নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ছোটো প্রাণ,ছোটো ব্যথা >ছোটো ছোটো দুঃখকথা >নিতান্তই সহজ সরল >সহস্র বিস্মৃতিরাশি প্রত্যহ যেতেছে ভাসি>তারি দু-চারিটি অশ্রুজল>নাহি বর্ণনার ছটা ঘটনার ঘনঘটা> নাহি তত্ত্ব নাহি উপদেশ> অন্তরে অতৃপ্তি রবে সাঙ্গ করি মনে হবে>শেষ হয়ে হইল না শেষ

রিকি

কাছে আছে দেখিতে না পাও, তুমি কাহার সন্ধানে দূরে যাও। মনের মতো কারে খুঁজে মর, সে কি আছে ভুবনে, সে যে রয়েছে মনে।

রিকি › বিস্তারিত পোস্টঃ

Breaking Bad—the chemical crime drama-- IMDB শীর্ষ এই সিরিজ এর অজানা কিছু তথ্য B-)B-)B-)B-)B-)B-)

০৯ ই জানুয়ারি, ২০১৫ রাত ৯:২৫









Breaking Bad....... যার IMDB rating 9.6/10 ...সর্বকালের শীর্ষ rating প্রাপ্ত series......nothing can ever be gonna like this Chemical Drama....a Catalytic crime treat ..... আজকের পোস্ট Breaking Bad এর সেই সব lesser known facts নিয়ে ...... :P :P :P :P



>> Breaking Bad এর protagonist Walter White সাহেব বাস্তবিক দুনিয়ার একজন meth businessman অর্থাৎ Vince Gilligan এর এই চরিত্র পুরোদস্তুর fictional নয় !! Alabama র অধিবাসী সেই Walter White chemistry teacher এবং cancer এ আক্রান্ত কেউ ছিল না......সে meth business করত...এবং Alabama রাজ্যের most wanted list এর একজন ছিল!!



>> Jesse Pinkman aka Aaron Paul the Yo Bitch!! সাহেব তার ইহজীবনে কখনও acting class join করেন নি !!



>> Breaking Bad এর তুমুল জনপ্রিয়তা এবং সাফল্যে অনেক drug dealer বাস্তবে তাদের তৈরি meth এ blue dye মেশানো শুরু করে যাতে করে তাদের product crystal এর Brand value বেড়ে যায়......জয় বাবা Walter White এর জয় আর কি!!



>> দুই দশক পূর্বে Walter White aka Bryan Cranston Power Ranger নামের এক অত্যন্ত জনপ্রিয় superhero genre শো এর অংশ ছিল(বাচ্চা পার্টির বিশেষ করে এই শো মাথা নষ্ট করে দিয়েছিল..)......Bryan Cranston এই শো তে evil Twin man এর voice রূপে আবির্ভূত হত(ঐ শো তে specially villain রা Transformers এর রোবট মার্কা look এ আবির্ভূত হত...তাই voice ই mentionable ) !!



>> Breaking Bad এর শুরুতে Jesse Pinkman চরিত্রটি শুধু মাত্র একটা season এর জন্য scripted হয়েছিল...তার চরিত্রটি season 1 শেষে মারা যাবে এই ভাবে চিত্রনাট্য লেখা হয়েছিল......কিন্তু producer এবং creator Vince Gilligan Jesse Pinkman এর চরিত্রের সাথে Walter White এর combined chemistry র তুমুল জনপ্রিয়তা দেখে Jesse Pinkman কে শেষ season অবধি রেখে দেয়!! Creator Vince.....Yo Bitch!!!



>> Producer anti hero character Tuco কে পুরো season 2 ব্যাপী characterize করতে চেয়েছিল কিন্তু Tuco চরিত্রের Raymond Cruz এর schedule অন্য একটা Project "The Closer" এ থাকায় সে quit করে এবং তার জায়গায় আগমন ঘটে ঠাণ্ডা মাথার Gus Fring এর!!!



>> Season 5 এর শেষ এপিসোড shooting এর পর অভিনেতা Bryan Cranston তার আঙ্গুলে Breaking Bad এর theme এর আদলে tattoo করিয়েছিল !!



>> Jesse র girlfriend Jane Margolis এর মারা যাওয়ার scene শুটিং শেষ হয়ে যাওয়ার পরও Bryan Cranston আরও ১৫ মিনিট কান্নাকাটি করেছিল......Emotional breakdown যাকে বলে !!



>> Jesse Pinkman এর সাথে Tuco র যে মারামারি লাগে তাতে সত্যিকারে Jesse Pinkman তথা Aaron Paul unconscious হয়ে গিয়েছিল এবং তার medical treatment এর দরকার ও পড়েছিল !!



>> ভয়াবহ চেহারার, কঙ্কাল জুতোওয়ালা Salamanca cousins ক্যামেরার পিছনে বাস্তব জীবনেও দুই ভাই !!



>> Skyler এর উপর রাগ করে নিজের বাড়ির ছাদের উপর Walter Whiter এর পিৎজা ফেলার scene Bryan Cranston এক shot এ দিয়েছিল.....No re-take of it!! এটাকে producer সাহেব "one-in-a-million-shot" বলেও আখ্যা দিয়েছিলেন !!



>> Walter White এর মেয়ের নাম "Holly" producer তার নিজের girlfriend এর নাম " Holly Rice" কে উৎসর্গ করে দিয়েছিলেন !! ভালবাসা যারে কয়...!!



>> Walter White Jr./ Flynn aka RJ Mitte বাস্তব জীবনেও cerebral palsy তে আক্রান্ত তবে সেটা তার portray করা character এর মত অত serious ধরনের না.....সে crutch ছাড়া হাঁটতে পারে.....বরং Breaking Bad এর জন্য সে crutch নিয়ে হাঁটা অনুশীলন করেছিল !!



>> Breaking Bad এর episode সংখ্যা ৬২.....coincidentally পর্যায় সারণীতে ৬২ নং element এর নাম Samarium....যা cancer এর treatment এ ব্যবহার হয়ে থাকে!!



>> Savewalterwhite.com একটি আসল website !!



>> বিশ্বখ্যাত billionaire Warren Buffet Breaking Bad এর সেই লেভেলের একজন ফ্যান এবং তার মতে Breaking Bad এর Walter White যদি বাস্তব জীবনে কোন businessman হত, সে তার সাথে কাঁধে কাঁধ মিলিয়ে business করা পছন্দ করত......তার অসাধারণ business strategy র মেধার কারণে !!!



>> Walter White Jr. এই শোতে এক এবং একমাত্র চরিত্র যার সাথে Jesse Pinkman চরিত্রের কোন season এ কোন জায়গায় মুখদর্শন অর্থাৎ সাক্ষাত নেই !!



>> শেষ এপিসোড "Felina" actually এক ধরনের anagram.....Fe Li Na....অর্থাৎ chemistry র ভাষায় Iron, Lithium and Natrium(Sodium).....এই তিনটি element ৩ টা জিনিসকে indicate করে symbolize করা হয়েছিল episode টা তে... Iron=Blood...Lithium=Meth....Natrium(Sodium)=Tears..!! শেষ হয়েও হইল না শেষ......এর chemistry র আমেজ !! :) :) :) :) :)









যারা Breaking Bad এখনও দেখেন নি তাদের জন্য লিঙ্ক থাকল।







আশা করি পোস্টটি ভাল লাগবে ....... :) :) :) :) :) :)

মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১০ ই জানুয়ারি, ২০১৫ সকাল ১১:২০

ইমিনা বলেছেন: সুন্দর একটি পোস্টের জন্য অনেক ধন্যবাদ রিকি। নিয়মিত মুভি পোস্ট চাই।

শুভকামনা।।

২| ১০ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:২৬

ভবঘুরেআমি বলেছেন: amer deka sera tv serial ate. ar por ase dexter . dekesen naki?

৩| ১০ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ২:৪৯

রিকি বলেছেন: @ইমিনা আপু: Thnx for compliment...আশা করি পোস্ট continue থাকবে... :) @ভবঘুরে আমি: Breaking Bad এর আর 5 টা এপিসোড বাকি আছে season 5 এর...তারপর Dexter watchlist এ আছে... 8-)

৪| ১০ ই জানুয়ারি, ২০১৫ রাত ৯:০০

আধখানা চাঁদ বলেছেন: "I am not in danger Skyler, I am the danger" B-))

পোস্টে ২য় ভাললাগা।

৫| ১১ ই জানুয়ারি, ২০১৫ রাত ২:০৪

হাইজেনবার্গ ০৬ বলেছেন: good post.anything about upcoming new series 'better call saul'?

৬| ১১ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ১:১৭

রিকি বলেছেন: @আধখানা চাঁদ: Dialog জটিল মাপের....আর আমি এর মধ্যে বেশ কিছু সিরিজ দেখেছি কিন্তু Walter White এর attitude এর ধারেকাছেও কেউ নাই... :) @Heisenberg 6: Better call Saul এর কথা আমিও শুনেছি ভাই কিন্তু telecast এর ব্যাপারে জানা নাই ভাই...দেখার ইচ্ছা আছে Saul কে আবার :-D

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.