নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শ্মশান ঠাকুর

শ্মশান ঠাকুর

nothing to say

শ্মশান ঠাকুর › বিস্তারিত পোস্টঃ

সেলফি :: একা হয়ে যাচ্ছ তুমি

১১ ই জুলাই, ২০১৫ রাত ১০:২০

খুব কষ্ট হচ্ছে, বুকের কোথায় যেন যন্ত্রণা, একজন মানুষ দরকার কথাগুলো বলবার অথবা চমৎকার একটি দৃশ্য দেখা মন ভাল হয়ে গেলে, একজন মানুষ দরকার , তা জানাবার। রাজধানীতে এইসব অনুভূতি প্রকাশ করার জন্য আমাদের নির্দিষ্ট স্থান এবং ব্যক্তির প্রয়োজন হয়। এই একাকিত্বের বিজ্ঞাপণ তৈরি হয়ে যাচ্ছে। নিজের ছবি তুলবার জন্য আর কেউ পাশে নেই আমার, পাশে আছে মহাবিশ্বের বাজার। সেলফি তথা নিজের ছবি নিজে তুলে ব্যক্তিত্বের হাহাকার ছড়ানো হচ্ছে। বিশাল পাথরের ভেড়া/ বরফের পাহাড়/তাজমহল/ চীনের প্রাচীর/ কাপড়ের মডেল ইত্যাকার রূপের সাথে মানুষ তার আত্মপরিচয়ের সম্পর্ক করতে চায় কিন্তু চোরের ভয়ে ছবি তুলবার যন্ত্র হাত ছাড়া না করা, সামাজিক ক্রটি প্রকাশ করে।
`ভাল আছি' নিজেকে যখন নিজে বুঝ দিতে হয়, তখন ভাল না থাকার প্রমাণ স্পষ্ট হয়। তেমনি সেলফির ভিতর নিঃঙ্গতার হাহাকার থাকে। যৌথ পরিবার এখন আর নেই কিন্তু আজ পরিবারও হুমকির মুখে। ভাঙ্গতে ভাঙ্গতে ব্যক্তিকে সম্পদের মরুভূমিতে এনে দাড় করিয়েছে, যেখানে আহারযোগ্য বস্তু ছাড়া সকলই আছে।
মানুষকে টিকে থাকতে হলে মিশে থাকতে হবে, মানুষের মাঝে। এখনও হত্যার চেয়ে পৃথিবীতে আত্মহত্যার পরিমাণ অনেক বেশি, পৃথিবী নামক গ্রহকে এখনও অনেক পথ যেতে হবে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২২ শে জুলাই, ২০১৫ রাত ৩:০০

সুস্মিতা শ্যামা বলেছেন: অদ্ভূত সুন্দর প্রকাশ৷ এই উপলব্ধি অার হাহাকারটা অামাদের সবার৷ কিন্তু অনেক সময় সেটা বুঝেও বুঝতে চাই না৷

২| ২৪ শে জানুয়ারি, ২০১৬ দুপুর ২:১৭

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.