নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ছোটো প্রাণ,ছোটো ব্যথা >ছোটো ছোটো দুঃখকথা >নিতান্তই সহজ সরল >সহস্র বিস্মৃতিরাশি প্রত্যহ যেতেছে ভাসি>তারি দু-চারিটি অশ্রুজল>নাহি বর্ণনার ছটা ঘটনার ঘনঘটা> নাহি তত্ত্ব নাহি উপদেশ> অন্তরে অতৃপ্তি রবে সাঙ্গ করি মনে হবে>শেষ হয়ে হইল না শেষ

রিকি

কাছে আছে দেখিতে না পাও, তুমি কাহার সন্ধানে দূরে যাও। মনের মতো কারে খুঁজে মর, সে কি আছে ভুবনে, সে যে রয়েছে মনে।

রিকি › বিস্তারিত পোস্টঃ

বিখ্যাত ব্যাক্তিদের সুপ্ত ব্যাধি...পর্ব ৪ — জানেন কি ???? 8-| 8-| 8-| 8-| 8-|

২২ শে মার্চ, ২০১৫ বিকাল ৪:২১

"Disability is a matter of perception. If you can do just one thing well, you're needed by someone."



অতুলপ্রসাদ সেনের একটি উক্তি দিয়ে শুরু করব আজকের পোস্ট---



“হও ধর্মেতে ধীর

হও কর্মেতে বীর

হও উন্নত শির নাহি ভয়।

ভুলি ভেদাভেদ জ্ঞান হও আগুয়ান

সাথে আছে ভগবান হবে জয়। ”




বিখ্যাতরা হয়ত বা এরকম ধরণের কোন উপায়ে নিজেদের কণ্টকময় পথে সাফল্যের পুস্প ফুটিয়েছেন…সমস্যা জটিল হলেও কেউ নিজেকে ছোট কিছু ভাবেননি, নিজের প্রতি আস্থা হারাননি… এগিয়ে গেছেন…!! প্রথম তিনটি পর্বে আলোচনা করা হয়েছে বিখ্যাতদের মোট সাতটি সমস্যা নিয়ে… Epilepsy, Tourette’s Syndrome, Stutter, Blindness, Hearing Impaired, Dyslexia এবং Parkinson’s Disease । আজকে আরও দুইটি সমস্যা নিয়ে আলোচনা করব... দুইটিই মানসিক ব্যাধি... Attention Deficit Hyperactivity Disorder(ADHD) এবং Borderline Personality Disorder (BPD).





Attention Deficit Hyperactivity Disorder (ADHD):



এটিকে সংক্ষিপ্ত রূপে ADHD বা ADD বলা হয়ে থাকে... এটি একধরণের neuropsychiatric disorder। এর ফলে মানুষের মনোযোগ ঘাটতি, ছোট ছোট জিনিসে ভুল করা, কোন জিনিস ভুলে যাওয়া, কোন একটি নির্দিষ্ট কাজে মন না বসা, কোন কাজ করতে করতে সহজেই বিরক্ত হয়ে পড়া, মনোযোগে সমস্যা এবং নতুন কিছু শিখতে সমস্যা হওয়া, কারও কোন কথা না শোনা, অন্যান্যদের তুলনায় কোন তথ্য ধারণের ক্ষমতা কম থাকা, দিবাস্বপ্ন দেখা, বিড়ম্বনাতে পড়া এবং চলাচলে কিছুটা এদের স্থবির ভাব দেখা যায়। এরা hyperactive এবং impulsive হয় অত্যন্ত। এই ধরণের উপসর্গগুলো সচরাচর ৬-১২ বছরের মধ্যে দেখা দিয়ে থাকে এবং পুরোপুরিভাবে রোগ সনাক্ত করতে ৬ মাসের অধিক লেগে যায়... এদের মনোযোগের অভাবের কারণে এরা কখনও স্কুলে ভালো ফলাফল করতে পারে না। আসুন দেখে নেয়া যাক মানসিক এই সমস্যাটি বিখ্যাত কার কার রয়েছে—



1. Jim Carrey:



জন্মগত ভাবে কানাডিয়ান এবং আমেরিকার নাগরিক এই অভিনেতাকে আমরা চিনি তাঁর comedy চরিত্র গুলোর সুবাদে। তাঁর comedy চরিত্রের সাথে অন্যান্যদের জুরি মেলা ভার... The Mask, Dumb and Dumber, Ace Ventura-Pet Detective তাঁর অন্যতম বিখ্যাত সব সিনেমা। হাস্যরস বোধে পরিপূর্ণ এই মানুষটির ছোটবেলা থেকেই ADHD রয়েছে... এবং তাকে নিয়মিত এর কারণে চিকিৎসাও নিতে হয়!







2. Ryan Gosling:



The Notebook এর নায়কটিকে মনে পড়ে??? Ryan Gosling ছোটবেলাতে কোন কিছু পড়তে পারতেন না এবং তাঁর পরিবার তাকে ডাক্তারের কাছে নিয়ে গেলে তাঁর ADHD ধরা পড়ে... এর পর থেকে তাকে নিয়মিত ভাবে Ritalin গ্রহণ করা লাগে এবং সে স্কুলে “special care child” দের অন্তর্ভুক্ত ছিল !







3. Kurt Cobain:



Nirvava band এর এই মিউজিসিয়ান ১৯৬৭ সালের ২০ শে ফেব্রুয়ারী জন্ম গ্রহণ করে Aberdeen, Washington এ... তাঁর জন্মের পর কিছু সময় তাঁর মা বাবা Hoquiam এ বসবাস করেছিল, পড়ে তারা আবার Aberdeen এ স্থানান্তর করে তাদের বাসা। কার্ট এর ছেলেবেলা সেই পর্যন্ত ভালো ছিল যখন তাঁর বাবা মার বিচ্ছেদ ঘটেছিল না...তাঁর বাবা মার বিচ্ছেদের প্রবল প্রভাব পড়ে কার্টের উপরে... সে নিজের মধ্যে ভয়ে গুটিয়ে যায় এবং মানুষের সাথে সহজে মিশতে পারার ক্ষমতাও হারিয়ে ফেলে। সে যখন দ্বিতীয় গ্রেডে পড়ে তখন তাঁর ADHD ধরা পড়ে!







4. Justin Timberlake:



Justin Randall Timberlake জন্মগ্রহণ করেন ৩১ সে জানুয়ারি, Memphis, Tennessee তে..... Lynn Timberlake এবং Randall Timberlake এর পুত্রটি মাত্র ১১ বছর বয়সে Star Search নামে একটি অনুষ্ঠানের মাধ্যমে বিনোদন জগতে তাঁর অনুপ্রবেশ ঘটায়। তাকে এরপরে অনেক অনুষ্ঠানে দেখা গেছে... ছোটবেলা থেকেই Justin ADHD এর সমস্যায় আক্রান্ত!









5. Woody Harrelson:



অ্যাকাডেমি অ্যাওয়ার্ড মনোনয়ন প্রাপ্ত এই অভিনেতা জন্মগ্রহণ করেন ২৩ জুলাই, ১৯৬১ সালে...Midland, Texas এ। তাঁর বাবা Charles Harrelson গুপ্তঘাতক ছিল। Kingpin, The People vs. Larry Flynt, Anger Management, North Country এমনকি হাল আমলের Now you see me এবং HBO series True Detective Season 1 এর এই অভিনেতার ADHD এর সমস্যা রয়েছে!









6. Michelle Rodriguez:



Avatar এর এই অভিনেত্রী মূলত পরিচিত তাঁর tough role এর সুবাদে... Texas এ জন্ম নেয়া এই অভিনেত্রীর ADHD এর সমস্যা রয়েছে... এবং তাকে নিয়মিত চিকিৎসার উপর নির্ভর করে থাকতে হয়... Cosmopolitan Magazine কে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, তাঁর ADHD এর সমস্যা আরও প্রকট হয় যখন তিনি একা থাকেন!









7. Emma Watson:



Harry Porter এর সেই ছোট্ট Hermione কে মনে পড়ে?? হ্যাঁ, অত্যন্ত বুদ্ধিমত্তা সম্পন্ন চরিত্র Hermione কে Graphical way তে marvelously represent করেছিল যে... সেই Emma Watson এর কথা বলছি...পুরো নাম যার Emma Charlotte Duerre Watson !! ফ্রান্সে একটি ব্রিটিশ পরিবারে জন্ম নেয়া Emma র বাবা মা উভয়েই আইনজীবী এবং সে যখন মাত্র ৫ বছর বয়সী ছিল তখন তারা Oxfordshire এ স্থানান্তরিত হয়... Emma র অনেক ছোটবেলাতে ADHD ধরা পড়ে এবং তাকেও নিয়মিত ওষুধ খেতে হয় তাঁর এই সমস্যার কারণে!







8. Paris Hilton:



Paris Hilton মূলত পরিচিত তাঁর cheesy appearance এর জন্য...! ১৯৮১ সালে জন্ম নেয়া Paris, হোটেল ম্যাগনেট Conrad Hilton এর নাতনী...ধনাঢ্য পরিবারে জন্ম নেয়া Paris এর ADHD ধরা পড়ে ১২ বছর বয়সে এবং তাকে নিয়মিত চিকিৎসা এবং থেরাপির উপর থাকতে হয় !









9. Will Smith:



Will Carroll Smith Jr. এর জন্ম হয়েছিল West Philadelphia, Pennsylvania তে... Caroline এবং Willard Carroll Smith Sr. এর চতুর্থ এই পুত্রটি আর দশটি ছেলের মত West Philadelphia র Wynnefield এ সাধারণ ভাবেই বেড়ে উঠে... Men In Black, The Pursuit of Happyness খ্যাত এই তারকার ADHD রয়েছে!









10. Michael Phelps:



২২ টি অলিম্পিক পদক জয় করে রেকর্ড ধারী বিশ্ববিখ্যাত এই সাতারুর ছোটবেলা থেকেই ADHD রয়েছে। তাঁর শিক্ষকরা তাঁর নামে তাঁর পরিবারের কাছে অভিযোগ জানাত, Michael এক জায়গাতে ঠিকমত বেশি সময় ধৈর্য ধরে বসে থাকতে পারত না। তাঁর এই সমস্যাটি ছিল পঞ্চম গ্রেড পর্যন্ত। এরপরে Michael এর পরিবারের নিজস্ব চিকিৎসক তাঁর ADHD র সমস্যার প্রমাণ পান। ৯ বছর বয়স থেকে তাঁর hyperactivity র কারণে তাকে Ritalin এর নিয়মিত medication দেয়া শুরু হয়। ২ বছর ধরে, এই ওষুধ চালানোর পর তাঁর অবস্থার উন্নতি হয়... সে একবার এক সাক্ষাৎকারে বলেছিলেন “ স্কুলে থাকাকালীন আমাকে প্রতিদিন স্কুলের নার্সের কাছে গিয়ে ওষুধ খেয়ে আসতে হত এবং এই নিয়ম বাঁধা ধরা হয়ে গিয়েছিল ” ! পড়ে তাঁর ডাক্তারের অনুমতি সাপেক্ষে সে ওষুধ খাওয়া থেকে মুক্তি লাভ করেন ! Phelps সাঁতারে নিজের নাম অন্তর্ভুক্তি করেছিল তাঁর মনোযোগের সমস্যার কারণেই, কারণ তাঁর ধারণা ছিল সাঁতার তাঁর focus ঠিক করবে! Phelps তাঁর সাঁতার কাটার অভিজ্ঞতা নিয়ে বলেন “I just feel at home in it”!









Borderline Personality Disorder:



Borderline Personality Disorder হল একধরণের Cluster-B শ্রেণীর ব্যাক্তিত্ব বিষয়ক মানসিক সমস্যা। এর প্রধান বৈশিষ্ট্য কাজকর্ম, সম্পর্ক এবং আত্মপরিচয় নিয়ে আবেগপ্রবণতা এবং অস্থিরতা। এর অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে কারও দ্বারা পরিত্যক্ত হওয়ার ভয়, অতিরিক্ত রাগ বা রুক্ষ মেজাজ। এরা কখনও কাউকে খুব ভালো আবার কখনও খুব খারাপ মনে করে... একসময় এরা ইতিবাচক আশা করে আবার পরবর্তীক্ষণেই তাদের আশা হতাশায় হঠাৎ রুপান্তরিত হয়ে যায়। এরা যে কোন বিষয়ে দ্রুত সিদ্ধান্ত পরিবর্তন করে এবং নিজের ক্ষতি করা, আত্মহত্যার প্রবণতা, অতিরিক্ত উত্তেজনা এদের অন্যতম সাধারণ বৈশিষ্ট্য ! আসুন দেখে নেয়া যাক এই সমস্যায় আক্রান্ত বিখ্যাত ব্যাক্তি কারা—



1. Angelina Jolie:



Angelina Jolie শুধু অভিনেত্রীই নন, তিনি একাধারে পরিচালক, চিত্রনাট্যকার, সমাজকর্মী এবং লেখিকা। Lara Croft খ্যাত এই অভিনেত্রী অ্যাকাডেমি অ্যাওয়ার্ড, গোল্ডেন গ্লোব সহ অনেক পুরষ্কারে জিতেছেন... ২০০৯, ২০১১, ২০১৩ সালের ফোবর্স ম্যাগাজিনের মতে তিনি হলিউডের সব থেকে বেশি পারিশ্রমিক নেয়া অভিনেত্রীর শীর্ষ স্থানের অধিবাসী। ১৯৯০ সালের দিকে Jolie সেচ্ছায় একটি স্নায়ুমানবিক প্রতিষ্ঠানে ভর্তি হয়েছিলেন নিজের চিকিৎসার জন্যে, কারণ তাঁর আত্মহত্যার প্রবণতা এবং অন্য মানুষের ক্ষতির প্রবৃত্তি অনেক পরিমাণে বেড়ে গিয়েছিল ! সে তাঁর এই সমস্যার সমাধানের আশাতে চিকিৎসার প্রয়োজন অনুভব করে এবং তাঁর চিকিৎসার ফল স্বরূপ বেরিয়ে আসে তাঁর Borderline Personality Disorder থাকার কথা... যা Axis II Personality Disorder এ পড়ে মানসিক স্বাস্থ্যের Diagnostic এবং Statistical Manual এর মতে। Jolie র বাবা Jon Voight ও এক সাক্ষাৎকারে বলেছিলেন, কৈশোরে Jolie র আত্মহননের এবং self-mutilation এর প্রবণতা ব্যাপক পরিমাণে ছিল !







2. Lindsay Lohan:



মার্কিন এই অভিনেত্রী প্রথমে মডেল ছিলেন... এবং তাঁর মডেলিং জীবন শুরু হয় মাত্র ৩ বছর বয়সে “child model” হিসেবে। Freaky Friday, Harbey Fully Loaded, Mean Girls খ্যাত এই তারকার খ্যাতি রাতারাতি নষ্ট হয়ে যায় তাঁর বেপরোয়া জীবন যাপনের কারণে। ২০০৭ সালে Lindsay র গাড়ি দুর্ঘটনার শিকার হলে, তাকে গ্রেপ্তার করা হয় এবং সংশোধনালয়ে পাঠানো হয়। তাঁর গাড়িতে কোকেন পাওয়া গিয়েছিল ! ২০০৯ সালে The Other Side এ সে তাঁর কর্মজীবন পুনরায় শুরু করলেও ২০১০ সালে তাকে সেই প্রজেক্ট থেকে বাতিল করে দাওয়া হয়... ধারণা করা হয় Mean Girls খ্যাত এই অভিনেত্রীর Borderline Personality Disorder (BPD) রয়েছে !









3. Britney Spears :



“Oops I did it again” খ্যাত এই তারকা তাঁর গানের জন্য যত না বিখ্যাত হয়েছে...তার থেকে সে নিজেকে বিখ্যাত করেছে তাঁর পাগলাটে স্বভাবের কারণে... এক সময় Britney র খবর আসত না এমন দিন খুব কমই বোধ হয় পাওয়া যেত! তাঁর মানসিক এই সমস্যা সবার গোচরে আসে যখন সে তাঁর বাল্যকালের বন্ধু Jason Allen Alexander কে ২০০৪ সালে বিয়ে করে লাস ভেগাসে। বিবাহের ৫৫ ঘণ্টা পরে সে বিবাহ বিচ্ছেদ করেছিল ! তাঁর উপর অভিযোগ উঠেছিল, Britney র নিজের মানসিক অবস্থার উপর নিজের কোন control নেই... তাঁর দ্বিতীয় বিবাহের ব্যাপ্তিও এই কারণে অত্যন্ত কম সময়ের জন্য ছিল। একসময় সে প্রকাশ্যে আসে মাথা পুরোপুরি ন্যাড়া করে এবং তৎক্ষণাৎ তাকে রিহ্যাবে পাঠানো হয় এবং তাঁর মানসিক সমস্যা গুলোর মুখ্য উপসর্গ Borderline Personality Disorder হিসেবে চিহ্নিত হয় !









4. Princess Diana:



Princess Diana সম্পর্কের ব্যাপারে একটু এলোমেলো স্বভাবের ছিলেন...অনেক বিশেষজ্ঞ মনে করেন, তাঁর BPD হওয়ার পিছনে তাঁর পিতা মাতার বিবাহ বিচ্ছেদ মূলত দায়ী ছিল... সে তাঁর শৈশবে অনেক বেশি অবহেলার শিকার হয়েছিলেন। প্রিন্স চার্লসের সাথে তাঁর বিচ্ছেদের মূল কারণ হিসেবে দায়ী করা হয়, তাঁর এই Borderline Personality Disorder কে যার ফলে সে তাঁর আবেগের উপর control করতে পারত না... এবং আবেগ সহ্যের বাইরে চলে গেলে নিজের হাত, পা কাটা ছেঁড়া করত! Diana র একজন নিকট আত্মীয় তাঁর সম্পর্কে বলেছিলেন, Diana মানুষ হিসেবে অত্যন্ত চমৎকার ছিল কিন্তু সে অনেক বেশি রগচটা স্বভাবেরও ছিল... তাঁর হঠাৎ করেই রাগ উঠে যেত কারণ ছাড়া!









5. Marilyn Monroe:



৫০ এবং ৬০ দশকে Marilyn Monroe এর নামে হলিউড উথাল পাথাল হয়ে যেত... সর্বকালের আবেদনময়ী নারীর মধ্যে সে অন্যতম স্থানের অধিষ্ঠাত্রী ! সে ঐ আমলের সফলতম তারকা ছিলেন। কিন্তু এই নায়িকার প্রধান সমস্যা ছিল তাঁর বিশৃঙ্খল আচরণ... সে ড্রাগ নিত, এলোমেলো জীবনে অভ্যস্ত ছিল এবং তাঁর আত্মহত্যার প্রবণতা প্রবল ছিল। সব কিছু থেকে বিশিষ্টজনেরা ধারণা করেন, Marilyn.. Borderline Personality Disorder এ ভুগছিলেন... তাঁর আত্মসম্মানবোধের কিছুটা ঘাটতি ছিল এবং সে ঘন ঘন সম্পর্কে জড়িয়ে পড়ত! তাঁর মৃত্যুও ঘটেছিল barbiturates overdose এর কারণে !









রেফারেন্স লিঙ্কঃ Click This Link



Click This Link





**** এই পর্বের লেখাগুলো সম্পূর্ণ রূপে আমার… পূর্বের কোন লেখার সাথে মিলে গেলে তা একান্তই co-incidence….no resemblance. আশা করি পোস্টটি ভালো লাগবে !:#P !:#P !:#P !:#P







এই পোস্টের প্রথম পর্বের লিংক ---

বিখ্যাত ব্যাক্তিদের সুপ্ত ব্যাধি...পর্ব ১— জানেন কি ???? 8-| 8-| 8-| 8-| 8-| Click This Link





এই পোস্টের দ্বিতীয় পর্বের লিংক ---



বিখ্যাত ব্যাক্তির সুপ্ত ব্যাধি...পর্ব ২ — জানেন কি ???? 8-| 8-| 8-| 8-| 8-| Click This Link





এই পোস্টের তৃতীয় পর্বের লিংক ---

বিখ্যাত ব্যাক্তিদের সুপ্ত ব্যাধি...পর্ব ৩ — জানেন কি ???? 8-| 8-| 8-| 8-| 8-| Click This Link























মন্তব্য ১৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ২২ শে মার্চ, ২০১৫ বিকাল ৪:৩২

হাসান মাহবুব বলেছেন: লেখা পড়ে তো আমার নিজেকেই আক্রান্ত মনে হচ্ছে :|

২২ শে মার্চ, ২০১৫ বিকাল ৫:৪৯

রিকি বলেছেন: B-)) B-)) B-)) B-)) B-)) B-)) মজা পেলাম

২| ২২ শে মার্চ, ২০১৫ বিকাল ৫:০৯

আছিফুর রহমান বলেছেন: লেখা পড়ে তো আমার নিজেকেই আক্রান্ত মনে হচ্ছে, আমি কিয়ারবাম

২২ শে মার্চ, ২০১৫ বিকাল ৫:৫৬

রিকি বলেছেন: ভাই কিয়ারবাম কি ???? Zandu বাম এর খালাতো ভাই লাগে ??? :|| :|| :|| :|| :||

৩| ২২ শে মার্চ, ২০১৫ বিকাল ৫:০৯

Nadim820 বলেছেন: ভাই,আমারও Attention Deficit Hyperactivity
Disorder(ADHD) এবং Borderline
Personality Disorder (BPD) রোগটাগুলা আছে ।এতদিন বুঝতে পারি নাই :-P :-P আইজ বুঝলাম :-P :-P

২২ শে মার্চ, ২০১৫ বিকাল ৫:৫৩

রিকি বলেছেন: হায় হায় ভাই এখন কি করবেন !!!!!????? B-)) B-)) B-)) B-))

৪| ২২ শে মার্চ, ২০১৫ সন্ধ্যা ৬:৩৫

বিদ্রোহী বাঙালি বলেছেন: নিজেকেও মানসিক রোগী মনে হচ্ছে। :(
রোগ নিয়েও এরা বিখ্যাত অথচ রোগ ছাড়া কত মানুষ আছে আকাইম্মার ঢেঁকি। :P

২২ শে মার্চ, ২০১৫ রাত ৮:১৪

রিকি বলেছেন: ভাই এখনকার দিনে সুস্থ থাকাটাই অস্বাভাবিক...পৃথিবীতে সব কিছু Theory of equilibrium formula তে চলে...এক দিকে ঘাটতি থাকলে অন্য দিকে সৃষ্টিকর্তা তা fill up করেই দেয় ! B-)

৫| ২২ শে মার্চ, ২০১৫ সন্ধ্যা ৬:৪২

দীপংকর চন্দ বলেছেন: প্রায় প্রতিটি মানুষই সম্ভবত কোন না কোন অসংলগ্নতায় বসবাস করে!!

তবে বিখ্যাত মানুষের অসংলগ্নতা থাকা আকর্ষনীয় সম্ভবত!!

সুন্দর উপস্থাপন।

ভালো লাগা জানবেন।

অনিঃশেষ শুভকামনা।

২২ শে মার্চ, ২০১৫ রাত ৮:২৮

রিকি বলেছেন: দাদা কার্নোর ইঞ্জিনের একটি তত্ত্ব আছে...No machine in this world is 100% efficient...মানুষকে যদি machine ভাবেন,দেখবেন কথাটা কিন্তু খাপে খাপে মিলে যায়...কারও বুদ্ধি থাকলে যশ থাকে না, কারও যশ থাকলে বুদ্ধি থাকে না...আবার কারও দুইটা থাকলেই দেখা যায় নিয়তি support করে না...অসংলগ্নতা আছে জন্য হয়তবা দাদা এখনও সংলগ্ন শব্দটা আমাদের সান্নিধ্যে আছে...:) অনেক অনেক ধন্যবাদ দাদা ফিডব্যাকের জন্য B-)

৬| ২২ শে মার্চ, ২০১৫ রাত ১০:২০

আবু জাকারিয়া বলেছেন: পোস্টের জন্য অপেক্ষায় ছিলাম, ভাল লাগল।

২৩ শে মার্চ, ২০১৫ দুপুর ১:১৩

রিকি বলেছেন: শুনে অনেক অনেক ভালো লাগল ভাই . =p~ =p~ =p~ =p~

৭| ২৩ শে মার্চ, ২০১৫ রাত ১২:০৪

ক্লান্ত তীর্থ বলেছেন: নিজেরে রোগী লাগে, কি পড়লাম এইডা?? :ও

২৩ শে মার্চ, ২০১৫ দুপুর ১:১৬

রিকি বলেছেন: ভাই আমাদের সবারই কিছু না কিছু সমস্যা আছে আর এটাই স্বাভাবিক !!! কেউ আমরা বিষণ্ণতাতে ভুগি, কেউ উদিঘ্ন সহজেই হয়ে যায়..... গালে হাত দিয়ে এত চিন্তায় পড়ার কিছু নাই ভাই !!! Life is short.... Keep it up ( 7 Up) !!! :-B :-B :-B :-B

৮| ২৩ শে মার্চ, ২০১৫ সকাল ১০:১১

জাহাঙ্গীর.আলম বলেছেন:

Kurt Cobain অবশেষে আত্মঘাতি হয়েছিলেন ৷ ধারাবাহিকতায় চলুক ......

২৩ শে মার্চ, ২০১৫ দুপুর ১:১৯

রিকি বলেছেন: Kurt Cobain নিজের মাথায় নিজেই গুলি করে আত্মহত্যা করেছিলেন !!! /:) /:) /:) /:) হ্যাঁ ভাই আপনারা যখন সাথে আছেন ......আশা করি ধারাবাহিকতা চলবে যদি আমি Kurt Cobain না হই !!! B-)) B-)) B-)) B-)) B-))

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.