নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ছোটো প্রাণ,ছোটো ব্যথা >ছোটো ছোটো দুঃখকথা >নিতান্তই সহজ সরল >সহস্র বিস্মৃতিরাশি প্রত্যহ যেতেছে ভাসি>তারি দু-চারিটি অশ্রুজল>নাহি বর্ণনার ছটা ঘটনার ঘনঘটা> নাহি তত্ত্ব নাহি উপদেশ> অন্তরে অতৃপ্তি রবে সাঙ্গ করি মনে হবে>শেষ হয়ে হইল না শেষ

রিকি

কাছে আছে দেখিতে না পাও, তুমি কাহার সন্ধানে দূরে যাও। মনের মতো কারে খুঁজে মর, সে কি আছে ভুবনে, সে যে রয়েছে মনে।

রিকি › বিস্তারিত পোস্টঃ

South Korean Melodrama Special---- Son Ye-jin এর চারটি অত্যন্ত touching সিনেমা :((:((:((:((:((

১১ ই জানুয়ারি, ২০১৫ রাত ১০:৪৮

Son Ye-Jin কে চেনা আছে??? মনে পড়ছে A Moment To Remember এর সেই ছোট্ট ছোট্ট কথা ভুলে যাওয়া নায়িকা টার কথা?? হ্যাঁ সেই নায়িকার আজ জন্মবার্ষিকী ...Son-Ye Jin কে South Korean সিনেমার melodrama queen বলা হয়ে থাকে... এবং বলা বাহুল্য আমার most favorite list এর নায়িকাদের মধ্যে একজন সে। তাই আজকের পোস্ট তাকে উৎসর্গ করে। তাঁর ৪ টি অত্যন্ত touching মুভির review দিব আজকে...









প্রথম মুভি:



A Moment to Remember 2004 {"Nae meorisokui jiwoogae" (original title)}



IMDB rating: 8.3/10

Genre: Romance/ Drama

Cast: Jung Woo-sung ,Son Ye-jin







"If I could give you one thing in life, I would give you the ability to see yourself through my eyes, only then would you realize how special you are to me..."



Kim Su-Jin একজন fashion designer….তার boy friend এর কাছ থেকে প্রতারিত...একদিন এক general store থেকে উদাসীনতা বশত তার কেনা soft drinks এর can ফেলে আসে... general store থেকে বের হওয়ার সময় তার সাথে এক আগন্তুক এর সাক্ষাত হয়... যার হাতেও সে একই soft drinks এর can দেখে এবং ভুল বুঝাবুঝি বশত তার হাতের can টি Kim Su-Jin কেড়ে নেয় তার নিজের মনে করে। তাদের প্রথম পরিচয় এভাবেই... দ্বিতীয় বার তাদের দেখা হয় Kim Su Jin এর বাবার construction firm এ.....আগন্তুক সেই ব্যাক্তি টির পরিচয় সে ঐ construction site এ foreman হিসেবে কর্মরত...তার নাম Choi Chul-soo. এই দেখাতে Su-Jin , Chul-Soo এর প্রতি আকৃষ্ট হয়ে যায়... এভাবে তাদের একে অপরের দেখা সাক্ষাত হতে হতে একসময় তারা প্রেমে পড়ে... এবং তাদের পরিণতি বিয়েতে গিয়ে গড়ায় । কিন্তু বিয়ের পূর্বে এবং বিয়ের পরবর্তী সময়ে কখনও কখনও Su-Jin এর মধ্যে কিছু অদ্ভুত বৈশিষ্ট্য গত সমস্যা দেখা যায়। Su-Jin এর ছোট খাটো জিনিসে স্মৃতি ভ্রম হয়...সে ভুলে যেতে লাগে খুঁটি নাটি বিষয়গুলো । Doctor এর কাছে গেলে তাকে বলা হয় সে একটি জটিল এবং একই সাথে বিরল মানসিক সমস্যায় আক্রান্ত যার নাম “Alzheimer’s Disease”... Su-Jin কি পারে তার ভালবাসার মানুষটিকে মনে রাখতে?? কি হয় তাদের divine relation এর?? অনেক দিন আগে এই মুভি দেখেছিলাম... এখন পর্যন্ত মেলা বার দেখা হয়ে গেছে... কিন্তু এর image , এর সেই মন ছুঁয়ে যাওয়া আবেগ গুলো একটুও ম্লান হয়না ... যত বার দেখি না কেন, নিজের অজান্তেই চোখে জল চলে আসে এখনও ...কিছু কিছু সিনেমা আছে মনে দাগ কেটে থেকে যায় ..আমার কাছে এই মুভি সেরকম একটা মুভি...... A very beautiful movie with a lot of sorrow…..:((:((:((











দ্বিতীয় মুভিঃ



The Classic 2003{"Keulraesik" (original title)}



IMDB rating: 7.9/10

Genre: Drama/Romance

Cast: Ye-jin Son, In-seong Jo, Seung-woo Cho





“You can talk with someone for years, everyday, and still, it won't mean as much as what you can have when you sit in front of someone, not saying a word, yet you feel that person with your heart, you feel like you have known the person for forever.... connections are made with the heart, not the tongue.”



শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের একটা অনেক বিখ্যাত উক্তি বলতে হয় শুরুতেই “ বড় প্রেম শুধু কাছেই আনে না, দূরেও সরিয়ে দেয়”...গল্প টা কিছুটা parallel style এ এগোয় ...... Jin-Hye কিছুটা shy ধরনের মেয়ে... সে তার ভালোবাসার মানুষটি কে তার অনুভূতি প্রকাশ করতে অক্ষম ……ভালোবাসার মানুষটির সাথে আলাপ তার বান্ধবী Shy Ji-Hae এর তরফ থেকে তাকে e-mail পাঠানোর মধ্যে দিয়ে...... একদিন বই গুছানোর ফাঁকতালে সে তার মায়ের রেখে যাওয়া চিঠির বাক্স পায়… যা তার মা Joo-Hee এর জীবনের অবিচ্ছেদ্য অংশ ... একবার তার মা Joo-Hee তাদের গ্রামের বাসায় বেড়াতে গেলে সেখানে তার Joon-Ha এর সাথে পরিচয় হয়...Joon-Ha কিছুটা শিশুসুলভ চরিত্রের...মাঠে তার বন্ধুদের সাথে গুবরে পোকা ধরার সময় Joo-Hee এর সাথে পরিচয় হয়...এরপর শুরু হয় তাদের দেখা সাক্ষাত ...একদিন Joon-Ha আর Joo-Hee কে তার বাড়ির লোক ধরে ফেলে এবং তাদের মধ্যে ব্যবধান তৈরি হয়ে যায়...যাওয়ার পূর্বে Joo-Hee; Joon-Ha কে তার necklace দিয়ে যায় ... Joo-Hee এর বাবার বন্ধুর ছেলে Tae-soo…Joo-Hee এর বাবা তাদের আত্মীয়তার সম্পর্কে বাঁধতে চাই......একদিন Tae-Soo তার ঘনিষ্ঠ বন্ধুর কাছে তার ভবিতব্য fiancée এর নিমিত্তে চিঠি লিখে দাওয়ার জন্য আসে...এবং একটা ছবি দেখাই সেই মেয়েটির ...যার নাম Joo-Hee…ঘনিষ্ঠ বন্ধু টি তার পুরনো দিনে ফিরে যায়......এবং Tae-Soo র হয়ে চিঠি লিখতে থাকে Joo-Hee কে... কে সেই বন্ধুটি?? Joon-Ha এর সাথে Joo-He র কি আবার দেখা হয়?? কি সম্পর্ক Joo-Hee এর অতীতের সাথে Jin-Hye এর ভবিষ্যতের ??? Jin-Hye কি বলতে পারে তার ভালোবাসার মানুষটিকে তার ভালোবাসার কথা??? A Moment to Remember খ্যাত Son Ye-Jin মুভিটার নায়িকা.....Guarantee থাকল A moment to remember এর মত এই মুভিতেও সে অনেক বেশি sentimental করে ফেলবে....…:( :( যারা দেখেছেন তারা বুঝছেন আর যারা দেখেন নি তারা senti হওয়ার জন্য ready থাকবেন...তবে সর্বোপরি মুভিটা অসাধারণ এক ছন্দে দুটো ভিন্ন generation এর মানুষের অনুভূতির সমন্বয় ঘটায় ......অসাধারণ অভিনয়ের সাথে রয়েছে too muchhhh অসাধারণ cinematography আর exquisite location আর story telling এর নিপুণ দক্ষতা ... একটা mesmerize আবহ তৈরি করে রাখবে !!! :) :)













তৃতীয় মুভিঃ

Lovers’ Concerto 2002 {"Yeonae soseol" (original title)}



IMDB rating: 7.4/10

Genre: Drama/Romance

Cast: Tae-hyun Cha, Ye-jin Son, Eun-ju Lee







“Death leaves a heartache no one can heal, love leaves a memory no one can steal.” যথার্থ প্রেম স্ব –নির্ভর হয় অন্য নির্ভর হয়না, অপরপক্ষে কতটা প্রতিদান দিল কিংবা দিলনা, সেটা ভালোবাসাকে দুর্বল করে না। সিনেমা শুরু হয় Lee Ji-Hwan এর একটা করে চিঠি পাওয়ার মধ্যে দিয়ে যাতে কিছু অব্যক্ত অনুভূতির message সম্বলিত একটা করে photograph পেত সে। এরপর শুরু হয় তার জীবনের ৫ বছর আগেকার দিন গুলোর flashback… Lee Ji-Hwan তার এক পরিচিত বড় ভাইয়ের খাওয়ার দোকানে part time job করত এবং তার সখ amateur photography। তার দোকানে একদিন দুটো একে অপরের থেকে ভিন্ন বৈশিষ্ট্য সম্পন্ন মেয়ের আগমন ঘটে। একজন কিছুটা tomboy ধরনের এবং আরেকজন beauty with full of innocence and childishness ধরনের। Ji-Hwan প্রথম দেখাতেই এদের একজনের প্রেমে পড়ে যায় এবং তাদের তার ক্যামেরার ফ্রেমে বন্দী করে রাখে তাদের অজান্তেই। পরে যখন তারা খাওয়ার দোকান থেকে চলে যায়...Ji-Hwan তাদের follow করে এবং তাদের পরবর্তী destination আরেকটি restaurant এ যায়......Ji-Hwan তার মনের ভাব কিছু না ভেবেই প্রকাশ করে ফেলে ভালোবাসার মানুষটিকে......যার নাম Soo-in…the beauty with full of innocence one…Soo-in হঠাৎ পাওয়া এরকম অনাকাঙ্ক্ষিত প্রস্তাব অত্যন্ত gently deny করে। Ji-Hwan চলে যায় এবং একটি দেয়াল ঘড়ি হাতে নিয়ে ফিরে আসে...... সে ঘণ্টার কাঁটা পিছিয়ে দেয় এবং restaurant এর waiter মারফত একটা চিরকুট মারফত একটা চিঠি পাঠায় “ I turned the clock back an hour…I wish you would forget everything I said…But if we run into each other next time……let’s meet as friends then”.....!!!! এরপর Ji-Hwan, Si-Hoon এবং tomboyish Gyung-Hee এর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের সূচনা হয়... কিন্তু এই সম্পর্কের মাঝে আবার ভালবাসা তার নিজের আস্তানা বেঁধেই ফেলে এবং সাথে নিয়ে আসে কিছু চাপা বিদ্বেষ... গল্প শুনে সরল ত্রিভুজ প্রেমের উপাখ্যান মনে হলেও বাস্তবে সিনেমা তা নয়... এক এক ধাপে এক এক অনুভূতির ভাঙ্গা, গড়া এবং লুকিয়ে রাখার গল্প এই মুভি... Barfi মুভি দেখে আমি ভেবেছিলাম সেটা কিছু বিখ্যাত Hollywood মুভির(example The Notebook) বিশিষ্ট কিছু scene শুধু copy…Indian emotion mix…then paste করে চালিয়ে দিয়েছে... এই মুভির হুবহু একটা ঘড়ির scene ও সেটা Darjiling flavor সহ copy মেরেছে......”Ranvir Kapoor এর ঘড়ির time এগিয়ে Ileana র সাথে বন্ধুত্বের প্রস্তাব”!!!!!! Lover’s Concerto is not only a story of love but also a story about eternal friendship……the friendship which may make u feel somehow empty inside and a story of untold pain...../:)/:)/:)/:)/:)











চতুর্থ মুভি :



April Snow 2005 { "Oechul" (original title)}



IMDB rating: 6.9/10

Genre: Romance/Drama

Cast: Bae Yong-joon Son Ye-jin ,Lim Sang-hyo, Kim Kwang-il, Jeon Kuk-hwan







“I no longer believed in the idea of soul mates, or love at first sight. But I was beginning to believe that a very few times in your life, if you were lucky, you might meet someone who was exactly right for you. Not because he was perfect, or because you were, but because your combined flaws were arranged in a way that allowed two separate beings to hinge together.”



In-Soo এবং Seo-Young এর সাক্ষাত হয় হসপিটালে... দুই জন সম্পর্কসুত্রে বিবাহিত এবং তাদের স্ত্রী এবং স্বামী একটি common accident এর দরুণ hospitalized। In-Soo পেশায় একজন light director এবং Seo-Young একজন গৃহিণী। এই accident এর ঘটনার কারণে তারা তাদের জীবনের গুপ্ত সত্যির সম্মুখীন হয়। তাদের একে অপরের স্বামী স্ত্রীর বহুদিন ধরে illegal affair এর সত্যতা পায় তারা। পরিচয়টা একে অপরের দুঃখের সাথী হয়েই... ক্রমে তাদের পরিচয় এবং আলাপ সম্পর্কে গড়ায়... In-Soo আর Seo-Young কি পারে তাদের সম্পর্ক কে এগিয়ে নিয়ে যেতে? In Soo এবং Seo-Young ভিন্ন background এর হলেও কোথাও যেন তাদের মধ্যে অদ্ভুত ধরনের মিল বর্তমান... সিনেমাটা তে dialog অন্যান্য সিনেমার তুলনায় অনেক কম রয়েছে...মাঝে মাঝে মনে হবে নায়ক নায়িকা হয়ত উভয়েই বোবা...... কিন্তু secretly, silently তাদের ভালবাসার গাঁথা অনেক কথায় বলে যায়... অনেক slow pace এর মুভি...কিন্তু ঐ যে বললাম নীরবতার মাঝে ও অনেক ভাসা ভাসা ভাষা থাকে... “সব কথা যায় না বলা” কথাটির মত....:|:|:|:|:|









আশা করি পোস্টটি ভাল লাগবে......:) :) :) :) :) :) :) :) :) :)



মন্তব্য ১০ টি রেটিং +৩/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১১ ই জানুয়ারি, ২০১৫ রাত ১০:৫১

নাজমুল হাসান মজুমদার বলেছেন: +++++্

২| ১২ ই জানুয়ারি, ২০১৫ রাত ২:২৫

ডি মুন বলেছেন:
সাউথ কোরিয়ান রোমান্টিক মুভি খুবই ভালো লাগে। এখানে উল্লিখিত মুভিগুলোর মধ্যে A Moment To Remember এবং The Classic দেখেছি। ভীষণ ভালো লেগেছে। অসাধারণ মুভি। এখনো মাঝে মাঝে দেখি ভালোলাগা বিশেষ যায়গাগুলো।

বাকীগুলো দেখা হয় নি। দেখার ইচ্ছা আছে।
সুন্দর একটা পোস্টের জন্যে অনেক ধন্যবাদ আপনাকে।
++++

৩| ১২ ই জানুয়ারি, ২০১৫ সকাল ৮:১৭

রিকি বলেছেন: @নাজমুল হাসান মজুমদার: Thnx ভাই :) @ডি মুন: ভাই Lover's Concerto টা দেখেন...emotional movie খুব....আর A moment to remember এবং The classic আমারও অনেককককক পছন্দের সিনেমাগুলোর অন্যতম :)

৪| ১২ ই জানুয়ারি, ২০১৫ সকাল ১১:৪১

সুমন কর বলেছেন: একটিও দেখিনি। সময় করে দেখতে হবে।

রিভিউ ভাল হয়েছে।

৫| ১২ ই জানুয়ারি, ২০১৫ সকাল ১১:৫৫

তূর্য হাসান বলেছেন: April Snow দেখেছি। ধন্যবাদ।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১০:৪৮

রিকি বলেছেন: ধন্যবাদ :)

৬| ১২ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:০০

আরমিন বলেছেন: ওহ গড! A Moment To Remembe দেখার পর আমি এক মাস অসুস্থ ছিলাম! একটা মুভি যে মানুষের মন এই পরিমান খারাপ করতে পারে আমার জানা ছিলো না!
আর কোরিয়ান মুভি মানেই হলো নায়িকারা অসুস্থ থাকবে! মন খারাপ হয়ে যায়! :(

৭| ১২ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:২২

রিকি বলেছেন: :-B :-B :-B :-B :-B :-B :-B :-B :-B :-B :-B

৮| ১২ ই জানুয়ারি, ২০১৫ রাত ১১:১৯

বোকামানুষ বলেছেন: A Moment To Remember আর The Classic দেখেছি

এই নায়িকার অভিনয় ভাল লাগে কিউট দেখতে নাম জানতাম না ধন্যবাদ

৯| ১৪ ই জানুয়ারি, ২০১৫ সকাল ১০:৫৭

রিকি বলেছেন: :-B :-B

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.