নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ছোটো প্রাণ,ছোটো ব্যথা >ছোটো ছোটো দুঃখকথা >নিতান্তই সহজ সরল >সহস্র বিস্মৃতিরাশি প্রত্যহ যেতেছে ভাসি>তারি দু-চারিটি অশ্রুজল>নাহি বর্ণনার ছটা ঘটনার ঘনঘটা> নাহি তত্ত্ব নাহি উপদেশ> অন্তরে অতৃপ্তি রবে সাঙ্গ করি মনে হবে>শেষ হয়ে হইল না শেষ

রিকি

কাছে আছে দেখিতে না পাও, তুমি কাহার সন্ধানে দূরে যাও। মনের মতো কারে খুঁজে মর, সে কি আছে ভুবনে, সে যে রয়েছে মনে।

রিকি › বিস্তারিত পোস্টঃ

বিখ্যাত মানুষদের বিচিত্র ভয়---ফিয়ার ফ্যাক্টর পর্ব ২ :P :P :P :P :P :P

০৫ ই জুলাই, ২০১৫ বিকাল ৩:১৭



"Fear is a tyrant and a despot, more terrible than the rack, more potent than the snake. It has a large shadow, but he himself is small."

“বনের বাঘে খায় না, মনের বাঘে খায়”... বাংলার এই চলতি কথাটার নিগূঢ় অর্থ তো অবশ্যম্ভাবী রয়েছে। কি জিনিসের ভয় মানুষের মধ্যে জেঁকে বসে এটা মন নামক বিচিত্র জিনিসের পুরোটাই একান্ত ব্যাপার। বিখ্যাত মানুষ বিখ্যাত হয়েছে বলে তাদের কি কোন ভয় থাকতে নেই, তারা fearless??? না অবশ্যই না.... আগের পর্বে আমরা যেমন হিচককের মত ভীতুর ডিম বা একটু সংশোধন করে বললে ডিমের ভীতুর কথা বা নিকোলের প্রজাপতি ভীতির কথা কিংবা টেসলার মত বিজ্ঞানীর অলঙ্কার এবং জীবাণু নিয়ে ভীতির কথা জেনেছি। আজকে এই সিরিজের দ্বিতীয় এবং শেষ পর্ব থাকছে...( ভবিষ্যতে আরও এরকম কিছুর সন্ধান পেলে পর্ব অবশ্যই আরও বাড়বে)। আজকের পর্ব এমন কিছু মানুষ নিয়ে যাদের কেউ ঘোড়া দেখে ভয় পায়, কেউ টেলিফোন, কেউ ডেন্টিস্ট আবার কেউ এই সব কিছুকে ছাড়িয়ে... সাদা কাগজ দেখে ভয় পায়!!! চলুন তাহলে আজকের পর্ব শুরু করা যাক।



1. Kristen Stewart:

Twilight এর Isabella Swan সিনেমা জগতে পা রাখেন অনেক কম বয়সে। Expressionless খ্যাত এই অভিনেত্রী কি দেখে ভয় পান জানেন? ঘোড়া !!! তার Equinophobia/ Hippophobia রয়েছে অর্থাৎ Fear of horses. Kristen এর ঘোড়ার প্রতি এহেন ভীতি তৈরি হয় নয় বছর বয়সে কারণ একবার সে ঘোড়া থেকে পড়ে গিয়ে নিজের কনুই ভেঙ্গে ফেলেছিল!! একই ভয় তার প্রাক্তন প্রেমিক Robert Pattinson এর ও ছিল...ভয়ে ভয়ে মিলে গিয়েছিল দুইটি মন, আর কিছুতে না হলেও !!








2. Orlando Bloom:


Troy, Pirates of the Caribbean সিরিজের এই সুদর্শন নায়ক শুকর দেখে ভয় পান। তার Swinophobia রয়েছে অর্থাৎ Fear of pigs. Orlando Bloom এর Swinophobia ধরা পড়ে Kingdom of heaven এর সেটে যখন একটি শুকরছানা ছাড়া পেয়ে ফাঁকতালে দৌড়ে পালায়... মজার ব্যাপার হচ্ছে Orlando সেটি দেখে দ্বিগুণ গতিতে উল্টোদিকে দৌড়ে পালিয়েছিল!!!




3. Britney Spears:

তিনি তার professional জীবন নিয়ে যতটা না আলোচনার বস্তু হয়েছেন তার থেকে অনেক পরিমাণে বেশি আলোচ্য সে তার ব্যাক্তিগত জীবনের বিষয়গুলো নিয়ে। Britney র মানসিক অনেক সমস্যা রয়েছে এটাও বিখ্যাত ব্যাক্তির সুপ্ত ব্যাধি সিরিজটাতে উল্লেখ করেছিলাম। তার একটি ভীতিও রয়েছে যাকে বলে Herpetophobia অর্থাৎ Fear of Reptiles. যদিও Spears এর মতে সে শুধুমাত্র কমোডো ড্রাগন বা টিকটিকি গোত্রভুক্ত প্রাণী দেখেই ভয় পান !!!





4. Justin Timberlake:

‘Teen Heartthrob’ খ্যাত এই সঙ্গীতশিল্পী, অভিনেতা, versatile মানুষটি নিজস্ব ক্ষেত্রে অনেক অনেক প্রসিদ্ধ। তার Arachnophobia রয়েছে অর্থাৎ Fear of Spiders বলা হয়ে থাকে যাকে। সে মাকড়শা দেখে চরম পরিমাণে ভয় পান। এছাড়াও তিনি হাঙ্গর এবং সাপ প্রজাতি থেকেও দূরে থাকা পছন্দ করেন !




5. Katie Holmes:

Fashion icon image এবং Tom Cruise এর প্রাক্তন স্ত্রী হিসেবে Katie Holmes এর সিনেমাতেও ঝলমলে উপস্থিতি দেখা যায়। তার Agrizoophobia রয়েছে যাকে Fear of raccoons বলে। এবং কেটির মতে, সে raccoons দেখে এত বেশি ভয় পায় যে, যখন এরা সামনে আসে হয় তৎক্ষণাৎ সে দৌড়ে পালায় নাহলে চিৎকার চেঁচামেচি শুরু করে দেয়!!






6. Jake Gyllenhaal:

Doni Darko র সেই আধপাগলাটে ছেলে থেকে শুরু করে হাল আমলের Night crawler এর ভীতিকর এক desperate সাংবাদিক... প্রত্যেক ক্ষেত্রেই Jake একজন সেই মাপের অভিনেতা। Charming personality সম্পন্ন এই অভিনেতা কি দেখে ভয় পান জানেন? উটপাখি দেখে। তার Struthiophobia রয়েছে অর্থাৎ Fear of ostriches. তার এই ভয়টি প্রথমে লোকচক্ষুর সামনে আসে Prince of Persia: Sands of time এর শুটিং এর সময়। তাকে একজন ইয়ার্কি করে বলেছিল একটি উটপাখি পাঠানো হবে সিনেমার শটের প্রয়োজনে যে তোমার চোখ তুলে নিবে এবং হার্ট বের করে আনবে—এটা শুনে তার হাত পা ঠাণ্ডা হয়ে গিয়েছিল !




7. Eminem:

Eminem সঙ্গীত জগতের এক অতীব পরিচিত নাম। তরুণ সমাজ থেকে শুরু করে মাঝ বয়সী সবার মধ্যেই তার জনপ্রিয়তা কিন্তু সেই পর্যায়ের। তার আসল নাম Marshall Bruce Mathers III. Eminem এর Oclaphobia রয়েছে অর্থাৎ Fear of Owls.. সে প্রচণ্ড পরিমাণে ভয় পায় পেঁচা দেখে। Eminem এর মতে সে এত ভয় আর কোন কিছুতেই পায় না, যতটা সে পেঁচা দেখে পায়... ‘প্যাঁচা কই প্যাঁচানি...খাসা তোর চ্যাঁচ্যাঁনি’ !





8. Walt Disney:

কার্টুন সাম্রাজ্যের এই রাজাধিরাজ এর অন্যতম সৃষ্টি ছিল Mickey Mouse. এর সঙ্গী হিসেবে তিনি Mini কেও বানিয়েছিলেন। অনেক প্রাণীকেই তার কল্পনার তুলি দিয়ে একেবারে অন্যভাবে সেগুলোকে অমর করে গেছেন কিন্তু কিন্তু মজার ব্যাপার কি জানেন, Disney World এর অধিপতি নিজে ইঁদুর দেখে চরম ভয় পেতেন। তার Musophobia ছিল অর্থাৎ Fear of Mouse. Walt Disney তার গ্যারেজে খেলে বেড়ানো ইঁদুর দেখেই কিন্তু তার বিখ্যাত চরিত্র Mickey কে বানিয়েছিলেন কিন্তু তিনি ছোট্ট এই প্রাণীটিকে চরম পরিমাণে ভয়ও করতেন !




9. Brad Pitt:

Versatile এই নায়কের অভিনয় জীবন অনেক বেশি সমৃদ্ধ, Benjamin Button এর অদ্ভুত কিম্ভুতকিমাকার চরিত্র হোক বা Troy এর যোদ্ধা হিসেবে হোক কিংবা Fight Club এর desperate ভাবে মারামারি করা একটা কাল্পনিক মানুষ... প্রত্যেক ক্ষেত্রে সে অনবদ্য। Pitt হাঙ্গর মাছ দেখে ভয় পায়। তার Selacophobia রয়েছে অর্থাৎ Fear of Sharks সাধারণ ভাষায় বলা হয় যাকে!





10. Matt Damon:

Jason Bourne চরিত্রে বা অভিনেতা হিসেবেই যে সে শুধু বিখ্যাত তা নয়, তার এই নামডাক চিত্রনাট্যের ক্ষেত্রেও সমানভাবে রয়েছে। Various talent এর এই মানুষটি সাপ দেখে প্রচণ্ড পরিমাণে ভয় পান... তার Ophidiophobia রয়েছে অর্থাৎ Fear of Snakes. ‘We bought a zoo’ সিনেমার শুটিঙের সময় যখন পুরো সেটে সাপ ছড়িয়ে ছিটিয়ে দেয়া হয়েছিল Matt বাচ্চাদের মত কাঁদতে শুরু করেছিল এবং এখানে ওখানে ছুটে বেড়িয়েছিল বলে জানা যায় !





11. Michael Jackson:

পপসম্রাট খ্যাত এই মানুষটির ব্যক্তিগত জীবন অনেক বেশি রহ্স্যজনক। তাকে নিয়ে এখনও জল্পনা কল্পনার কোন আদি অন্ত নেই... আসলেই সে ব্যাক্তিগত ভাবে কিরকম প্রকারের মানুষ ছিলেন! তার Mysophobia ছিল অর্থাৎ Fear of contamination, infections and diseases. সে সব সময় হাত মুখ ঢেকে চলাফেরা করত এই কারণে। এছাড়াও Michael এর Cynophobia ও ছিল অর্থাৎ Fear of Dogs…কুকুর দেখে প্রচণ্ড পরিমাণে ভয় পেত সে !





12. Matthew McConaughey :

Interstellar, Dallas Buyers Club খ্যাত এই super talented অভিনেতাকে দেখে তো অকুতোভয় মনে হতেই পারে। কিন্তু Matthew এর ও Phobia রয়েছে... সে টানেল এবং ঘুরানো দরজা ভয় করে চরম পরিমাণে। তার Gephyrophobia রয়েছে। সে কখনও ভুগর্ভস্থ টানেল দিয়ে গাড়ি চালানো পছন্দ করেন না !!!




13. Robert De Niro:

কিংবদন্তী এই অভিনেতার কাজের পরিমাণ এবং অভিনয় জীবনের বর্ণনা দিতে গেলে একটা পুরো পোস্ট লেগে যাবে..যে কোন চরিত্র দিয়ে দিন De Niro কে, সে তার নিজস্ব একটা গম্ভীরভাব এবং সুকৌশলী অভিনয় দিয়ে সেটাকে অন্য পর্যায়ে পৌঁছে দিবে। রাশভারী স্বভাবের এই মানুষটির Odontophobia রয়েছে, অর্থাৎ Fear of dentists. সে দাঁতের ডাক্তারের কাছে যেতে ভয় পায় ! তিনি মনে করেন দাঁতের ডাক্তারের যন্ত্রপাতিগুলো রোগ বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে!



14. Tom Cruise:

Mission Impossible খ্যাত এই তারকা সব কিছু Possible ধরণের চরিত্রের জন্য অনেক বেশি বিখ্যাত। তার তুলনা সে নিজেই। এই মানুষটির কিসে ভীতি আছে জানেন? টেকো হয়ে যাওয়ার!! অর্থাৎ Phalacrophobia রয়েছে তার Fear of Baldness বলে যাকে. ১০০ তলা থেকে লাফ মারতেও সে ভয় যতটা না পায় তার থেকে অনেক বেশি সে ভয় করে মাথার চুল সব ঝরে পড়ে যাওয়ার !





15. Uma Thurman:

Pulp Fiction, Kill Bill, Batman এর Poison Ivy খ্যাত এই অভিনেত্রী কিসে ভয় পান জানেন? বদ্ধ জায়গাকে !!! Kill Bill 2 মুভির শুটিঙের সময় তাকে একটি জায়গায় বদ্ধ করার scene এ চিৎকারের অভিনয় করতে বলা হয়েছিল...... পরিচালক সেই scene এর পর তার অভিনয় দেখে অনেক বেশি খুশি হয়েছিলেন , কারণ Thurman প্রয়োজনের অধিক চিৎকার করেছিল ! পরে তাকে জিজ্ঞেস করলে সে বলে, পুরো সিনেমাতে সে ঐ একটা scene এই অভিনয় করেছিল না, সেটা ভয় থেকে বেরিয়ে আসা আসল চিৎকার ছিল !!!! তার Claustrophobia রয়েছে অর্থাৎ fear of enclosed spaces বলে যাকে.





16. Cameron Diaz:

My Best Friends Wedding, Charlie’s Angels, The Mask, What happens in Vegas খ্যাত চুলবুলে এই তারকা দরজার knob দেখে ভয় পায়। তার Ostiumtractophobia রয়েছে অর্থাৎ Fear of Doorknobs. সে এই জিনিসটিকে এতটাই ভয় করে যে, সে একজন সহকারী অনেক আগে থেকে নিয়োগ দিয়ে রেখেছে শুধু দরজা খোলার জন্য... কারণ ঐ যে বললাম দরজার Knob !



17. Helen Mirren :

অস্কারজয়ী এই বিখ্যাত অভিনেত্রীর কাজের পরিমাণ অগণিত। এই বয়সেও সে অনবদ্য ভূমিকাতে অভিনয় করে যাচ্ছে। কি দেখে ভয় পায় জানেন সে? টেলিফোন দেখে! তার Telephobia রয়েছে যাকে বলে Fear of telephones. সে নিজের সম্পর্কেই বলেছে “I am definitely frightened of the phone. It makes me so nervous.” সে কখনও ফোন রিসিভ করেন না। Answering machine এ সে মানুষের Voice call শুনে থাকে সাধারণত!!!




18. Christina Ricci:

Monster, Sleepy Hollow খ্যাত এই অভিনেত্রী বাড়িতে কোন গাছ রাখেন না, বিশেষত বাড়ির মধ্যে, কেন জানেন? তার Botanophobia রয়েছে তার Fear of plants বলে যাকে. সে মনে করে গাছ একটি অত্যন্ত নোংরা এবং ভয়াবহ জিনিস এবং তার আশেপাশে গাছের অবস্থানে সে অতিমাত্রায় অস্বস্তি বোধ করে থাকে !





19. Megan Fox:

Transformers খ্যাত গ্ল্যামারাস এই নায়িকার ভয় শুনে কিছুটা অবাকই হবেন। তার Papyrophobia রয়েছে অর্থাৎ Fear of papers. তিনি শুকনো সাদা কাগজকে চরম পরিমাণে ঘৃণা এবং ভয় দুইটাই করে থাকেন। সে কখনও তার স্ক্রিপ্ট পড়েননা, Laminated sheet ছাড়া। খবরের কাগজ তো ছুঁয়েই দেখে না। সে নিজেই স্বীকার করে নিজের এই বিষয়টি সম্পর্কে ‘I just can’t stand it. Scripts, newspaper or anything that’s not laminated. I can’t touch it with my hands.’ তবে সৌভাগ্যক্রমে তাকে এই পর্যন্ত বেশি স্ক্রিপ্ট পড়তে হয়নি---digitally তাকে সিনেমার ঘটনা বুঝিয়ে দেয়া হয়!!!




20. Pamela Anderson:

“Mirror, Mirror on the wall, who is the fairest them all? ” প্রায় প্রতিটি মানুষ নিজেকে দিনে একবারের জন্য হলেও আয়নাতে দেখা পছন্দ করেন। মেয়েদের ক্ষেত্রে এই ব্যাপারটি তো আরও অস্বাভাবিক হারে বেশি, ২৪ ঘণ্টায় কেউ কেউ নিজেকে ৯৬ বারও পরখ করে দেখেন—দেখতে কেমন লাগছে, চুল ঠিক আছে কিনা!! কিন্তু Baywatch তারকার ক্ষেত্রে ব্যাপারটি পুরো উল্টো, সে নিজেকে কখনও আয়নাতে দেখতে চান না। সে আয়নাতে নিজেকে দেখতে প্রচণ্ড পরিমাণে অপছন্দ এবং ভয় দুইটাই করেন... তার এই ভয়ের নাম Eisoptrophobia অর্থাৎ Fear of mirrors বলা হয়ে থাকে যাকে. তার নিজেকে আয়নাতে দেখতে না চাওয়ার পিছনের কারণ কিছুটা কুসংস্কারই বলা চলে... সে মনে করে আয়নাতে মানুষের আত্মার প্রতিবিম্ব দেখা যায়, চেহারার নয়!! সে যে শুধু আয়নাতে নিজেকে দেখতে অপছন্দ করে তা নয়, সে টিভির পর্দাতেও নিজের চেহারা কখনও দেখেন না!!!





তথ্যসুত্রঃ ইন্টারনেট

এই সিরিজের প্রথম পর্ব পড়তে চাইলে---

বিখ্যাত মানুষদের বিচিত্র ভয়---ফিয়ার ফ্যাক্টর পর্ব ১ :P :P:P:P:P:P

http://www.somewhereinblog.net/blog/Ricks007/30049991



**** এই লেখা সম্পূর্ণ রূপে আমার… পূর্বের কোন লেখার সাথে মিলে গেলে তা একান্তই co-incidence….no resemblance. আশা করি পোস্টটি ভালো লাগবে ! B-)

মন্তব্য ৫৭ টি রেটিং +৯/-০

মন্তব্য (৫৭) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:০৪

জেন রসি বলেছেন: "Fear is sickness. It will crawl into the soul of everyone who engages it. It has tainted your peace already. I did not raise you to see you with fear. Strike it from your heart do not bring it into our village."

from Apocalypto

“Fear is not real. It is a product of thoughts you create. Do not misunderstand me. Danger is very real. But fear is a choice.”

from After Earth

মুভিতে ভয় বিষয়ক আমার দুইটা প্রিয় সংলাপ। :) যদিও ভয় পাইলে এগুলা কিছুই মনে থাকে না! :(

০৫ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:০৬

রিকি বলেছেন: “Fear is not real. It is a product of thoughts you create. Do not misunderstand me. Danger is very real. But fear is a choice.” বেশি ভাল লাগল ভাই :)

২| ০৫ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:২০

হাসান মাহবুব বলেছেন: বিখ্যাত ব্লগার রিকির ভয় হচ্ছে কপিরাইটোফোবিয়া। সে সবসময় আতঙ্কিত থাকে কখন তার লেখা কেউ চুরি করে মেরে দেবে :-B

০৫ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:৪৯

রিকি বলেছেন: না ভাই কপিরাইটোফোবিয়া নাই আমার !!!! :( আমার এক পোস্টে এক পাবলিক এসে ক্লেম করেছিল--- এই নিয়ে আমার অমুক তমুক লেখা আছে, এই লিঙ্কে যান (সমুদ্রের বিভিন্ন মাছ সংক্রান্ত, আর আমারটা ছিল বিচিত্র পৃথিবীর বিচিত্র উপাখ্যানের মাছ নিয়ে পর্বটা)--- বিশ্বাস করেন ১ টা মাছের জন্য আজাইরা মাথা নষ্ট করে দিয়েছিল--- Blob Fish আমার পোস্টে ছিল, তার পোস্টেও----সেই নিয়ে বারবার লিঙ্ক দিয়েই গেছে !!!! মাছের ছবি ছাড়া কিছুই মিল ছিল না তারপরেও এই দেখেন, এই দেখেন!!!!! তাই এখন থেকে লিখেই দেয়---**** এই লেখা সম্পূর্ণ রূপে আমার… পূর্বের কোন লেখার সাথে মিলে গেলে তা একান্তই co-incidence….no resemblance. /:)

এই লিঙ্ক দেখেন, কোন ঝামেলায় পড়ে এখন এই কথা লিখে দেই বুঝতে পারবেন ---- :( Click This Link

৩| ০৫ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:৫০

জেন রসি বলেছেন: পূর্বের কোন লেখার সাথে মিলে গেলে তা পূর্ব জন্মের কাহিনী হইতে পারে।এইটাও লিখে দিতে পারেন। :P ;)


Stewart আপা Twilight এ ওলফ কে বিয়া না কইরা কেন ভাম্পায়ারকে বিয়া করছে তা এইবার বুঝলাম। :) :P ;)

০৫ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:৫৭

রিকি বলেছেন: পূর্বের কোন লেখার সাথে মিলে গেলে তা পূর্ব জন্মের কাহিনী হইতে পারে। ভাই মজা নিচ্ছেন !!!! :(( কবিতাতে তো কেউ ক্লেম করতে আসে না--- এটার মত আমারও আছে !!!!! :P

Stewart আপা Twilight এ ওলফ কে বিয়া না কইরা কেন ভাম্পায়ারকে বিয়া করছে তা এইবার বুঝলাম----- মূল ব্যাপারটা হচ্ছে Bella আর Edward উভয়েরই ঘোড়ারোগ ছিল, তাই বিয়ে শাদি করে ফেলেছিল--- নেকড়ের গেঞ্জি কিনতে কিনতে তো ফকির হতে হত আর তা ছাড়াও !!!! ;)

৪| ০৫ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:৫৪

কাবিল বলেছেন: পেপার আর আয়না এই দুইটা অদ্ভুত ব্যাপার লাগল।
এই সিরিজের প্রথম পর্ব পড়া হয়নি।




ভাল লাগল।

০৫ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:০২

রিকি বলেছেন: মেগান ফক্সের বহুত সমস্যা আছে--- সে অতি Hygienic!!!! বাইরে গিয়ে কোন কিছুতে হাত দিলে বারবার হাত ধোয়-- টেসলার মত রোগ তারও আছে !!!! ;)

৫| ০৫ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:৫৭

রাবার বলেছেন: আমি সাপরে ডরাঈ :-&

০৫ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:০৩

রিকি বলেছেন: আমি ব্যাঙ রে :-&

৬| ০৫ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:৫১

দিশেহারা রাজপুত্র বলেছেন: আমি কুকুর ভয় পাই। ছোট থাকতে এক হেব্বি দৌড়ানি দিছিল। :|

০৫ ই জুলাই, ২০১৫ বিকাল ৫:৫৭

রিকি বলেছেন: ভাইয়া রাজপুত্র মেলাদিন পর--- এতদিন ছিলেন কোথায়??????? :-*

৭| ০৫ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:০৪

দিশেহারা রাজপুত্র বলেছেন: যেখানে থাকি সেখানেই তবে ব্যস্ত।
কেমন আছেন। :)

০৫ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:০৭

রিকি বলেছেন: :-P << :-0 << /:) << :-< << |-) এক্কেরে ফার্স্ট ক্লাস :-&

৮| ০৫ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:২৩

শতদ্রু একটি নদী... বলেছেন: একমাত্র ঘোড়া বাদে বাকী সব পশুপাখি পতঙ্গে হালকা হইলেও ভয় কাজ করে। অন্য ধরনের গুলায় নাই। মেগান ফক্সরে দেখতেও ক্যান জানি ভয় লাগে, মনে হয় এই মহিলা কোন এক অন্ধকার দিক নিজের মধ্যে লুকাইয়া রাখছে, ডাইনীর মতো।

পোষ্ট ভালো হইছে, কিন্তু লেখার স্বত্ব নিয়া আগের এক পোস্টে আরেকজনের কমেন্টের যেই কথা কইলেন, ওইটা তো ঠিক মনে হইলোনা। ওই লোকের তো কেবল দুইটা কমেন্টোই দেখলাম, আর কোথাও তো দাবী করেননাই যে আপনি উনার লেখা মাইরা দিছেন। বলছেন যে উনার পোস্টও দেখে আসতে। এইটা অনেকেই সিমিলার পোস দেখলে বলে আমারটাও দেখে আইসেন। অবশ্য আরো কমেন্ট ছিলো নাকি আর ওইগুলা ডিলিট কইরা দিছিলেন নাকি জানা নাই।

পোষ্ট ভালো হইছে।

০৫ ই জুলাই, ২০১৫ রাত ১০:৩২

রিকি বলেছেন: না ভাই কোন কমেন্ট ডিলিট দেই নাই--প্রথমবার লিঙ্কেই আমি তার লেখা দেখেছিলাম এবং তাকে উত্তরও দিয়েছি, পরের বার আবার দিয়েছে-- সেটার মানে কি বলেন? এ কারণে আমি উল্লেখ করে দেয় ভাই- একই লেখা হওয়া অস্বাভাবিক তো কিছু না, সিমিলার হবে এটাই স্বাভাবিক, ২ বার একই লিঙ্ক মানুষ কি হুদাই দেয়??? আমি যেটা ভাল মনে করেছি, আমি করি--- প্রথমবার জিনিসটা দেখার জন্য হলেও, পরের ৩ টা কমেন্টের পর একই লিঙ্ক দেয়া সেটা আর কিছু হলেও দেখার জন্য ছিল বলে আমার কাছে মনে হয়নি, তাই এই হাস্যকর কথাটা লিখেই দেই-- দুঃখিত ভাই, আমাকে ভুল বুঝলেও বুঝতে পারেন। আপনার ব্লগে একই মানুষ একটা বইয়ের ৩ বার দেখতে বলে কেন যেখানে আপনি বলেন যে আপনি দেখেছেন? দেখার জন্যে না দৃষ্টি টানতে মূল হিসেবে? আমি দুঃখিত আবারও।

০৫ ই জুলাই, ২০১৫ রাত ১০:৩৬

রিকি বলেছেন: ও মেগান ফক্সের ব্যাপারে আপনার সাথে আমি একমত--- জেনিফার'স বডি নামের মুভি দেখার পর থেকে ওর মুভি আমি দেখি না--- চেহারা টাই কেমন যেন ভূতুড়ে মার্কা !!!! খুনে খুনে মার্কা অভিব্যক্তি !!!! :|

৯| ০৫ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:৪০

জেন রসি বলেছেন: Christina Ricci আপা বৃক্ষ ভয় পান। উনি নিশ্বাস নেন কেমনে?? আমার মনে হয় উনি নিশ্বাসও নেন ভয়ে! কারন সেটাও বৃক্ষ সমাজ থেকে আসে!!! ;)

০৫ ই জুলাই, ২০১৫ রাত ১০:৩৩

রিকি বলেছেন: ভাই উনি বাসায় সিলিন্ডার রাখেন অক্সিজেনের !!!!! ;)

১০| ০৫ ই জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:৪০

সুমন কর বলেছেন: আমি কি ভয় পাই, সেটা প্রথম পর্বেই বলেছি।
গাছ ও কাগজ ভয় পায়, তারা কি মানুষ !!!

অনেক কিছু জানতে পারলাম। গুড পোস্ট।
ভালো লাগা রইলো।

০৫ ই জুলাই, ২০১৫ রাত ১০:৩৭

রিকি বলেছেন: দাদা এদের বিশেষণ নাই। অনেক অনেক ধন্যবাদ মন্তব্যে :) :)

১১| ০৫ ই জুলাই, ২০১৫ রাত ৮:৫৪

রাজীব নুর বলেছেন: হুম।

০৫ ই জুলাই, ২০১৫ রাত ১০:৩৮

রিকি বলেছেন: ভাই কিছু বলবেন না, শুধু হুম !!!! :-*

১২| ০৫ ই জুলাই, ২০১৫ রাত ১১:৩৯

দীপংকর চন্দ বলেছেন: পরিশ্রমী আয়োজন বরাবরের মতো!

সুন্দর, গোছানো উপস্থাপনা!!

কত কিছু যে জানলাম না জীবনে!!!

টম ক্রুজ কেন টাকের ভয় পায়!!!

মুশকিল!!!

অনিঃশেষ শুভকামনা জানবেন।

অনেক অনেক ভালো থাকবেন। সবসময়।

০৬ ই জুলাই, ২০১৫ রাত ১২:২১

রিকি বলেছেন: দাদা আসলে টম ক্রুজের টাকলা হওয়াতে ভয় আছে...By chance টাকলা নিল বদলা পার্ট 2= মানে Ghajini 2 তে বলিউড ওরে কাস্ট না করে বসে! ;) মন্তব্যে অনেক অনেক ভাল লাগা রইল দাদা :)

১৩| ০৫ ই জুলাই, ২০১৫ রাত ১১:৪৪

শতদ্রু একটি নদী... বলেছেন: ওইসব হালকা ব্যাপার স্যাপার। এইসব কিছু হইলে প্যানিক কেস হইয়া যাওয়ার কিছু নাই। আর নীচের লেখাগুলো দেখতে ভালোই লাগে। একটূ মজাও লাগে।

একদম উপরের ইসাবেলা সোয়ানরেও ভালও পাইতাম, কিন্তু সে প্রেম নিয়া জালিয়াতি করছে, ওরেও মুভিতে নেয়া যাইতো, কিন্তু জালিয়াতির দায়ে ওরে ঘৃনাভরে টোকা দিয়া ছিটকাইয়া ফেলা হইলো। ;)

০৬ ই জুলাই, ২০১৫ রাত ১২:৪৭

রিকি বলেছেন: ভাই আমি যখন টোয়াইলাইট সিরিজের প্রথম মুভি দেখেছিলাম...টোয়াইলাইট...কিচ্ছু বুঝিনি...মাথার উপর দিয়ে গিয়েছিল কি ঘাড়ে চড়ে উড়ে বেড়ায়...তারপর স্টিফনি মেয়ারের পুরো সিরিজটাই কিনে নিয়ে আসি(ইংরেজীটা,অনুবাদ না, কুলেন মার্কা অনুবাদ হাস্যকর পুরোই)...Believe me পড়ে আমি প্রথম সিনেমাটা 8-10 বার দেখেছি...Isabella আর Edward র সেইরকম ফ্যান হয়ে গিয়েছিলাম..Kristen Stewart কে আমার এর পূর্বে কখনই ভাল লাগত না..ওর The messenger, Panic room এর চেহারা দেখলেই মেজাজ খারাপ হয়...কিন্তু Twilight এর Bella Swan কে সেই পরিমাণে ভাল লেগেছিল....কিন্তু এখন ওর মুভি দেখতে খুব খুব মেজাজ খারাপ হয় ,Snow white and the huntsman এর পর থেকে...আপনি বরং নায়িকা হিসেবে ব্রিটনি স্পিয়ার্সকে নেন, ওর career এর ও তো একটা U turn দরকার! ;)

১৪| ০৫ ই জুলাই, ২০১৫ রাত ১১:৪৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: হাসান মাহবুব বলেছেন: বিখ্যাত ব্লগার রিকির ভয় হচ্ছে কপিরাইটোফোবিয়া। সে সবসময় আতঙ্কিত থাকে কখন তার লেখা কেউ চুরি করে মেরে দেবে :-B

=p~ =p~ =p~ =p~

আচ্ছা পামেলা খালা মেকাপ করে কেম্নে? আর যদি নাও করে, নিজের চেহারা দেখেন না কোনদিন ;)

০৬ ই জুলাই, ২০১৫ রাত ১২:৫৪

রিকি বলেছেন: ভাই আপনিও হাসান ভাইয়ের সাথে মিলে মজা লন! :( পামেলার যা চেহারা হয়েছে এখন তাতে আয়না দেখলে ভয় পাবে...মেক আপে তো আরো দ্বিগুণ ভয় পাবে ! ওরে Mirrors এর সিনেমাগুলোতে কেন যে কাস্ট করা হয় না...স্ক্রিপ্ট লাগবে না, এমনি আয়না দেখলে হায়েনা ভেবে দৌড় দিবে! ;)

১৫| ০৬ ই জুলাই, ২০১৫ রাত ১:০৯

শতদ্রু একটি নদী... বলেছেন: ওই জালিয়াত ইসাবেলা চরিত্রেই পারদ্দক্ট, অন্য কিছুতে না। ৫-৬ বছর আগে ঠিক এইভাবেই এই মুভি আর এডওয়ার্ডরে নিয়া কেউ এইরকম ব্যাপক ভালোলাগা মার্কা কথা বলছিলো। মনে পইরা গ্যালো। তখন শুইনা হিংসাত্মক অনুভুতি হইছিলো, এখন নস্টালজিক হইলাম। এই যা...

ব্রিটনীরে দেখতারিনা, ক্রিস্টিনা এগুলেরার চক্ষু ভাল্লাগতো, ওরে ম্যানেজ কইরেন, এখনো ১৮ না ছোয়া বালিকা হিসেবে, বুড়ি হইলে নিমুনা

০৬ ই জুলাই, ২০১৫ রাত ১:২৮

রিকি বলেছেন: ভাই একটা গান হুনেন তাইলে "Oops i did it again..."! ;) আমি এতটাই বেলা আর এডওয়ার্ডরে নিয়ে possessive ছিলাম এক সময় যে আর কি বলব ভাই....About three things i was absolutely positive.First: Edward was a vampire..Second: There was a part of him and i didn't know how dominant that part may be that thristed for my blood..and Third: I was unconditionally and irrevocably in love with him..মুখস্ত বললাম কিন্তু কপি পেস্ট মারি নি,এখনও বইয়ের এই লাইন মনে আছে.. ! ;) আপনার নায়িকা ক্যামেরন ডায়াজ যান...একে খারাপ বলতে পারবেন না! ;)

১৬| ০৬ ই জুলাই, ২০১৫ রাত ১:৩৬

দর্পণ বলেছেন: আমি কিছু ভয় পাইনা।আমি দারুন সাহসী।

০৬ ই জুলাই, ২০১৫ রাত ১:৪২

রিকি বলেছেন: দর্পণ ভাই দর্পণের ভয় নাই আপনার...Mirror mirror on the wall! ;)

১৭| ০৬ ই জুলাই, ২০১৫ রাত ১:৫২

শতদ্রু একটি নদী... বলেছেন: আমার পছন্দ ছিলো, ক্রেজী! যাইহোক, স্মৃতি রিপিট হয়। ভয়ঙ্করভাবেই হয়। এই লাইন তিনটা এইভাবেই আরো এককন মুখস্ত কইরা ফেলছিলো। আর এই হিংসায় ডুব থিওরী এপ্লাই করতাম শাস্তি হিসেবে। আহা কই গেলো সেই স্বপ্ন আর কল্পনার দিন?

আর ডায়াজরে দিলে হবে। দ্যা মাস্ক এ প্রথম দেখাতেই বুক ব্যথা অনুভব করছিলাম সেই পিচ্চিকালেই ;)

০৬ ই জুলাই, ২০১৫ ভোর ৬:০৪

রিকি বলেছেন: The mask কার্টুনটা অনেক অনেক পছন্দের ছিল বিধায় সিনেমাটা মনে ধরেনি...:P কার্টুনের বান্দর The mask টাই ভাল..ডায়াজকে বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে ভালো লেগেছে..প্রথম মুভি Charlie's angels....then My best friends wedding...Julia Roberts আর Cameron Diaz...দুইজনেই সেই মাপের অভিনেত্রী...and so on... :)

১৮| ০৬ ই জুলাই, ২০১৫ রাত ১:৫৪

দর্পণ বলেছেন: আরে না মিরর কি বলবে আই নো আই এ্যাম হ্যান্ডসাম নাম্বার ওয়ান।

০৬ ই জুলাই, ২০১৫ ভোর ৬:০৭

রিকি বলেছেন: যা বলার দর্পণ ভাই ই বলে দিল...Mirror mirror নির্বাক :D

১৯| ০৬ ই জুলাই, ২০১৫ সকাল ৮:১৪

নাম প্রকাশে ইচ্ছুক নহে বলেছেন: টম ক্রুজ। ১০০ তলা থেকে লাফ মারতেও সে ভয় যতটা না পায় তার থেকে অনেক বেশি সে ভয় করে মাথার চুল সব ঝরে পড়ে যাওয়ার ।
=p~ =p~ =p~
আগের পর্বে তো বলেছিই কি দেখে ভয় পাই। আরেকটা যোগ করি। উড়ন্ত তেলাপোকা দেখলে ভয় লাগে। #:-S
পোস্টে পিলাচ। ++++++++

০৬ ই জুলাই, ২০১৫ সকাল ৮:৩৬

রিকি বলেছেন: আমি ডরাই না !!!!

২০| ০৬ ই জুলাই, ২০১৫ দুপুর ১২:০৯

জুন বলেছেন: আমি কেন জানি অশরিরী আত্মা অনেক ভয় পাই । যদিও চিন্তা করি এগুলো হয়তো সব মিছে তারপরও মন থেকে সরাতে পারিনা রিকি ।
+

০৬ ই জুলাই, ২০১৫ দুপুর ১২:৫৭

রিকি বলেছেন: প্যারানরমাল জিনিসগুলো কিছুটা হলেও তো আছে আপি, সব কিছুই কি মানুষের মনগড়া বা কাল্পনিক ??? কিছু তো অবশ্যই আছে--- আর এগুলোতে ভয় আসাটা স্বাভাবিক। মন্তব্যে অনেক অনেক ভাল লাগে রইল আপি :) :) :)

২১| ০৬ ই জুলাই, ২০১৫ বিকাল ৩:৪৭

মাঘের নীল আকাশ বলেছেন: ন্যাড়া মাথার ভয় পায় টম ক্রুজ...এইটা কি সত্য???? কেমনে সম্ভব!!!
এই রকম আজাইরা ভয় গোনায় ধরলে তো ব্লগ সার্ভারের মেমোরী শেষ হয়ে যাবে!!!

০৬ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:১৯

রিকি বলেছেন: বিশ্বাস না হয় তো ভিডিও লিঙ্কের কথাগুলো শুনে দেখতে পারেন।

https://www.youtube.com/watch?v=wEMQfbr5g9I

২২| ০৬ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:২৭

শতদ্রু একটি নদী... বলেছেন: ঠিকাছে। আমি অভিনয়ের ভালো খারাপ ওইভাবে বুঝিনা, সবাইরেই ভাল্লাগে প্রায়। ডায়াজই সই, খালি মনে কইরা ১৭-১৮ তে প্যাক কইরা দিয়েন। ;)

০৭ ই জুলাই, ২০১৫ সকাল ৯:৪৭

রিকি বলেছেন:

২৩| ০৯ ই জুলাই, ২০১৫ দুপুর ২:১৯

দর্পণ বলেছেন: কাইলরাইতে আমি ভয় পাইছিলাম। ভালোবাসাবাসির ভয়। এইটা কি ভয় আপা?

০৯ ই জুলাই, ২০১৫ দুপুর ২:৩৬

রিকি বলেছেন: দর্পণ ভাই আপনার অবস্থা খুব সিরিয়াস, আপনি জলদি কার্ডিয়াক ওয়ার্ডে ভর্তি হন !!!! আপনার Philophobia হয়েছে--- আপনার ভালবাসার কার্ড রিচার্জ করা লাগব !!!! ;)



২৪| ০৯ ই জুলাই, ২০১৫ দুপুর ২:৫৩

দর্পণ বলেছেন: রিচার্জ লাগবে কেন? ইটস অলরেডি ফুল চার্জড রিকস আপা।

০৯ ই জুলাই, ২০১৫ বিকাল ৪:০৭

রিকি বলেছেন: ইটস অলরেডি ফুল চার্জড হলে ভালোবাসাবাসির ভয় ক্যামনে হয় বলেন???? :-0

২৫| ০৯ ই জুলাই, ২০১৫ রাত ১১:০৯

দর্পণ বলেছেন: ওভার চার্জড হয় যখন তখন একটু ভয় আরকি। আউলাই যাওয়ার ভয়।

১১ ই জুলাই, ২০১৫ দুপুর ১২:৪১

রিকি বলেছেন: :||

২৬| ১৩ ই জুলাই, ২০১৫ দুপুর ১২:২৫

দীপান্বিতা বলেছেন: :-B ;) :P

১৩ ই জুলাই, ২০১৫ দুপুর ১২:৩৩

রিকি বলেছেন: !:#P =p~ :-B

২৭| ১৩ ই জুলাই, ২০১৫ রাত ১১:০২

সেলিম আনোয়ার বলেছেন: উল্লেখিত কয়েকটা ভয় হাস্যকর।তবে অনেকগুলো রীতিমত ভয়ঙ্কর । বিশেষ করে সাপ শার্ক কন্টামিনেশন বাল্ডনেস ব্লা ব্লা এগুলো ভয় পাবার মত ।

১৩ ই জুলাই, ২০১৫ রাত ১১:১৯

রিকি বলেছেন: হাস্যকর তো অবশ্যই। এজন্যে তো এই পর্বের নাম বিখ্যাত মানুষদের বিচিত্র ভয় :) ধন্যবাদ ভাই মন্তব্যে :) :)

২৮| ১৬ ই মার্চ, ২০১৬ রাত ১:৪৬

আরণ্যক রাখাল বলেছেন: মজাদার পোস্ট ;)

২১ শে মার্চ, ২০১৬ দুপুর ১২:৩২

রিকি বলেছেন: B-))

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.