নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ছোটো প্রাণ,ছোটো ব্যথা >ছোটো ছোটো দুঃখকথা >নিতান্তই সহজ সরল >সহস্র বিস্মৃতিরাশি প্রত্যহ যেতেছে ভাসি>তারি দু-চারিটি অশ্রুজল>নাহি বর্ণনার ছটা ঘটনার ঘনঘটা> নাহি তত্ত্ব নাহি উপদেশ> অন্তরে অতৃপ্তি রবে সাঙ্গ করি মনে হবে>শেষ হয়ে হইল না শেষ

রিকি

কাছে আছে দেখিতে না পাও, তুমি কাহার সন্ধানে দূরে যাও। মনের মতো কারে খুঁজে মর, সে কি আছে ভুবনে, সে যে রয়েছে মনে।

রিকি › বিস্তারিত পোস্টঃ

বিশ্বের অদ্ভুত কিছু জায়গার দৃষ্টান্ত.....Some Strange Places around the world......Part 1 :-*:-*:-*:-*:-*:-*:-*:-*:-*:-*

১২ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:৫৬

রহস্য এবং অদ্ভুত এই শব্দ দুইটি শুনলে দুনিয়ার তাবৎ মানুষের মনের মধ্যে আকুপাকু করে জানার জন্য “What’s the mystery indeed, or What’s the strange behind it”???? পৃথিবীতে এমন কিছু জায়গা রয়েছে যা বৈশিষ্ট্যগত ভাবে অদ্ভুত... যা এক কথায় আর সবার থেকে আলাদা এবং রহস্যে ঘেরা... আজকে এরকম কিছু জায়গা সম্বলিত পোস্ট দিব...If anyone wish to go….The places definitely welcome you with warm heart…..no doubt!!!!!



1. Hoia Baciu Forest (Romania):



মন আন্ধার, বন আন্ধার এবং জল আন্ধার... এই তিন আন্ধার নাকি পৃথিবীতে রহস্যময়তা কে ছাড়িয়ে যায়... Romania তে অবস্থিত Hoia Baciu Forest কে রোমানিয়ার বারমুডা ট্রায়াঙ্গল ও বলা হয়ে থাকে। অনেক মানুষ এখানে নিখোঁজ হয়ে গেছে কোন trace ছাড়ায়... অনেক মানুষ এখানে UFO আসতেও দেখেছে... অনেকের মতে এখানে কিছু অদ্ভুত ধরণের electrical phenomena ঘটনা ঘটে যা ব্যাখ্যাতীত !!!







2. The Catacombs(Paris):



Catacomb বলতে এক বৃহদাকার সমাধীস্থলকে বোঝানো হয়ে থাকে... এই Catacomb গুলোর অবস্থান কোথায় জানেন??? Paris শহরের রাস্তা গুলোর নিচে......Paris শহর টি কিন্তু দুই ভাগে বিভক্ত... Old Paris and New Paris… Old Paris এর basement এখনও catacomb সম্বলিত... এবার আসা যাক কি আছে এই Catacomb এ?? প্রায় ৬ মিলিয়ন মৃতদেহের কঙ্কাল সাজানো রয়েছে এই Catacomb গুলোতে !!! কিছু কিছু মৃতদেহের শুধু মাথা সাজানো রয়েছে থরে থরে catacomb এ….যাদের মৃত্যু অনেক আগে ঘটেছে এবং যাদের দেহের অন্যান্য হাড় গোড় almost decomposed হয়ে গেছে !!!









3. The Mutter Museum (Pennsylvania, USA):



Mutter Museum কে উৎসর্গ করা হয়েছে medical anomalies অর্থাৎ চিকিৎসাশাস্ত্রের এমন কিছু জিনিসকে যা এক কথায় অদ্ভুতুড়ে, অস্বাভাবিক এবং সাধারণ নিয়মের বিচ্যুতির দৃষ্টান্ত। এখানে মানুষের অঙ্গ, হাড়, ভ্রূণ এবং কিছু মূর্তি সংরক্ষিত আছে যা গায়ের লোম খাড়া করে দাওয়ার জন্য যথেষ্ট। এখানে সংরক্ষিত চিকিৎসাশাস্ত্রের বিসদৃশ উদাহরণ যাকে oddities বলা হয়ে থাকে , anatomical এবং pathological নমুনা, মোমের তৈরি কাঠামো এবং চিকিৎসাশাস্ত্রের প্রাচীন সরঞ্জামসমূহ বিশ্ববিখ্যাত... !!!







4. Varosha(Cyprus):



Varosha সাইপ্রাসের এক ভ্রমণস্থলের নাম যা সাইপ্রাসের সমুদ্র তীরবর্তী কূলে অবস্থিত...কিন্তু এর বিশেষত্ব হল এই ভ্রমণস্থলে একটি মানুষও বহুদিন যাবত বাস করে না... জায়গাটি পুরোপুরি পরিত্যক্ত। তুর্কি আক্রমণের পরে, Varosha থেকে লোক জন সরিয়ে ফেলা হয়... আজও Varosha দাঁড়িয়ে রয়েছে সেই ১৯৭৪ সালের জমাটবদ্ধ জীবন এবং মুহূর্ত গুলো নিয়ে। দূর থেকে দেখলে একে ভ্রমণস্থল এবং পর্যটক লুব্ধ শহর মনে হলেও, শহরটি পুরোপুরি মৃত !!!!







5. Oradour-sur-Glane(France):



এটি একটি ক্ষুদ্র ফ্রেঞ্চ গ্রাম যা দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় নাৎসি সেনাদের হত্যাযজ্ঞে পরিত্যক্ত হয়ে যায়। পুরো গ্রামটি পুড়িয়ে ফেলা হয়েছিল সেই সময় এবং প্রায় সব মানুষকেই মেরে ফেলা হয়েছিল। কিন্তু পুড়ে যাওয়া বাড়িঘরের পরিত্যক্ত অংশ আজও দাঁড়িয়ে রয়েছে সেখানে কালের ভয়াবহ সাক্ষী হয়ে !!!!







6. The Door to Hell(Turkmenistan) :



এটি পূর্বে একটি গ্যাস ক্ষেত্র ছিল যাতে তৎকালীন সোভিয়েতরা (বর্তমানে রাশিয়া) আগুন লাগিয়ে দিয়েছিল। বিগত ৪০ বছর ধরে সেই জায়গা জ্বলন্ত অবস্থাতেই রয়েছে... এবং এই জ্বালাকূপের পুরোপুরি ভাবে নিভে যাওয়ার সম্ভাবনাও খুব ক্ষীণ !!!







7. Maunsell Sea Forts(North Sea, England):




এই sea fort গুলো মূলত তৈরি হয়েছিল দ্বিতীয় বিশ্ব যুদ্ধের সময় ইংল্যান্ড কে নাৎসি বাহিনীর হাত থেকে রক্ষা করার জন্য। আজ সেগুলো শূন্য এবং ভূতুড়ে অবস্থায় দাঁড়িয়ে রয়েছে যেখানে কাল বিবেচনায় ২-১ টি পাখিও যায় কিনা সন্দেহ !!!









8. Leap Castle(Ireland):



Leap Castle কে বিশ্বের সব থেকে রোমহর্ষক দুর্গ গুলোর মধ্যে অন্যতম মনে করা হয়ে থাকে। গুজবে শোনা যায় Leap Castle এ আজও কিছু অদৃশ্য “elemental force” নজরদারি করে!! এই দুর্গের ভয়াবহতার কারণ... নথি পত্র থেকে জানা যায় এই দুর্গে অনেক ঐতিহাসিক নরহত্যা সংঘটিত হয়েছিল এবং এটি তৈরি হয়েছে একটি “torture pit” এর উপরে !!!









9. San Zhi Resort(Taiwan):



এই ভ্রমণ স্থলের পরিকল্পনা করা হয়েছিল একটি প্রশান্তি নির্ভর জায়গা তৈরি হবে এই ভেবে...কিন্তু পরিকল্পনা বাস্তবায়নের সময়ে সেখানে অনেক অদ্ভুত ভাবে মানুষ মারা যেতে থাকে এবং এই কারণে এই resort টি তৈরির কাজ স্থগিত ঘোষণা করা হয়। আজও এই মৃত resort টি শূন্য অবস্থায় দাঁড়িয়ে রয়েছে এবং ধারণা করা হয় এটি ভূতুড়ে !!!







10. Wonderland (China):





Wonderland কে চাইনীজ দের Disneyland হিসেবে অভিহিত করা হয়ে থাকে... কিন্তু এটি অপেক্ষা কৃত বৃহৎ । নির্মাণাধীন ত্রুটি জনিত কারণে এটি এটি পরিত্যক্ত ঘোষণা করা হয়... এই থিম পার্ক টির অবশিষ্টাংশ এখনও একটি শূন্য মাঠের মধ্যে অবস্থান করছে যা রোমাঞ্চ পিয়াসু মানুষের জন্য উন্মুক্ত !!!







11. Jacob’s Well(Texas, USA):



প্রাকৃতিক এই কূপটি প্রায় ১০০ ফিটের থেকেও গভীর। লোকালয়ের অনেকে এখানে বিনোদনের অংশ হিসেবে diving করে এর খাঁজ যুক্ত পাথরের অসম বিন্যস্তের পরেও। Scuba diver রা অনেক সাবধানতা বশত এই কূপে diving করে কারণ তারা মনে করে এটি মৃত্যু কূপ... বছরের পর বছর ধরে record রয়েছে এই কূপের অভ্যন্তরে গেলে আর কেউ ফিরে আসে না !!!







12.Kryziu Kalnas “Hill of Crosses” (Lithuania):



Kryziu Kalnas মূলত একটি সমাধিক্ষেত্র যেখানে লিথুয়ানিয়ানরা যুদ্ধে মৃত তাদের স্বজনদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে। সোভিয়েতরা এই জায়গাটি দুই বার ধ্বংস করে দিয়েছিল , কিন্তু স্থানীয়রা সেটিকে আগের থেকেও অনেক বৃহৎ আকারে পুনর্নির্মাণ করেছে। বর্তমানে এই পাহাড়ে ১০০০০০ এর ও উপর cross দেখা যায় !!!!







13.Kabayan Mummy Caves(Philippines):



মনুষ্য তৈরি এই গুহাতে অনেক সংরক্ষিত মমি রয়েছে...... এই জায়গাটি পৃথিবী থেকে অনেক খানি বিচ্ছিন্ন এবং গুপ্ত। ধারণা করা হয় এখানে পৃথিবীর কিছু শ্রেষ্ঠ সংরক্ষিত মমি রয়েছে !!!







14. Muynak(Uzbekistan):



একসময় এটি আরল সাগরের কূলবর্তী বন্দর নগরী ছিল। সোভিয়েতরা কৃষি সুবিধা নিশ্চিত করতে আরল সাগরের বাঁক পরিবর্তন করে এবং Muynak কে ধ্বংসের পথে ছেড়ে দেয় । Muynak এর ব্যস্ত বন্দরের উপকরণ সমূহ আজও পরিত্যক্ত মরুভুমিতে শোভা পায় !!!







15. Centralia(Pennsylvania, USA):



অনেক আগে শহরটি ব্যস্ত খনি নির্ভর শহর হিসেবে পরিচিত ছিল। কিন্তু একদিন মাটির নিচের কয়লা খনিতে আগুন ধরে যায় এবং এর ফলে শহরেও আগুন ছড়িয়ে পড়ে । এই আগুন ১৯৬২ সাল পর্যন্ত জ্বলায়মান ছিল। ১০ জন মানুষ ছাড়া এখন এই শহরটিতে আর কেউ থাকে না, এটি পরিত্যক্ত হয়ে গেছে অনেক আগেই। এই ভয়াবহ শহরের visual inspiration ছিল ভৌতিক মুভি “Silent Hill” !!!







16. Island of the Dolls(Mexico):



Xochimilcho, Mexico তে একটি জায়গা রয়েছে যেখানে কোন মানুষের বাস অনেক আগে থেকেই নেই... কে বাস করে জানেন সেখানে?? গলাতে দড়ি দিয়ে ঝুলিয়ে রাখা কিছু পুতুল... ইংরেজি কিছু ভৌতিক সিনেমা মনে পড়ে যাচ্ছে তো??? এখানকার legend বলে একটি বাচ্চা মেয়ে এই দ্বীপের canal এ মারা গিয়েছিল...যার পর থেকে এখানকার খেলার পুতুল ও রহস্যজনকভাবে সমুদ্রে ভাসা অবস্থায় পাওয়া যায়... পরে দ্বীপের রক্ষণাবেক্ষণের দ্বায়িত্বে যারা থাকে তারা এই ভেসে যাওয়া পুতুল গুলোকে নিয়ে এসে দড়ির সাহায্যে গাছে ঝুলিয়ে রাখে...সেই বাচ্চা মেয়েটির স্মৃতি হিসেবে !!!!









17. Jatinga(India):



Jatinga ভারতের অন্যান্য শহরের মত স্বাভাবিক শহরের মতই শুধু তাঁর একটি অস্বাভাবিকতা বাদে... September-October মাসে এই জায়গাটিতে অনেক পরিমাণ পাখি রহস্যজনকভাবে আত্মহত্যা করে !!!! এই পাখি গুলোর মৃত্যু ঘটে বর্ষার শেষ সময়... এবং রাত্রি ৭-১০ টার মধ্যে!!!!!







18. Akodessewa Fetish Market (Togo) :



টোগোতে অর্ধেকের বেশি মানুষের এক ধরণের সংস্কৃতিগত বিশ্বাস রয়েছে। কিছু কিছু তাদের ধর্ম সম্বন্ধীয় জিনিস পত্র কোন সাধারণ বাজারে তারা বিক্রি করে না। বরং এগুলোর জন্য তাদের আলাদা বাজার আছে... তাতে কি পাওয়া যায় জানেন?? কুঁচকে যাওয়া মাথা, মাথার খুলি, মাংস এবং এই গোত্রীয় আরও কিছু !!!!











আশা করছি পোস্ট টি ভাল লাগবে. ;) ;) ;) ;) ;) ;) ;) ;) ;) ;) ;) ;)

মন্তব্য ২০ টি রেটিং +৯/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ১২ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ১:০৮

পরিবেশক বলেছেন: দারুণ। ++++++++++++ সোজা প্রিয়তে

২| ১২ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ১:১১

যোগী বলেছেন:
দারুন পোষ্ট, ভালো করে আবার পড়তে হবে।

৩| ১২ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ১:৩৫

রিকি বলেছেন: ধন্যবাদ B-) B-) B-) B-) B-) B-) B-) B-)

৪| ১২ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ১:৩৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: চমৎকার পোষ্ট। ভালো লাগল। তবে এই ধরনের পোষ্টে তথ্যগুলো কোথা থেকে সংগ্রহ করেছেন তা যদি উল্লেখ্য করে দেন, তাহলে ভালো হয়।

১২ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ১:৪৮

রিকি বলেছেন: ভাই অনেক গুলো আছে বিভিন্ন সাইট থেকে নেওয়া আবার কিছু আছে National Geographic এর Documentary দেখে নেওয়া যেমন Catacombs....Anyway এর পর থেকে লিঙ্ক গুলোও শেয়ার করার চেষ্টা করব ভাইয়া... Thanks for response :) :) :)

৫| ১২ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ১:৪০

ইমতিয়াজ ১৩ বলেছেন: ২য় ভাল লাগা এবং প্রিয়তে। অনেক তথ্য বহুল ছবি ব্লগ।

১২ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ১:৪৪

রিকি বলেছেন: Thanks :) :) :)

৬| ১২ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ২:০১

তূর্য হাসান বলেছেন: ভালো পোস্ট। ধন্যবাদ।

৭| ১২ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ২:৪৭

বুয়েটিয়ান বলেছেন: EXCELLENT :-B

৮| ১২ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ২:৫৩

রিকি বলেছেন: Thanks :-B :-B :-B :-B :-B :-B :-B :-B :-B :-B

৯| ১২ ই জানুয়ারি, ২০১৫ রাত ১০:০৫

আলাপচারী বলেছেন: ++++

১০| ১৩ ই জানুয়ারি, ২০১৫ রাত ১২:১৮

নিয়েল হিমু বলেছেন: এই ধরনের লেখা গুলোতে আরেকটু সুক্ষ সুক্ষ ডিটেল রাখলে বোধহয় ভাল হত । যেমন দুই একটা ঘটনা বলা যেতে পারত যেগুলো স্থানটির মিস্ট্রি বাড়াতো কমাতো না :)
১৫নাম্বার শহরটির কাহিনীতে ১০জন মানুষ ছাঢা কেউ থাকে না বললেন সেই ১০জন কারা এবং কেনো থাকে ? বলতে পারলে ভাল হত । আপনার জানা না থাকলে একটু ঘেটেঘুটে পেয়ে যেতেন এইসব সুক্ষ কিন্তু কৌতুহলি ডিটেল যেগুলো সবাইকে জানাতে পারতেন :)
সব মিলিয়ে ভাল লেগেছে

১৩ ই জানুয়ারি, ২০১৫ রাত ২:০১

রিকি বলেছেন: From next পোস্ট আরও বেশি তথ্যনির্ভর করার চেষ্টা থাকবে....anyway thnx :)

১১| ১৩ ই জানুয়ারি, ২০১৫ রাত ১:০৪

আমি অথবা অন্য কেউ বলেছেন: Nice post. thanks

১২| ১৩ ই জানুয়ারি, ২০১৫ রাত ১:০৫

মন্জুরুল আলম বলেছেন: পোষ্ট ভাল লাগছে

১৩| ১৩ ই জানুয়ারি, ২০১৫ রাত ১:৫০

মাহবু১৫৪ বলেছেন: ++++

সোজা প্রিয়তে নিলাম

১৪| ১৩ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:৪১

সুমন ঘোষ বলেছেন: দারুন পোষ্ট । ++++

১৫| ১৩ ই জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:২১

রিকি বলেছেন: Thanks B-) B-) B-) B-) B-) B-) B-)

১৬| ১৩ ই জানুয়ারি, ২০১৫ বিকাল ৪:৩৭

হাসান মাহবুব বলেছেন: দারুণ পোস্ট +++++

১৭| ২০ শে জানুয়ারি, ২০১৫ রাত ৩:০৮

কলমের কালি শেষ বলেছেন: ব্যপক পোষ্ট । অনেক চমৎকার বেশ কিছু মজাদার এবং রহস্যে ঘেরা তথ্য জানলাম । ++++++

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.