নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অন্ধচোখে তাকাই, চোখাচোখি হয়.... দেখা হয়না কখনো, কোনদিন......

স্বপ্ন সতীর্থ

কাউকে না কাউকে হেরে যেতে হয়, নয়তো বিজয়ী বলে কিছু থাকত না......

স্বপ্ন সতীর্থ › বিস্তারিত পোস্টঃ

ভাঙলো যখন ঘুম

১২ ই মে, ২০১৮ সন্ধ্যা ৭:২৫

ঘুম ভাঙতেই ধাঁধাঁয় পড়ে গেলাম। সকাল হচ্ছে নাকি সন্ধ্যা বুঝতে পারছিনা । রুম প্রায় অন্ধকার । ঘুম ভেঙেছে মোবাইলের ভাইব্রেশনে। আজকালকার মোবাইল গুলোর ভাইব্রেশন ভুমিকম্পের কম্পন সৃষ্টি করতে পারে। আবারো কাঁপছে মোবাইল। বালিশের নিচ থেকে শোঁ শোঁ শব্দ হচ্ছে । ফোন ধরতে ইচ্ছে করছে না। বিছানায় উঠে বসলাম। মুখ তেতো হয়ে আছে। আমার রুমে একটা দেয়াল ঘড়ি আছে। ইউসিসির দেয়া মাগনা ঘড়ি। মাগনা ঘড়িতে সময় দেখাচ্ছে ছয়টা বারো। বাইরে বৃষ্টি হচ্ছে। ঝুম বৃষ্টি। মনে পড়ল বিকেলে ঘুমিয়ে পড়েছিলাম। এখন তাহলে সন্ধ্যা। সন্ধ্যা শব্দটা অনেক সুন্দর। খুব ভালো লাগে আমার । অনেকের অবশ্য নাম হয় সন্ধ্যা । আমার পরিচিত কেউ নেই এ নামে।
বৃষ্টি নামলেই আমার কেন যেন খুব চায়ের তেষ্টা পায়। খুব চা খেতে চাইছে শরীর - মন দুইটাই। বেলকনিতে দাঁড়ালাম। ভিজে যাচ্ছি বৃষ্টিতে। আমি যে স্বপ্নটা বেশি দেখেছি জীবনে সেটা চা আর বৃষ্টি নিয়েই। বিরাট এক হাওর (কখনো কখনো মাঠ) এর ঠিক মাঝে দাঁড়িয়ে আছি আমি । হাতে প্রচণ্ড গরম চায়ের কাপ। তুমল বৃষ্টিতে ভিজছি আর চায়ের কাপে চুমুক দিচ্ছি।
প্রায়ই এই স্বপ্নটা দেখি আমি।
সন্ধ্যা বেলা ঘুম ভাঙলে অকারণে মন খারাপ হয়ে যায়। এর সাথে এখন যোগ হলো চা খেতে না পারার ব্যর্থতা। কেমন একটা চুপচাপ লাগছে সব। বৃষ্টির শব্দ ছাড়া আর কোন শব্দ পাচ্ছিনা। মনে হচ্ছে বৃষ্টি যেন ডাকছে । হঠাৎ দেখি দৌঁড়াচ্ছি আমি।
একটু পরে নিজেকে আবিষ্কার করলাম হলের ছাদে। প্রচণ্ড বৃষ্টিতে ভিজে যাচ্ছি আমি। বৃষ্টিতে ভিজলে নিজেকে নতুন মনে হয়। পবিত্র একটা ভাব চলে আসে ভেতরে। রিফ্রেস লাগে খুব। নিজেকে মুক্ত করে দিতে ইচ্ছে করে। আকাশ , মাটি , কাদা সব ভালো লাগে। ডালিমের খাবারকেও অমৃত মনে হয় । বৃষ্টির ডাকে সাড়া না দিয়ে থাকা যায় না। বৃষ্টিকে ডেকেও আনা যায়না। অথচ বৃষ্টির ডাক পেলে ঘরেও থাকা যায় না।
আমার মধ্যে কেমন একটা হনুমান হনুমান ভাব আছে । চেহারায় কিংবা স্বভাবে যাই বলি না কেন । শত কটু কথা অপমানও গায়ে মাখিনা। হাঁসের গায়ে যেমন পানি লাগেনা আমার গায়েও অপমান লাগেনা। অথচ যখন বৃষ্টিতে ভিজি নিজেকে মানুষ মনে হয়। পবিত্র একটা অনুভূতি খেলা করে হৃদয়ে।
আকাশ ভেঙে বৃষ্টি নেমেছে। নিজেকে প্রচণ্ড সুখি মনে হচ্ছে। চোখ বন্ধ করে আকাশের দিকে মুখ করে আছি। ভিজে যাচ্ছে সব । মনে হচ্ছে কোথায় যেন ভাসতে ভাসতে চলেছি............অজানা কোনগন্তব্যে....
একটু একটু করে মিশে যাচ্ছি বৃষ্টির সাথে......

গতবছরের লেখা...

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১২ ই মে, ২০১৮ রাত ১০:৩০

জুনায়েদ বি রাহমান বলেছেন: দারুণ লেগেছে।

১৭ ই মে, ২০১৮ সকাল ৯:৫৭

স্বপ্ন সতীর্থ বলেছেন: ধন্যবাদ অশেষ।

২| ১৩ ই মে, ২০১৮ সকাল ৯:৫১

রাজীব নুর বলেছেন: গত বছরের লেখা এবছর পড়লাম।

১৭ ই মে, ২০১৮ সকাল ৯:৫৭

স্বপ্ন সতীর্থ বলেছেন: সবই কপাল বুঝলেন..

৩| ১৫ ই মে, ২০১৮ বিকাল ৫:২৭

মোঃ ফখরুল ইসলাম ফখরুল বলেছেন: 8-|

১৭ ই মে, ২০১৮ সকাল ৯:৫৮

স্বপ্ন সতীর্থ বলেছেন: আমি ইমোটিকও বুঝি কম ইমোশনও বুঝি কম। কী এক সমস্যায় যে পড়েছি। বলুনতো কী করি?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.