত আমিও আপেক্ষিক। আজ হয়তো এমন আছি, কাল বদলেও যেতে পারি!!

রায়ান ঋদ্ধ › বিস্তারিত পোস্টঃ

***ব্লাড সার্কেল***..... দেশের যেকোনো প্রান্ত থেকে যেকোনো প্রান্তের মানুষের রক্তের প্রয়োজনে (একটি পরিকল্পনা, স্বেচ্ছাসেবক আবশ্যক!!!)

০৯ ই মে, ২০১৩ দুপুর ২:০৬

গত রাতে জরুরী রক্তের প্রয়োজনে ফেসবুকের বিভিন্ন সম্ভ্রান্ত পেজে বিষয়টি জানালাম। কিন্তু আশানুরূপ ফল পাওয়া গেল না। :( যদিও বিভিন্ন পেজে ও গ্রুপে আবেদনটি শেয়ার দেওয়া হয়েছিলো, কিন্তু রক্তদাতাদের হয়তো বিষয়টি দৃষ্টিগোচর হয় নি। যাই হোক ফেসবুকের একটি পোস্ট দৃষ্টি এড়িয়ে যেতেই পারে। #:-S কিন্তু জরুরী ভিত্তিতে দেশের যে কোনো প্রান্ত থেকে যেন যে কোনো মানুষের কাছে রক্ত সাহায্য পৌঁছে দেওয়া যায় তেমন একটি ব্যাবস্থা করলে কেমন হয়??? !:#P



ফেসবুকে নিমিষেই সব যায়গায় আবেদনটি পৌঁছে দেওয়া গেলেও নির্দিষ্ট কোন মানুষ না থাকায় সাহায্যটি ইফেক্টিভ ভাবে করা সম্ভবপর হচ্ছে না। তাই দেশ ব্যাপি নির্দিষ্ট কিছু মানুষ নিয়ে একটি "ব্লাড সার্কেল" করা যায়।



এই সার্কেলে বিভাগীয় পর্যায়েজেলা পর্যায়ে স্বেচ্ছাসেবক প্রতিনিধি থাকবেন। প্রতিনিধিরা নিজ নিজ এলাকার রক্ত সেবাদাতা সংগঠন ও ডোনেটরদের সাথে সংযুক্ত থাকবেন। মূলত উদ্দেশ্য হচ্ছে দেশের যেকোনো প্রান্তের সাহায্য প্রার্থীকে যেন দ্রুত সাহায্য পৌঁছে দেওয়া সম্ভব হয়। যেমনঃ কোনো ব্যাক্তি যদি ঢাকা থেকে রংপুরে থাকা কোনো ব্যাক্তির জন্য সাহায্য চায় তবে এই ব্লাড সার্কেল ঐ এলাকার প্রতিনিধির সাথে যোগাযোগ করে সর্বাত্মক সহযোগিতা করবে।



সমস্ত স্বেচ্ছাসেবক প্রতিনিধির নাম, এলাকা ও ফোন নাম্বার সংগ্রহ করে একটি তালিকা তৈরি করা হবে এবং সেটি সবার জন্য উন্মুক্ত করে দিতে হবে যেন প্রয়োজনে যে কারও সাথে যোগাযোগ সম্ভব হয়। প্রতি জেলায় অন্তত ৩ জন করে করে স্বেচ্ছাসেবক দরকার এবং এই স্বেচ্ছাসেবকরা উপজেলা পর্যায়ে আরও কিছু স্বেচ্ছাসেবক তৈরি করার চেষ্টা করবে।



যদি এটা করা সম্ভব হয় তবে, ইনশাহ্‌আল্লাহ্‌, ইফেক্টিভ ভাবে দেশের যে কোনো অঞ্চলের সাহায্য প্রার্থীদের কাছে সময় মত সাহায্য পৌঁছানো সম্ভব হবে। তাই আপনাদের ইচ্ছা ও মতামত একান্ত গুরুত্বপূর্ণ......

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৯ ই মে, ২০১৩ দুপুর ২:১১

সাইফু্ল বলেছেন: http://www.bloodsourcebd.com

০৯ ই মে, ২০১৩ দুপুর ২:২৩

রায়ান ঋদ্ধ বলেছেন: জী ভাই, এই রকমই কিছু। জানানর জন্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.