নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আম জনতার একজন।

ইছামতির তী্রে

I have a dream.

ইছামতির তী্রে › বিস্তারিত পোস্টঃ

মাননীয় প্রধানমন্ত্রী, এই কুলাঙ্গার দেশের জন্য কি কি প্রডাকটিভ কাজ করেছে তার সঠিক হিসাব জনগণ জানতে চায়।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১১:২৯

“আমি কিন্তু হজ আর তাবলিগ জামাতের ঘোরতর বিরোধী। আমি জামায়াতে ইসলামীরও বিরোধী। তবে তার চেয়েও হজ ও তাবলিগ জামাতের বেশি বিরোধী।”
“এ হজে যে কত ম্যানপাওয়ার নষ্ট হয়। হজের জন্য ২০ লাখ লোক আজ সৌদি আরবে গিয়েছে। এদের কোনো কাম নাই। এদের কোনো প্রডাকশন নাই। শুধু রিডাকশন দিচ্ছে। শুধু খাচ্ছে আর দেশের টাকা দিয়ে আসছে।”
“আব্দুল্লাহর পুত্র মোহাম্মদ চিন্তা করল এ জাজিরাতুল আরবের লোকেরা কিভাবে চলবে। তারাতো ছিল ডাকাত। তখন একটা ব্যবস্থা করলো যে আমার অনুসারীরা প্রতিবছর একবার একসাথে মিলিত হবে। এরমধ্য দিয়ে একটা আয়-ইনকামের ব্যবস্থা হবে।”
গত রোববার বিকেলে নিউ ইয়র্কে জ্যাকসন হাইটসের একটি হোটেলে স্থানীয় টাঙ্গাইল জেলা সমিতির দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী ডাক, তার ও টেলিযোগাযোগ মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী তার বক্তব্যে উপরোক্ত মন্তব্য করেন। এছাড়াও উক্ত সভায় এই কুলাঙ্গার প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়, স্থানীয় সাংবাদিক ও তাবলীগ জামায়াত সম্পর্কেও আপত্তিকর মন্তব্য করেন। সজীব ওয়াজেদ জয় প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা। এটাও তিনি জানেন না?
বোঝাই যাচ্ছে যে, এই কুলাঙ্গারটি নাস্তিক্যবাদে বিশ্বাসী। এটা নিয়ে আমার আপত্তি নেই। এটা তার বিশ্বাসের ব্যাপার। কিন্তু এই পাপাত্বার কাছে আমার কয়েকটি প্রশ্নঃ
১. প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়ে সরকারী খরচে বিদেশে গিয়ে আপনি দেশের জন্য কি প্রডাকশন দিচ্ছেন? এই সফরে আপনি দেশের জন্য কি ভাল কাজ করে এসেছেন জনগণের কাছে তার হিসাব আপনাকে অবশ্যই দিতে হবে।
২. আপনি নাস্তিক হোন আর যাই হোন এতে কিছু এসে যায় না। কিন্তু সরকারের একজন বেতনভোগী কর্মচারী, জনগণের নগণ্য সেবাদাস ও একজন দায়িত্বশীল পদে থেকে দেশের সিংহভাগ মানুষের ধর্ম বিশ্বাসে আঘাত করার অধিকার আপনাকে কে দিয়েছে?
২. খবরে প্রকাশ, মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ হজ পালনের উদ্দেশ্যে আজ মঙ্গলবার রাতে সৌদি আরবের উদ্দেশে রওনা হয়ে যাবেন। আমার প্রশ্ন, মহামান্য রাষ্ট্রপতির কি কোন কাজ নেই?
৩. ইতিমধ্যে সরকারের দুই মন্ত্রী ইনু ও মেনন সাহেব হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরবে অবস্থান করছেন। উনাদেরও কি কোন কাজ নেই?
৪. আপনার কথামত জানা যাচ্ছে যে, মহানবী (সাঃ) এর আমলেই হজ্জ্ব পালন করার নিয়ম চালু হয়েছে। আপনার জ্ঞান কোন স্তরে আছে তা আপনি নিজেও জানেন না।
আমরা জানি উপরের একটা প্রশ্নের উত্তরও এই জ্ঞানপাপীর কাছে নেই। এসব মানুষের কাজ গন্ধ ছড়ানো। এই গন্ধে ইসলাম ধর্ম, মহানবী হযরত মুহাম্মদ (সাঃ), বা ইসলামের অন্যতম স্তম্ভ হজ্বের কিছুই হবে না। এতে তিনি নিজেই ডুবে যাবেন। মাঝখান থেকে সরকার হবে বিব্রত। এই কুলাঙ্গারের বিরুদ্ধে যদি কোন ব্যবস্থা নেয়া না হয় তবে জনগণ ভাববে সরকারের এতে মদদ আছে। আমরা বিশ্বাস করি, সরকারের এতে কোন দায়বদ্ধতা নেই। তাই যদি হয়, তাহলে একে রাখার দরকার কি?
পত্রিকা মারফত জানতে পারলাম যে, মন্ত্রী পরিষদে রদবদল আসন্ন। যারা বাদ পরতে পারেন তাদের সংক্ষিপ্ত তালিকাতে এই নাদান মন্ত্রীও আছেন। আমার ধারণা এটা তিনি টের পেয়ে ‘সেফ এক্সিট’ খুজে ফিরছেন।
মাননীয় প্রধানমন্ত্রী, অবিলম্বে এই কুলাঙ্গারকে তার অপকর্মের বিচার করুন। আর পরকালের বিচার উনি যথাসময়ে পাবেন।

মন্তব্য ১৬ টি রেটিং +০/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১২:৩৩

িরয়াজ উিদ্দন বলেছেন: হাম্বালীগাররা মাঝে মধ্যে এরকম পাগলামী করবেই....

৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ২:৪৩

ইছামতির তী্রে বলেছেন: ঠিক বলেছেন। আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই চারপাশে ছত্রাকের মত কিছু কুলাঙ্গারের জন্ম হয়।

মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

২| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১২:৪০

আমায় ডেকো না বলেছেন: BAL এর মন্ত্রীতো, তাই এই রকম কথা বার্তা। তার বাপের পয়সায় তো কেউ হজ্জ করতে যায় না। তাইলে তার বাবার কি?

৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ২:৪৫

ইছামতির তী্রে বলেছেন: সে আসলেই কুলাঙ্গার। আমার কথা হলো এত সাহস পায় কি করে?

মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

৩| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১২:৪১

ভুং ভাং বলেছেন: ইমানের সর্বনিম্ন স্তর" মনে মনে ঘৃণা করা । " আমার মনে হয় আমার ইমান সর্বনিম্ন স্তর চে একটু উপরে আছে আমি সরবে ঘৃণা প্রকাশ করলাম সাথে থুঃ থুঃ ও মারলাম। আর একটা কথা বুঝলাম ইসলামিক জঙ্গি কেমনে পয়দা হয়।আপনেরা মাননীয় প্রধান মন্ত্রির নামে ব্যাঙ্গ করে গান করলে শাস্তির ব্যাবস্তা রাখসেন !আর এমন কুলাঙ্গারদের জন্য কি রাখসেন ?আল্লাহর এক নাম "কাহহার" মানে"মহাপরাক্রান্ত।" ভুলে গেলে চলবে না

৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ২:৫০

ইছামতির তী্রে বলেছেন: “আর যখন তাদেরকে বলা হয়, ‘আল্লাহ্ যা নাযিল করেছেন তার অনুসরণ করো’, তখন তারা বলে, ‘বরং আমরা তারই অনুসরণ করবো যার ওপর আমাদের পিতৃপুরুষদের পেয়েছি।’ তাদের পিতৃপুরুষরা যদি মোটেই বিচারবুদ্ধি প্রয়োগ না করে থাকে এবং সঠিক পথ (হেদায়াত) প্রাপ্ত না হয়ে থাকে (তবুও কি তারা তাদের অনুসরণ করবে)? আর যারা কাফের হয়েছে (অর্থাৎ সত্য দ্বীনকে প্রত্যাখ্যান করেছে) তাদের উপমা হচ্ছে তার ন্যায় যাকে ডাকা হলে সে হাঁকডাক ছাড়া আর কিছুই শুনতে পায় না (অর্থ বুঝতে পারে না); তারা বধির, বোবা ও অন্ধ, সুতরাং তারা বিচারবুদ্ধি প্রয়োগ করবে না।” (সূরা আল-বাকারা, ২:১৭০-১৭১)

মহান আল্লাহ তাকে হেদায়েত নসীব করুন। আমিন।

সুন্দর, আবেগপুর্ণ মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

৪| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১২:৫৫

হেডস্যার বলেছেন:
মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে অশ্লীল গান লিখার জন্য কারো জেল জরিমানা হতে পারলে বাংলাদেশ পেনাল কোডের ২৯৫ (ক) ধারা মোতাবেক জনগনের সেবাদাস লতিফ সিদ্দিকির বিরুদ্ধে ও আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হোক। এটা আমার দাবী।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ২:৫১

ইছামতির তী্রে বলেছেন: মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে অশ্লীল গান লিখার জন্য কারো জেল জরিমানা হতে পারলে বাংলাদেশ পেনাল কোডের ২৯৫ (ক) ধারা মোতাবেক জনগনের সেবাদাস লতিফ সিদ্দিকির বিরুদ্ধে ও আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হোক। এটা আমার দাবী। প্রবলভাবে সহমত প্রকাশ করছি।

সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

৫| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১:৫০

নতুন বলেছেন: প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বলে যদি ৭ বছরের জেল হয়... তবেই এই পাগলার কি হবে দেখার অপেক্ষায় রইলাম...

৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ২:৫২

ইছামতির তী্রে বলেছেন: তবেই এই পাগলার কি হবে দেখার অপেক্ষায় রইলাম...

দেখি কি করে।

মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

৬| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ২:২৬

ভিটামিন সি বলেছেন: কেউ আম্রিকায় এরে ধইরা পিডায় না কেরে?? আমি সেখানে থাকলে তো শুরু কইরা দিতাম।

৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ২:৫৩

ইছামতির তী্রে বলেছেন: আইক্যাওয়ালা বাশ পাওয়া যাচছে না বোধহয়।

মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

৭| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:৪২

ইছামতির তী্রে বলেছেন: নিউ ইয়র্কে ইসলাম সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জন্য লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা থেকে অব্যাহতি দেয়া হয়েছে। সরকারকে ত্বরিত সিদ্ধান্ত গ্রহণের জন্য অনেক ধন্যবাদ।

লিঙ্ক

৮| ০৩ রা অক্টোবর, ২০১৪ সকাল ৭:৪৮

স্বপ্নচারী গ্রানমা বলেছেন:
হুম, :||

ক্যামন আছেন ?

১১ ই অক্টোবর, ২০১৪ দুপুর ২:৫১

ইছামতির তী্রে বলেছেন: আলহামদুলিল্লাহ। আপনি কেমন আছেন?

১১ ই অক্টোবর, ২০১৪ দুপুর ২:৫৫

ইছামতির তী্রে বলেছেন: পাবনা-র কোথায় গিয়েছিলেন? পাম্পিং স্টেশন? ফিরেছেন নাকি?

আমি তো ঐ সময়ে বেড়াতেই (পাবনা) ছিলাম। এবার পাম্পিং স্টেশন দেখতে গিয়েছিলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.