নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমড়া কাঠের ঢেঁকি

তোতা পাখির জগৎ খাঁচায় বন্দি.... তার ভাষা মনিবের বাক্যেই সীমাবদ্ধ। তোতাপাখি হতে কীবোর্ড ধরিনি, এখানে তোতাপাখি হতে আসিনি!!

রায়ান ঋদ্ধ

এলোমেলো ধাঁচের পাগলাটে একজন মানুষ আমি। অনেকে বলে কল্পনা প্রবণ। একটু বোকা ধরণের হলেও সচেতন, নিরপেক্ষ, অসাম্প্রদায়িক, বিপ্লব মনা, তর্ক প্রবণ, মধ্যবিত্ত ঘরের ইতিবাচক দৃষ্টিভঙ্গির একজন বাংলাদেশী নাগরিক আমি, যে দেশকে অন্য সব কিছুর থেকে বেশি ভালোবাসে। ভালোবাসা আমার মৌলিক বৈশিষ্ট্য গুলোর একটি এবং আমার সব কর্মকাণ্ডের অনুপ্রেরক। সব কিছুর মত আমিও আপেক্ষিক। আজ হয়তো এমন আছি, কাল বদলেও যেতে পারি!!

রায়ান ঋদ্ধ › বিস্তারিত পোস্টঃ

দেখেন না প্লীজ, ফয়সাল কে বাঁচানো যায় কি না!

১০ ই মার্চ, ২০১৪ রাত ৮:২৩

আপডেট ফেসবুক ইভেন্টে পাবেন (Click This Link) এবং পোস্টের নিচে দেওয়া হবে



6 কিংবা 7-এ পড়ার সময় মাঝে মধ্যেই আমরা ২/৩ জন এক সাথে আসতাম রিক্সায়। আমি ফয়সাল আর আমার এক অসম্পর্কের ভাগিনা (মামা)। যেদিনই আমরা আসতাম, রিক্সা চালক চাচা জিজ্ঞাস করতে ভুলতেন না সেদিন বা এর মাঝে ফয়সাল স্কুলে কেমন করছে। পড়া পারে কি না... আমি বরাবরই ওর নামে নানা কমপ্লেইন দিতাম। কখনও কখনও আবার সেগুলা সত্যিই হইত! এর জন্য পরের দিন অবশ্য ফয়সাল আর আমারে খুঁজে বের করে কয়েকটা বসায় দিতে ভুলত না, আমিও দিতাম পাল্টা। যখন চাচাকে বলতাম তখন তো এভাবে মারতে পারতো না, কারণ সেই চাচা আর কেউ নন, ফয়সালের বাবা!



হঠাৎ ক্লাস এইটে অনেকদিন ফয়সাল স্কুলে নাই... একদিন চাচা আসলেন, জানতে পারলাম ওর হার্টে একটা ফুটো ধরা পড়ছে, চিকিৎসার জন্য টাকা দরকার। এরপর সকলের সহযোগিতায় ভালো হয় ফয়সাল। পেরিয়ে যায় স্কুলের দিন গুলো। তারপর কলেজ। ভাগ্য ক্রমে আমি আর ফয়সাল আবার একই কলেজে দিনাজপুর আদর্শ কলেজ... ওর কম্পিউটার শিখে কিছু একটা করার ইচ্ছা ছিল, তাই বেশ কয়েকদিন আমার বাসায় আসে বেসিক কিছু জানার জন্য। এর পরেই হর্টিকালচার থেকে মাশরুম ট্রেইনিং নিয়ে চেষ্টা করে মাশরুম চাষের। তার সাথে ছাগল পালন আর একটা প্রাইভেট... নিজের টুকু নিজেই চালানর চেষ্টা করে। HSC'র পর আর তেমন দেখা হয় নি... মাঝে মধ্যে রাস্তায় যাওয়া আসাতে দেখা হয়। শেষ বার প্রায় ১ মাস আগেও দেখা হয় ওর সাথে।



ক'দিন আগে ফেসবুকে ঢুকে হঠাৎ জানতে পারলাম ফয়সালের হার্টের একটা ভাল্ব ড্যামেজ হয়ে গেছে অন্যটা সংকুচিত হয়ে প্রায় বন্ধ গেছে, তার সাথে সেই ক্লাস এইটে ধরা পড়া ফুটোটা আরও বড় হয়ে গেছে। খুব দ্রুত একটা অপারেশন দরকার। জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট অপারেশনের সম্ভাব্য তারিখ দিয়েছে ২২ মার্চ। ওর চিকিৎসার জন্য প্রায় ৪ লক্ষ টাকা প্রয়োজন।



ফয়সালের বাসা দিনাজপুর শহরের নয়নপুরে। দিনাজপুর জিলা স্কুলের ২০১০-এর SSC ব্যাচ, ২০১২-তে দিনাজপুর আদর্শ কলেজ থেকে HSC। বর্তমানে দিনাজপুর সরকারী কলেজের বোটানি বিভাগে অনার্স প্রথম বর্ষের ছাত্র ফয়সাল তবে কি হারিয়ে যাবে??



চলেন না, সবাই মিলে চেষ্টা করে ধরে রাখি আমাদের এই বন্ধুটিকে আমাদের মাঝেই।



ফয়সালের পাশে দাঁড়াতে:

bKash:



01743209101 (Personal) [সিফাত]

01763091686 (Personal) [Shorno]

01911414102 (Personal) [Annit]

01676620200 (Personal) [Rinku]

01680266693 (Personal) [Eftakhar Munna]



পারসোনাল নাম্বারে লিমিট এক্সিড হয়ে যাচ্ছে, তার জন্য একটি এজেন্ট নাম্বার দেওয়া হল। এজেন্ট নাম্বারে বিকাশ করার আগে/পরে সবার প্রথম যে কাজটা অবশ্যই অবশ্যই অবশ্যই করবেন তা হল এই নাম্বার (01750960303) এ একটা ফোন দিয়ে অথবা মেসেজ দিয়ে কতটাকা পাঠালেন এবং কোন নাম্বার থেকে পাঠালেন তা কনফার্ম করা। অথবা সুস্মিতা-কে ম্যাসেজ দিয়ে জানানো।

01858 295555 (Agent) [Ma Moni Telecom]



UCB Bank :

Account Name: Md. Nazmus Sakib Rezvi

Account Number: 0012600001838



Dutch-Bangla Bank:

Account Name: Farida Yeasmin

Account Number: 172.101.67171





বিভিন্ন তথ্যের জন্য যোগাযোগ করুন:

অন্বিত: 01911414102

সিফাতঃ 01743209101

রুম্মান: 01756635533

স্বর্ণ: 01763091686

ঋদ্ধ: 01740485393

রিংকু: 01676620200



ইভেন্ট কোড @+[1414498735470248:]





আপডেট ১২ মার্চঃ



দিনাজপুর ডিসি অফিস থেকে পাওয়া ১০ হাজার আর দিনাজপুর মেডিক্যাল কলেজ থেকে পাওয়া ১৬ হাজার টাকার পর এখন আমারদের মোট সংগ্রহ প্রায় ৭৬,০০০ টাকা।

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১০ ই মার্চ, ২০১৪ রাত ৮:২৮

অন্ধকারের আলোকিত বাসিন্দা বলেছেন: খারাপ লাগতেসেরে ভাই,খারাপ লাগে এসব কথা শুনলে। আমার মন চায় এদেশের প্রতিটা মানুষের কাছে ভিক্ষা করি । একটা কইরা টাকা দিলেও ১৬ কোটি টাকা হয় রে ভাই, ১৬ কোটী হয়।

১০ ই মার্চ, ২০১৪ রাত ৮:৪৩

রায়ান ঋদ্ধ বলেছেন: যতটুকু পারবেন দয়া করে সাহায্য করবেন। আমরা খুব তাড়াতাড়ি রিপোর্ট গুলো দেওয়ার চেষ্টা করতেছি।

২| ১০ ই মার্চ, ২০১৪ রাত ৮:৫৪

আমিনুর রহমান বলেছেন:




সামু কর্তৃপক্ষের কাছে সদয় অনুরোধ করছি মানবিক দিক বিবেচনা করে এই পোষ্ট এবং আমার আপুটা মরে যাচ্ছে একটা মিনিট সময় দিবেন? দয়া করে একটু শুনবেন -এই পোষ্ট দুটো স্টিকি করার জন্য।


সকলে যদি অল্প অল্প করে দেই তাহলে ইনশাআল্লাহ্‌ আমরা ফয়সাল ও উম্মে সালমা জান্নাতি (বর্ষা)'র চিকিৎসার অর্থ সংগ্রহ হয়ে যাবে।


ফয়সাল ও বর্ষা'র সুস্থতা কামনা করছি।

১০ ই মার্চ, ২০১৪ রাত ৯:১০

রায়ান ঋদ্ধ বলেছেন: অনেক ধন্যবাদ ভাইয়া। আশা করি সবাই এক হয়ে জীবন গুলো ধরে রাখতে পারবো।

৩| ১০ ই মার্চ, ২০১৪ রাত ৯:০৮

উদাস কিশোর বলেছেন: আমিনুর রহমান বলেছেন:
সামু কর্তৃপক্ষের কাছে সদয় অনুরোধ করছি মানবিক দিক বিবেচনা করে এই পোষ্ট এবং আমার আপুটা মরে যাচ্ছে একটা মিনিট সময় দিবেন? দয়া করে একটু শুনবেন-এই পোষ্ট দুটো স্টিকি করার জন্য।
সকলে যদি অল্প অল্প করে দেই তাহলে ইনশাআল্লাহ্‌ আমরা ফয়সাল ও উম্মে সালমা জান্নাতি (বর্ষা)'র চিকিৎসার অর্থ সংগ্রহ হয়ে যাবে।
ফয়সাল ও বর্ষা'র সুস্থতা কামনা করছি ।

১০ ই মার্চ, ২০১৪ রাত ৯:১১

রায়ান ঋদ্ধ বলেছেন: ধন্যবাদ। দোয়া করবেন।

৪| ১০ ই মার্চ, ২০১৪ রাত ৯:১৮

ইখতামিন বলেছেন:
সাধ্য মতো চেষ্টা করবো/...

১১ ই মার্চ, ২০১৪ রাত ১২:০৯

রায়ান ঋদ্ধ বলেছেন: অনেক ধন্যবাদ। আপনাদের দোয়া আমাদের এনং ফয়সালের শক্তি।

৫| ১১ ই মার্চ, ২০১৪ দুপুর ১২:১৫

কান্ডারি অথর্ব বলেছেন:


ফয়সাল ও বর্ষা'র সুস্থতা কামনা করছি।

১১ ই মার্চ, ২০১৪ রাত ১১:৪৬

রায়ান ঋদ্ধ বলেছেন: ভাইয়া, একটু দেখেন না পোস্ট ২টা স্টিকি করা যায় কি না!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.