নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আম জনতার একজন।

ইছামতির তী্রে

I have a dream.

ইছামতির তী্রে › বিস্তারিত পোস্টঃ

এক সিরিয়ালখোর দম্পত্তির গল্প।

১৭ ই আগস্ট, ২০১৬ বিকাল ৩:৩৩

স্বামীপ্রবর সাংসারিক ও অন্যান্য কাজে ব্যস্ত থাকার কারণে দিন কয়েক তার প্রিয় টিভি প্রোগ্রামগুলো মিস করেছেন। অনেক রাতে বাসায় ফিরে কোন রকমে পোষাক ছেড়েই ব্যগ্র কন্ঠে স্ত্রীর কাছে সেগুলোর আপডেট জানতে চাইলেন। প্রিয়তম স্ত্রী স্বামীর অন্যান্য কাজের ফিরিস্তি বয়ানে থোড়াই কেয়ার করলেও এ ব্যাপারে সাগ্রহে সাড়া দিলেন। তাদের কথোপকথন শুনি চলুনঃ

স্বামীঃ ‘অগ্নিপরীক্ষা’-র খবর কি?
স্ত্রীঃ মেঘলা-র রিসেপশন হবে।
স্বামীঃ বাহ বাহ! ভালো তো। মেয়েটা যা দুস্টু!! (মনে হয় নিজের বোনের বিয়ে। হাহাহা)
স্বামীঃ ‘রাশি’ মেয়েটার খবর কি? (যেন তার পাশের বাড়ির মেয়ে)
স্ত্রীঃ (ধরা গলায়) রাশি ধরা পড়েছে!
স্বামীঃ (উত্কন্ঠিত কন্ঠে) তাই নাকি!! পরক্ষণেই স্বান্তনার সুরে স্ত্রীকে বলল, ঐ মহিলা রাশি-র বালও (একটু হিন্দিতে বললাম আর কি) ছিড়তে পারবে না। (হাহাহা)
স্বামীঃ এবার ‘কেয়া পাতার নৌকা’-র কথা বল।
স্ত্রীঃ জানো কিরণ না তার বাড়িতেই স্কুল খুলেছে!!
স্বামীঃ (ব্যাপক আহ্লাদিত হয়ে) সাব্বাস!! আহারে আমাদের দেশে কবে এমন মেয়ে হবে!!! (লেখার বিষয়বস্তুর জন্য আমি নিজে এক দুই এপিসোড দেখে বুঝতেই পারলাম না এই কিরণ বালার স্বামী কে। অথচ সে বিবাহিত। হাহাহা)
স্বামীঃ ঐ যে নতুন একটা সিরিয়াল শুরু হয়েছে, কি যেন নাম...ও হ্যা, মনে পড়েছে “জল নুপুর” এর ওই পাগলি-র খবর কি? ওর কি বিয়ে হয়ে গেছে?
স্ত্রীঃ (খুব মন খারাপ করে) এখনো হয়নি। ঐদিন পারী-র (পাগলির নাটুকে নাম) বিয়ের আশীর্বাদ ছিল। মেয়েটা না বরের বাড়ির লোকদের সামনে অনেক scene create করেছে। আমার না খুব খারাপ লেগেছে জানো!!
এই শুনে স্বামী বেচার একেবারে বেকারার হয়ে গেল আর কি!
স্বামীঃ এবার Big Boss-র খবর বলো।
স্ত্রীঃ নন্দিনী মেয়েটা বাদ পড়েছে
স্বামীঃ খুব ভাল হয়েছে। ঐ মুটকি মহিলাকে আমারও পছন্দ ছিল না। কাম কাজ বাদ দিয়ে খালি শুয়ে থাকে। (বলেই অবশ্য তিনি নিজেকে সামলে নিলেন। কারণ তার স্ত্রীও শুয়ে থাকতে পছন্দ করেন। হাহাহাহা

এভাবে চলতেই থাকল তাদের আলাপন। এ গল্প থেকে ও গল্পে...পরী আর ঝিলিকের মধ্যে কে আসল আর কে নকল, কিংবা কে কার মেয়ে এটা যেমন গত ৭ বছরে সমাধা হয়নি তেমনি তাদের গল্পও শেষ হচ্ছে না। জি বাংলা...স্টার জলসা...স্টার প্লাস...সনি... একের পর এক চ্যানেল পার হচ্ছে... রাত ক্রমেই গভীর হচ্ছে... কিন্তু তাদের আলাপন চলতেই থাকে...



যে সকল ভাইজানেরা বাংলার নারী সমাজকে ‘সিরিয়ালখোর’ বলে গালি দেন, তাদের দিন শেষ হলো বুঝি! পুরুষেরাও ব্যাপক এগিয়ে আসছেন এই লাইনে। ধন্য হে বাংলার শক্তিমান পুরুষ। আসুন সবাই সিরিয়াল দেখি। সংসার সুখের করি।



সংবিধিবদ্ধ সতর্কীকরণঃ
১)উপরের গল্প পুরোটাই বানোয়াট। তবু কারও জীবনের সাথে মিলে গেলে আমি আন্তরিকভাবে দুঃখিত।
২) আমি কিন্তু সিরিয়াল একদম দেখি না। হাহাহাহা

বিঃদ্রঃ লেখাটি বেশ কিছুদিন আগে লিখা হয়েছিল। উল্লেখিত সিরিয়ালগুলো এখনো চলছে কি না জানিনা। তবে সব সিরিয়ালের কাহিনী প্রায় একই রকম। তাই নামধাম যাই হোক না কেন এই বিষয়টা সব সময়ের জন্য প্রাসঙ্গিক বিবেচনা করে আপনাদের সমীপে পেশ করলাম।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৭ ই আগস্ট, ২০১৬ রাত ১০:৩৫

আরভিন বলেছেন: ঠিক বলেছেন।আজকাল পুরুষেরা ও এগিয়ে আসছেন সিরিয়াল দেখায়! -_- গ্রামে গঞ্জের টিভি গুলিতে এখন স্টার জলসাই চলে!

১৮ ই আগস্ট, ২০১৬ সকাল ১০:২৭

ইছামতির তী্রে বলেছেন: শুধু গ্রামে-গঞ্জে না, শহরের দোকান-পাট, ডাক্তারের ওয়েটিং রুম, টিকেট কাউন্টার ইত্যাদি যেসব পাবলিক প্লেস আছে প্রায় সবখানেই সিরিয়াল চালু থাকে। এখানে টিভি অপারেট করে পুরুষরাই। আমি বহুবার প্রতিবাদ করেছি।

মতামতের জন্য অনেক ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.