নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শ্মশান ঠাকুর

শ্মশান ঠাকুর

nothing to say

শ্মশান ঠাকুর › বিস্তারিত পোস্টঃ

:::: জাদু বাস্তবতা :::: স্বপ্ন :::::

০৭ ই আগস্ট, ২০১৪ সকাল ১১:২৫



জাদুর ভূমি আমাদের এই বাংলাদেশ। প্রতিটি মানুষ এখানকার জীবনে জাদুর পরশের অপেক্ষায় থাকে আর জাদুভ্রান্তি কেঁটে গেলে সূত্রে জীবন পার করে। এখানে মাটিতে একটি বীজ স্পর্শ করলে, সে উপহার দেয় শস্য ভান্ডার। জল আর মাছ সমান সমান জলাভূমি(নিকট অতীত)। এখানকার জনগণ অজানা এক মনের ইশারায় এক হয়ে যায়। ফকিরী আন্দোলন থেকে ৭১'র স্বাধীনতা; সবই জনগণের হঠাৎ এক হয়ে এই জাদুর মাটিকে রক্ষা করা।

বিশ্বকাপ ক্রিকেটে যেমন সারা দেশ এক সুরে বেজে উঠে, তেমনি আমাদের জাতীয় সমস্যা, রাষ্ট্রে লজ্জা নিয়ে কথা বলে উঠবে। শ্রমিক- কৃকষকে সময়ের শক্তি চিহৃিত করতে পারবে। ভারতের সুতা ছিড়ে, বুক টান করে বিশ্বে মাথা তুলে দাড়াবে। সারা বিশ্বে ছড়িয়ে থাকা বাঙালি, বাংলাদেশ নিয়ে স্বপ্ন প্রকাশ করবে।



৩৬৫ দিন ৩ বেলা দেশকে গালি না দিয়ে, দেশ গড়তে নিজেকে খানিক উপযুক্ত করে তুলবে। এসবও সম্ভব এই জাদুর ভূমিতে। সুন্দরবন নিয়ে হঠাৎ করেই জাতির মনে ভালবাসা তৈরি হতে পারে। দেশ প্রেমের পাল্লায় প্রধানমন্ত্রী এবং বিরোধীদলের নেতার চেয়েও অনেক তরুণ বেশি ক্ষয় হয়ে যেতে পারে( প্রকাশ্য/ গোপনে)। সুন্দরবন বাঁচাতে কথা বলে উঠতে পারে সমগ্র বাংলাদেশ এক সাথে। এই জাদুর ভূমি, ভালবাসার ভূমি, ভালবাসার জোয়ারের ভূমি।

সুন্দরবন বাঁচাতে পায়ে হেঁটে লং মার্চ কাল ৮/৮/১৪, শক্রবার, বেলা দশটায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে যাত্রা শুরু হচ্ছে। ক্ষুদ্র মানুষ আমিও যোগ দিচ্ছি এই পদযাত্রায়। সবাই এই লংমার্চে যোগ দিতে পারবে না কিন্তু, সবাই হঠাৎ সুন্দরবন নিয়ে কথা বলে উঠতে পারে। সুন্দরবন বাঁচানোর জন্য জেঠে উঠতে পারে বাঙালি....

জাদুর ভূমিতে স্বপ্নই সম্বল

আমার দিকে তাকিয়ে দেখ-

চোখ ভরা জল

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.