নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

রুমি৯৯

আমি রুমি

রুমি৯৯ › বিস্তারিত পোস্টঃ

শিক্ষকের মর্যাদা ও বাংলাদেশ

১৮ ই মে, ২০১৫ বিকাল ৪:৫৪

ছোট্ট একটি খবর,যা প্রকাশিত হয়েছে আজকের প্রথম আলো অনলাইনে।খবরটা এইরকম...
"‘অপমানের’ প্রতিবাদে শিক্ষকদের ক্লাস বর্জন"
খবরে প্রকাশ,পিরোজপুর ও লক্ষ্মীপুরে দুই শিক্ষককে ‘অপমানের’ প্রতিবাদে আজ সোমবার সারা দেশের সরকারি কলেজের শিক্ষকেরা ক্লাস বর্জন করেছেন।প্রাপ্ত তথ্যানুযাী....
#গত ৯ এপ্রিল পিরোজপুরের ভান্ডারিয়া সরকারি কলেজ কেন্দ্রে পরীক্ষা সংক্রান্ত একটি বিষয় নিয়ে সৃষ্ট ঘটনার পরিপ্রেক্ষিতে এক শিক্ষকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের পা ধরে ক্ষমা চাইতে বাধ্য করা হয়।
#লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক নারী শিক্ষিকাকে আটক করে ছয় ঘণ্টা হাজতে রাখা হয়।
খবরে এও উল্লেখ করা আছে যে এই ঘটনাদ্বয়ের নায়কগণ যথারীতি সসম্মানে পুরস্কৃত হয়েছেন।যেমন ১ম ঘটনার পর ভান্ডারিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মণির হোসেন হাওলাদার, সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল ইসলাম ও ভান্ডারিয়া কলেজের অধ্যক্ষÿপ্রত্যাহারসহ তাঁদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়। কিন্তু ভান্ডারিয়া কলেজের অধ্যক্ষকে আরও ভালো কলেজে বদলি করা হয়েছে। আর ইউএনও ও সহকারী কমিশনারকে (ভূমি) বদলি করা হলেও তাঁদের বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়নি।এবং ২য় ঘটনার পর লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও সদরের ইউএনওকে প্রত্যাহারসহ বিভাগীয় ব্যবস্থা নেওয়ার দাবি হলেও তাঁদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

পাদটীকাঃ যে দেশে শিক্ষকতার মত মহান পেশায় শিক্ষকদের এরকম ভাগ্য বরন করতে হয় সেদেশ তথা জাতির ভবিষ্যতে কি অপেক্ষা করছে তা খুব সহজেই অনুমেয়।এখানে আরেকটা বিষয় বিশেষভাবে লক্ষণীয়,দেশের অন্যান্য সেক্টরের মত শিক্ষকদেরও দুইটি ভাগ আছে।আওয়ামীপন্থী ও বিএনপিপন্থী।
লিংকঃ Click This Link

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.