নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শ্মশান ঠাকুর

শ্মশান ঠাকুর

nothing to say

শ্মশান ঠাকুর › বিস্তারিত পোস্টঃ

এক জীবনের নিরাপত্তা এবং পাঁচ মৌলিক অধিকারের দাবিতে সারা বাংলাদেশে মৌলিক বাংলা\'র ঐক্য গড়ে তুলুন

১০ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ২:৪৫


সারাদেশে মানুষের জীবনের নিরাপত্তা এবং মৌলিক অধিকার হুমকির মুখে সময়ের তরুণের দায়িক্ত হয়ে যায় একত্রিত হয়ে অন্যায়ের মোকাবেলা করা এবং সত্য প্রতিষ্ঠিত করা। রাজপথে কুপিয়ে মানুষ হত্যা, ঘরের ভিতর গিয়ে জবাই, গুম, ক্রাসফায়ারসহ মৃত্যুর নতুন নতুন বিকৃত বিভৎস রূপ বৈধ্যতা পেয়ে যাচ্ছে। ইসলামকে জঙ্গি বানিয়ে একদিকে নিরহ ধর্মপ্রাণ মানুষকে যেমন লুটে নেওয়া হচ্ছে, তেমনি হিন্দুদের সম্পত্তি কেড়ে নেওয়ার উৎসব শুরু হয়েছে। চট্টগ্রামে বৌদ্ধ মন্দিরে হামলা এবং আদিবাসীদের ভূমি দখল প্রমাণ করে কোন সম্প্রদায়ই স্বাভাবিক অবস্থায় নেই কারণ প্রত্যেকের জন্য নতুন হাতিয়ার ব্যবহার করছে ক্ষমতাশীল মহল।
নারীকে প্রকাশ্য অপমান করা এবং ধর্ষনের ঘটনা বাংলার মাটিতে বিচারের জন্য তরুণ সমাজকে একত্রিত করে নতুন করে গড়বার জন্যই এই আহবার।
প্রথম দাবি : জীবনের নিরাপত্তা।
ক্ষমতাশীল দল ক্ষমতায় থাকবার জন্য পাশ্ববর্তী রাষ্ট্রের একটি বিশাল জনগোষ্টিকে এ দেশে কর্ম স্থান করে দিচ্ছে আর স্বদেশী জনগণের মৌলিক অধিকার কেড়ে নিচ্ছি। বেড়ে যাচ্ছে সামান্য ক্ষুধার আহারের দাম, তৃষ্ণার পানির দাম। নদীমাতা দেশ ডিজিটাল হয়ে প্রতিদিন ১০০+ টাকার খাবার পানি খেতে হচ্ছে টাকাওয়ালা শ্রেণীর তার বিশাল জনগণ পানিহীনতায় বা পানিশূণ্যতার অসুখে হাসপাতালে ধ্বংস হয়ে যাচ্ছে। তাই আমাদের
দ্বিতীয় দাবি : খাবার বিষয়কই কোন উপাদানের দাম বৃদ্ধি করা যাবে না।
গ্যাসের দাম বৃদ্ধি হলে শহরের প্রতিটি প্রাইভেটকার ( অবৈধ্য ক্ষমতাশীল অর্থ দানব) মালিককে অথবা সরকারকে এর মূল্য দিতে হবে, জনগণ এক টাকাও দিবে না। জনগণের টাকা সরকারি কর্মকর্তাদের আকাশ ছোয়া বেতন বৃদ্ধির সাথে কোন প্রকার খাদ্যদ্রব্যের মূল্য বৃদ্ধি করা যাবে না। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের জনগণ প্রশাসণ তৈরি করে নিজের সেবার স্বার্থে, শাসনের জন্য নয়।
তৃতীয় দাবি: বসতবাড়ি থেকে কোন গোষ্টিকে সরানো যাবে না। অবাদ ভূমি দখল বন্ধ করতে হবে এবং গ্রহস্থ বিষয়ক উপদানের মূল্য বৃদ্ধি করা যাবে না, যেমন বিদ্যুৎ, পানি এবং রাজধানীসহ সকল জেলার বাড়ি ভাড়ায় সরকারি হস্তক্ষেপ চাই কারণ জনগণ হস্তক্ষেপের জন্য প্রস্তুত হলে, সরকার অচল হয়ে যাবে।
চতৃর্থ দাবি: শিক্ষা। কোন ভাবেই শিক্ষার উপর ভ্যাট বসানো যাবে না । দেশ যেখানে উন্নতিতে ভেসে যাচ্ছে, তখন বিনামূল্যে শিক্ষার আন্দোলন করার কথা, সেখানে কিছু মানুষ অর্থে ভেসে যাওয়ার কারণে নির্মম অবৈধতার বিরুদ্ধে দাবি তুলতে হয়।
পঞ্চম দাবি : বস্ত্র যাকে বিশ্লেষণ করলে হয় কর্ম। চাকরি। এ দাবি বিশাল বেকার সমাজের। বর্তমানে চল্লিশ লাখ বিদেশে বাংলাদেশে কাজ করছে আর দেশে কোটি কোটি শিক্ষিত/ অশিক্ষিত বেকার ধ্বংস হয়ে যাচ্ছে নেশা এবং সমুদ্র পাড়ি দিয়ে বিদেশ যাবার সময়। দলদাসের বাহিরে বিশাল বেকার সমাজের কর্ম দিতে বাধ্য রাষ্ট্র কারণ তার বাংলাদেশ অর্থনীতিভাবে তা করতে সক্ষম।
ষষ্ঠ দাবি: চিকিৎসা । যদিও বাঁচার দাবির সাথে চিকিৎসা অসহায় হয়ে যায় কারণ কিন্তু আমরা কোন পরাধীন রাষ্ট্রের কাছে দাবি তুলছি। আমাদের পূর্বপুরুষের ভিটায় নাগরিকের সমস্ত দায় নিয়েই আমরা চিকিৎসা থেকে বঞ্চিত। দেশে বিশাল অর্থনির্ভর চিকিৎসার বাজার এবং বিদেশে প্রতিদিনের অসুস্থ রোগীর তালিকাই প্রমাণ করে, এদেশের চিকিৎসা পেশা, সেবা থেকে ব্যবসায় পরিণত হয়েছে। সরকারি হাসপাতালকে জনগণের সকল জনগণের চিকিৎসার উপযোগী করতে হবে।
একক আন্দোলন কিংবা একক দাবি নিয়ে এই বহুমূখী ক্ষমতার সাথে লড়াই করা যাবে না, প্রয়োজন জাতীয় ঐক্য। বর্তমানে সরকারে এবং বিরোধী দলে যারা জনগণের বিষয় নিয়ে চুপ আছেন, তারা আমাদের মতোই মানুষ। বাংলাদেশকে সুন্দর এবং জনগণের উপযুক্ত করতে ক্ষমতার যতোটা দখল করে নিতে হয়ে, তার জন্য মৌলিক বাংলা সারা দেশের তরুণদের একত্রিত হওয়ার আহ্বান জানাচ্ছে।
কেন জনগণই একা নয়, আমরা সবাই তার সাথে আছি। আমাদের সাথে যোগাযোগের মোবাইল নাম্বারগুলো:০১৯২১৮৭৬৮৫৮,০১৫২১১০৪১৬১,০১৭১৫৩৬২৮৩৬,০১৮১৯৭০৪৩২১,০১৯২২২৯২০৮১,০১৭২১৫৯৭৩৪৪,০১৭২৮৩৭৩৬৮৫,০১৮৪২৪৯৩০৯৯

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.