নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রুমি৯৯

আমি রুমি

রুমি৯৯ › বিস্তারিত পোস্টঃ

নিবন্ধটি খালেদারই জানালেন ওয়াশিংটন টাইমস সম্পাদক

০৩ রা জুলাই, ২০১৩ দুপুর ১২:৫৯

মার্কিন যুক্তরাষ্ট্রের দৈনিক ওয়াশিংটন টাইমসে এ বছরের ৩০ জানুয়ারি প্রকাশিত নিবন্ধটি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বলে দাবি করেছেন পত্রিকাটির নির্বাহী সম্পাদক ডেভিড এস জ্যাকসন।



বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল একাত্তরকে মঙ্গলবার দেওয়া এক বক্তব্যে তিনি এ দাবি করেন।



ডেভিড এস জ্যাকসন বলেন, “লন্ডনের মধ্যস্থতাকারী মার্ক পার্সির মাধ্যমে খালেদা জিয়ার লেখা নিবন্ধটি আমাদের কাছে আসে। পার্সি খালেদা জিয়ার পক্ষে কাজ করেছেন। আমরা আগে-পরে নিশ্চিত হয়েই নিবন্ধটি প্রকাশ করেছি।“



তিনি বলেন, “নিবন্ধটির নির্ভরযোগ্যতা আমাদের কাছে নিঃসন্দেহ।”



ডেভিড এস জ্যাকসন জানান, মার্ক পার্সি লন্ডনের জনসংযোগ প্রতিষ্ঠান বিটিপির অন্যতম অংশীদার। আর এটি বিভিন্ন দেশের হয়ে কাজ করে থাকে।



এদিকে, জানা যায়, মার্ক পার্সি ১৯৯২ সাল থেকে যুক্তরাজ্যের সবকটি নির্বাচনে প্রচারের কাজ করেছেন। তিনি একসময় টেলিকম অপারেটর ভোডাফোনেরও কমিউনিকেশন্স অফিসার হিসেবে কর্মরত ছিলেন।



উল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত দ্য ওয়াশিংটন টাইমস পত্রিকায় এ বছরের ৩০ জুন ‘জিয়া: দ্য থ্যাঙ্কসলেস রোল ইন সেভিং ডেমোক্রেসি ইন বাংলাদেশ’ শিরোনামে খালেদা জিয়ার একটি নিবন্ধ প্রকাশিত হয়।



এ নিবন্ধে তিনি হাসিনা সরকারের আমলে শ্রম অধিকার না দেওয়া ও বিরোধী মত দমনের কারণে মার্কিন যুক্তরাষ্ট্র যেন বাংলাদেশকে যে জিএসপি (জেনারেলাইজড সিস্টেম অব প্রিফারেন্সেস) দেয়, তা বাতিলের অনুরোধ করেন।



এদিকে, গত বৃহস্পতিবার মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশের জন্য জিএসপি সুবিধা স্থগিত করলে সংসদে ও সাধারণ মানুষের মধ্যে তীব্র প্রতিক্রিয়া হয়।



আওয়ামী লীগ সভাপতি এবং সংসদ নেতা শেখ হাসিনা সংসদে এর জন্য বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকেই দায়ী করেন।



কিন্তু, প্রকাশিত এই নিবন্ধটি তার লেখা নয় বলে খালেদা জিয়া সংসদকে জানান।



সংসদে তিনি বলেন, “বলা হয়েছে, আমি নাকি চিঠি দিয়ে এই সুবিধা বন্ধ করেছি। কিন্তু, আমি কোনো চিঠি পাঠাইনি” এবং শেখ হাসিনার হাতে থাকা কপি দেখে তিনি আবার বলেন, “এটা আমার নয়। এমন কোনো লেখা আমি পাঠাইনি।”



তার এ বক্তব্যের পরই বিভিন্ন মিডিয়ায় বিতর্ক ছড়িয়ে পড়ে ও তীব্র সমালোচনার ঝড় ওঠে।



এর পরিপ্রেক্ষিতে একাত্তর টিভি চ্যানেল ওয়াশিংটন টাইমসের নির্বাহী সম্পাদক ডেভিড এস জ্যাকসনের কাছে জানতে চায়, ৩০ জানুয়ারি প্রকাশিত নিবন্ধটি খালেদা জিয়ার লেখা কিনা।



এর উত্তরে তিনি জানান, নিবন্ধটি খালেদা জিয়ারই লেখা।



এ ছাড়া সংসদে শেখ হাসিনা প্রকাশিত নিবন্ধটি দেখিয়ে জানান, নিবন্ধটির খালেদা জিয়ার লেখা। তার এই লেখার কারণে মার্কিন যুক্তরাষ্ট্র জিএসপি সুবিধা স্থগিত করেছে।

Collected:আশিস বিশ্বাস, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৩ রা জুলাই, ২০১৩ দুপুর ১:০৩

রবিন আলম বলেছেন: দেশ ধ্বংসের পায়তারা করছে হাসিনা-খালেদা গং

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.