নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রুমি৯৯

আমি রুমি

রুমি৯৯ › বিস্তারিত পোস্টঃ

অভিযোগ আ.লীগের ক্যাডারদের বিরুদ্ধে -শিক্ষককে পিটিয়ে ‘জামায়াত’ হিসেবে পুলিশে সোপর্দ

০৭ ই মার্চ, ২০১৩ সকাল ১০:৪৮

বরগুনার আমতলী উপজেলা সদরের এম ইউ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনকে স্থানীয় আওয়ামী লীগের ক্যাডাররা বেদম মারধর করে জামায়াত-সমর্থক হিসেবে পুলিশে সোপর্দ করেছে বলে অভিযোগ উঠেছে।

গতকাল বুধবার সকালে তাঁকে উপজেলা বিচারিক হাকিম আদালতে হাজির করা হলে আদালত তাঁকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। ভয়ে বিষয়টি নিয়ে কেউ মুখ খুলতে চাচ্ছেন না। তবে স্থানীয় শিক্ষক সমিতির নেতারা বলছেন, দেলোয়ার হোসেন কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত, এমন কথা তাঁদের জানা নেই।

বিদ্যালয় পরিচালনা কমিটির সদ্য সাবেক সভাপতি ফয়সাল তালুকদার অভিযোগ করেন, গত ২৮ ফেব্রুয়ারি বিদ্যালয় পরিচালনা কমিটির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর স্থানীয় আওয়ামী লীগের নেতারা তাঁদের মনোনীত ব্যক্তিকে আহ্বায়ক করে নতুন কমিটির প্রস্তাব বরিশাল শিক্ষা বোর্ডে পাঠানোর জন্য ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে চাপ দেন। হরতালের কারণে তা পাঠাতে বিলম্ব হওয়ায় তাঁকে মারধর এবং জামায়াত-সমর্থক হিসেবে পুলিশে সোপর্দ করা হয়েছে। আসলে তিনি কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত নন।

প্রত্যক্ষদর্শীদের বিবরণ অনুযায়ী, মঙ্গলবার বিকেল সাড়ে চারটার দিকে সাত-আটটি মোটরসাইকেলে করে স্থানীয় কয়েকজন আওয়ামী লীগের নেতা ১৫-২০ জন দলীয় ক্যাডার নিয়ে বিদ্যালয়ে গিয়ে নতুন কমিটির প্রস্তাব না পাঠানোর বিষয়ে দেলোয়ার হোসেনের কাছে জানতে চান। দেলোয়ার হোসেন হরতালের কারণে প্রস্তাব পাঠাতে দেরি হয়েছে বলে তাঁদের আশ্বস্ত করতে চাইলেও তাঁরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। তাঁরা দেলোয়ারকে কার্যালয় থেকে টেনেহিঁচড়ে বাইরে বের করে বেদম পেটান। এরপর তাঁকে মোটরসাইকেলে তুলে আমতলী থানায় নিয়ে জামায়াত-সমর্থক হিসেবে পুলিশে সোপর্দ করা হয়।

উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আবদুল মালেক এবং সম্পাদক আবুল কাশেম বলেন, দেলোয়ার হোসেন কোনো দল করেন কি না, আমাদের জানা নেই।’ আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, দেলোয়ার হোসেন জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত, এমন অভিযোগে স্থানীয় জনগণ মঙ্গলবার সন্ধ্যায় তাঁকে থানায় সোপর্দ করেন। জনগণ, না স্থানীয় আওয়ামী লীগের ক্যাডাররা তাঁকে থানায় দিয়েছেন, এমন প্রশ্নের উত্তর এড়িয়ে তিনি বলেন, ওই শিক্ষক জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত কি না, তদন্ত করে দেখা হচ্ছে।’

উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিএম দেলোয়ার হোসেন দলীয় ক্যাডারদের বিরুদ্ধে দেলোয়ার হোসেনকে নির্যাতনের অভিযোগ অস্বীকার করে বলেন, পুলিশের সঙ্গে দলীয় কর্মীরা তাঁকে গ্রেপ্তারে সহায়তা করে মাত্র। তিনি আরও বলেন, দেলোয়ার হোসেন ও জাহাঙ্গীর হোসেন নামের অপর এক শিক্ষক জামায়াতের সক্রিয় কর্মী হিসেবে কাজ করছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা বলেন, ‘ওসি সাহেব আমাকে ফোন করে দেলোয়ার হোসেনকে আটকের বিষয়টি জানান। দেলোয়ার হোসেন চলতি এসএসসি পরীক্ষায় আমতলী কেন্দ্রের সচিব হওয়ায় পরীক্ষা গ্রহণে অসুবিধার কথা বিবেচনা করে আমি উপজেলা আওয়ামী লীগের সভাপতির সঙ্গে এ প্রসঙ্গে কথা বলি। তিনি আমাকে অন্য একজন নেতার সঙ্গে কথা বলার পরামর্শ দেন। এরপর বিষয়টি আমি ইউএনও সাহেবকে অবহিত করি।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৭ ই মার্চ, ২০১৩ সকাল ১০:৫১

মো ঃ আবু সাঈদ বলেছেন: এই গুলা কিছু বাংলাদেশ এখন গুন্ডা বাহীনির হাতে.......

আরো আনেক কাহীনি বের হবে আর মাত্র ৯ মাস.....

২| ০৭ ই মার্চ, ২০১৩ সকাল ১১:০৯

বিকারগ্রস্থ মস্তিস্ক বলেছেন:

ব্যাপারটা দুঃখজনক !

৩| ০৭ ই মার্চ, ২০১৩ সকাল ১১:১১

আহলান বলেছেন: জামাত কি নিষিদ্ধ সংগঠন যে কেউ সমর্থন করলেই তাকে থানায় দিতে হবে? এটা কোন অরাজকপরিস্থিতি সৃষ্টি করা হয়েছে? গত দুদিন আগেও নারায়নগঞ্জে এক আওয়ামি লিডার লীগেরই আরেক কর্মিকে জামাতি বলে পিটিয়েছে .... আপনারাও শুরু করেন, যার উপরে রাগ আছে, তাকে জামাতি বলে ধোলাই শুরু করেন ... হতে পারেন তিনি লীগেরই কোন নেতা ....

৪| ০৭ ই মার্চ, ২০১৩ সকাল ১১:১২

স্বপনীল জলরং বলেছেন: জামাত করলেই পুলিশ এ দিতে হবে এটা কোন আইনে আছে???? তাইলে তো মোট ভোটারের ৪% কেই পুলিশে দেয়া উচিত নাকি???? !!!!

কুকুরের লেজ আর ছাত্রলীগ !!!???

আসলে বাদ দিব কাকে, সব শালারা রসুন!!!!

৫| ০৭ ই মার্চ, ২০১৩ সকাল ১১:১৪

করোনী বলেছেন: ক্ষমতায় থাকতে চাই ........নির্বাচনের আগে সার্কাসের খেলা শুরু হয়ে গেছে । যে যেভাবে পারছে খেলিয়ে নিচ্ছে ।

৬| ০৭ ই মার্চ, ২০১৩ দুপুর ১২:০১

হাবিব০৪২০০২ বলেছেন: জেল খানার ধারন ক্ষমতা কত জানতে মুঞ্চায়

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.