নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রুমি৯৯

আমি রুমি

রুমি৯৯ › বিস্তারিত পোস্টঃ

শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশে প্রথম ড্র

১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:১২

মঙ্গলবার প্রথম টেস্টের পঞ্চম দিন চা-বিরতিতে শ্রীলঙ্কা ৪ উইকেটে ৩৩৫ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করায় জয়ের জন্য এক সেশনে ৩৫ ওভারে অতিথিদের লক্ষ্য দাঁড়ায় ২৬৮ রান। দ্বিতীয় ওভারেই এনামুল হক বিজয় বোল্ড হয়ে সাজঘরে ফিরলে ঐ লক্ষ্য তাড়া করার কোনো চেষ্টাই করেনি বাংলাদেশ। অতিথিরা ২২ ওভারে ১ উইকেটে ৭০ রানে পৌঁছালে দুই দলই ড্র মেনে নিলে ১৩ ওভার বাকি থাকতেই খেলা শেষ হয়ে যায়। জহুরুল ইসলাম ৪১ ও মোহাম্মদ আশরাফুল ২২ রানে অপরাজিত থাকেন।



এর আগে গল আন্তর্জাতিক স্টেডিয়ামে ১ উইকেটে ১১৬ রান নিয়ে খেলা শুরু করে শ্রীলঙ্কা। আগের দিনের অপরাজিত দুই ব্যাটসম্যান তিলকারত্নে দিলশান ও কুমার সাঙ্গাকারার সাবলীল ব্যাটিংয়ে এ দিন সকালে খুব একটা সুবিধা করতে পারেন নি অতিথি বোলাররা।



মধ্যাহ্ন বিরতির আগেই শতকে পৌঁছান দিলশান ও সাঙ্গাকারা। সুবাদে সৌজন্যে সর্বোচ্চ শতকের রেকর্ড স্পর্শ করে রান উৎসবের এই টেস্ট। ২০০৫ সালে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার সেন্ট জনস টেস্টেও আটটি শতক হয়।



মধ্যাহ্ন-বিরতির পর দ্বিতীয় বলে সাঙ্গাকারা (১০৫) জহুরুল ইসলামের দুর্দান্ত ক্যাচে পরিণত হলে ভাঙ্গে ২১৩ রানের জুটি। তার ১৭২ বলের ইনিংসে ১০টি চার।



প্রথম ইনিংসেও শতক করা সাঙ্গাকারা বাংলাদেশের বিপক্ষে টানা চার ইনিংসে শতক পেলেন। ৩২তম এই শতকের সৌজন্যে মাহেলা জয়াবর্ধনেকে (৩১) পেছনে ফেলে দেশের পক্ষে সর্বোচ্চ শতকের রেকর্ড এখন বাঁহাতি এই ব্যাটসম্যানের।



১৬তম শতকে পৌঁছানো দিলশানকেও ফেরান মাহমুদুল্লাহ। ডিপ ব্যকওয়ার্ড স্কয়ার লেগে আবুল হাসানের ভালো ক্যাচে পরিণত হওয়ার আগে ১২৬ রান করেন তিনি। দিলশানের ১৯০ বলের ইনিয়সে ৯টি চার।



চতুর্থ উইকেটে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের (৩৮*) সঙ্গে ৭১ রানের জুটি গড়ে মাহমুদুল্লাহর বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে অর্ধশতকে পৌঁছান অভিষিক্ত কিথুরুয়ান ভিথানাগে (৫৯)।



তার বিদায়ের দুই ওভার পরই দ্বিতীয় ইনিংস করেন ম্যাথিউস।



৪ উইকেটে ৫৭০ রানে প্রথম ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। জবাবে বাংলাদেশ করে ৬৩৮ রান।



প্রথম সেশনে পায়ে টানা লাগায় অফস্পিনার সোহাগ গাজী মাঠ ছাড়লে অনিয়মিত বোলারদের ব্যবহার করতে হয় বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিমকে।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১২ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৩৬

এসএমফারুক৮৮ বলেছেন: ভাল খেলেছে বাংলাদেশ দল। গুড ক্রিকেট।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.