নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কিছু কিছু কথা আছে যার মানে, বুঝি নি এখনো তবু সন্ধানে...........

পাশেই কারোর একখানা হাত ধরো, কাছেই কাউকে তোমার বন্ধু করো… দূরেও রয়েছে বন্ধু মিষ্টি হেসে, হয়তো কোথাও হয়তো অন্য দেশে।

সুমন কর

আমাকে পড়লে মনে খুঁজো এইখানে,এখানে খুঁজছি আমি জীবনের মানে।

সুমন কর › বিস্তারিত পোস্টঃ

সামুর পরিবর্তিত ও সংশোধিত মন্ত্রী পরিষদ এবং ঈদ ফান পোস্ট !:#P

১৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৩:২৬




প্রথম পর্ব :

সম্মানিত ব্লগারগণ,
আপনারা সকলে অবগত আছেন, গত ০৪ ঠা নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:২৫ মিনিটে সামহোয়্যারইন ব্লগের গোপন নির্বাচন পদ্ধতিতে ব্লগিয় মন্ত্রীপরিষদ গঠন করা হয়েছিল। কিন্তু আজ প্রায় আট মাস পর, এ মন্ত্রীপরিষদে ব্যাপক পরিবর্তন করা হয়েছে। যার মূল কারণ হিসেবে যে বিষয়গুলো প্রাধান্য পেয়েছে তার মধ্যে পারিবারিক ব্যস্ততা, ব্যক্তিগত ব্যস্ততা, অসুস্থতা, মন্ত্রণালয়ে গরহাজির, নিজ নিজ এলাকার উন্নতি না করা এবং অতি মাত্রায় বিদেশ সফর - এগুলোকে বিবেচনা করা হয়েছে। [ দুর্নীতি, ঘুষ, টাকা আত্মসাৎ, ক্ষমতার অপব্যবহার, চাঁদা-বাজি - এগুলোকে নগণ্য বিষয় হিসেবে বাদ দেয়া হয়েছে। কারণ এসব কুকীর্তি উপর থেকে নীচ মহল পর্যন্ত সবাই কম-বেশী করে থাকেন। :P ]


যেহেতু এটি পূর্বে নির্বাচিত সামুর মন্ত্রী পরিষদ, তাই এবার আর প্রতিদ্বন্দ্বীর নাম উল্লেখ করা হয়নি। তবুও যারা আগ্রহী, তাঁরা ঘুরে দেখে আসতে পারেন নিচের স্বচ্ছ, নিরপেক্ষ এবং ফরমালিন মুক্ত নির্বাচন প্রক্রিয়াটি।

এক নজরে দেখে নিন সামুর মন্ত্রী পরিষদ B-)

এবার আসুন, এক নজরে দেখে নেয়া যাক পরিবর্তিত এবং সংশোধিত সামুর মন্ত্রী পরিষদ :-

০১. রাষ্ট্রপতিঃ নোটিশবোর্ড

০২. প্রধানমন্ত্রীঃ জানা

০৩. স্বরাষ্ট্র মন্ত্রীঃ হাসান মাহবুব

০৪. অর্থ মন্ত্রীঃ আরিল

০৫. পররাষ্ট্র মন্ত্রীঃ জুন

০৬. আইন মন্ত্রীঃ সুমন কর

০৭. যোগাযোগ মন্ত্রীঃ আমিনুর রহমান

০৮. পর্যটন মন্ত্রীঃ বোকা মানুষ বলতে চায়

০৯. খাদ্য মন্ত্রীঃ শায়মা

১০. মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীঃ শতদ্রু একটি নদী...

১১. সমাজকল্যাণ মন্ত্রীঃ চাঁদগাজী

১২. নারী ও শিশু কল্যাণ মন্ত্রীঃ কাল্পনিক_ভালোবাসা

১৩. সংস্কৃতি বিষয়ক মন্ত্রীঃ রিকি

১৪. শিক্ষা মন্ত্রীঃ প্রোফেসর শঙ্কু

১৫. স্বাস্থ্য মন্ত্রীঃ রমিত

১৬. কৃষি মন্ত্রীঃ মনিরা সুলতানা

১৭. শিল্প মন্ত্রীঃ দীপংকর চন্দ

১৮. রেল মন্ত্রীঃ প্রামািনক

১৯. পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীঃ কাবিল

২০. যুব ও ক্রীড়া মন্ত্রীঃ অপু তানভীর

২১. ভূমি মন্ত্রীঃ আহমেদ জী এস

২২. বাণিজ্য মন্ত্রীঃ কলমের কালি শেষ

২৩. পানি সম্পদ মন্ত্রীঃ এহসান সাবির

২৪. প্রাণী ও মৎস্য সম্পদ মন্ত্রীঃ ইমতিয়াজ ১৩

২৫. গৃহায়ন মন্ত্রীঃ ঢাকাবাসী

২৬. ধর্ম মন্ত্রীঃ মঞ্জুর চৌধুরী

২৭. প্রবাসী কল্যাণ মন্ত্রীঃ প্রবাসী পাঠক

২৮. বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীঃ বশর সিদ্দিকী

২৯. তথ্য মন্ত্রীঃ প্লাবন২০০৩

৩০. পরিবেশ ও বন মন্ত্রীঃ জেন রসি

৩১. লুল মন্ত্রীঃ সেলিম আনোয়ার


এ মন্ত্রীপরিষদ গঠন করা হয়েছে বর্তমানের কার্যকলাপ, গতিবিধি এবং মন্ত্রণালয়ে উপস্থিতির পরিপ্রেক্ষিতে। তবু যদি কারো মনে কালো প্রশ্ন থাকে তবে নিশ্চিন্তে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত তহবিলে তা দান করে, সাদা করে নিতে পারেন। ;)

নির্বাচনে হার-জিত থাকবেই। তাই কারচুপি আর আন্দোলনের কথা না বলে আসুন সবাই মিলে স্বচ্ছ এবং ডিজিটাল সামু গড়তে, হাতে হাত এবং কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করি। !:#P



.................................♠♠♠..................................



দ্বিতীয় পর্ব :




আসন্ন ঈদ-উল-ফিতরকে সামনে রেখে আজ বিকাল ৩ ঘটিকায় বঙ্গভবনে, থুক্কু :P গুলশানে সামুর অফিসে এক বিশেষ মিটিং এর আয়োজন করা হয়েছে এবং সব মন্ত্রীদের উপস্থিতি বাধ্যতামূলক। যদি কোন মন্ত্রী উপস্থিত হতে ব্যর্থ হন, তাহলে তাঁর বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। উপস্থিত না থাকলে কি হয়, সেটা নিশ্চয় আপনারা ইতিমধ্যে টের পেয়েছেন। আমাকে জিজ্ঞেস করিয়া লজ্জা দিবেন না। :`>

মিটিং এর মূল বিষয়, ঈদের সময় ব্লগের পরিবেশ যাতে সুন্দর, স্বাভাবিক এবং গতিশীল থাকে। সে বিষয়ে সবার সাথে খোলা-খুলি (ছি: ছি:, :P আপনেরা আবার অন্য কিছু ভাবছেন নাকি !!) মানে সবার মধ্যে কি কি প্রস্তাব আছে এবং আপনারা ঈদের সময় সাধারণ জনগণকে (মানে ব্লগারদের) সকল সুযোগ-সুবিধা প্রদান করছেন কিনা, এসব বিষয়ে একটা পারস্পরিক আলোচনা করা।

যথা সময়ে মিটিং শুরু হলো। প্রথমে মাননীয় রাষ্ট্রপতি তাঁর শুভেচ্ছা বাক্য বিনিময় করে ক্লান্ত হয়ে চেয়ারে উপবিষ্ট হলেন। (চুপি চুপি বলি, আমাদের প্রধানমন্ত্রী বুঝি, এ কারণেই উনাকে ঘাটের মরা বলেন ;) ) এখন আমরা তা বুঝতে পারলাম।
এবার প্রধানমন্ত্রী তাঁর স্বভাব অনুযায়ী অল্প কথায় শেষ করে, বাড়তি কোন বাক্য ব্যয় না করে সরাসরি সব মন্ত্রী ঠিক-ঠাক কাজ করছেন কিনা এবং কি কি করছেন তার খবর নেয়া শুরু করে দিল।

আর হ্যাঁ, অর্থমন্ত্রী দেশের বাহিরে থাকার কারণে উনার পক্ষ হয়ে প্রধানমন্ত্রী দুঃখ প্রকাশ করলেন। (জানেন তো, উনারা আবার এক নীড়ের বাসিন্দা :D )

একে একে সবাই বলা শুরু করেছিল এবং আমি আমার মাথার ঘিলুর উপর আস্থা রেখে তাদের বক্তব্য তুলে ধরলাম :

স্বরাষ্ট্র মন্ত্রীঃ এখন ব্লগের অবস্থা বেশ ভদ্র এবং শান্ত। কোন প্রকার ক্যাচাল বা আস্তিক-নাস্তিক বাড়াবাড়ি নাই। তাছাড়া উনি নিজে নিয়মিত ব্লগে থেকে সবকিছু সূক্ষ্মভাবে পর্যবেক্ষণ করে যাচ্ছেন। দেশের ভিতর কিংবা দেশের বাহির থেকে সামুর জন্য কোন বিপদ সংকেত নাই। যদিও বেশ কিছুদিন আগে সামু কিছু দুষ্টু লোকের চিপায় পরে বন্ধ ছিল। :``>> আশা করি, ঈদে এসব কিছু হবে না।

পররাষ্ট্র মন্ত্রীঃ উনি বিভিন্ন দেশ ঘুরে এসে, সেগুলো নিয়ে চমৎকার চমৎকার পোস্ট দিয়ে যাচ্ছেন এবং ঈদেও এমন একটি পোস্ট দিয়ে সাধারণ ব্লগারদের ঈদের খুশি আরো বাড়িয়ে দেবেন। [ প্রধানমন্ত্রী নিচু গলায় বলে উঠলেন, বিদেশে যাবার সময় সফর সঙ্গী যাতে কম হয়। ;) ]

আইন মন্ত্রীঃ উনি নিয়মিত ব্লগে উপস্থিত থেকে, ঈদকে কেন্দ্র করে কোন ব্লগার যাতে ব্লগের সুন্দর এবং স্বাভাবিক পরিবেশ নষ্ট না করে, সেদিকে কড়া নজর রাখবেন। কোন প্রকার অন্যায় দেখলে সাথে সাথে তাকে আইনের আওতায় নিয়ে আসার ব্যবস্থা গ্রহণ করবেন। যা উনি সব সময় করে থাকেন। ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দেয়াই উনার মূল লক্ষ্য।

যোগাযোগ মন্ত্রীঃ উনি বিভিন্ন পুরনো ব্লগারদের সাথে নিয়মিত যোগাযোগ করে যাচ্ছেন। কিন্তু অধিকাংশ ব্লগারই ব্যক্তিগত বা কর্মগত ব্যস্ততার কারণে ব্লগে আসতে পারছেন না। তাছাড়া সবাই ফেবুতে থাকতেই পছন্দ করে। কারণ ব্লগে নাকি মন্তব্য পাওয়া যায় না। তবে ঈদ উপলক্ষ্যে সবাই যাতে ব্লগে যোগাযোগ করে, সে ব্যাপারে অতি দ্রুত ব্যবস্থা নিবেন। রাস্তায় যতো খানা-খন্দই থাকুন না কেন, উনি তা করবেন বলে আমাদের কথা দিয়েছেন।

পর্যটন মন্ত্রীঃ ইতিমধ্যে সামুর ব্লগাররা যাতে ঈদে তাঁদের সুবিধা মতো ঘুরে আসতে পারে, এ নিয়ে একটা বিশাল পোস্ট দিয়েছেন। ঈদ আসলে আবার একটা শটকার্ট দিবে বলে কথা দিয়েছেন। :-B আর যাদের যাবার কেউ নেই, তারা যেন উনার সাথে দ্রুত যোগাযোগ করে। উনি ব্যবস্থা করে দেবেন।

খাদ্য মন্ত্রীঃ উনি প্রায় এক মাসের জন্য সকল ব্লগারের খাবারের ব্যবস্থা করে থাকেন। =p~ যাতে কোন ব্লগারের এক মাসের মধ্যে আর খাবারের ইচ্ছে না হয়। ঈদে উনি বিশেষ আইটেম নিয়ে হাজির হয়ে সামুর সব ব্লগারদের অবাক করে দিবেন। !:#P

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীঃ প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা শেষ করে ঈদে, সামুতে প্রকাশ করার ইচ্ছা আছে। আইডি নং সহ। কিন্তু উপর মহল থেকে এত চাপ দিলে একদিন তো, বাংলাদেশের অর্ধেক জনসংখ্যাই মুক্তিযোদ্ধা হয়ে যাবে ! X( উনি মজা করে বলে উঠেন, ক্যামনে কি, করুম? এটা নিয়ে ভাবছি। [ সবার কড়া নজর উনার উপর পরে ]

সমাজকল্যাণ মন্ত্রীঃ সমাজের প্রকৃত মুক্তিযোদ্ধা, সৎ মানুষ এবং যুব সমাজ নিয়ে একটি আদর্শ বেকারহীন ও দুর্নীতিহীন বাংলাদেশ গড়ে তোলার যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেছেন। ঈদের সময় ব্লগে যুবকদের আরো উৎসাহ উদ্দীপনা দিয়ে যাবেন। যাতে ঈদের পরই তা বাস্তবায়ন হতে পারে।

নারী ও শিশু কল্যাণ মন্ত্রীঃ হুম হুম, ব্লগের কোন নারী যাতে অবহেলিত না হয়, সেদিকে বিশেষ নজর রাখেন। তাদের নিক যাতে দ্রুত সেফ হয় এবং তাদের সাথে যোগাযোগ করার জন্য উনি শুক্রবার সময় দিয়ে থাকেন। :P আপনারা খেয়াল করে দেখবেন, নির্বাচিত পাতা কিন্তু শুক্রবারে থেমে থাকে। স্টপ। B:-) কোন প্রকার নড়াচড়া করে না। কারণ ঐদিন উনি একটু বেশী ব্যস্ত থাকেন। বুঝতেই তো পারেন, নারীদের বুঝতে পারা কোন সাধারণ ব্যাপার নয়। :-B ফ্রী হতে হতে শনিবার দুপুর হয়ে যায়। হিহিহিহি..। আর শিশুরা ব্লগে যাতে কোন ক্যাচাল, মানে ১৮+ পোস্ট দিতে না পারে, সেদিকে কড়া নজর রাখেন। ঈদে নারী আর শিশুদের উপর বাড়তি নজর রাখা হবে। যাতে উনি ছাড়া অন্য কেউ তাদের বিরক্ত না করে। করলে জানেন তো, খবর আছে। একদম সেফ থেকে ওয়াচ। আর নীচে গেলাম না ! :-0

সংস্কৃতি বিষয়ক মন্ত্রীঃ উনি নিয়মিত ব্লগে মুভি রিভিউ দিয়ে বিভিন্ন দেশের সংস্কৃতি সম্পর্কে ব্লগারদের অবগত করেন। এছাড়া বিভিন্ন নামী-দামী লোকের বিভিন্ন রহস্যময় রোগ সম্পর্কে জানিয়ে দেয়। যাতে কোন ব্লগার ভিন্ন দেশের আজব রোগ আমাদের ব্লগে না ছড়ায়। B-) এবার ঈদে দেশের সংস্কৃতি যাতে কেউ নষ্ট না করে, সেদিকে বিশেষ নজর রাখবেন।

শিক্ষা মন্ত্রীঃ সামু সব সময় শিক্ষার ব্যাপারে যত্নশীল। তাছাড়া আমাদের দেশে সবাই গোল্ডেন প্লাস পাওয়া ছাত্র-ছাত্রী। সুতরাং আমাদের ব্লগাররা যে ধরনেরই পোস্ট দিক না কেন, কারো বুঝতে অসুবিধা হবার কথা নয়। সমস্যা হলে, সরাসরি উনাকে প্রশ্ন করার ব্যবস্থা রাখা হয়েছে। আর উনিও মাঝে মাঝে বেশ শিক্ষণীয় গল্প দেয়, যাতে তাদের শিক্ষার কোন ঘাটতি না হয়। উনি বলেছেন, ঈদেও এমন একটি গল্প দেবার ইচ্ছা আছে। !:#P

স্বাস্থ্য মন্ত্রীঃ ব্লগের স্বাস্থ্য নিয়ে স্বাস্থ্য মন্ত্রী বেশ চিন্তিত। :| কারণ ব্লগে পোস্টের স্বাস্থ্য ঠিক আছে কিন্তু পাঠক এবং মন্তব্যের স্বাস্থ্য বেশ দূর্বল। :(( ঈদের পর যাতে সবাই এ বিষয়ে একসাথে কাজ করেন, সেদিকে খেয়াল রাখার জন্য, সবাইকে অনুরোধ করেছেন।

শিল্প মন্ত্রীঃ সকল ব্লগার যাতে ঈদকে সামনে রেখে, বিভিন্ন শৈল্পিক পোস্ট দেন এবং কোন প্রকার নোংরা পোস্ট দিয়ে ব্লগের মান নষ্ট না করেন, এ ব্যাপারে আগেই সর্তক করে দিয়েছেন। শিল্প না থাকলে শাস্তি এবং থাকলে পুরষ্কারের ব্যবস্থা ঘোষণা করে দিয়েছেন। :)

রেল মন্ত্রীঃ ব্লগে নিয়মিত ছড়া এবং বাস্তব অভিজ্ঞতা দিয়ে ব্লগের রেলগাড়িটা সচল রাখেন। ;) নতুবা ব্লগ লাইনচ্যুত হতে পারে। ঈদে সবাই বাড়ি গিয়েও যাতে ব্লগের সাথে যোগাযোগ রাখতে পারে সে ব্যবস্থা করে দিবেন।

পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীঃ ঈদের ছুটিতে যে সকল ব্লগার গ্রামের বাড়িতে গিয়ে ব্লগিং করবে, তাদের যাতে কোন প্রকার অসুবিধা (যেমন: পেজ লোড না হওয়া কিংবা কিছুক্ষণের জন্য বন্ধ আছে :``>> ) না হয় সেজন্য বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে আগেই বলে দিয়েছেন। আশা করি, তারা তাদের কথা রাখবে। এছাড়া ঈদের সময় অন্য ব্লগের ব্লগাররাও যাতে সামুতে এসে ব্লগিং করে এজন্য জোড় সমবায়মূলক পন্থা গ্রহণ করা হয়েছে বলে আমাদের জানিয়েছেন।

যুব ও ক্রীড়া মন্ত্রীঃ অবিরাম গল্প লিখে উনি কিন্তু উনার ক্রীড়া প্রর্দশন করে থাকেন। ঈদে গল্পের ছক্কা-ছক্কা আর হালি-হালি গোল দিয়ে ব্লগ ভরে ফেলবেন এবং ঈদে ব্লগের সকল যুবকদের গল্পের প্রশিক্ষণ দিয়ে পারদর্শী করে তুলবেন। !:#P

ভূমি মন্ত্রীঃ ঈদ উপলক্ষ্যে কোন ব্লগার যাতে একাই সামুর প্রথম পাতার ভূমি, মানে স্থান দখল করতে না পারে (ফ্লাডিং), সেদিকে চব্বিশ ঘণ্টা নজর রাখা হবে। :-B এর জন্য উনি, আইন এবং স্বরাষ্ট্র মন্ত্রীর দৃষ্টি আকষর্ণ করেছেন।

বাণিজ্য মন্ত্রীঃ আলেক্সা রেটিং এ, সামুর পজিশন বা অবস্থান আরো উপরের দিকে নিয়ে যাবার জন্য উনার মন্ত্রণালয় একনিষ্ঠ ভাবে কাজ করে যাচ্ছেন। ঈদ উপলক্ষ্যে ভালো ভালো পোস্টের পাশাপাশি, বেশী সংখ্যক পাঠক বা ভিজিটর যেন সামুতে থাকে এবং এরজন্য উপর মহলের আরো মনযোগী হবার অনুরোধ করছেন। তাহলে সামুও বাণিজ্যিকভাবে লাভবান হবে।

গৃহায়ন মন্ত্রীঃ দেশের সকর ব্লগারকে সামুতে গৃহায়নের ব্যবস্থা করছেন। যাতে তাদের আর অন্য ব্লগে গিয়ে ব্লগিং করতে না হয়। এক্ষেত্রে, উনি আমাদের ভূমি মন্ত্রীর সহায়তা বিশেষভাবে কামনা করছেন।

ধর্ম মন্ত্রীঃ কোন ধর্ম নিয়ে বাড়াবাড়িকে একদম প্রশয় দেয়া হবে না। X( সকল ধর্মের প্রতি সব ব্লগার যেন শ্রদ্ধা প্রদর্শন করে, সে ব্যাপারে কঠোর দৃষ্টি রাখতে হবে। কারণ কোন ধর্মেই, অন্য ধর্মকে ছোট বা ঘৃণা করতে বলা হয়নি। ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দেবার প্রচেষ্টা করবেন।

প্রবাসী কল্যাণ মন্ত্রীঃ প্রবাসী বিভিন্ন ব্লগার যাতে সামুতে ব্লগিং করতে উৎসাহী হয়, সে ব্যাপারে উনি অবিরত কাজ করে যাচ্ছেন। আশা করি, ঈদে বহু প্রবাসী ব্লগার সামুতে নিবন্ধন করবে। ;)

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীঃ বিজ্ঞানের অবাক করা সব তথ্য ব্লগে দিয়ে যাচ্ছেন। সবাই জানুক। ঈদেও উনি বিজ্ঞানের এমন কিছু অবাক এবং আশ্চর্যজনক তথ্যসমৃদ্ধ কিছু পোস্ট দিয়ে, পালিয়ে যাবেন। :P মানে, উনি তো পোস্ট দিয়েই চলে যায়, আরো তথ্য জোগাড় করতে।

তথ্য মন্ত্রীঃ মানুষ অনেক সঠিক তথ্য বিশ্বাস করে না। 8-| উনি ধীরে ধীরে সকলের মাঝে সঠিক তথ্য তুলে ধরছেন। বাকিটা ব্লগাররা নিজ দায়িত্বে বুঝে নেবে।

পরিবেশ ও বন মন্ত্রীঃ ব্লগের পরিবেশ যাতে সুন্দর থাকে এবং কোন ব্লগার যাতে বন্য হয়ে উঠতে না পারে, সেজন্য প্রায় সব পোস্টে ঘুরে আসেন এবং ঈদেও এ ধারা বহাল রাখবেন।

লুল মন্ত্রীঃ উনি নিয়মিত প্রেমের কবিতা লিখে থাকেন। মাঝে মাঝে একটু বিরহ ভর করে। উদাস হয়ে যান। :( ঈদে এমন প্রেমের কবিতা লিখবেন, যাতে ঈদ পরপরই ই'য়ে মানে, বিয়ে করে ফেলতে পারেন। =p~ সবাই উনার জন্য দোয়া করবেন।


যতটুকু মনে পড়ে; পানি, প্রাণি এবং কৃষি মন্ত্রীত্রয়ের ঈদের সময় বাড়তি কোন কাজ না থাকায় তারা সকল ব্লগারদের সাথে আন্তরিকতার সাহিত মিথস্ক্রিয়া বজায় রাখবেন বলে কথা দিয়েছেন।


সকল মন্ত্রীদের বক্তব্য শেষ হবার পর, হালকা খানাপিনা এবং পারস্পরিক শুভেচ্ছা বিনিময় করে যে যার বাড়ির পথে হাঁটা শুরু করেন।



সর্তকতা: এটি একটি ঈদ ফান পোস্ট। ঈদের আনন্দ সামুতে ছড়িয়ে দেবার জন্য আমার পক্ষ থেকে একটি ক্ষুদ্র প্রচেষ্টা। কোন কিছুই সত্য নয়, তাই চিন্তা করে মাথার চুলগুলো নষ্ট করার কোন দরকার নেই এবং কোন কিছুই ব্যক্তিগতভাবে না নেবার অনুরোধ রইলো। যদি একটি কথাতেও আপনারা মজা পেয়ে থাকেন তাহলেই জানবেন, এ বিশাল পোস্ট সার্থকতা লাভ করেছে।



সবাইকে ঈদের প্রাণঢালা শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন। !:#P




মন্তব্য ৩৬১ টি রেটিং +২৪/-০

মন্তব্য (৩৬১) মন্তব্য লিখুন

১| ১৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৩:৩৬

সুমন কর বলেছেন: পোস্টটি বিশাল। তাই সময় না হলে, দু'বারে পড়ার অনুরোধ রইলো। নতুবা আসল মজা পাওয়া যাবে না। ;) আর পাঠকের সুবিধার জন্য একই পোস্ট দুটি পর্বে ভাগ করে দিয়েছি। কেউ চাইলে প্রথম পর্ব পড়ে, মজা করতে পারে। পরে আবার দ্বিতীয় পর্ব নিয়ে আলোচনা বা মজা করা যেতে পারে। বাকিটা পাঠকের ইচ্ছে। !:#P

২| ১৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৩:৪৪

শিশির খান ১৪ বলেছেন: হুম, ভাই ভালই বলছেন আমদের জন্য ২ বা ১ টা সংসদ সদস্য পদ রাইখেন পরবর্তিতে। ..........হা হা হা

১৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:১৪

সুমন কর বলেছেন: আচ্ছা, আপনার কথা ম্যাডামরে জানামু নে !! উনি কি বলে পরে খবর নিয়েন। গোপনে B-)

৩| ১৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৪:০২

প্রামানিক বলেছেন: রেল মন্ত্রীঃ ব্লগে নিয়মিত ছড়া এবং বাস্তব অভিজ্ঞতা দিয়ে ব্লগের রেলগাড়িটা সচল রাখেন। ;) নতুবা ব্লগ লাইনচ্যুত হতে পারে। ঈদে সবাই বাড়ি গিয়েও যাতে ব্লগের সাথে যোগাযোগ রাখতে পারে সে ব্যবস্থা করে দিবেন।

খাইছেরে আমারে আমি এহন কই যাই? এত বড় গাড়ি নিয়া লুকানও সম্ভব না। আপাতত সুমন কররে একটা রেলের বগি উপহার না দিলে খারাপ দেখা যায় তাই দিলাম।

রেল মন্ত্রীঃ ব্লগে নিয়মিত ছড়া এবং বাস্তব অভিজ্ঞতা দিয়ে ব্লগের রেলগাড়িটা সচল রাখেন। ;) নতুবা ব্লগ লাইনচ্যুত হতে পারে। ঈদে সবাই বাড়ি গিয়েও যাতে ব্লগের সাথে যোগাযোগ রাখতে পারে সে ব্যবস্থা করে দিবেন।

খাইছেরে আমারে আমি এহন কই যাই? এত বড় গাড়ি নিয়া লুকানও সম্ভব না। আপাতত সুমন কররে একটা রেলের বগি উপহার না দিলে খারাপ দেখা যায় তাই দিলাম।

১৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:২০

সুমন কর বলেছেন: কনো দিকে যাউুন যাইতো না !! ঠিক মতো কাজ করেন। ঈদের পর সবাই যাতে ঠিক মতো আসতে পারে, সেদিকে তাকাইয়া থাকেন :-B

আর আমারে যে বগি দিছেন, তারজন্য পরে একটা মিটিং কল করুম। এত চাপাচাপি কি সহ্য হয় !! তার মধ্যে আবার ছাদের উপর দুমদুমদুম লাগাইছে :``>>


ঈদের প্রাণঢালা শুভেচ্ছা।

৪| ১৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:২৯

বোকা মানুষ বলতে চায় বলেছেন: চমৎকার পোস্ট। পোস্টে +++

আর পর্যটন মন্ত্রনালয় থেকে জানানো হচ্ছে ঈদে প্রচুর বৃষ্টিপাত হওয়ায় যারা যারা ঘরে বসে সময় কাটিয়েছেন, তাদের জন্য সামনে থাকছে বিশাল পানির দামে ছাড় (ছাইড়া দে মা টাইপ)সহ স্পেশাল বর্ষা প্যাকেজ (অনন্ত'র বর্ষা কিন্তু না ;) ) । খালি সমস্যা একটাই এই প্যাকেজ ভ্যাটের আওতাভুক্ত, ভ্যাট বেশী না, প্যাকেজ মূল্যের উপর ১৫০% মাত্র। এখন অর্থমন্ত্রী যদি বিবেচনা করে একটু কমায়া দেন :-P :-P

আর বস্ত্রমন্ত্রী কই? নাহলে যে কাপড়ের অভাবে সবাই ******* হয়ে ঘুরে বেড়াবে B:-) =p~ =p~

(ঈদের শুভেচ্ছা বন্ধু, কেমন কাটছে ছুটির দিন? বর্ষায় ভেজা ভেজা? ;) =p~ =p~ )

১৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৪৭

সুমন কর বলেছেন: তাদের জন্য সামনে থাকছে বিশাল পানির দামে ছাড় (ছাইড়া দে মা টাইপ)সহ স্পেশাল বর্ষা প্যাকেজ (অনন্ত'র বর্ষা কিন্তু না ;) ) --

চরম বলেছেন। হিহিহিহি......... B-) আসলে বৃষ্টির জন্য অনেকেই সমস্যা হচ্ছে। কি আর করবে !! এখন টিভির রিমোট আর মেগাবাইট খরচ করে ঘরে বসে থাকবে :(

অর্থমন্ত্রী কই? অাওয়াজ দেন না ক্যান !!

পাট ও বস্ত্রমন্ত্রীর জায়গা খালি আছে। আপনেরা ভোট দেন। আমি পাশ করাই দিমু ;)


পোস্ট পরে জনগণের চাপে এডিট হতে পারে। আরো আসুক।



ছুটি কাঁটছে ঘরে বসে মুভি আর সামু নিয়ে। বন্ধু কি পোটলা লয়ে বাহির হয়ে গেছো, ঘুরতে?

৫| ১৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৩২

দীপংকর চক্রবর্ত্তী বলেছেন: দাদা,

অত্যন্ত কার্যকরী মন্ত্রীপরিষদ বাছাই করেছেন :`>আইন মন্ত্রীঃ মানে আপনার দায়িত্বটা মজার লাগল। :P


চালিয়ে যান।। সামুর জয় হোক।। :-B

১৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৫১

সুমন কর বলেছেন: সামুর মধ্যে ঈদের মজা ছড়িয়ে দেবার চেষ্টা। ;)

থেক্কু থেক্কু.... আরে বলিয়েন না, উপর মহল থেকেই আমারে এ দায়িত্ব দিছে !!! এহন বুঝেন মজাটা !! /:)

হুম !!!

সামুর জয় হোক।। :-B

৬| ১৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৩৪

রিকি বলেছেন: দাদা শেষ পর্যন্ত আমি হারমোনিয়াম মন্ত্রী !!!! B-)) B-)) B-))

উনি নিয়মিত ব্লগে মুভি রিভিউ দিয়ে বিভিন্ন দেশের সংস্কৃতি সম্পর্কে ব্লগারদের অবগত করেন। এছাড়া বিভিন্ন নামী-দামী লোকের বিভিন্ন রহস্যময় রোগ সম্পর্কে জানিয়ে দেয়। যাতে কোন ব্লগার ভিন্ন দেশের আজব রোগ আমাদের ব্লগে না ছড়ায়। B-) এবার ঈদে দেশের সংস্কৃতি যাতে কেউ নষ্ট না করে, সেদিকে বিশেষ নজর রাখবেন।

ঈদের পড়ে আশা করি আরও সংস্কৃতি বিষয়ক কার্যক্রম আসছে। রোগ আপাতত পাচ্ছি না !!!! :P

মজা পেয়েছি :D :D :D

দুর্যোগ মন্ত্রণালয়-- মোস্তফা কামাল পলাশ ভাই। Click This Link

১৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৫৬

সুমন কর বলেছেন: আরে মন্ত্রণালয় পাইছেন, খুশি হন। মিষ্টি খাওয়ান। :D =p~

অাপনার কার্যক্রম ঈদের পর সারা বাংলায় ছড়িয়ে দেবেন। যেন অপসংস্কৃতি না ছাড়ায় না। অার রোগ সামুতে যেন না বিস্তার করে।

মজা পাইছেন বলে খুশি হলাম। !:#P


পোস্ট পরে জনগণের চাপে এডিট হতে পারে। আরো আসুক।

৭| ১৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৩৪

শতদ্রু একটি নদী... বলেছেন: মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী এই ধরনের কোন বক্তব্য দেননাই। এইসবই মুক্তিযুদ্ধের চেতনাকে কলুষিত করার জন্য কোন কুচক্রী মহলের বিষেষ ষড়যন্ত্রের অংশ। বক্তব্যসুত্র প্রকাশ করার আহবান জানাইলাম। এই অসত পরিকল্পনার নেপথ্য কারিগরদের নাম পরিচয় জাতি জানতে চায়। ;)

ঈদ মুবারাক ভাই। :)

১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:০১

সুমন কর বলেছেন: আপনে দেহি, সত্যিকারের মন্ত্রীর মতো কথা কইতাছেন !!! সকালে কইয়া, এহন না করেন :``>>

সূত্র প্রকাশ করিবার কথা বলিয়া লজ্জা দিবেন না। উপর থেকে নিষেধ আছে। :-0 নাম পরে জানানো হবে।
তা ক্যামনে কাঁটলো বৃষ্টিময় ঈদ।

ঈদ মোবারক, ভাইজান।

৮| ১৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৪৬

কামরুন নাহার বীথি বলেছেন: এত্তবড় লেখা হলেও দারুন মজার!!!

নতুন মন্ত্রী পরিষদকে অভিবাদন জানাই!!!
নতুন মন্ত্রী পরিষদ গঠনের খুশীতে, ঈদ পুনর্মিলন অনুষ্ঠান ও খাওয়া - দাওয়া চাই!!
নিবেদন রইল সংস্কৃতি মন্ত্রী ও খাদ্যমন্ত্রীর প্রতি।
আইন মন্ত্রীর প্রতি আবেদন রইল, এই দাবি আইন হিসেবে গণ্য করে, তা' সংসদে পাশ করানো হোক!!!
আবারো সবাইকে ফুলেল শুভেচ্ছা!!!

১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:০৯

সুমন কর বলেছেন: বড় লেখা, পড়েছেন তো :D ধন্যবাদ। একটু মজা করলাম।

নতুন মন্ত্রী পরিষদ গঠনের খুশীতে, ঈদ পুনর্মিলন অনুষ্ঠান ও খাওয়া - দাওয়া চাই!!

আপনার দাবি যৌক্তিক। সংস্কৃতি মন্ত্রী হাজির হয়েছে কিন্তু খাদ্যমন্ত্রী মনে হয় খাদ্য শিল্প নিয়ে ব্যস্ত আছেন :-B

আমি এখনই তা সংসদে পাশ করাবার ব্যবস্থা করছি (চুপি চুপি)। চিন্তা নিয়েন না।।

আপনার ফুলেল শুভেচ্ছা গ্রহণ করা হলো।

ঈদ মোবারক।

৯| ১৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৫২

রিকি বলেছেন: @ কামরুন নাহার বীথি আপু--- সংস্কৃতি মন্ত্রী রেডি আছে, খাদ্য মন্ত্রীর তো দেখা নাই (সে তো এক মাসের খাওয়ার দিয়ে হাওয়া হয়ে গেছে !!)--- দুই মন্ত্রণালয় বসে সিদ্ধান্ত গ্রহণের চিন্তা করছে 'কি করা যায়, কি করা যায়' !!!! :D

১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:১৩

সুমন কর বলেছেন: হুম একদম ঠিক বলেছেন। চারিদিকে নজর রাখতে হবে, যেন তারা যেন ফাঁকি দিতে না পারে। B-)

ঈদের খাবার এখনো পাইনি |-)

১০| ১৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৫৯

শ্রমন বলেছেন: আমি মন্তী হবো-তা নইলে ষড়যন্ত্রী হবো! আমি তেনার ক্লোজ, আমি প্রায় ই লাগাই ভোজ! তিনি থাক লে আমি মন্ত্রী হবোই- আড় মন্ত্রী হয়ে আবোল তাবোল কবোই! কালা বেড়াল, আল্লার মাল, মানুষের ভাষা শেষ-মন্ত্রী কবো ভূতের ভাষা গালিতেই নিকেশ!

১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:১৯

সুমন কর বলেছেন: হাহাহা.... B-) পরের বার দাঁড়াইয়েন। আর বাংলার আকাশে কোন ষড়যন্ত্রী উড়তে দেয়া হবে না। বুম করে দেবে।

আর মন্ত্রীরা একটু-অাধটুকু পাগলামী করে, ঈদের সময় সব ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। =p~

ঈদ মোবারক।

১১| ১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:০০

বোকা মানুষ বলতে চায় বলেছেন: আরও না, কপাল খারাপ। চার চারটা প্ল্যান ফেল হল, তাই ঈদে ঘরে বসে আছি। তবে আগামী ৩০ তারিখে যাচ্ছি ময়মনসিংহ, নেত্রকোনা হয়ে সুনামগঞ্জ পর্যন্ত হাওড়ে জোছনা বিলাস, তিনদিন-চাররাতের ট্যুর।

আচ্ছা, জ্যোতিষ মন্ত্রনালয় খোলা যায় না? তাইলে আমার হাত দেখায়া নিতাম, চার চারটা ট্যুর প্ল্যান ফেল মারার কষ্ট পাইতে হইত না তাইলে। একজন পিকুলিয়ার মানুষ সিরিজ খ্যাত ব্লগার নজরুল ইসলাম টিপুকে এই পদে বিবেচনা করা যেতে পারে। =p~ =p~ =p~ =p~

কামরুন নাহার বীথি আপুর রিকোয়েস্ট বিবেচনা করার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

অটঃ আজকের এই দিনে, আমাদের লুল সম্রাট ভ্রাতা অপূর্ণ রায়হান কে মনে পড়ছে।

১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:২৬

সুমন কর বলেছেন: অাশা করি, তখন বৃষ্টি থাকবে না। নিরাপদে ফিরে আসার প্রত্যাশা রইলো।

আরে উনার কথা কইয়েন না, ভয় পাই B:-) সরাসরি জ্বীনের লগে কথা কওয়াইয়্যা দিবো নে !! #:-S

তবুও, বন্ধু যখন রিকোয়েস্ট করছে, উপরে জিগামুনে।


পোস্টটি তৈরি করার সময় অপূর্ণ রায়হানের কথা আমারও মনে পড়ছিল। কিন্তু কি আর করা, উনি এখন পড়াশুনা নিয়ে ব্যস্ত আছে। তাই লুলগিরি আপাতত বন্ধ।


আমাদের সেলিম ভাই আছে না !! =p~

১২| ১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:০৪

আহমেদ জী এস বলেছেন: সুমন কর ,


এই পোড়ার ঈদে উপহার দূরে থাকুক বিনে পয়সার শুভেচ্ছাটুকুও জানালোনা কেউ !!!! :((
আর আপনি জলজ্যান্ত একখানা মন্ত্রনালয়ই দিয়ে ফেললেন ? তা ভূমি মন্ত্রনালয় কেন ? আমারে ভূমি দস্যু বানাইতে চান ???? B-)
বুজ্জি ..বুজ্জি ..জমি বা ভূমি লোপাটের ভাগ য্যান আপনারে দেয়া হয় । আপনের জইন্যো কিছু ভূমি রাইক্খা ( আপনের ঈদ উপহার ) তামাম জমিন বেইচ্চা দিমু ভূমি দস্যুগো লাহান । চান্স যহন পাইছি রাজনীতিবিদদের মত্তোন হয়া যাইগা । বেইচ্চা - টেইচ্চা মালুশিয়ায় সেকেন্ড হোমে উড়াল দিমু । B:-)

ঈদ পরবর্তী সেমাই -জর্দ্দা শুভেচ্ছা । :-0

১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৩২

সুমন কর বলেছেন: ছিঃ, এসব কি বলেন !! :P কানে কানে বলবেন না ! সবাই শুনে ফেলবে।

আমারে একটু দিয়েন, বেশী আপনি রাইখেন। B-)

এইড্যা আবার কি কন !! মালুশিয়ায় সেকেন্ড হোমে যাইবেন, হইতুন না।

সুযোগ পাইছেন, রাজনীতিবিদদের মত্তোন করেন অসুবিধা নাইক্যা। কিন্তু দেশ ছাইয়েন না। |-)


ঈদ পরবর্তী সেমাই -জর্দ্দার শুভেচ্ছা বুঝিয়া পাইলাম। :-B ধন্যবাদ।

১৩| ১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:০৭

রিকি বলেছেন: এটা আমার পুরো সামু পরিবারের জন্য। কম পড়লে সমস্যা নাই, আরিল ভাইয়ের কাছ থেকে লোন নিয়ে আরও দিব পরবর্তীতে মন্ত্রী পরিষদ গঠনের ট্রিট উপলক্ষ্যে !!! ;)







১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৩৬

সুমন কর বলেছেন: এসব দেখাইলে কি খাইতে মন চায় না, আপনি পঁচা মানুষ /:)

মন্ত্রী পরিষদ গঠনের ট্রিট গ্রহণ করা হইলো। !:#P

১৪| ১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:০৮

কামরুন নাহার বীথি বলেছেন:
রেলমন্ত্রী মহোদয়ের জন্য ছোট্ট উপহার ------- :)

১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৩৯

সুমন কর বলেছেন: ছিঃ আপু, এসব সত্য উপহার কি দিতে হয় :P বেচারা এত কষ্ট করে লাইনে আইছে (বিয়া করছে ;) ) আর আপনি তারে লাইনচ্যুত করবান চান !!

দেখি, এখন আমাদের রেলমন্ত্রী মহোদয় কি কয়? =p~

১৫| ১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:১৪

দীপংকর চক্রবর্ত্তী বলেছেন: @রিকি সাহেব ঠকা-ঠকি করছেন কিন্তু!! X(



খাওয়ার ট্রিট কিন্তু KFC তে হওয়া চাই।। :P

[বি:দ্র;--KFC কিন্তু k-করিম F-ফুড C-কর্ণার নয়}

১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৪৩

সুমন কর বলেছেন: k-করিম F-ফুড C-কর্ণারে খাইতে চাইলে কিন্তু সাভারে যায়ুন লাগবো !! যাওয়া-আসার খরচ কিন্তু আপনের, বুইজ্জা লন। B-)

আর সাধারণ KFC হইলে কিন্তু সব্বাই খুশি :P

ঈদ মোবারক।

১৬| ১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:১৫

শতদ্রু একটি নদী... বলেছেন: তা কাটলো কোনমতে। বাচ্চাকালের সাথে সাথে দুরন্ত ঈদের সময়ও পার কইরা আসছি। এখন অন্যদের ঈদের আনন্দ দেইখা কিছু আনন্দ হয়।

কিন্তু ভাই, সকাল ১২ টা পর্যন্ত তো ঘুমাইছি। বক্তব্য দেয়ার উপায়ই ছিলনা।এইটা নির্ঘাত ষড়যন্ত্র। আপনারেও এইটার অংশ বইলা মনে হইতেছে। ;)

১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৪৯

সুমন কর বলেছেন: এখন অন্যদের ঈদের আনন্দ দেইখা কিছু আনন্দ হয়। - সুন্দর বলেছেন।

আমিও কিন্তু আজ ১২টা পর্যন্ত ঘুমাইছি। :-0

ষড়যন্ত্র-টড়যন্ত্র কিছু না। আপনি কাল ঈদের খানাপিনা বেশী কইরা, ঐগুলো বলছিলেন। আর এখন ঘুম থ্যাইক্কা উইঠা, না করতাছেন। খেলুম না কিন্তু ! :``>>

১৭| ১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:২১

রিকি বলেছেন: @ দীপংকর চক্রবর্ত্তী : তা দাদা আমার সংস্কৃতি মন্ত্রণালয় জানেন ই তো হারমোনিয়াম প্যাঁ প্যাঁ মার্কা-- অনুদান নাই, তাই ব্যাক্তিগত তরফ থেকে ঈদের খুশিতে আপাতত কেএফসির বাকেট ৩ টা গ্রহণ করুন !!! আর রেডিওতে গান গাওয়ার ইচ্ছা থাকলে যোগাযোগ করেন !!! ;) ;)


১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৫১

সুমন কর বলেছেন: গুড গিফট। B-)


প্রধানমন্ত্রীরে কমুনে অনুদান বাড়াইয়া দিতে :#)

১৮| ১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৪০

কামরুন নাহার বীথি বলেছেন: পর্যটন মন্ত্রী মহোদয়ের ছোট্ট একটি উপহার সামগ্রী!!!
দয়া করে তিনি গ্রহন করে বাধিত করবেন!!!


ইহার আয় -ব্যয় সমস্তই দয়া করিয়া নিজ দায়িত্বে রাখিবেন!!!

১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৫৪

সুমন কর বলেছেন: ইহা পাইয়া পর্যটন মন্ত্রী মহোদয় ব্যাপক খুশি হইবো। :)


আয় -ব্যয়ের হিসাব আপনেরা কইরেন !!

১৯| ১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৪৮

কামরুন নাহার বীথি বলেছেন: সম্মানিত অর্থমন্ত্রী র জন্য সামান্য কিছু উপঢৌকন!!

১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:০০

সুমন কর বলেছেন: উপঢৌকন!! উপঢৌকন!! উপঢৌকন!!

ছিঃ ছিঃ.... তাও আবার জনগণের (ব্লগারের) সামনে !! :P

আপনেরে তো ওহন ভুয়া কেইস দিয়া ফাস্যাইয়া দিবো। |-)

২০| ১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৫৪

প্রামানিক বলেছেন: কামরুন্নাহার আপা দেখি রেলগাড়টিা ধাক্কা দিয়া ফালায়া দিল। মন্ত্রী হইয়া তো বইয়া থাকা যায় না, এখন ক্রেন মন্ত্রীরে ডাক দিতে হয় ট্রেন সোজা করনের লাইগা।
ধন্যবাদ ফান পোষ্টের জন্য।

১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৫৯

সুমন কর বলেছেন: প্রামািনক ভাই, মজাই আসল কথা !!

আপনে চিন্তা কইরেন না, আমরা আছি আপনের পাশে। :-B

২১| ১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৫৬

প্রামানিক বলেছেন:

১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:০২

সুমন কর বলেছেন: ঠিক করেছেন। B-)

২২| ১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:১৩

কামরুন নাহার বীথি বলেছেন: অর্থমন্ত্রী র জন্য এটা সামান্যতম উপহার, উনি নিলেই আমরা সবাই!!
পরবর্তী বাজেট যে খুব বেশি দূরে নয়!!!

১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:১৮

সুমন কর বলেছেন: উনি নিলেই আমরা সবাই খুশি !! হুম, তাইতো !! তাহলে নিতে পারে ! ;)

২৩| ১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:২০

কামরুন নাহার বীথি বলেছেন: মাননীয় রেলমন্ত্রীর সমীপে নিবেদন, ট্রেনতো ক্রেন দিয়া আক্কাশে তুলিয়াছেন, এত্তগুলা জানমালের ক্ষতিপূরণ কে দিবে?
ঈদের ভিড়ে দেখাশোনা না করিয়া, বউ এর হাতের সেমাই -জর্দাপোলাও খাইয়া, অতি আরামে কাথার নিচে ঘুমাইলে চলিবে??

১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:২৫

সুমন কর বলেছেন: =p~ :P

@ মাননীয় রেলমন্ত্রী কই !

২৪| ১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:২৫

দীপংকর চক্রবর্ত্তী বলেছেন: @প্রামািনক সাহেব আপনি রেলমন্ত্রী হয়ে এসব ভাঙ্গা রেলের ছবি দিচ্ছেন কেন :P ?


দেশের রেল ব্যবস্থার উন্নয়ন করার দায়িত্ব আপনার। @প্রামািনক সাহেব আপনি রেলমন্ত্রী হয়ে এসব ভাঙ্গা রেলের ছবি দিচ্ছেন কেন :P ?


দেশের রেল ব্যবস্থার উন্নয়ন করার দায়িত্ব আপনার। :`>


আপনার থেকে ভবিষ্যতে এই ধরনের রেল ব্যবস্থা আশা করছি।।

১৯ শে জুলাই, ২০১৫ রাত ৮:১৩

সুমন কর বলেছেন: ঠিক বলেছেন।

ভবিষ্যতে এই ধরনের রেল ব্যবস্থা আশা করছি।। B-)

২৫| ১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:৩২

কামরুন নাহার বীথি বলেছেন: মাননীয় আইন মন্ত্রী সমীপে নিবেদিন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আইন ভংগ করে চলেছেন!!
তিনি খাদ্য মন্ত্রীর অনুপস্থিতিতে, তার ক্ষমতার অপব্যবহার করে, সবার মাঝে খাদ্য বিতরন করে চলেছেন!!!

১৯ শে জুলাই, ২০১৫ রাত ৮:৪৯

সুমন কর বলেছেন: ব্যাপারটি আমার নজরে এইমাত্র এসেছে। দেখি কি করা যায় !!!

আমি থাকতে আপনি কোন চিন্তা করবেন না। আইনের চোখে সবাই সমান। দেশে আইন থাকতে না পারে কিন্তু সামুতে থাকবে। ;) হাহাহাহা.......

২৬| ১৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:৪২

কামরুন নাহার বীথি বলেছেন:
@ দীপংকর চক্রবর্তী দাদা, আমাদের রেলমন্ত্রী খুব স্মৃতিকাতর মানুষ, খুব সাদামাটা মানুষ, তিনি রেলবিভাগে আয় -উন্নতি করতে পারছেন না!! তিনি আমাদের জন্য পরিকল্পনা করছেন এমন ট্রেনের --------

১৯ শে জুলাই, ২০১৫ রাত ৮:৫২

সুমন কর বলেছেন: এই ট্রেনে রোজার ঈদে গেলে কিন্তু কোরবানির ঈদে পৌঁছতে হবে !! :(

২৭| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ৮:০০

রিকি বলেছেন: @বীথি আপু: এত বড় সাহস আমি করতে পারি আপু! :( আমি তো মন্ত্রী পরিষদের সদস্য পদ প্রাপ্তির সুবাদে ট্রিট দিচ্ছিলাম...খুশিতে মিষ্টিমুখ আর কি! ;) খাদ্যমন্ত্রীর আগমন ঘটলে তো বিরিয়ানি পাবে দেখেন..তার মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়ে আমি ঝিঙ্গে,পটল তুলতে চাইনা ! ;)

১৯ শে জুলাই, ২০১৫ রাত ৮:৫৫

সুমন কর বলেছেন: খাদ্যমন্ত্রীর আগমন হবে-বিশাল খাদ্য নিয়ে !! =p~ অপেক্ষা করুন।

২৮| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ৮:০৮

কামরুন নাহার বীথি বলেছেন: @ ভাই রিকি - খাদ্যমন্ত্রীর পদটা কি খুউব কষ্টের, এক্কেরে পটল তোলার মত!!! :)
তাহলে আপনি হারমোনীয়াম মন্ত্রীই থাকুন!! :)
ট্রীট দিয়ে কোন মন্ত্রীত্ব চান? (চোরি চোরি চুপকে চুপকে বলুন)

১৯ শে জুলাই, ২০১৫ রাত ৮:৫৬

সুমন কর বলেছেন: আমরা কেউ কিছু শুনি নাই B-) আপোস হলে কানে কানে জানিয়ে দিয়েন।

২৯| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ৮:০৮

বোকা মানুষ বলতে চায় বলেছেন: @ বীথি ভইন আমার, এইডা নাহি ছুডু উপহার। এইডা ঢাকায় আইন্না রাহুম কুনে? =p~ =p~ =p~

১৯ শে জুলাই, ২০১৫ রাত ৮:৫৮

সুমন কর বলেছেন: হাছা কথা, বন্ধু !! কই যে রাখুম !! :|

৩০| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ৮:২১

মুদ্‌দাকির বলেছেন:
খুবই আপরিনামদর্শী মন্ত্রী পরিষদ, ভবিষ্যতের আকাশে এখনি কালো মেঘের ঘনঘটা স্পষ্ট দেখতে পাচ্ছি !!! (দেইখা নিমু, খাইসি তোরে) এই রকম অন্ধকার জনগণ প্রত্যাখ্যান করবে!! :( :(

ঈদ মুবারাক। :) :)

১৯ শে জুলাই, ২০১৫ রাত ৯:০৪

সুমন কর বলেছেন: এমনি তো কয়দিন ধইরা, আকাশে কালো মেঘের ঘনঘটা ! আপনে দেখেন না, স্পষ্ট বৃষ্টি হইতাছে ;) ঘর থ্যাইক্কা কেউ বাহির হইব্বার পারে না ! X(

আরে কাজ করতে দেন, দেখবেন সবাই পারদর্শী হয়ে উঠবে !! !:#P

আর পরের বার কিন্তু গোপনে যোগাযোগ রাইখ্যান, একটা মন্ত্রণালয় দিয়ে দিমুনে। :-B

ঈদ মুবারাক।

৩১| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ৮:২২

মুদ্‌দাকির বলেছেন:
আরেকটা ডায়লগ হবে। দুঃসময়ের পরীক্ষিত নেতাদের প্রতি সুবিচার করা হয় নি!!!

১৯ শে জুলাই, ২০১৫ রাত ৯:০৮

সুমন কর বলেছেন: অধিকাংশই কিন্তু পুরনো পরীক্ষিত নেতা ! !:#P

আর জানেন তো, আমাদের প্রধানমন্ত্রী মন্ত্রণালয়ে গরহাজির একদম পছন্দ করেন না। X( তাই নতুনদের সুযোগ দিয়ে ট্রাই করা।

৩২| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ৮:৩০

রিকি বলেছেন: @বীথি আপু: খাদ্যমন্ত্রীর পদ নিলে পটল কেন বুঝিয়ে বলি...জনগণ গমের আড়ালে পোকা দেখবে, পোকার আড়ালে ম্যাগট...শায়মা আপুনি ছড়ায় ছড়ায় এই হ্যাঁপা ফ্যাক্টর সহজেই কাটিয়ে দিতে পারবে...! ;) আমি সংস্কৃতি মন্ত্রী, হ্যাঁপা নিয়ে কাজ নাই...আমি বরং আপনাদের একটা গান শোনায়.."শিল্পী-ইইইই আমি তোমাদেরই গান শোনাব" !! :D আমার ঝামেলাবিহীন মন্ত্রণালয়...কবিতা সিনেমা গান...অন্য মন্ত্রণালয় দিলে আমার...উইড়্যা যাইব প্রাণ...বুমমমম! ;)

১৯ শে জুলাই, ২০১৫ রাত ৯:১২

সুমন কর বলেছেন: গানটা কিন্তু জব্বর হইছে !! B-))

কেউ ঝামেলা করলে, তাকে একটা কান-ফাঁটানো রক গান শুনাইয়া দিবেন !!! একদম চুপ হয়ে যাবে। :)

৩৩| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ৮:৩৩

আমিনুর রহমান বলেছেন:



আমি নতুন ও পুরাতন সব ব্লগারদের সাথেই যোগাযোগ রাখার চেষ্টা করে যাচ্ছি। কিছুটা ব্যস্ততা আর কিছুটা অসুস্থতা সাময়িক অনিয়মিত থাকা যোগাযোগে কিছুটা ঘাটতি দেখা গেছে। তবে আশা করছি ঈদের পর (ইহা কিছু খালেদা জিয়ার ঈদ নহে) নিয়মিত ব্লগে পুর্বের মতো সকলের সাথে যোগাযোগ রক্ষা করে যাবো।


ঈদ মোবারক ব্রাদার। চমৎকার ঈদ পোষ্ট।

১৯ শে জুলাই, ২০১৫ রাত ৯:১৮

সুমন কর বলেছেন: আশা করছি ঈদের পর (ইহা কিছু খালেদা জিয়ার ঈদ নহে) -- ভাগ্য ভালো ব্যাকেটে নাম বলে দিয়েছেন। না হইলে কিন্তু পাবলিক ওটাই বুঝে নিতো !! ;)

আশা করি, ঈদ ভালো কাঁটছে (যদিও বৃষ্টি ছিল)।

ঈদের ছুটিতে ভাবলাম সামুর জন্য একটা ফান পোস্ট দেই। কাজটা ঠিক করছি না, ভাইজান? ;)

ঈদ মোবারক।

৩৪| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ৮:৩৬

দীপংকর চক্রবর্ত্তী বলেছেন: লুল মন্ত্রীঃ উনি নিয়মিত প্রেমের কবিতা লিখে থাকেন। মাঝে মাঝে একটু বিরহ ভর করে। উদাস হয়ে যান। :( ঈদে এমন প্রেমের কবিতা লিখবেন, যাতে ঈদ পরপরই ই'য়ে মানে, বিয়ে করে ফেলতে পারেন। =p~ সবাই উনার জন্য দোয়া করবেন।[/sb


লুল মন্ত্রীর কবিতার অপেক্ষায়, যাতে বিয়ে করার জন্য কিছু সাহস পাই।

কারণ দিল্লিকা লাড্ডুতো টেষ্ট করতে ভয় করছে।। B-))

লুল মন্ত্রী আপনি কই?? ;)

১৯ শে জুলাই, ২০১৫ রাত ৯:২২

সুমন কর বলেছেন: আপনি এখনো দিল্লিকা লাড্ডু টেষ্ট করেন নাই, আগে কইবেন না !! =p~
দাঁড়ান, লুল মন্ত্রী এমন কবিতা নিয়ে হাজির হবে যে, এক দাওয়াতেই দুইটা বিয়া পড়াইয়া দিমু। =p~

উনি কবিতা নিয়ে ব্যস্ত আছেন, আসছেন.......

৩৫| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ১০:১২

কামরুন নাহার বীথি বলেছেন: পর্যটন মন্ত্রী ভাই আমার, আপনার ঘরের চালে এই উপহার সামগ্রী আটকিয়ে রাখবেন!!
দেখবেন বাঁদুরের উপদ্রব হবে না আর :)

১৯ শে জুলাই, ২০১৫ রাত ১১:২২

সুমন কর বলেছেন: @ পর্যটন মন্ত্রী

৩৬| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ১০:২২

কামরুন নাহার বীথি বলেছেন: মহামান্য সংস্কৃতি মন্ত্রী জব্বর গান শোনাইলেন :)
অজস্র শুভেচ্ছা!!!

১৯ শে জুলাই, ২০১৫ রাত ১১:২৩

সুমন কর বলেছেন: Nice Gift.

৩৭| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ১১:০৯

পার্থ তালুকদার বলেছেন: আমার প্রবাসী কল্যাণ মন্ত্রী নিয়ে কিছুটা আপত্তি আছে :)
যিনি দেশের কথা, দশের কথা, এমনকি নিজের জীবন-যৌবনের কথা না ভাবিয়া বিদেশের বালু মাটিতে পড়িয়া আছেন তিনি আমাদের কথা আর কী চিন্তা করিবেন !!!
তাই মহান সংসদে তাঁর বিকল্প কাউকে নির্বাচন করতে প্রস্তাব করছি !!

এক্ষেত্রে আমার দিকে সু-নজর দিলে এই মহান সংসদ ভেরি ভেরি উপকৃত হবে বলে আমি জোর গলায় বলতে পারি !! :-*

ধন্যবাদ মাননীয় স্পীকার :) :)

১৯ শে জুলাই, ২০১৫ রাত ১১:৩১

সুমন কর বলেছেন: আহেম !! একদম হাঁচা কইছেন ! B-) তবে শুনতাছি, আগামী ঈদে উনি দেশে আসবেন।


আপনার দিকে আমাদের সু-নজর আছে। দেহি গোপনে কিছু করা যায় কিনা ! ;) আপনি ঈদ উপলক্ষ্যে কাল রাষ্ট্রপতির তহবিলে কিছু দান করে দিয়েন। বাকিটা আমি দেখুম নে !! :P


পোস্ট পরে জনগণের দাবিতে এডিট হতে পারে।

৩৮| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ১১:১০

রিকি বলেছেন: কামরুন নাহার বীথি আপু :





১৯ শে জুলাই, ২০১৫ রাত ১১:৩২

সুমন কর বলেছেন: সুন্দর।


অ.ট.: আচ্ছা এগুলো কিভাবে দেন? আমি পারি না। |-) শিখাইবেন।

৩৯| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ১১:৩৩

শতদ্রু একটি নদী... বলেছেন: আজকের সভায় আরেকটা সিদ্ধান্ত ছিলো, সর্বসম্মতিক্রমে গৃহিতও হইছিল, এইখানে কেন উল্লেখ করেননাই এইটা জনগন জানতে চায়, নিশ্চিত সুক্ষ কারচুপি। তবে আমি তাদের মুখপাত্র হইয়া আবার বইলা যাই। সেইটা হইলো মুক্তিযুদ্ধ বিষয়ক যে কোন পোষ্ট যদি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর মাধ্যমে প্রকাশিত হয়, সেইটা স্টিকি হিসেবে সংক্রিয়ভাবে ঝুলানোর ব্যবস্থা নেয়া হবে। এইটা আজ, এখন থেকে আবার কার্যকর করা হোক। ;)

১৯ শে জুলাই, ২০১৫ রাত ১১:৪০

সুমন কর বলেছেন: আপনার যৌক্তিক দাবি যথাযথ কতৃর্পক্ষকে জানিয়ে দেয়া হলো। ;) এখন দেখা যাক, তারা কি ব্যবস্থা নেয় !

৪০| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ১১:৪৫

শতদ্রু একটি নদী... বলেছেন: খুবই সাবধানে ভাই, সিদ্ধান্তে দেরী এবং নেতিবাচক কোন সিদ্ধান্ত গ্রহনযোগ্য না। স্পর্শকাতর ইস্যু কইলাম। ;)

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:৪৩

সুমন কর বলেছেন: ভাই চিন্তা কইরেন না, ফাইল উপর মহলে পাঠাইছি ....

দেখা যাক কি সিদ্ধান্ত আসে ! !:#P

৪১| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ১১:৪৯

প্রামানিক বলেছেন: বৃষ্টির ভিতর খিচুরী খাইয়া ছিঁড়া কাথায় শুইয়া ভব্ষ্যিতে রেলকে কেমনে পিছনের উন্নতিতে নেয়া যায় সেই চিন্তাই তো করিতেছি।
বৃষ্টির ভিতর খিচুরী খাইয়া ছিঁড়া কাথায় শুইয়া ভব্ষ্যিতে রেলকে কেমনে পিছনের উন্নতিতে নেয়া যায় সেই চিন্তাই তো করিতেছি।

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:৪৫

সুমন কর বলেছেন: আজ ও কিন্তু বৃষ্টি হচ্ছে ! খিচুরী কি একাই খাইবেন ?? আমরা কি দুষ করছি |-)

৪২| ১৯ শে জুলাই, ২০১৫ রাত ১১:৫৯

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: হা হা হা হা

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:৪৬

সুমন কর বলেছেন: হো হো হো হো হো

৪৩| ২০ শে জুলাই, ২০১৫ রাত ১২:৩০

প্রবাসী পাঠক বলেছেন: বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয়ে কোন মন্ত্রী না থাকায় জনগণ ভোগান্তির স্বীকার হচ্ছে। আমি নিজেও তাই সময় মত উপস্থিত হতে পারি নি। এই মন্ত্রণালয়ে একজন দক্ষ ( ঘুষখোর ) মন্ত্রী নিয়োগ দেয়ার দাবী জানাচ্ছি।

আর আমার মন্ত্রণালয় আমি অইত্যন্ত নিষ্ঠা আর সততার সাথে চালাচ্ছি। প্রবাসীদের ব্লগিয়ে নিয়ে আসার জন্য প্রাণপণ চেষ্টা করছি। নতুন ব্লগার দিন দিন বাড়ছে প্রবাস থেকে। কখনো প্রত্যাশিত হারে নতুন ব্লগার না আসলে নিজেই মাল্টি নিক খুলে কোটা পূরণ করছি। এই মুহূর্তে আমি দুইটি নিকের মালিক। কিছু হিংসুটে ব্লগারদের দেখছি আমার সাফল্যে হিংসা করছেন। আমি তাদের বলতে চাই, দেশের ১৬ কোটি জনগণ আমার সাথে আছে। ইনশাআল্লাহ্‌ জনগনকে সাথে নিয়েই আমি সামনে এগিয়ে যাব।

সবাইকে ঈদের শুভেচ্ছা।

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:৫৫

সুমন কর বলেছেন: মন্ত্রী পরিষদ কিন্তু আগের চেয়ে বাড়ানো হইছে। দরকার হইলে আরো বাড়ামু !

জ্বী হ্যাঁ, আমরা জানি আপনি আপনার মন্ত্রণালয় ঠিক চালাচ্ছেন। কিন্তু কিছু হিংসুটে ব্লগার (জনগণ) আপনার সাফল্যে হিংসা করছে B-)) ব্যাপার না, পাছে লোকে কিছু বলবেই। এটা নিয়ে টেনশন কইরেন না। প্রবাসী ব্লগার বাড়ান, না নয় কিন্তু আপনার গদি নিয়ে টানাটানি শুরু করে দেবে। এখনই শুরু করে দিয়েছে কিন্তু :-B জনগণই পারবে আপনাকে রক্ষা করতে (আমরা আছি ;) )।

বিলম্ব ঈদের শুভেচ্ছা।

৪৪| ২০ শে জুলাই, ২০১৫ রাত ১২:৪৫

মুখ ও মুখোস বলেছেন: পরিবর্তিত ও সংশোধিত মন্ত্রী পরিষদ তালিকা থেকে বাদ পড়ল কে কে??

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:৫৭

সুমন কর বলেছেন: আপনি পোস্টের শুরুতে দেয়া স্বচ্ছ, নিরপেক্ষ এবং ফরমালিন মুক্ত নির্বাচন প্রক্রিয়াটি দেখে আসুন। পার্থক্য বুঝতে পারবেন।

৪৫| ২০ শে জুলাই, ২০১৫ রাত ১:১২

শায়মা বলেছেন: আমি কালকেই পরবর্তী কোরবানী ঈদ পর্যন্ত যেন কারো খানাপিনার কথা মনেও না পড়ে এমনি এত্ত এত্ত খানা নিয়ে আসিতেছি ইনশাল্লাহ!!!!!!!!!

তবে রিকিমনি সাবধান!!!!!!!!!!!! আমি না আসা পর্যন্ত কাউকে একটা খানা দিয়েও ভুলিয়ে আমার মন্ত্রী পদ নেওয়ার চেষ্টা করবেনা।!!!!!!

তাহলে কিন্তু আমি গান গেয়ে গেয়ে এক্কেবারে গুপিগাইণ হয়ে যাবোই আর তোমার সাংস্কৃতি মন্ত্রীত্ব একদম ছিনিয়ে নেবোই!!!!!!:) :) :)

সাবধান হুশিয়ার

যতক্ষন ঈদ খানা নিয়ে না আসি।:)

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ১:০৩

সুমন কর বলেছেন: যাক বাবা, এতক্ষণ পর আমাদের খাদ্য মন্ত্রীর আগমন ঘটল। এবার যদি আমাদের ভাগ্যে কিছু খাদ্য জোটে =p~
খাওয়া-দাওয়া ছাড়া কি এত আলোচনা চলে !!

কাল কিন্তু শুরু হয়ে গেছে !! রিকিমনি আপনার গদির দিকে সু-নজর (মানে কু-নজর) দিতে পারে। তাই তাড়াতাড়ি নিয়ে আসুন !! :P

আমরা অপেক্ষায় আছি...

৪৬| ২০ শে জুলাই, ২০১৫ রাত ১:৫৩

সচেতনহ্যাপী বলেছেন: দারুন!! এতমজা অনেকদিন পর পেলাম।। আপাততঃ প্রিয়তে পরে ধীরে ধীরে নিজেতে নেয়া।।

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ১:০৫

সুমন কর বলেছেন: মজা করার জন্য এ পোস্টের আগমন। মজা পেলেই পোস্ট সার্থক। :)

৪৭| ২০ শে জুলাই, ২০১৫ রাত ২:০১

মিন্টুর নগর সংবাদ বলেছেন: মজা পাইলাম :)
সকল মন্ত্রীগো ঈদ শুভেচ্ছা ঈদমুবারক সাথে লেখককেও ধন্যবাদ পোস্টের জন্য ।

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ১:০৬

সুমন কর বলেছেন: মজা পেলেই পোস্ট সার্থক। :)

৪৮| ২০ শে জুলাই, ২০১৫ রাত ২:০৭

রিকি বলেছেন: @সুমনদা : ঐগুলো কিছুনা gif format এর ছবি দাদা...ছবি যেভাবে দেয় সেভাবেই দিয়ে দিলে animated function শুরু হয়ে যায়! ;) @শায়মা আপুনি: জলদি দেন ছবি নাহলে আপনার মন্ত্রণালয়ে হা রে রে রে রে রে....ডাকাতি হবে কিন্তু! ;) আমার মন্ত্রণালয় নিয়ে চিন্তা নাই...আপনি গান গাইলে সেটা বেতারে ট্রান্সমিট করে অনুদান আনব নি! হাওয়া হাওয়াই বাণিজ্য! :D @শতদ্রু ভাই: ভাই আফনারে আরও একটা মন্ত্রণালয়...ডাক ও টেলিযোগাযোগ দেওয়া হোক..কালো ডাকের (Blackmail) সুবাদে! ;) আমি দাবি জানায় মন্ত্রী পরিষদের কাছে..B-)

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ১:১৪

সুমন কর বলেছেন: দেখি ট্রাই করে :



আপনার দাবি, আমি সংসদে পেশ করে দেবো !:#P বাকিটা পরে জানা যাবে।

৪৯| ২০ শে জুলাই, ২০১৫ রাত ২:১০

মিন্টুর নগর সংবাদ বলেছেন: আচ্ছা আপনেগো এইহানে ব্লগারগো ওয়াচ বা সেফ করার মন্ত্রী অত খচ্চর ক্যান ।
আমারে বেশ কিছু দিন যাবত কোন পোস্ট দিতে দিচ্ছে না । আমারে ধইরা রাখছে তাই
কইছিলাম কি দাদা ঐ ঘুষ খোর মন্ত্রী কইয়েন আমারে আজকে মধ্যে ছাইড়া দেয় আমি যেন পোস্ট দিতে পারি ।
প্রয়োজনে কিছু ঘুচখুশ দিমুনিকা :) B-) ;)

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ১:১৭

সুমন কর বলেছেন: আপনি মেইল বা বিকাশ করেন। (ফান) বাকিটা আমরা দেখুম নে ....... B-))

৫০| ২০ শে জুলাই, ২০১৫ রাত ২:৪৫

আমি মিন্টু বলেছেন: সুমন দাদা আপনাগো মন্ত্রী সাহেব আমারে ওয়াচ করছে ক্যান আমার লেখা প্রথম পৃষ্টায় যাচ্ছে না কেন ?
আমাকে একটু শেফ করা যাবে প্রয়োজনে আমিও চুপি চুপি কিছু ধরাইয়া দিমুনী :P
সুমন ভাই মোস্ট ইমপডেন্ট কথা হলো এখানে কে কোন মন্ত্রী তা বড় কথা নয় । তবে আমার আগের
নীকটি সহ এই পযন্ত আমার ব্লগীং বয়স একবারে কম হলেও দুই বছরের কম না । আমি ক্লাস ফাইভ পযন্ত
লেখা পড়া করেছি সুতারাং ভালো ব্লগীং বা ব্লগ লেখতে না পারলেও কিন্তু ব্লগের অনেক নিয়ম আমার ভালো করেই
জানা আছে । আমার আগের নীকটি শুধু ব্যান করলো । এবারো শুধু শুধু কয়েকদিন যাবত আমাকে শেফ থেকে জেনারেল করে রেখেছেন । আমার পোস্ট প্রথম পাতায় প্রকাশ হচ্ছেনা ।

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ১:১৯

সুমন কর বলেছেন: আপনার তো অনেকগুলো নিক আছে !! সবগুলোর অবস্থা একই রকম !! |-)

আপনি ভালো ভালো পোস্ট দিন, পোস্ট প্রথম পাতায় চলে আসবে।

৫১| ২০ শে জুলাই, ২০১৫ ভোর ৪:১৫

কালের সময় বলেছেন: এই মন্ত্রী পরিষদে কি ঘুষ চলে সুমন ভাই =p~
আর ঘুষ যদি না চলে তাহলে এত বড় একটা মন্ত্রী পরিষদ কি ভাবে চলবে =p~
তাই বলছিলাম কি একটা ঘুষ নিয়ন্ত্রন মন্ত্রী পদ রাইখেন আর সেখানে একজন ঘুষ নিয়ন্ত্রন করার
জন্য মন্ত্রী রাইখেন ।
কেননা বুঝেনিতো সব জায়গায় ঘুষ চলে । আর সামুতে যে ঘুষ চলবে না তার বিশ্বাস কি :P
তাই ঘুষটাকে আগে থেকেই বৈধ করে দিয়েন । :)
আর ঘুষ যখন বৈধ করবেনয়ই তখন দেখা যাইবো একেক জন একেক ভাবে ঘুষ নিয়ে এই মন্ত্রী পরিষদে না দিয়ে আগে যার যার ফ্রান্তে রাইখা দিবে । তাই আগে থেইকা নিয়ন্ত্রন মন্ত্রী রাইখেন ।
অবশ্য অনেককেই পাবেন এ পদের জন্য । তবে জাফরুল মবীন ভাই থাকলে আমি তাকেই নির্বাচিত করতাম ।

ধন্যবাদ এত সুন্দর একটি পোস্টের জন্য সাথে সামু পরিবারের সকল মন্ত্রীদের ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ২:০৭

সুমন কর বলেছেন: বাংলার আনাচে-কানাচে ঘুষ চলে কিন্তু সামুতে, উুমম উুমম চলে না । :-B তবে আপনার প্রস্তাব বিবেচনায় থাকল।

পোস্টটি তৈরি করার সময় অনেক পুরনো ব্লগারদের কথা মনে পড়ছিল। যেহেতু এ মন্ত্রী পরিষদ পরিবর্তিত ও সংশোধিত তাই যারা বর্তমানে কাজ করছে তাদের বিবেচনায় রাখা হয়েছে।

ঈদ মোবারক।

৫২| ২০ শে জুলাই, ২০১৫ ভোর ৪:৩৩

নাজমুল হাসান মজুমদার বলেছেন: :) :) :) :) :) :) :) :)

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ২:০৮

সুমন কর বলেছেন: !:#P !:#P !:#P !:#P

৫৩| ২০ শে জুলাই, ২০১৫ ভোর ৪:৫৯

প্লাবন২০০৩ বলেছেন: হুম্‌, এত বড় একটা পোষ্ট পড়লাম, কিন্তু আমার ঐ তথ্য মন্ত্রী হওয়া ছাড়া পরবর্তী পোষ্টে উল্লেখ করার মত আর কিছু খুইজা পাইলাম কিনা বুঝতে পারলাম না । খাদ্য মন্ত্রী ভালো একটা খানাদানা দিলে একটা তথ্য পাওয়া যাইত অবশ্য (উনি আসলেই খানাদানা দিবেন কিনা এই তথ্যটা) । কিন্তু সেইটাও মনে হইতাছে না প্রথম ১০০ টা পোষ্টের মধ্যে দিতে পারুম ।
তবে খুব ভাল্লাগছে । পরের একটা পোষ্টে "ইন্টারনেট কানেকশন ছাড়া কিভাবে সামুতে ব্লগ পোষ্ট করা যায়" এই ব্যাপারে একটা তথ্য দিমু ভাবছিলাম। কিন্তু এই পোষ্টটা এত ভাল্লাগছে যে এক্ষনি দিয়া ফালাইতে ইচ্ছা করতাছে, কিন্তু যোগাযোগ মন্ত্রী আর বাণিজ্য মন্ত্রীর সহযোগিতা লাগব ।

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ২:১৪

সুমন কর বলেছেন: আপনি নতুন হওয়া সত্ত্বেও, এলাকার জনগণের (ভাল কাজ করেছেন বলে) সমর্থনে একটা মন্ত্রণালয় কিন্তু পাইয়্যা গেছেন ! ;)
মিয়া মিষ্টি খাওয়ান !!

খাদ্য মন্ত্রী, খানা-পিনা নিয়ে ব্যস্ত অাছেন। উনি কথা দিয়েছেন, আজ খানা-পিনা নিয়া হাজির হবেন। :P নো চিন্তা।

আপনি যোগাযোগ মন্ত্রী আর বাণিজ্য মন্ত্রীর সহযোগিতায় পোস্ট তৈরি করে ফেলুন। বাকিটা আমরা দেখুম। হাহাহা....

৫৪| ২০ শে জুলাই, ২০১৫ ভোর ৫:০২

সচেতনহ্যাপী বলেছেন: যারা মন্ত্রীত্ব পাই নাই,তাদের তো সদস্যপদ আছে??তাহলে আমাদেরও সংসদ(আসল)সদস্যদের মত ক্ষমতা দেওয়া হোক।। পছন্দমত মন্ত্রীদের নামাবো আর উঠাবো।। তবে ভাগ্য ভাল যে তা হবার নয়।।
আর পরিষদ যে ছোট হয়ে গেলো, আরেকটু মানে এই সামান্যই বেশী হলে কি (দেশের বদলে) সামুর অর্থের লুফালুফি দেখতে পেয়ে অল্প একটু ভাল লাগতো!!
আসলেও যেমন পোষ্ট তেমনই মন্তব্যের ছুড়াছুড়ি দেখে আনন্দ পাচ্ছি।। এখানে বিতর্ক আর গুরুগম্ভীর আলোচনার বিপক্ষে নির্মল বিনোদনেই আছি।।































২০ শে জুলাই, ২০১৫ দুপুর ২:২০

সুমন কর বলেছেন: আগের পরিষদ দেখে আসুন (১৯টা ছিল), এবার কিন্তু ৩১টা !! !:#P আপনেরা চাইলে আরো বড় করা হবে।

যেমন পোষ্ট তেমনই মন্তব্যের ছুড়াছুড়ি দেখে আনন্দ পাচ্ছি।। এখানে বিতর্ক আর গুরুগম্ভীর আলোচনার বিপক্ষে নির্মল বিনোদনেই আছি।। - পোস্ট এখানেই সার্থক। মজাটাই আসল বাকি সব বাতুলতা !!

৫৫| ২০ শে জুলাই, ২০১৫ সকাল ৯:৩৫

রিকি বলেছেন: সকাল সকাল গান শোনাতে আসলাম--- 'রক অ্যান্ড রোল' !!! ;)


২০ শে জুলাই, ২০১৫ দুপুর ২:২৩

সুমন কর বলেছেন:

৫৬| ২০ শে জুলাই, ২০১৫ সকাল ১০:৪৭

কামরুন নাহার বীথি বলেছেন: খাদ্যমন্ত্রীর আগমন, শুভেচ্ছা স্বাগতম!! :D

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ২:২৬

সুমন কর বলেছেন:

৫৭| ২০ শে জুলাই, ২০১৫ সকাল ১০:৫৩

কামরুন নাহার বীথি বলেছেন: সংস্কৃতি বিষয়ক মন্ত্রীর গান বড়ই জোশ!!আপনার চ্যালাও দেখছি মৌজে আছেন!!! :)

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ২:২৭

সুমন কর বলেছেন: সংস্কৃতিমন্ত্রী কিন্তু এবারের ঈদকে আনন্দময় করে তুলেছেন। গুড জব।

৫৮| ২০ শে জুলাই, ২০১৫ সকাল ১১:১৫

জুন বলেছেন: জনাব সুমন কর গতকাল রাত একটায় বেচ্যুয়ানাল্যন্ডে অনুষ্ঠিত ৫০ দেশীয় আন্তর্জাতিক সন্মেলন শেষ করে দেশে ফিরলাম। :) আসামাত্র আমার পিএসের মুখে শুনলাম আপনার পরিবর্তিত এবং কিছু লোকজনের কাকুতি মিনতিতে অচিরেই পরিবর্ধিতর পথে সৃষ্ট মন্ত্রী পরিষদের কথা। আমার পুরানো মন্ত্রনালয় পেয়ে আমি যার পরনাই খুশী :P
অত্যন্ত ব্যাস্ত থাকায় এখন বেশি কিছু বলতে পারছি না (মাইক থাকলে থামায় কে ) বুঝেন ই তো আমি কত ব্যাস্ত :-< এই যে আবার এয়ারপোর্ট থেকে ফাক পেয়ে এপিএসের ট্যাবে আপনার মুল্যবান পোষ্টে মন্তব্য করছি B-)
এখনই আবার আমাকে ১০৩ জাতির সন্মেলনে যোগদান করতে নিকারাগুয়া যাইতে হপে /:)
দেশের মাটিতে পা ফেলতে পারি না, আমার এই দুঃখ বোঝার কেউ নাই :(
এসে একটা সাংবাদিক সন্মেলন করবো অপেক্ষায় থাকেন ;)
অনেক মজা লাগলো সুমন কর ধন্যবাদ আপনাকে ।
=p~

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৩৪

সুমন কর বলেছেন: আমরা জানি, আপনি দেশের শান্তির জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। !:#P কেউ তা বুঝে না।
যাক আপনি পুরনো মন্ত্রণালয় পেয়ে খুশি হয়েছেন, জেনে ভাল লাগল। :D

আপনার জন্য সাংবাদিক সন্মেলন আয়োজন করে রেখেছি। কিন্তু ঈদের সময় মাইক পাওয়া যাচ্ছে না ! :P অাশা করি, এতে আপনার কোন সমস্যা হবে না।

আপনার নিকারাগুয়ার সফর সফল হোক - এ কামনা রইলো। ;)

৫৯| ২০ শে জুলাই, ২০১৫ সকাল ১১:১৮

জুন বলেছেন: @কামরুন্নাহার বিথী টুইন টাওয়ারের ছবি পেয়ে অনেক খুশী হোলাম ।বেশ কয়েক বছর আগে গিয়েছিলাম , ঐ জায়গায় তোলা আমার অনেক ছবি আছে, খুজে বের করতে পারলে আপনাকে অচিরেই পাঠানো হবে B:-/
:)

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৩৫

সুমন কর বলেছেন: জাতি অপেক্ষায় থাকল B-)

৬০| ২০ শে জুলাই, ২০১৫ সকাল ১১:২৩

কামরুন নাহার বীথি বলেছেন: @ জুন আপুঃ অনেক অনেক শুভেচ্ছা!!
টুইন টাওয়ার্স -এর অনেক ছবি আমিও তুলেছি তবে এখানে পোষ্ট করা হয়নি :)

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৩৬

সুমন কর বলেছেন: করে দিন, আমরাও একটু দেখি ;)

৬১| ২০ শে জুলাই, ২০১৫ সকাল ১১:৩৭

কামরুন নাহার বীথি বলেছেন:

বৃষ্টির ভিতর খিচুরী খাইয়া ছিঁড়া কাথায় শুইয়া ভব্ষ্যিতে রেলকে কেমনে পিছনের উন্নতিতে নেয়া যায় সেই চিন্তাই তো করিতেছি। ----------
মাননীয় স্পীকার, ইহাই আমাদের নব্য রেলমন্ত্রীর ভাষ্য!!
তাহা হইলে আমাদের রেলের ভবিষৎ কি আর আমাদের ভবিষ্যৎ কি??

মাননীয় আইন মন্ত্রী, আমার আবেদন যথাযথ কর্তৃপক্ষের নিকট পেশ করিতে আজ্ঞা হয়!!!

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৩৮

সুমন কর বলেছেন: আপনার আবেদন যথাযথ কর্তৃপক্ষের নিকট পেশ করে আসলাম :-B

৬২| ২০ শে জুলাই, ২০১৫ সকাল ১১:৪২

জুপিটার মুহাইমিন বলেছেন: অনেক কিছুই বলার ছিল!! কিছুই কলুম না..

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৪০

সুমন কর বলেছেন: ঈদের সময় রাগ করতে নাই |-) বলে ফেলেন !!

৬৩| ২০ শে জুলাই, ২০১৫ সকাল ১১:৪৭

রূপক বিধৌত সাধু বলেছেন: প্রামাণিক সাহেবকে রেলমন্ত্রী করায় অভিনন্দন! আমার মনে হয়, উনি ছাড়া এ পদের যোগ্য আর কেউ ছিলনা । শায়মা আপুকে খাদ্যমন্ত্রী করায় ধন্যবাদ । উনার বিকল্প নেই । তবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয় চাঁদগাজী সাহেবকে দিলে ভালো হতো । উনি এ ব্যাপারে বেশি জানবেন । সমাজ কল্যান মন্ত্রনালয় শতদ্রু একটি নদী ভাইকে দিলে ভালো হতো । উনাকে শতভাগ নিরপেক্ষ মনে হয় । হোৎকা সাহেবকে ধর্মমন্ত্রী আর ভয়ংকর বিশু সাহেবকে স্বরাষ্টমন্ত্রী করলে বেশি ভালো হতো । যাহোক, মতপার্থক্য থাকবেই ।

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৪৪

সুমন কর বলেছেন: চাঁদগাজী আর শতদ্রু একটি নদী ভাই. তারা আসলেই সমাজ এবং মুক্তিযোদ্ধাদের নিয়ে যথেষ্ট সিরিয়াস। তারা একে অন্যের পরিপূরক। ব্যাপার না !!! চাঁদগাজী ভাই সমাজকে নিয়ে বেশী চিন্তিত, তাই উনাকে ওটা দেয়া হয়েছে।

মতপার্থক্য থাকবেই, আসলে ঈদের মজা সামুতে শেয়ার করার জন্যই এ আয়েজন।

ধন্যবাদ।

৬৪| ২০ শে জুলাই, ২০১৫ সকাল ১১:৫০

কামরুন নাহার বীথি বলেছেন:

আমি প্রবাসী কল্যাণ মন্ত্রী মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছি, আমাদের রেলমন্ত্রীর ভাষ্য আমি উপরে উল্লেখ করেছি।
এই যদি তাঁর ভাষ্য হয়, বেসামরিক বিমান চলাচল মন্ত্রী কি বলবেন তা' অনুমেয়।

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৪৬

সুমন কর বলেছেন: B:-) B:-) B:-)

৬৫| ২০ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:৩০

প্রামানিক বলেছেন: আমার পরিচালনায় রেল পিছন গতি হইলেও বন্ধ হইবে না। খুঁড়িয়ে খুঁড়িয়ে চলতেই থাকবে। কোন চিন্তা করিবেন না। তবে বিড়ালের মত পিছনে পিছলাইয়া পড়িবে না।
আমার পরিচালনায় রেল পিছন গতি হইলেও বন্ধ হইবে না। খুঁড়িয়ে খুঁড়িয়ে চলতেই থাকবে। কোন চিন্তা করিবেন না। তবে বিড়ালের মত পিছনে পিছলাইয়া পড়িবে না।

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৪৭

সুমন কর বলেছেন: প্রামািনক ভাই, এগিয়ে চলুন। প্রামািনক ভাই, এগিয়ে চলুন। আমরা আছি সাথে সাথে !:#P

৬৬| ২০ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:৫১

প্রবাসী পাঠক বলেছেন: বীথি আপু, আমি সম্ভবত এই ফ্লাইটেই ছিলাম। দেখুন কি রকম অব্যবস্থাপনা চলছে এই মন্ত্রণালয়ে। তাই একজন দক্ষ লোক নিয়োগ দেয়া উচিৎ এই মন্ত্রণালয়ে।

২০ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৫১

সুমন কর বলেছেন: চিন্তার বিষয় ! :( পরবর্তী সংসদ কার্যক্রমে এ নিয়ে আলোচনা হপ্পে...

৬৭| ২০ শে জুলাই, ২০১৫ দুপুর ১:৪২

রিকি বলেছেন: কামরুন নাহার বীথি আপু : আপনার বিড়ালের গান শোনার ইস্টাইল (স্টাইল !!) দেখে বিভিন্ন ধরণে নাচ না দিয়ে পারলাম ই না--- সাপোর্ট দিতে হয় আর কি--- আফটার অল আমি সংস্কৃতি মন্ত্রী !!!! ;) B-))







২০ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৫৪

সুমন কর বলেছেন:

৬৮| ২০ শে জুলাই, ২০১৫ বিকাল ৩:০২

রিকি বলেছেন:

২০ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:০৬

সুমন কর বলেছেন: হা হা হা..মজার

৬৯| ২০ শে জুলাই, ২০১৫ বিকাল ৩:৫৪

শতদ্রু একটি নদী... বলেছেন: সুমন ভাই, ফাইল জানি জোরালো হয়। নাইলে ঠিকমত উপস্থাপন না করার কারনে প্রথম আঙ্গুল আপনার দিকেই উঠবে। দেশ ও জাতির শত্রু হিসেবে চিহ্নিত করা কিন্তু সময়ের ব্যাপার হইয়া যাবে। ;)

রিকি ভাইয়া, ওই মন্ত্রনালয়ও আমি সাদরে গ্রহন করতে আগ্রহী। আমি নিশ্চিত করবো সব কল রেকর্ড করা হইতেছে, প্রধানমন্ত্রী, রাস্ট্রপতি সহ। কেউ নজরদারীর বাইরে থাকবেনা। ঘাপলা হইলেই মুখোশ ফাস হবে। আর এই দেশের সকল মেইল হবে ওপেন মেইল, সব চিঠি হবে খোলা চিঠি। কোন রাখঢাক থাকবেনা। একমাত্র এই পদ্ধতিতে জনগনের অন্তরের সকল কালো বিলাই সাদা করা সম্ভব। ;)

(অঃটঃ সংস্কৃতি মন্ত্রীরে কি মনে কইরা সংস্কৃতিমন্ত্রী বানাইলো এইটা তদন্তের দাবী রাখে। প্রাথমিক চোখবুলানোতে এই ধারনা প্রকট যে এই মন্ত্রীর দেশী সাহিত্য সংস্কৃতি নিয়া কোন মায়া নাই। এমনকি তার নিজের ভাষার প্রতিও কোন মায়া নাই। উনি তার বক্তব্যের প্রতি লাইনে অন্তত ২ টা বিদেশী ভাষার শব্দ বিদেশী অক্ষরেই ব্যবহার করেন। যা বাংলাভাষার শুদ্ধতার প্রতি চরম অবজ্ঞা এবং এই ভাষার বিশুদ্ধতা নষ্টের সুক্ষ ষড়যন্ত্র। আবার যা পোষ্ট প্রকাশ করেন তার প্রায় সবগুলাই বিদেশী ভাষার সিনেমা সংক্রান্ত নাহলে বিদেশী রথীমহারথীর ভয়ভীতি সংক্রান্ত। উনি ঠিক কোন কারনে আমাদের সিনেমা নাটক এইসব ব্যাপারে অধিক মনোযোগী হবেননা আবার কোন কারনে আমাদের বাঙ্গালী গুনীজনদের দিকে বেশি নজর দিবেননা এইটার জন্য ব্যখ্যা দাবী করা যাইতে পারে। সঠিক ব্যখ্যা প্রদানে ব্যররথ হইলে তাকে ওএসডি করা যাইতে পারে। আকাশ সংস্কৃতিরে প্রাধান্য দেয়া, আবার দেশী সাহিত্য, সিনেমা, গুনীজনদের অহহেলার মত চুদুরবুদুর চইলতোনা। ;) )

২০ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:১৩

সুমন কর বলেছেন: এইতা আপনি কি কন !! আমি আপনের জন্য কাজ করছি, আর আপনি কিনা... |-)

৭০| ২০ শে জুলাই, ২০১৫ বিকাল ৪:০৭

কামরুন নাহার বীথি বলেছেন: মাননীয় সংস্কৃতি মন্ত্রী, আপনার শিষ্যদের পারফরমেন্স দেখে আমি মুগ্ধ, আপ্লুত!!! :)
ওনাদের সাহায্যকারী হিসেবে বাদ্যযন্ত্রী পাঠিয়ে দিলাম!!



২০ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:১৬

সুমন কর বলেছেন: আপনার বাজনা শুনে

৭১| ২০ শে জুলাই, ২০১৫ বিকাল ৪:১৫

কামরুন নাহার বীথি বলেছেন:

আমার পরিচালনায় রেল পিছন গতি হইলেও বন্ধ হইবে না। খুঁড়িয়ে খুঁড়িয়ে চলতেই থাকবে। কোন চিন্তা করিবেন না। তবে বিড়ালের মত পিছনে পিছলাইয়া পড়িবে না। -------- রেলমন্ত্রীর আশ্বাস!!!!

ধন্যবাদ মাননীয় রেলমন্ত্রী!!! আপনার জন্য চা রেডি!!! :)

২০ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:১৭

সুমন কর বলেছেন: আমাদের চা কই ! |-)

৭২| ২০ শে জুলাই, ২০১৫ বিকাল ৪:২৩

কামরুন নাহার বীথি বলেছেন:

৭৩| ২০ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৪২

রিকি বলেছেন: @ শতদ্রু ভাই :

ভাই আমি আপনার জন্য দুইটা মন্ত্রণালয় পাশের দাবি জানিয়েছি, আর আপনি আমার মন্ত্রণালয় নিয়ে টানাটানি করছেন !!! :( আরে আমি তো দেশের কল্যাণের স্বার্থেই এভাবে লিখি--- দেখেন বিদেশী মানুষের রোগ লিখি, দেশের লিখি না--- মানে কি হল~~~~ আমাদের দেশে সবাই সুস্থ (!!!) !!!!!! আর বাংলিশ এ লিখি কেন---- এটাকে বলে ফিউশন সাহিত্য--- এটাতে কনফিউশনের সৃষ্টি করলে আপনাকে বঙ্কিমীয় বাংলা শোনাবো নি---

“দূরাদয়শ্চক্রনিভস্য তন্বী তমালতালীবনরাজিনীলা।
আভাতি বেলা লবণাম্বুরাশের্দ্ধারানিবদ্ধের কলঙ্করেখা॥”


এটা একটা মাত্র শব্দের ব্যাখ্যা কিন্তু হ্যাঁ !!!! ;)

২০ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:১৯

সুমন কর বলেছেন: বঙ্কিমীয় বাংলা দেখে মুই ভয় পাইছি..... |-) শতদ্রু ভাই গো কই গেলেন !!

৭৪| ২০ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৪৮

রিকি বলেছেন: @ কামরুন নাহার বীথি আপু :

৭৫| ২০ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:০৮

শতদ্রু একটি নদী... বলেছেন: এইসব আমরা বুঝি। সবই ফিউশনের নামে কনফিউশন তৈরী কইরা ভাষার রন্ধে রন্ধে ভেজাল ঢুকানোর সুক্ষ অপচেষ্টা। এরচেয়ে দেশী মানুষের শরীরে বাসা বান্ধা বিদেশী রোগ এবং তার প্রতিকার নিয়া লিখলেও তো হইতো। বিপ্লঈ জনতা বিদেশী বেনিয়াদের থাইকা আরো সতর্ক হইতো।

আমি বঙ্কিমের এই লাইনের বিস্তারিত ব্যাখ্যা দিয়া পোষ্ট দাবী করতেছি। জাতি এইসব মহান শব্দ সম্পর্কে আরো জানতে চায়।

২০ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:২৬

সুমন কর বলেছেন:

৭৬| ২০ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৫৫

কাবিল বলেছেন: খাদ্য মন্ত্রী শুধু আশ্বাস দিয়েই যাচ্ছেন, খাদ্যের কোনও আগমন ঘটছে না।
শুরুতেই যদি এমন অবস্থা হয় তাহলে ভবিষ্যতে কি হবে তা অনুমেয়।



অনেক দিন পরে অনেক মজা পাইলাম।
আপনাকে অনেক অনেক ধন্যবাদ দাদা।

২০ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:০০

সুমন কর বলেছেন: এটা নিয়ে, আমরা সবাই চিন্তিত !! উনি যে কোথায় গেলেন !! B:-)

ঈদের মজা সামুতে শেয়ার করার জন্য এই পোস্ট। মজা পেয়েছেন, জেনে খুশি হলাম।

ভালো থাকুন।

৭৭| ২০ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:০০

রিকি বলেছেন:

“দূরাদয়শ্চক্রনিভস্য তন্বী তমালতালীবনরাজিনীলা।
আভাতি বেলা লবণাম্বুরাশের্দ্ধারানিবদ্ধের কলঙ্করেখা॥”


এটা সমুদ্রের বর্ণনা !!!! B-)) B-)) B-)) B-))

দেশী মানুষের শরীরে বাসা বান্ধা বিদেশী রোগ এবং তার প্রতিকার নিয়া লিখলেও তো হইতো।

দেশি মানুষের দেহে রোগ থাকলে তো মাউন্ট এলিজাবেথে চলে যায়--- এই ক্ষেত্রে আমি কি করব, বলেন !!!! ধরে নেন, আমাদের দেশের মানুষের কিছুই হয় না !!! খালি টুকটাক হার্ট অ্যাটাক আর স্ট্রোক হয় !!! ;)


২০ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:০২

সুমন কর বলেছেন: বর্ণনায় খুশি হলাম।

খালি টুকটাক হার্ট অ্যাটাক আর স্ট্রোক হয় !!! ভালো বলছেন ;)

৭৮| ২০ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:২৫

শতদ্রু একটি নদী... বলেছেন: এইতো, এইতো প্রকাশ পাইতেছে আসল রুপ। উনি দেশের কেটে খাওয়া মানুষ, মাটির কাছাকাছি থাকা মানুষের খোজ রাখেন না। তারা যে চিকিৎসার অভাবে ধুকে ধুকে মৃত্যুর দিকে ঝুকতে থাকে এইসব উনাদের চোখে পরেনা।পরবে কিভাবে, উনারা ব্যস্ত থাকেন বিদেশী সিনেমা দর্শনে। উনারা খালি খোজ নেন, সুউচ্চ দালানের ধনী বাসিন্দাদের, যাদের বাড়ির গেটের সামনেও উনারা দেসী কুকুরকে পাহারায় নিযুক্ত করেননা, নিয়োগ দেন বিদেশী কুকুরদের। তারা খায়ও বিদেশী বিস্কুট। এইসব অবিচার অয়াচার উনাদের চোখে পরেনা। দেশী গরীবের কস্টও উনাদের গায়ে লাগেনা। উনারা খালি খোজ রাখেন মাউন্ট এলিজাবেথে যাওয়া বিদেশ প্রেমীদের। এইসব অবিচার অনাচার দুরাচার ব্যাভিচার ঘরছাড় বাড়িছাড় যতদিন চালাইতে থাকবেন এইরকম দায়সারা মন্ত্রীরা, ততদিন দেশ আর জাতি সর্ষের ভিতরেও ভুত দেখবে আর সেই তেল দিয়াই জীন ছাড়াইতে চেস্টা করবে এই বিশ্বাসে যে জিন আর ভুত পরস্পরের জাতিগত শত্রু। দশ আর জাতিকে এই ভ্রান্তি থাইক দূরে রাখতে সংস্কৃতিমন্ত্রীকে ১ বছর মেয়াদে দেশী গরুর দুধে চুবাইয়া রাখা যাইতে পারে। ;)

২০ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:২৮

সুমন কর বলেছেন: দেশ আর জাতিকে এই ভ্রান্তি থাইক দূরে রাখতে সংস্কৃতিমন্ত্রীকে ১ বছর মেয়াদে দেশী গরুর দুধে চুবাইয়া রাখা যাইতে পারে। ;)


@ সংস্কৃতিমন্ত্রী

৭৯| ২০ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:৩৩

রিকি বলেছেন: দশ আর জাতিকে এই ভ্রান্তি থাইক দূরে রাখতে সংস্কৃতিমন্ত্রীকে ১ বছর মেয়াদে দেশী গরুর দুধে চুবাইয়া রাখা যাইতে পারে। :|| :|| :|| এইটা কোন ধরণের প্রাচীন যুগীয় শাস্তি~~~~ ঝাতি জানতে চাই !!! X(( X(( @ শতদ্রু ভাই

২০ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:৪১

সুমন কর বলেছেন: ঝাতি জানতে চায় !!

@ শতদ্রু ভাই

৮০| ২০ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:৪৩

রিকি বলেছেন: শতদ্রু ভাইয়ের উদ্দেশ্যে




:P :P :P মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের মন্ত্রী মশাইকে গিফট !!!! ;)

৮১| ২০ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:৫১

শতদ্রু একটি নদী... বলেছেন: শাস্তি একটূ কম করতে উনি কি দেশী গরুর দুধের সাথে বিদেশী কোকো পাউডার আর ব্রাজিলের চিনি মিশাইয়া চকলেট ইল্ক বানাইয়া খাইয়া ফেলতে চান? খালি দেশী চিনি মঞ্জুর করা যাইতে পারে, আর কিছুনা। ;)

৮২| ২০ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:৫২

শতদ্রু একটি নদী... বলেছেন: এই গিফট গ্রহন না করিয়াই সংস্কৃতি মন্ত্রনালয়ে ফেরত পাঠানো হইলো। আমার মন্ত্রনালয় উপহার সংস্কৃতিতে বিশ্বাস করেনা।

বাকী কাইনি বুইঝা নেন। ;)

২০ শে জুলাই, ২০১৫ রাত ৮:০৩

সুমন কর বলেছেন:

৮৩| ২০ শে জুলাই, ২০১৫ রাত ৯:৩৯

রিকি বলেছেন: আমার মন্ত্রনালয় উপহার সংস্কৃতিতে বিশ্বাস করেনা।

আর আমার মন্ত্রণালয় গিফট ফেরত নেয়ায় বিশ্বাসী নয় !!!! বিশেষত টিএনটি !!!! :P

২১ শে জুলাই, ২০১৫ দুপুর ১:১৬

সুমন কর বলেছেন: টিএনটি-র বিল একটু বেশী লিখেইন...পরে ভাগ করুম নে .. ;)

৮৪| ২০ শে জুলাই, ২০১৫ রাত ১০:০০

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন: :) :) :)

২১ শে জুলাই, ২০১৫ দুপুর ১:১৭

সুমন কর বলেছেন: B-) B-) B-)

৮৫| ২০ শে জুলাই, ২০১৫ রাত ১০:২২

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: মন্ত্রী হইবার মঞ্চায় ! দপ্তর বিহীন হইলেও হপে । ( ফিসফাস - কত লাগবে?) :P

২১ শে জুলাই, ২০১৫ দুপুর ১:২০

সুমন কর বলেছেন: আপনি কাল রাইতে ২টার সময়.....আমার দপ্তরের পিছনে অপেক্ষা কইরেন :P দেহি উপর মহলে কিছু করা যায় কিনা !!


বিলম্ব ঈদ মোবারক, গিয়াস ভাই।

৮৬| ২০ শে জুলাই, ২০১৫ রাত ১০:২৮

দীপংকর চন্দ বলেছেন: এই যে আমি একজন মন্ত্রী আইসা পড়ছি কইলাম!!!

শিল্প হইল 'আট কালচার'!!

কিন্তু আমরা আর আটে থামতে রাজী না!!!

আমাদের আগামীর অভিযাত্রা 'নয়' এর পথে!!

কথা দিচ্ছি 'আট কালচার'কে 'নয় কালচার' বানাইয়া আমরা দেখাইয়া দিবো!!

ডিজিট বদলাইতে দরকার কিছু ডিজিটাল মানুষ!!!

উই আর লুকিং ফর ডিজিটাল মানুষ!!!

হা হা হা হা

অনেক অনেক ভালো লাগলো।

শুভকামনা ভাই সুন্দর আয়োজনের জন্য।

সকলের জন্য শুভেচ্ছা। অনেক।

ভালো থাকবেন। সবাই। সবসময়।

২১ শে জুলাই, ২০১৫ দুপুর ১:২৪

সুমন কর বলেছেন: মন্ত্রী সাহেব, এত দেরী কইরা আসলে হপ্পে !! /:)

আপনে কইছেন, 'আট কালচার'কে 'নয় কালচার' বানাইয়া দিবেন!! ---- আমিন।

ঈদের অানন্দে হাজির হওয়াতে ভালো লাগল।

শুভেচ্ছা। অনেক।

৮৭| ২০ শে জুলাই, ২০১৫ রাত ১০:৩৬

শতদ্রু একটি নদী... বলেছেন: রিকি ভাই, আপনার এপিএস আমার এপিএস রে ক গিছিলো গিফট কই পৌছাবে এই ব্যাপারে। আমার এপিএস বলছিলো স্যার এইসব গ্রহন করেননা। এরপর ওই বস্তু আপনার মন্ত্রনালয়েই রইয়া গেছিলো, আমার এই পর্যন্ত আসেইনাই। আপনে আগে নিজের মন্ত্রনালয় সামলান। ;)

৮৮| ২০ শে জুলাই, ২০১৫ রাত ১০:৪৬

রিকি বলেছেন: আমি আমার এপিএস রে এই কাজ করলে কালকেই ডিপিএল দিয়ে দিব---আমি আপনার দপ্তরেই পাঠিয়েছি, এত উৎকণ্ঠায় থাকবেন না, পাবেন ভাই পাবেন !!!! :-B আপনার এপিএস রে দুইটা সেভেন আপ কেনার টাকা সেলামি দিয়ে বাড়ি পাঠিয়ে দেন !!!! ;)

৮৯| ২০ শে জুলাই, ২০১৫ রাত ১০:৫৯

রিকি বলেছেন:
শতদ্রু ভাই ঈদের ছুটিতে কই মাছ ধরতে গেছে--- কিন্তু কই মাছ ধরতে গিয়ে ট্যাংরা মাছ পেয়েছে!!! ;)



মাছ ধরতে ধরতে ঘুমিয়ে পড়েছে, আপাতত মন্ত্রণালয়ের কাজের তেমন কোন চাপ নাই (হঠাৎ বক্তৃতা দিতে বললে সমস্যা নাই, এপিএস কে বলে এসেছে আশি বছরের বাসি জিনিসে 'আহবান' শব্দটা লাগাতে, বাক্য যেটায় হোক না কেন) !!!! ;) আহ নো টেনশন !!!!





২১ শে জুলাই, ২০১৫ দুপুর ১:২৭

সুমন কর বলেছেন: ঈদের ছুটিতে সব বন্ধ। কাজ থাকবো ক্যামনে B-)

তাই উনি একটু ঘুমিয়ে নিচ্ছেন। হাহাহাহা..

৯০| ২০ শে জুলাই, ২০১৫ রাত ১১:০৪

শতদ্রু একটি নদী... বলেছেন: যেইরকম মন্ত্রী সেইরকম এপিএস! মনে হয় বসরে না জানাইয়াই টিএনটি কালোবাজারে বেইচা দিছে। অবশ্য আপনার টেবিলের নীচেও থাকতে পারে যদি বাংলা সিনেমা প্রেমী হয়। দেশী সিনেমা শিল্পের একমাত শত্রু সংস্কৃতিমন্ত্রীরে তার পদ্ধতিতেই উধাও করবার প্রচেষ্টা সে চালাইতেই পারে। ৩ দিন ছুটি নেন ভাই, পরিস্থিতি বুইঝা আবার ধারে কাছে যাইয়েন। ;)

আমার এপিএস সেভেন আপ খায়না, সে মাউন্টেন ডিউ খায়।;)

৯১| ২০ শে জুলাই, ২০১৫ রাত ১১:১১

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: বর্ধিত ও সংশোধিত মন্ত্রীসভার সকল সদস্যের প্রতি ইদের শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি দুর্নীতিমুক্ত ব্লগ গড়তে তাঁরা সর্বদা সচেষ্ট থাকবেন।

২১ শে জুলাই, ২০১৫ দুপুর ১:৩১

সুমন কর বলেছেন: আপনার অনুরোধ, "দুর্নীতিমুক্ত ব্লগ গড়তে তাঁরা সর্বদা সচেষ্ট থাকবেন।" -- আমরা জীবন দিয়ে হলেও রক্ষা করবো। !:#P

অনেক দিন পর, ব্লগে এসে ঈদের এই আনন্দে অংশীদার হবার জন্য, অনেক ধন্যবাদ।

ভালো থাকুন।

৯২| ২০ শে জুলাই, ২০১৫ রাত ১১:১৮

রিকি বলেছেন: মাউন্টেন ডিউ খাই এর কারণে দিনের আলোতে সবুজ সবুজ দেখে সব, আর রাতের আঁধারে রেডিয়াম গ্লো--- টিএনটি কে কিসের প্রতীক মনে করেছে, এটারও তো গ্যারান্টি নাই, আপনার টেবিলের নিচে দেখেন তো !!!! ;) @ শতদ্রু ভাই

৯৩| ২০ শে জুলাই, ২০১৫ রাত ১১:৩৪

শতদ্রু একটি নদী... বলেছেন: যেইসব মন্ত্রীরা নিজের কাজ ঠিকমত করেনা, তাদের কর্মচারীরাও সেই পথে যায়। আমার মন্ত্রনালয়ে সবাই ঠিক লাইনেই আছে। শারিরীক এবং মানসিক দুইদিক দিয়াই। টেবিলের তলায় কিছু নাই, টেবিলের সাইডে একটা এসট্রে আছে, তাও শোপিস হিসেবেই। বিড়ী খাইলে বারান্দায় গিয়াই খাই। ;)

৯৪| ২০ শে জুলাই, ২০১৫ রাত ১১:৫৯

দর্পণ বলেছেন: আমি একখান মন্ত্রীত্ব পাইলাম না । সুমনভাই প্রেম ও বিরহ বিষয়ক কোনো মন্ত্রনালয় সৃষ্টি করা যায়না। আমি বহু বছরের বিরহী প্রেমিক।

২১ শে জুলাই, ২০১৫ দুপুর ১:৩৮

সুমন কর বলেছেন: দুঃখ কইরেন না, বহু বছরের বিরহী প্রেমিক। |-) এটা প্রথম সংশোধিত মন্ত্রী পরিষদ। দ্বিতীয় বার, সংশোধন করার সময় আপনার জন্য, একটা অতিরিক্ত মন্ত্রণালয় তৈরি করার জন্য প্রধান মন্ত্রীরে অনুরোধ করুম। ;)

মন্ত্রণালয়ের নাম নিয়েও একটু আলোচনার দরকার আছে। বিরহ বিষয়ক মন্ত্রণালয় - নামটি কেমন হয়?

বিলম্ব ঈদ মোবারক, দর্পণ ভাই।

৯৫| ২১ শে জুলাই, ২০১৫ রাত ১২:০০

জেন রসি বলেছেন: মাঝে মাঝে বনের মধ্যে চাঁদের আলো ঠিক মত প্রবেশ করে না। এতে করে ঝলসানো রুটির অভাব দেখা দিচ্ছে। আইন মন্ত্রীকে এইটা বিবেচনায় রাখার পরামর্শ দেওয়া হইলো! ;)

সংস্কৃতি বিষয়ক মন্ত্রী বন নিয়া কোন মুভির রিভিউ এখন পর্যন্ত দেন নাই। এইটার তীব্র নিন্দা জানাইতেছি! ;)

বন থেকে বিনা অনুমতিতে খাদ্যের কাঁচামাল চুরির অভিযোগে খাদ্য মন্ত্রীর বীরুধে তদন্ত কমিটি করার আহবান জানাচ্ছি!! ;)

২১ শে জুলাই, ২০১৫ দুপুর ১:৪৭

সুমন কর বলেছেন: দর্পণ বলেছেন, আপনারে বনে বাইন্ধা রাখনের ব্যাবস্থা করতেছি। :-B

আর আপনার দাবি, প্রধান দাবি হিসেবে আমি বিবেচনা করলাম। এ ফাইল সবার উপরে অাছে। কুনো টেনশন নিয়েন না।

খাদ্য মন্ত্রীর বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। আপনাকে কমিটির প্রধান করার চিন্তা-ভাবনা চলছে। =p~

সম্মতি অাছে কিনা জানিয়ে দিয়েন !!

৯৬| ২১ শে জুলাই, ২০১৫ রাত ১২:০৬

দর্পণ বলেছেন: জেনভাই আপনারে বনে বাইন্ধা রাখনের ব্যাবস্থা করতেছি।

২১ শে জুলাই, ২০১৫ দুপুর ১:৪৮

সুমন কর বলেছেন: :-B :-B :-B

৯৭| ২১ শে জুলাই, ২০১৫ রাত ১২:১৫

শতদ্রু একটি নদী... বলেছেন: দর্পন ভাইয়ের লাইগা আলাদা মন্ত্রক খুলা লাগবে। ছ্যাকা মন্ত্রক। ওই মন্ত্রনালয়ের ধারে কাছে দিয়া বেলা রুটি নিয়া গেলে শেকা রুটী হইয়া পার হবে। ;)

২১ শে জুলাই, ২০১৫ দুপুর ১:৪৯

সুমন কর বলেছেন: :) :) :)

৯৮| ২১ শে জুলাই, ২০১৫ রাত ১২:১৯

দর্পণ বলেছেন: নদীভাই বুকে আসেন মেরা বাবুলভাই। আপনে মাঝে মঝে আমার দুঃখ বুঝেন। আমারে ভাই না খালু বইলা ডাকবেন । আমি আনন্দিত আপনি আমার হয়ে কথাটা বললেন।

৯৯| ২১ শে জুলাই, ২০১৫ রাত ১২:৩৭

আরণ্যক রাখাল বলেছেন: সুরঞ্জিত সেঙ্গুপ্ত হইতে মন চায়। খালি বইসে বইসে থাকা

২১ শে জুলাই, ২০১৫ দুপুর ১:৫১

সুমন কর বলেছেন: খালি বইসে বইসে থাকলে হপ্পে !! /:)

আপনার মনের বাসনার দেহি কি করা যায় !!


বিলম্ব ঈদ মোবারক, আরণ্যক রাখাল ভাই।

১০০| ২১ শে জুলাই, ২০১৫ রাত ১২:৪৭

রিকি বলেছেন: @শতদ্রু ভাই: আহা আহা কি সুন্দর কথা...Ashtray বলে শোপিস! :P @জেন ভাই: আপনার বন নিয়ে আমি THE HUNTERS লিখেছি...! :P @দর্পণ ভাই: আপনি খাদ্য প্রতিমন্ত্রী হন. বিরহে তো দেখছি জেন ভাই আর শতদ্রু ভাই আপনাকে তন্দুর ই বানিয়ে দিয়েছে...আপনার দপ্তরে সকাল বেলা মুরগী দিয়ে আসব নি ভাই...গ্রীল করে দিবেন! খাদ্য মন্ত্রী র তো আজকে ঈদের খাওয়া দিয়ে কুরবানি পর্যন্ত সেটা চালানোর প্রতিশ্রুতি দিয়ে নাই হয়ে গিয়েছে...যতদিন না তার আবার আগমন ঘটে, ততদিন আপনার দপ্তর থেকে আমাদের শেঁকা রুটি আর তন্দুর মুরগী বন্টন করা হোক! ;) ;)

২১ শে জুলাই, ২০১৫ দুপুর ১:৫৩

সুমন কর বলেছেন: খাদ্য মন্ত্রী র তো আজকে ঈদের খাওয়া দিয়ে কুরবানি পর্যন্ত সেটা চালানোর প্রতিশ্রুতি দিয়ে নাই হয়ে গিয়েছে... গেল কই :|

১০১| ২১ শে জুলাই, ২০১৫ রাত ১২:৫৭

শতদ্রু একটি নদী... বলেছেন: ভাই হইয়া কিভাবে খালু ডাকি? এইটা নিয়া ধান্ধায় আছি। এই সমস্যা কোন মন্ত্রনালয়ে পাঠানো যায় ভাবতেছি।

১০২| ২১ শে জুলাই, ২০১৫ রাত ১:৩১

স্বপ্নবাজ অভি বলেছেন: লুল মন্ত্রী :) সেলিম ভাই কি আজীবন এই মন্ত্রনালয় ধরে রাখবেন :) :)?

২১ শে জুলাই, ২০১৫ দুপুর ২:০২

সুমন কর বলেছেন: আসলে এই মন্ত্রণালয়ের বাকি প্রতিদ্বন্দ্বীরা আপাততঃ অবসরে আছেন। তাই উনি বিনা প্রতিদ্বন্দ্বীতায় এবার নির্বাচিত হয়েছে। B-)

অনেক দিন পর, তোমার মন্তব্য পেলাম। ভালো লাগল। হয়তো ব্যস্ত তাই সামুতে এখন আর সময় দিচ্ছো না।

আগে দেখ, ঈদ-পূজোর সময় তুমি, টুম্পা মনি, সেলিম ভাই, কাণ্ডারী ভাই সহ আরো অনেকে মজার মজার পোস্ট দিতো। খুব ভালো লাগত। এখন সেসব দিন অতীত হয়ে গেছে। তবুও, সামুতে ঈদ অানন্দ একটু ছড়িয়ে দেবার চেষ্টা করলাম।

তোমরা নিয়মিত হলে, ভাল লাগবে। কারণ, তোমাদের উৎসাহে আমি ব্লগিং শুরু করি।

ভালো থাকো। সম সময়।

১০৩| ২১ শে জুলাই, ২০১৫ রাত ২:১৯

ব্লগার মাসুদ বলেছেন: দারুন ইন্টারেস্টিং পোস্ট ও মন্তব্য গুলো ভাল লগলো । ঈদের হাউজফুল আনন্দ পাওয়া গেল । সকল মন্ত্রী সাহেবদের
ঈদ মুবারক । তবে আরজু পনি আপুর জন্যও একটা মন্ত্রীর পদ রাখা উচিৎ ছিল কিন্তু সুমন ভাই ।
পোস্টের জন্য ধন্যবাদ ।

২১ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৩৬

সুমন কর বলেছেন: ঈদের হাউজফুল আনন্দ পাবার জন্য ধন্যবাদ। ফান পোস্টের এটাই মূল উদ্দেশ্য।

উুমম, উুমম...পোস্টের শুরুতে লেখা আছে,

এ মন্ত্রীপরিষদ গঠন করা হয়েছে বর্তমানের কার্যকলাপ, গতিবিধি এবং মন্ত্রণালয়ে উপস্থিতির পরিপ্রেক্ষিতে। তবু যদি কারো মনে কালো প্রশ্ন থাকে তবে নিশ্চিন্তে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত তহবিলে তা দান করে, সাদা করে নিতে পারেন। ;)

আপনি চাইলে, তদবিরের একটা ব্যবস্থা করতে পারি। :-B

বিলম্ব ঈদ মোবারক, মাসুদ ভাই।

১০৪| ২১ শে জুলাই, ২০১৫ দুপুর ১:২১

মশিকুর বলেছেন:

ব্যাফুক বিনুদুন =p~

মন্ত্রী পরিষদ পছন্দ হইছে। সকলকে ঈদের শুভেচ্ছা :)

২১ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৩৮

সুমন কর বলেছেন: ধন্নি ধন্নি ধন্নি..... =p~ :D :)


বিলম্ব ঈদ মোবারক, মশিকুর। !:#P


১০৫| ২১ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৫০

রিকি বলেছেন: খাদ্যমন্ত্রীর বর্তমান অবস্থা (আপুনি কাঁকড়া দেখে রাগ করেন না হ্যাঁ--- এটা ছাড়া রান্না করছে ধরণের পেলাম না ) ;)



২১ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:২৯

সুমন কর বলেছেন: আমিও তো সেই থেকে খুঁজতাছি, কই যে গেল

১০৬| ২১ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৪৩

শায়মা বলেছেন: আছি আছি !!!!!!!! আমি আছি!!!!!!!!!!! শুধু একটু ঈদ উৎসবে একটু বেশি বিজি আছি। কেবলি যমুনা ফিউচার পার্কে টারমিনেটর দেখে আসলাম!!!!!!!!!!

বাপরে!!!!!!! রিকি আপুর কথা মনে হইসিলো!!!!!!!!


:) :) :)


যাইহোক আসছি একটুপরেই সব খানাপিনা নিয়ে সবার জন্য :) :) :)

২১ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৪৬

সুমন কর বলেছেন: একা একা যমুনা গেলে হবে !!

আর কইয়েন না আপু, রিকিরে আমি খুব কষ্ট করে থামাইয়া রাখছি :-0

একটু পরেই যেন, আমরা সব পাই। :P

১০৭| ২১ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৫৮

রিকি বলেছেন: হ্যাঁ আপুনি টারমিনেটর নতুন টাতে আমি একটা কাজ পেয়েছিলাম (এরকম রোবোটিক ড্যান্স দেয়ার)---সময় স্বল্পতার কারণে ফিরিয়ে দিয়েছি !!!! :P এই কারণে সিনেমা দেখতে গিয়ে আমাকে মনে পড়েছে আপনার !!!! ;)

২১ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:০১

সুমন কর বলেছেন: আপনি যে কাজটি পেয়েছিলেন, সে কথা কিন্তু আমাকে ফোনে বলেছিলেন। কি মনে আছে?


উনি আসছেন.......................... B:-)

১০৮| ২১ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:০০

রিকি বলেছেন:

আগের টা কাজ করছে না বিধায়--- এটা !!!! :P

১০৯| ২১ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:০২

শায়মা বলেছেন: রিকিআপুনিকে দড়ি দিয়ে বেন্ধে রাখো ভাইয়া। আমার খানাপিনা আনতে ট্রাক লাগবে । একটু দেরী হবে তো!!!!!!!!

২১ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:১৪

সুমন কর বলেছেন: টান দিয়ে ধরে রাখছি...

১১০| ২১ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:০৮

রিকি বলেছেন:

আসেন আসেন বেঁধে দেখান আমাকে !!!! B-)) ডক্টর অক্টোপাসের টেন্টাকলগুলো ধার করে এনেছি !!!! :P

১১১| ২১ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:০৯

শায়মা বলেছেন: রিকি আপুনি তোমার শ্বাশুড়ির ফোন নাম্বার দাও। তাকে আমার একটা সুরাহ শিখাই দিতে হবে, দুষ্টু বঁধু বশীকরণ বিদ্যা। হি হি হি :) :) :)

১১২| ২১ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:২২

রিকি বলেছেন: না আ আ আ আ আ আ আ আ আ আ আ আ---- আমি ভাল। ফোন নাম্বার দিব না!! :P

২১ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:২৭

সুমন কর বলেছেন: মিছে কথায় কান দিয়ে, কান্না-কাটি করার দরকার নাই। আমরা জানি, আপনি ভালো। ;)

১১৩| ২১ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:৩৫

শায়মা বলেছেন: ভাইয়া রিকি আপুকে দড়ি দিয়ে বান্ধা যাবেনা। দড়ি ছিড়ে ফেলবেই। শ্বাশুড়ি দিয়ে বান দেওয়াটাই তার জন্য আসল যোগ্য হইবেক!!!!!!!!!!

২১ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:৪২

সুমন কর বলেছেন: গোপন কথা প্রকাশ করে দেয়া কি ভালো, আপু.... =p~

১১৪| ২১ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:৪৪

রিকি বলেছেন: আমি একা খাব কেন, আপুনি আপনিও একটা খান!!! ;)

১১৫| ২১ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:৪৫

শায়মা বলেছেন: ওকে ওকে নো ফাঁস করা!!!!!!!!! আপুর শ্বাশুড়ির সাথে ফোনে ফোনে সে কথা গোপনেই হইবেক!!!!!!:)

১১৬| ২১ শে জুলাই, ২০১৫ রাত ১১:৫৫

জেন রসি বলেছেন: খাদ্য মন্ত্রী পুরা জাতিকে একসাথে কলেরা হাসপাতালে পাঠানোর ষড়যন্ত্র করতেছে!!!

রিকি আপুকে শাশুড়ি সহ খাদ্যন্ত্রীর কাছ থেকে কয়েক গজ দূরে থাকার পরামর্শ দেওয়া হইলো!!! ;)

দর্পণ ভাই, আপনি খাদ্য মন্ত্রনালয়ের সামনে গিয়া আমরণ অনশন শুরু করেন!! ;)

আইন মন্ত্রী, আমি তদন্ত কমিটির প্রধান হইতে রাজি আছি!!! ;)

২২ শে জুলাই, ২০১৫ সকাল ১১:২৪

সুমন কর বলেছেন: ওকে ওকে, আপনাকে প্রধান করে এক সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হলো। ;) আপনি তাড়াতাড়ি রির্পোট পেশ করেন।
কঠিন ব্যবস্থা নেয়া হবে।

১১৭| ২২ শে জুলাই, ২০১৫ রাত ১২:৪৬

কামরুন নাহার বীথি বলেছেন: রিকি আপুতো আজ এলাহি কান্ড করে ফেলেছেন!!
সুমনদা বলেছেনই, ঈদ জমিয়ে দিলেন সংস্কৃতি মন্ত্রী!!!

২২ শে জুলাই, ২০১৫ সকাল ১১:৩৯

সুমন কর বলেছেন: আসলে আপনাদের সকলের অংশগ্রহণে সামান্য হলেও অানন্দ সামুতে ছড়িয়ে দেয়া সম্ভব হয়েছে।
সকলকে অশেষ ধন্যবাদ।

সত্যি বলতে, কিছু ব্লগার না আসাতেও কিছুটা অবাক হয়েছি। হয়তো অন্য কোন ব্লগার এ ধরনের পোস্ট দিলে তাঁরা আসতেন।
যা হোক, এটা আমার ব্যর্থতা।

শুভ সকাল। ভালো থাকুন।


১১৮| ২২ শে জুলাই, ২০১৫ রাত ১২:৪৮

কামরুন নাহার বীথি বলেছেন:

২২ শে জুলাই, ২০১৫ সকাল ১১:৫০

সুমন কর বলেছেন:

১১৯| ২২ শে জুলাই, ২০১৫ রাত ১২:৫৬

কামরুন নাহার বীথি বলেছেন:

২২ শে জুলাই, ২০১৫ সকাল ১১:৫৮

সুমন কর বলেছেন:

১২০| ২২ শে জুলাই, ২০১৫ সকাল ৯:১১

রিকি বলেছেন: কামরুন নাহার বীথি আপু : মাথা ঘুরছে !!! এ কি ইল্লুশন দিলেন আপু :||

১২১| ২২ শে জুলাই, ২০১৫ সকাল ১১:৫৯

বৃতি বলেছেন: সামুর মন্ত্রী পরিষদ দেখে খুশি হলাম, কমেন্ট + কমেন্টের ছবি দেখে দ্বিগুণ পুলকিত :P =p~

২২ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:০০

সুমন কর বলেছেন: আপনি আসাতে আমরা ধন্য হলাম। !:#P

বিলম্ব ঈদ মোবারক।

১২২| ২২ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:৩৩

বাড্ডা ঢাকা বলেছেন: মন্ত্রী পরষদে এসব বয়স্ক মন্ত্রীদের দিয়ে এ পরিষদ ভালো চলবে বলে মনে হয় না । কারন যারা মন্ত্রী হয়েছেন সবাই ভালো ও ভদ্র
কিন্তু এখন কার দিনে ব্লগের মন্ত্রী হতে হবে যেমন ভয়ংকর বিষু এবং মিন্টুদের মতো ক্যাচাকারী ব্লগারদের ।
তাহলে যদি ব্লগের কিছু একটা উন্নয়ন হয় ।

ধন্যবাদ পোস্ট পড়ে যা মজা না পেয়েছি তার চেয়ে বেশ মজা পেয়েছি বা পুলকিত হয়েছি মন্তব্য পড়ে ।

২২ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:৪৬

সুমন কর বলেছেন: আপনি বলেছেন, যারা মন্ত্রী হয়েছেন সবাই ভালো ও ভদ্র। !:#P তাই আশা করি, তারা তাদের কাজ দিয়ে ব্লগের উন্নয়ন করে যাবে।

আর দুই-একজন ক্যাচালকারী থাক, না হলে পানসে লাগবে।

পোস্ট কিংবা মন্তব্য, যেটা হোক না কেন, মজা পেলেই পোস্ট সার্থক।

বিলম্ব ঈদ মোবারক বাড্ডা ঢাকা।

১২৩| ২২ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:৪৫

রিকি বলেছেন: সত্যি বলতে, কিছু ব্লগার না আসাতেও কিছুটা অবাক হয়েছি। হয়তো অন্য কোন ব্লগার এ ধরনের পোস্ট দিলে তাঁরা আসতেন।
যা হোক, এটা আমার ব্যর্থতা।


আপনি পোস্ট দিয়েছেন দাদা--- যারা এসেছে, তারা কিন্তু মজা পেয়েই এসেছে তাইনা??? এখনও মজা চলায়মান----সুতরাং এটাতে ব্যর্থতা নিজের ঘাড়ে নিবেন না। এই পোস্ট সফল শুধু না, অনেক বেশি সফল। মন থেকে ২ টা মানুষের খুশি খুশি ভাবও কিন্তু বিরাট পাওয়া--- এবং এটাতে সেটা আছে। সুতরাং---



:) :) :) :) :) :)

২২ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:৫২

সুমন কর বলেছেন: সহমত। সহমত। সহমত। B-) ;) :D :) !:#P খুব ভাল লাগল।

এবার পুরো ঈদ সামুতে সময় দিয়েছি এবং দিচ্ছি। তবে ব্যাপক সাড়া পেয়েছে এবং খুশি হয়েছি। আমি ব্লগিং করি নিজের মতো। নিজের অানন্দে। আপনারা সাথে আছেন, তাতেই খুশি। আমি যদি একজনকেও আনন্দ দিতে পারি, এতেই সার্থক।

শুভ দুপুর।

১২৪| ২২ শে জুলাই, ২০১৫ দুপুর ২:২৮

হাসান মাহবুব বলেছেন: এ তো দেখি ঈদ আনন্দমেলা! বিটিভিতে প্রতি ঈদে দেখাইতো, আর এটা না দেখলে আমাদের ঈদ পূরণ হৈতো না। দেরী করে আসার জন্যে স্যরি! এখন আপনি আমার লাস্ট গল্পের শিরোনামটা বৈলা দেন, "ধন্যবাদ আবার আসবেন" =p~

২২ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৩২

সুমন কর বলেছেন: বিটিভিতে ঈদ আনন্দমেলা কিন্তু এখনো দেখায়! আমি দেখি না।

ঠিক বলেছেন, আপনার শেষ গল্পের শিরোনামটাই বৈলাই দিলাম, "ধন্যবাদ আবার আসবেন" ;)

১২৫| ২২ শে জুলাই, ২০১৫ বিকাল ৩:৩৯

বিষের বাঁশী বলেছেন: ব্যাপক আনন্দ দেখছি এখানে! :)

২২ শে জুলাই, ২০১৫ রাত ৮:৩০

সুমন কর বলেছেন: দেরীতে হলেও এ আনন্দে অংশগ্রহণ করার জন্য আপনাকে ধন্যবাদ।

১২৬| ২২ শে জুলাই, ২০১৫ বিকাল ৩:৫৬

এস কাজী বলেছেন: আমার একটা মিনিস্ট্রি দরকার। টেকনোক্রেট কোটায় পাওয়া যাবে? এই মন্ত্রী পরিষদে আমার ভরসা নাই। মানি না মানব না :P :P

২২ শে জুলাই, ২০১৫ রাত ৮:৩৭

সুমন কর বলেছেন: টেকনোক্রেট মন্ত্রণালয় ব্যাপারে আমাদের উপর মহল এখন পর্যন্ত সিদ্ধান্তে আসতে পারেনি। :P
তাই জানি না বিল কবে পাশ হবে !!

আপনে মানেন আর না মানেন, আগামী ৫ বছর (মাস ও হতে পারে) এ পরিষদ থাকবে। B-)

এ আনন্দে অংশগ্রহণ করার জন্য আপনাকে ধন্যবাদ।

১২৭| ২২ শে জুলাই, ২০১৫ রাত ৮:৪৩

শতদ্রু একটি নদী... বলেছেন: ভাই, আমি ঈদ পোষ্ট দিলে মন্তব্যকারীর আসল সংখ্যা হইতো ৫-১০, মন্তব্য ১০০ ছাড়াইলেও ওইটা ওই ৫-১০জনেই সীমাবদ্ধ থাকতো। এইদিক দিয়া এই মরা নদীর মতো প্রায় মৃত ব্লগে আপনে তো হিট পোষ্ট উপহার দিলেন। অনেকে আসেনাই হয়তো নিজেদের নাম না দেইখা। কিন্তু নাম কেন নাই ওইটা উনারা নিজেরাও জানেন। মানের চেয়ে এই ব্লগে এখন অংশগ্রহন বেশি দরকার। যারা পোষ্ট দিয়াই হিটের আসা করেন কিন্তু অন্য কারো কিছু পড়ার প্রয়োজন বোধ করেননা, কিন্তু ফেসবুকে প্রতি ঘন্টায় স্ট্যাটাস এবং সেইসবে কমেন্টের রিপ্লাই উইদয়াউট এলি ডিলে করেন, তাদের ব্লগের ব্যাপারে আসলে মানসিক দৈন্যতা আছে।

২২ শে জুলাই, ২০১৫ রাত ৯:৩৫

সুমন কর বলেছেন: পূর্ণ সহমত, শতদ্রু ভাই। আমি শতভাগ চেষ্টা করি (কাজ বেশী বা শরীর খারাপ না হলে) প্রতিদিন ব্লগে সময় দিতে এবং দেই। যার দরুন হয়তো আপনাদের (সকল ব্লগারের ) সমর্থন পেয়েছি।

আমি প্রতিটি পোস্ট দেখি কোন ব্লগারের নাম দেখে নয়। যেটা মন্তব্য করার, সেটায় করি। কিছু পোস্ট (ধর্ম, রাজনীতি...) এড়িয়ে চলি। আমার কাছে প্রতিটি ব্লগার গুরুত্বপূর্ণ।

অনেকের কথা বলি না, কিছু বলেছিলাম। তাদের দেখি শুধুমাত্র কিছু নির্দিষ্ট ব্লগারকে মন্তব্য করতে। সেটা যে পোস্টই হোক না কেন!

আমি ব্লগিং করি নিজের মতো। নিজের অানন্দে। সবার ব্লগে যাবার চেষ্টা করি। তাঁদের উৎসাহ দেই। লেখার চেয়ে পড়তেই ভাল লাগে।

কিছু ব্লগার আছে, পোস্ট দিয়েই চলে যায়। মন্তব্যও দেখবেন ২৫-৩০টা! তাও নির্বাচিত পাতায় নেবার পর ! হিট হাজারের বেশী। একবার এ সকল অনিয়মিত ব্লগারের পোস্ট নির্বাচিত পাতায় না দিয়ে দেখুন। কি হয় !! যদিও তারা নিজেদেরকে ফেসবুক সেলিব্রেটি মনে করে!! কিন্তু আমি বুঝি না, ফেসবুক আর ব্লগ এক হয় কিভাবে? আসলেই তাদের ব্লগের ব্যাপারে আসলে মানসিক দৈন্যতা আছে।

নাম বলব না, বেশ কিছু ব্লগার আছে তারা নীরবে ব্লগের প্রতি যথেষ্ট আন্তরিকতা প্রকাশ করে যাচ্ছেন। প্রতিদিন ব্লগে আসেন, ভালো ভালো পোস্টে মন্তব্য করেন এবং নতুনদের উৎসাহ দেয়। যা ব্লগের জন্য খুবই দরকার। তাদের জন্য ব্লগ এখনো টিকে আছে এবং থাকবে।


আরে ভাই , এসব কি হচ্ছে !! ফান পোস্টে সব ফান হবে। নো ফাউ কথা। তাই উপরের ফাউ কথা একটাও বিশ্বাস করবেন না। ডাহা মিছা কথা =p~ আসুন ফান করি, ফানুস হয়ে যাই। !:#P

আপনার কবিতা দেখেছি, কাল পড়ব। ;) আজ একটু বাহিরে বের হয়েছিলাম। তাই আজ পড়ুম না......

১২৮| ২২ শে জুলাই, ২০১৫ রাত ১১:৪২

সচেতনহ্যাপী বলেছেন: ঘুরে এলাম শুধু মন্ত্রীদের ঝগড়া দেখতে।। আমি মুগ্ধ।। এটাইতো ব্লগের রূপ হওয়া উচিৎ।।
ব্লগের মজা তথা আন্তরিকতার পর ১২৭নং মন্তব্য এবং উত্তরে কি আমাদের দৈন্যতা প্রকাশ পেল না?? যেখানে নিজেদের "মুক্তমনের" বলে ভাবতে ভালবাসি।। যারা সত্যিকার আনন্দেও হাসতে বা অংশ নিতে জানেন না,তাদের জন্য করুনা হয়।।

২৩ শে জুলাই, ২০১৫ রাত ১২:০৯

সুমন কর বলেছেন: যারা সত্যিকার আনন্দেও হাসতে বা অংশ নিতে জানেন না, তাদের জন্য করুনা হয়।। -- আপনার সাথে সহমত।

তাদের জন্যই তো আমরা অবাক হয়েছি। এখানে কোন ঝগড়া বা আন্তরিকতার দৈন্যতা প্রকাশ পায়নি। এটা হয়তো আপনার বোঝার ভুল। একই জিনিস ভিন্নভাবে বোঝার ক্ষমতা বিভিন্ন মানুষের বিভিন্ন রকম।

শুভ রাত্রি।

১২৯| ২৩ শে জুলাই, ২০১৫ রাত ১২:১৯

সচেতনহ্যাপী বলেছেন: দুঃখিত আমি বলতে চেয়েছিলাম,ব্লগের মজা তথা আন্তরিকতার পর ১২৭নং মন্তব্য এবং উত্তরে কি আমাদের দৈন্যতা প্রকাশ পেল না? মানে যারা এতে অংশ নিতে পারেন নি।। আবারও বলছি এদু'টো কথোপকথনের ভিত্তিতেই আমার সেই মন্তব্য।। কিন্তু পোষ্ট করার পরে আপনার মতই মনে হয়েছে।। আবার ক্ষমাপ্রার্থী।। আসলে লেখা এবং আন্তরিকতা আমার মন ছুয়ে গেছে বলেই পুনরাবর্তন।।

২৩ শে জুলাই, ২০১৫ রাত ১২:২৪

সুমন কর বলেছেন: শুভ রাত্রি।

১৩০| ২৩ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৫১

আধখানা চাঁদ বলেছেন: পোস্ট তো বটেই, কমেন্টে এনিমেশন দেখে এত আনন্দ ঈদ অনুষ্ঠান দেখেও পাই নাই !
৩ বছরের উপরে সামুতে আছি, মন্ত্রিত্ব পাইলাম না, এই দুঃখে বিরোধীদলীয় মহাসচিব হতে চাই !

২৩ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৫৭

সুমন কর বলেছেন: ওকে ওকে, আপনাকে বিরোধীদলীয় মহাসচিব করা যেতে পারে। কিন্তু বর্তমানে তো কোন বিরোধীদল'ই নাই !! :D

আর কখনো ঈদ উৎসব (টিভি) দেখবেন না, সরাসরি আমাদের সাথে যোগাযোগ করবেন....আমরা আপনাকে বিরতিহীন অানন্দ দেবো। !:#P ;)

দেরীতে হলেও, আমাদের সাথে অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ।

১৩১| ২৪ শে জুলাই, ২০১৫ বিকাল ৩:৫৫

সেলিম আনোয়ার বলেছেন: খাদ্য মন্ত্রীর কমেন্ট স্বরাষ্ট্রমন্ত্রীর মতো ঝাঝালো ।বুঝা যায় দেশ খাদ্যে বিপ্লব সাধন করেছে । দড়ি দিয়ে বাঁধাবাধি ও খাদ্য মন্ত্রীর নির্দেশে চলে ।মন্ত্রী পরিষদে কোন্দল দেখা যাচ্ছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আর খাদ্য মন্ত্রীর মধ্যে কোন্দল চরমে । আমি বরাবরই খদ্য মন্ত্রীর দলে । তিনি জিতবেন জানি । তার আছে বশীকরণ বিদ্যা । আর কোন মন্ত্রীর এই বিদ্যায় দখল নেই ।

২৫ শে জুলাই, ২০১৫ দুপুর ২:১১

সুমন কর বলেছেন: হাহাহাহা.......খাদ্য মন্ত্রীর বশীকরণ বিদ্যা আছে ! :-B কথা সত্য।

আর উনাদের (সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আর খাদ্য মন্ত্রী) খাতির বেশী, তাই একটু একটু না করলে হয় !!! =p~


আশা করি, ঈদ ভালো কেঁটেছে।

ধন্যবাদ।

১৩২| ২৪ শে জুলাই, ২০১৫ বিকাল ৪:২২

রিকি বলেছেন: @ সেলিম ভাই ; খাদ্য মন্ত্রীর কমেন্ট স্বরাষ্ট্রমন্ত্রীর মতো ঝাঝালো ।বুঝা যায় দেশ খাদ্যে বিপ্লব সাধন করেছে । দড়ি দিয়ে বাঁধাবাধি ও খাদ্য মন্ত্রীর নির্দেশে চলে ।মন্ত্রী পরিষদে কোন্দল দেখা যাচ্ছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আর খাদ্য মন্ত্রীর মধ্যে কোন্দল চরমে । আমি বরাবরই খদ্য মন্ত্রীর দলে । তিনি জিতবেন জানি । তার আছে বশীকরণ বিদ্যা ।

ভাই কি যে বলেন--- আমি তো আগেই সারেন্ডার করে নিয়েছি !!!! ;) আপুনির সাথে নো কোন্দল !!!! ভাই আপনার মন্ত্রণালয় নিয়ে কিছু বক্তব্য শুনতে চাই জনগণ !!!! B-)) B-)) B-))





২৫ শে জুলাই, ২০১৫ দুপুর ২:১৩

সুমন কর বলেছেন: আমরাও (জনগণ) লুল মন্ত্রণালয় নিয়ে মন্ত্রী সাহেবের কাছ থেকে কিছু শুনতে চাই !!! ;)

১৩৩| ২৪ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৪৪

সেলিম আনোয়ার বলেছেন: মাননীয় সংস্কৃতি বিষয়ক মন্ত্রীকে অবগত করতে চাই যে আমার মন্ত্রণালয় রমনীকূলের নগালের বা সাধ্যের বাইরে। আপনারা প্রধান মন্ত্রী হতে পারবেন। প্রেসডেন্ট হতে পারবেন মাগার লুল মন্ত্রী হতে পারবেন না । B-) এই মন্ত্রী সকল রমনীর আশির্বাদ পুষ্ট মন্ত্রী অমন্ত্রী সব রমনী । আর সকল পুরুষের কাছে ঈর্ষণীয় :) কাজ নাই । শুধু মেয়েদের সঙ্গে টাঙ্কিবাজি করা এত আনন্দদায়ক উপভোগ্য মন্ত্রণালয় দ্বিতীয়টি খুজে পাওয়া যাবেনা । !:#P

ঈদ মোবারক । :D

২৫ শে জুলাই, ২০১৫ দুপুর ২:১৬

সুমন কর বলেছেন: চরম বলেছেন, মন্ত্রী সাহেব !!! =p~ B-)

আপনি এগিয়ে যান, আমরা আছি সাথে সাথে !!

১৩৪| ২৪ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:০১

রিকি বলেছেন:

১৩৫| ২৪ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:৩২

মামুন ইসলাম বলেছেন: হুম ভালো হয়েছে ।

২৫ শে জুলাই, ২০১৫ দুপুর ২:১৬

সুমন কর বলেছেন: ধন্যবাদ।

১৩৬| ২৪ শে জুলাই, ২০১৫ রাত ১১:২৭

সায়েম মুন বলেছেন: সামহোয়্যারইন ব্লগের গোপন নির্বাচন না সিলেকশন পদ্ধতি 8-|

সে যাই হোক ভাল লেগেছে পোস্ট। আশা রাখি ভাল আছেন। শুভকামনা থাকলো।

২৫ শে জুলাই, ২০১৫ দুপুর ২:২১

সুমন কর বলেছেন: বহুদিন পর, আমার ব্লগে এলেন এবং মন্তব্য পেলাম। ভালো লাগল।

আমার মোটামুটি চলে যাচ্ছে। আশা করি, আপনি ভালো আছেন।

ধন্যবাদ।

১৩৭| ২৫ শে জুলাই, ২০১৫ দুপুর ২:১৮

শতদ্রু একটি নদী... বলেছেন: লুল মন্ত্রী ভাই, আপাত নৈতিকতা বিরোধী লুল কার্যকলাপ ক্যামনে রপ্ত করা যায় টিপস দিয়েন। এই যেমন মধ্য বয়সী নারী ব্লগার, বিবাহিত নারী ব্লগার কিংবা কথিত সুন্দরী নারী ব্লগার এদের সাথে আরকি। আপনিও তো বৃদ্ধ হইতেছেন, এই মন্ত্রনালয়ের কাজকামও তো কাউরে বুইঝা নিতে হবে। ;)

২৫ শে জুলাই, ২০১৫ দুপুর ২:২২

সুমন কর বলেছেন: :P :P :P

১৩৮| ২৫ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:২৫

সোজা কথা বলেছেন: সবার জন্যই রইলো অনেক অনেক শুভ কামনা।

২৫ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৩২

সুমন কর বলেছেন: ধন্যবাদ।

অনেক দিন আমার ব্লগে এলেন এবং মন্তব্য পেলাম। ভালো লাগল। !:#P

১৩৯| ২৫ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৫০

রিকি বলেছেন:

শতদ্রু ভাইয়ের সুপ্ত ইচ্ছা সহজ ভাষায় প্রকাশ করতে পারছে না বুঝছেন দাদা (সেলিম ভাই লুল মন্ত্রণালয় মেলাদিন ধরে পেয়েছে, সামনের বার জ্বালানী মন্ত্রণালয় ভাইরে দিয়ে আমাকে লুল মন্ত্রণালয় দেয়া হোক---- কথা দিচ্ছি নির্বাচিত হলে ভালবাসা দিবসে লাল পাঞ্জাবি বিতরণ করব !!!) ;)

২৫ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৫৪

সুমন কর বলেছেন: কথা গুরুত্বের সাথে বিবেচনা কর হইপ্পে ;)

পরের বারের একটু আগে, আমারে মনে করাইয়া দিয়েন !! পরিবর্তন করে দিমু নে..... হাহাহা.......... ;)

১৪০| ২৫ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:১৮

মায়াবী রূপকথা বলেছেন: আমিও মন্ত্রী হইতে চাই। আমাকে দপ্তরবিহীন মন্ত্রী করে হলেও লিস্টে রাখুন। নারী কোটা নেই? :(

২৫ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:২৬

সুমন কর বলেছেন: সব্বাই দেহি মন্ত্রী হইবার চায়..... |-)

পরবর্তী সংশোধনে চোখ রাখবেন..................

আর এখানে কোন কোটা নাইক্যা !! ;)

১৪১| ২৫ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৪৪

চাঁদগাজী বলেছেন:

আমি আছি, আমি আছি; আমি উৎসাহিত।

আমার দায়িত্ব নিয়ে লিখা প্যারাটা মুখস্হ করার চেস্টা করছি, যাতে অক্ষরে অক্ষরে পালন করতে পারি।
দেরীতে এলাম, বড় ধরণের মিস; ভালো লাগলো যে, ঈদের সময় আড্ডা জমেছিল এই পোস্টে; আজকাল তেম আড্ডা জমছিল না; ভালো হলো।


কবি সেলিম আনোয়ার মজা লুটবে, আমি গালি শুনবো!

২৫ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৫৭

সুমন কর বলেছেন: আপনি এসেছেন, আমরা খুশি হলাম। !:#P

আর ভালো করে মুখস্হ করেন, শপথ বাক্য হিসেবে !! ;)

সামুতে ঈদের আনন্দ ছড়িয়ে দেবার জন্যই এই ক্ষুদ্র প্রচেষ্টা।

ধন্যবাদ।

১৪২| ২৫ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৭:১৭

শতদ্রু একটি নদী... বলেছেন: গাজী আঙ্কেল, মুরগী, গরু, ছাগল এইসব নিয়াও চিন্তা বাদ দিয়েন। আঙ্কেল কমেন্টাইলে ক্যান জানি এইসবই শব্দই ঠাস ঠাস কইরা ব্রাশফায়ার হয় ;)

১৪৩| ২৬ শে জুলাই, ২০১৫ রাত ২:৩৮

ইকবাল হোসাইন সুমন বলেছেন: অসাধারণ মজা পেলাম মিতা.।

২৬ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:৪১

সুমন কর বলেছেন: মজা পেয়েছেন, জেনে খুশি হলাম।

ধন্যবাদ।

১৪৪| ২৬ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:৪৯

শায়মা বলেছেন: আমি কিন্তু অনেক খাদ্য নিয়ে আসছিলাম। কিন্তু ভুল করে খানাগুলা হাওয়া হয়ে গেছিলো। আবার নিয়ে এসেছি ভাইয়ু!!!!!!!!!!

http://www.somewhereinblog.net/blog/saimahq/30056686

আবার কষ্ট করে রাঁধতে হলো সব!!!!!!


২৬ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:৫৩

সুমন কর বলেছেন: কই হাওয়া হয়ে যায়নি তো :( আমি আপনার ব্লগে গিয়ে দেখলাম, ২৬ শে জুলাই, ২০১৫ রাত ১:২৩ টায় খানাপিনার পোস্টটি আছে তো !!

ও, আপনি আরো খানাপিনা নিয়ে আসবেন :P

শুভ দুপুর।

১৪৫| ২৬ শে জুলাই, ২০১৫ দুপুর ১:১২

শায়মা বলেছেন: না!!!!!!! সেই আগেরটা নেই......:(

মুছে ফেলেছিলাম ভুল করে :(

কাল রাতে আবার লিখলাম নতুন করে!:(

২৬ শে জুলাই, ২০১৫ দুপুর ১:২৫

সুমন কর বলেছেন: আপনার কষ্ট করে আবার দিতে হলো |-) , জেনে খারাপ লাগল।

ঐখানে মন্তব্য করে আসলাম। ;)

১৪৬| ২৬ শে জুলাই, ২০১৫ দুপুর ১:১৩

অপু তানভীর বলেছেন: যুব ও ক্রীড়া মন্ত্রী হইয়া আমি কি করুম ! আমার তো কন্যা কল্যান মন্ত্রনালয় দরকার ! B-)) B-))

২৬ শে জুলাই, ২০১৫ দুপুর ১:৩০

সুমন কর বলেছেন: আরে মিয়া, নিজে মন্ত্রণালয় ফালাইয়্যা ঈদে ছুটি বেশী কাঁটাইছেন আবার অন্য মন্ত্রণালয় চায় !! :``>> ওটা পরে দেখুম নে ! :P

বৃষ্টির জন্য খেলা কিন্তু দেখতে পারলাম না। এবার আপনার খেলা শুরু করেন। মানে মন্ত্রণালয়ের কাজ !!! হাহাহাহাহা ;)


বিলম্ব ঈদ মোবারক।

১৪৭| ২৬ শে জুলাই, ২০১৫ দুপুর ২:০৩

শায়মা বলেছেন: ১৪৬. ২৬ শে জুলাই, ২০১৫ দুপুর ১:১৩ ১
অপু তানভীর বলেছেন: যুব ও ক্রীড়া মন্ত্রী হইয়া আমি কি করুম ! আমার তো কন্যা কল্যান মন্ত্রনালয় দরকার ! B-)) B-))

অপুভাইয়া হলো হায় হায় নাই নাই মন্ত্রী!!!!!!!!!!! :P

১৪৮| ২৬ শে জুলাই, ২০১৫ দুপুর ২:২২

আবু শাকিল বলেছেন: সুমন দা ,
মন্ত্রী পরিষদ বাড়ানোর দাবি জানিয়ে গেলাম।

দপ্তরবিহীন মন্ত্রী হিসাবে আমাকে রাখা হোক।

২৬ শে জুলাই, ২০১৫ দুপুর ২:২৭

সুমন কর বলেছেন: সবাই দেহি দপ্তরবিহীন মন্ত্রী হতে চায় !! :( ক্যামনে কি |-)

পরের বার সবার মধ্য থেকে একজন যোগ্য দপ্তরবিহীন মন্ত্রী খঁজতে হবে !! ;) আপনারটাও বিবেচ্য থাকল। ;)


বিলম্ব ঈদ মোবারক, শাকিল ভাই।

১৪৯| ২৬ শে জুলাই, ২০১৫ দুপুর ২:২৫

লেখোয়াড়. বলেছেন:
লুল মন্ত্রী অপু তানভীর হলে ভাল হতো।

আমার পরম সৌভাগ্য এইসব দুর্নীতিবাজ মন্ত্রীদের ভীড়ে আমাকে রাখেন নাই।

দেখি এইসব মন্ত্রীদের যোগ্যতা কিভাবে প্রকাশ পায় সামনের দিনগুলোতে।

২৬ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৩৩

সুমন কর বলেছেন: সেলিম ভাই, মাত্র ২৪ ভোটে অপুকে পরাজিত করে জিতে যায় ! :P


আপনি কি রাগ করলেন, তাই তাদের দুর্নীতিবাজ কইলেন !! আপনেরে পরের বার একটা দিমুনে :P

আর হ্যাঁ, সামনের দিনে তাদের যোগ্যতা প্রমাণ হবে এবং আবার সংশোধন করা হবে।

বিলম্ব ঈদ মোবারক, লেখোয়াড় ভাই।

১৫০| ২৬ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৪৭

রিকি বলেছেন: দাদা লুল মন্ত্রণালয় নিয়ে মনে হচ্ছে কম্পিটিশন বেশি !!!! ;)


২৬ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:২০

সুমন কর বলেছেন: তাই'তো দেখছি !! :-0 আরো একটা আছে দপ্তরবিহীন !!

পরের সংশোধনে যোগ্য প্রার্থী জিতবে ;)

শুভ বিকেল।

১৫১| ২৬ শে জুলাই, ২০১৫ দুপুর ২:৫১

ইমিনা বলেছেন: যাক, এমন একটা চমৎকার পোস্ট মিস করতে গিয়েও মিস করি নি। কপাল আমার!
এরকম পোস্ট আরো চাই - এটাই দাবী।
...
এখানে সবাইকে দেখে ভালো লাগলো। ভালো থাকবেন।।
:)

২৬ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:২৭

সুমন কর বলেছেন: আরে এ আমি কাকে দেখছি !!! :#) ভূত না'তো !!

অনেক দিন পর ব্লগে দেখলাম। কোথায় ছিলেন, এতদিন?? ঈদ কেমন কাঁটলো?

সব সময় তো আর এমন পোস্ট তৈরি করা যায় না। ;) তবে চেষ্টা থাকবে।

ধন্যবাদ। ভালো থাকুন।

শুভ বিকেল নাকি সন্ধ্যা !

১৫২| ২৬ শে জুলাই, ২০১৫ বিকাল ৩:০৮

আমি স্বর্নলতা বলেছেন: ভারি মজার পোষ্ট। :)

২৬ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:২৮

সুমন কর বলেছেন: মজা পেলেই পোস্টটি সার্থক। ;)

ধন্যবাদ। ভালো থাকুন।

১৫৩| ২৬ শে জুলাই, ২০১৫ রাত ১১:২৪

প্রামানিক বলেছেন: দুক্কিত। দেশের বাইরে থাকায় মিটিংয়ে যোগ দিতে পারি নাই।

২৭ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:৪০

সুমন কর বলেছেন: ব্যাপার না !! ঈদের জন্য মিটিং স্থগিত করা হয়েছিল ! ;)


১৫৪| ২৬ শে জুলাই, ২০১৫ রাত ১১:৫৪

সেলিম আনোয়ার বলেছেন: সারাদিন অফিসের কাজে ব্যস্ত থাকার পরও লুল বিষয়ে আমার আশে পাশে কেউ নেই । দীর্ঘদিন ধরে ওটা আমার কব্জায় । এটা আমার অর্জন । কিঞ্চিত ভীতির সঞ্চার হলেও মনে হয় আমার কাছ থেকে ওহা কেউ ছিনিয়ে নিতে পারবে না । ভীতির কারণ সবাই এই মন্ত্রী হতে আগ্রহী । সব প্রখ্যাত ব্লগার লুল মন্ত্রী হতে চায় । বাঘা বাঘা ব্লগারদের হারিয়ে তবেই এই স্বীকৃতি আমার। তারপরও আমি আশাবাদী রিকি আপু শতদ্রু ভাইয়ু যাই বলুক ঈর্ষা করুক আমার লুল মন্ত্রণালয় আমার কাছেই থাকবে । তবে শতদ্রু ভাইয়ের প্রতি লুল টিপস হলো । লুল রা কাউকে খালা বলবে না ।ওটা লুল নিয়মে খাপ খায়না । B-)মেয়ে ব্লগারদের মধ্যে একমাত্র খাদ্যমন্ত্রীর মাঝে এই বৈশিষ্ট্য পরিলক্ষিত হয় । ;)

রিকি আপুর সঙ্গে আমি একমত লুল মন্ত্রীর প্রতি সবার লোভাতুর দৃষ্টি । বি: দ্র: আমাকে কিন্তু লুল সম্রাট উপাধি দেয়া হয়েছিল ।

জালিম দার কে বিচারক নিয়োগ করলেও আমার লুল সম্রাট উপাধি কেউ নিবার পারবে বলে মনে হয় না । :P

২৭ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:৪৩

সুমন কর বলেছেন: তবে শতদ্রু ভাইয়ের প্রতি লুল টিপস হলো । লুল রা কাউকে খালা বলবে না ।ওটা লুল নিয়মে খাপ খায়না । B-)মেয়ে ব্লগারদের মধ্যে একমাত্র খাদ্যমন্ত্রীর মাঝে এই বৈশিষ্ট্য পরিলক্ষিত হয় । ;) -- সহমত।

আর সামুতে কোন জালিম বা হালিম দার নাই, থাকলে আপনাকে অবশ্যই লুল সম্রাট উপাধি দেয়া হতো !! :P

১৫৫| ২৭ শে জুলাই, ২০১৫ রাত ৯:৩৬

কলমের কালি শেষ বলেছেন: মন্ত্রী পরিষদের বানিজ্যিক সাফল্য কামনা করছি !! :P

পোস্টের কতা আর কী বললো ! হাসতে হাসতে হা হা হা

ব্লগে অনুপস্থিত থেকে ভালোই হইলো । মন্ত্রী পরিষদে জায়গা পেয়ে গেলাম ! B-) B-)) :P =p~

২৭ শে জুলাই, ২০১৫ রাত ১১:২৭

সুমন কর বলেছেন: হাহাহা.......বাণিজ্য মন্ত্রীর কাজ খালি বানিজ্যিক সাফল্য B-)

বুঝতে পারলাম, ঈদে বাড়ি থেকে সেলামীস্বরূপ বানিজ্যি ভালোই হইছে.... ;)

আমি যে আপনেরে মন্ত্রী বানাইলাম, তার ভাগটা কিন্তু বিকাশ কইরা দিয়েন .. B-)) এবং মন্ত্রী পরিষদে জায়গা পাবার মিষ্টি বাকি থাকল।

ভালো লাগল। ধন্যবাদ।

১৫৬| ২৮ শে জুলাই, ২০১৫ সকাল ৮:৩৩

কলমের কালি শেষ বলেছেন: বুড়ো হওয়া সত্বেও সেলামীস্বরূপ বানিজ্য ভালই ছিল ঠিক আমি নিজেও বুঝতে পারলাম না !! ;)

ভাগটা এবং মিষ্টি দুইটাই বিকাশ করে দেব । কিন্তু বিকাশে ইদানিং কিছু প্রতারণা চলছে। তা খতিয়ে দেখা হচ্ছে । তাই আপাতত সামু করে দিচ্ছি অকে ?
১০০০ লাইক অ্যান্ড ১০০০০ পঠিত এন্ড ১৫০০ মন্তব্য এন্ড ৫৫০০ শেয়ার এন্ড ৬০০ প্রিয়তে । B-) B-))

শুভ কামনা রইলো । :)

২৮ শে জুলাই, ২০১৫ সকাল ১১:৩৭

সুমন কর বলেছেন: B-) ১০০০ লাইক অ্যান্ড ১০০০০ পঠিত এন্ড ১৫০০ মন্তব্য এন্ড ৫৫০০ শেয়ার এন্ড ৬০০ প্রিয়তে ।

ধন্য ...ধন্য....ধন্যবাদ।

১৫৭| ২৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৩২

কামরুন নাহার বীথি বলেছেন: দাদা, এত্ত কিছুর অংশীদার আমিও!!!! আমার প্রতি একখানা ধন্যবাদ ছুড়ে দিয়েন!!

২৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৪১

সুমন কর বলেছেন: দিলাম ছুঁড়ে........ ;)

১৫৮| ২৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৩৪

শায়মা বলেছেন: কামরুন নাহার বীথি বলেছেন: দাদা, এত্ত কিছুর অংশীদার আমিও!!!! আমার প্রতি একখানা ধন্যবাদ ছুড়ে দিয়েন!!


বিথী আপু তুমি কি রিকি আপুর বড় বোন নাকি ছোট বোন???

২৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৪২

সুমন কর বলেছেন: আমরা কেউ জানি না !! |-)

১৫৯| ২৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৪৬

রিকি বলেছেন:

শায়মা বলেছেন: বিথী আপু তুমি কি রিকি আপুর বড় বোন নাকি ছোট বোন???

অবশ্যই আমার বড় বোন লাগে. আর আমি....I Popeye the sailor man (woman).....লাগি!!!!!!! ;)

১৬০| ২৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৪৮

কামরুন নাহার বীথি বলেছেন: @ শায়মা আপু, ব্লগে আমি রিকি আপুর ছোট বোন!! (আসলে বড় বোন)

১৬১| ২৯ শে জুলাই, ২০১৫ বিকাল ৫:৫১

কামরুন নাহার বীথি বলেছেন: এইযে আমার ছোট্ট বোনটি এসে গেছে!! :)

১৬২| ২৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৩৪

রিকি বলেছেন:
কামরুন নাহার বীথি বলেছেন: এইযে আমার ছোট্ট বোনটি এসে গেছে!! :)




১৬৩| ২৯ শে জুলাই, ২০১৫ সন্ধ্যা ৬:৪৬

শায়মা বলেছেন: আহা

আমার ছোট্ট বোনটি
মায়ায় ভরা মুখটি
অনেক বড় হয়ে তুমি এত্তা পিঙ্গু হবে .........:)

১৬৪| ৩০ শে জুলাই, ২০১৫ রাত ১:৩৬

Bithi Chakraborty বলেছেন: অসাধারণ sense of humour.খুব ভাল লাগল |

৩০ শে জুলাই, ২০১৫ দুপুর ১২:২৮

সুমন কর বলেছেন: এটা ফান পোস্ট ! তাই এখানে sense of humour বলতে কিছু নেই।

ধন্যবাদ।

১৬৫| ০১ লা আগস্ট, ২০১৫ রাত ৯:০০

সেলিম আনোয়ার বলেছেন: বড়ই দুঃখ পেলাম । বর্তমান মডু রাজস্বাক্ষী।তাদের পরাজিত করে লুল সম্রাট হয়েছিলুম । অপু তানভীর ভাই জানেন ব্যাপারটা ।তিনি ও লুল পার্টির এলিট সদস্য । কিন্তু লুল সম্রাট ............. ;)

০১ লা আগস্ট, ২০১৫ রাত ৯:২২

সুমন কর বলেছেন: যান দিয়ে দেয়া হলো: লুল সম্রাট উপাধি !:#P

১৬৬| ০৪ ঠা আগস্ট, ২০১৫ সকাল ৯:১৬

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: যাক দেরিতে হলেও পড়লাম, হুমম মন্ত্রী পরিষদের কাছে আমাদের ম্যালা প্রত্যাশা -- সেই প্রত্যাশা গুলা আশা করি সামু মন্ত্রীরা পূরণ করবো ------
মন্তব্যগুলো পড়ে দারুন মজা পেয়েছি ------- দারুন একটি পোস্ট
শুভকামনা রইল

০৪ ঠা আগস্ট, ২০১৫ সকাল ৯:৫৭

সুমন কর বলেছেন: দেরী হলেও আপনি এসেছেন, ভালো লাগল।

১৬৭| ০৪ ঠা আগস্ট, ২০১৫ রাত ৮:১৩

এহসান সাবির বলেছেন: পানি নিয়ে ভাবনা আর না আর না........

বৃষ্টি ও নদীর পানি বেড়ে যাওয়ায় কাজ কর্মের চাপ বেশি ছিল তাই সংসদে হাজিরা দিতে পারিনি....

কোন রকম দুর্নীতি হলে সব গুলোকে কিন্তু পানিতে ডুবায়ে...........!!!

০৪ ঠা আগস্ট, ২০১৫ রাত ৮:২২

সুমন কর বলেছেন: হাহাহা.....ভালো বলেছো। !:#P

বুঝতে পারলাম, কেন তুমি এতদিন হাজির হওনি !!


অাশা করি, ঈদের দিনগুলো ভালো কেঁটেছে।

১৬৮| ০৪ ঠা আগস্ট, ২০১৫ রাত ৮:২৫

এহসান সাবির বলেছেন: খারাপ কাটেনি দাদা...।




পোস্টে কিন্তু ভালো লাগা দিয়েছি ১৯ নং...!

০৪ ঠা আগস্ট, ২০১৫ রাত ৮:২৭

সুমন কর বলেছেন: হুম !! ঠিক আছে, বুঝে পেলাম।

১৬৯| ০৬ ই আগস্ট, ২০১৫ রাত ১২:০৭

দিশেহারা রাজপুত্র বলেছেন: আইন দাদা ২০ নং ভালো লাগা....

০৬ ই আগস্ট, ২০১৫ রাত ১২:২৪

সুমন কর বলেছেন: ধন্যবাদ।

১৭০| ০৭ ই আগস্ট, ২০১৫ দুপুর ১:২৮

শায়মা বলেছেন: আমি না আসলে এত লক্ষ লক্ষ কোটি কোটি কমেন্ট কে দিলো তাইলে!!!!!!!!! X(

এখুনি বন্দুক আনছি ওয়েট!!!!!!!!!!

০৭ ই আগস্ট, ২০১৫ দুপুর ২:০২

সুমন কর বলেছেন: আপু, পেত্নী দিছে !! ;) :P

আর বন্দুক আনলে হবে, বুলেট তো আমার আছে !! !:#P বন্দুকটা নিয়ে এসো, গুলি করুম....ঠুসসস..

১৭১| ০৭ ই আগস্ট, ২০১৫ দুপুর ২:১৬

শায়মা বলেছেন: নিজের মাথায় করো!!!!!!!!!!!!!!!!!!!!! X((

০৭ ই আগস্ট, ২০১৫ দুপুর ২:২৩

সুমন কর বলেছেন: করতে পারলে, খুব ভালো হতো !!! আর ভালো লাগে না।।।।

১৭২| ০৭ ই আগস্ট, ২০১৫ দুপুর ২:৩৫

শায়মা বলেছেন: :P

০৭ ই আগস্ট, ২০১৫ বিকাল ৩:৪৫

সুমন কর বলেছেন: কথা কিন্তু সত্য !! |-)

১৭৩| ০৭ ই আগস্ট, ২০১৫ দুপুর ২:৪২

সেলিম আনোয়ার বলেছেন: লুল সম্রাট বন্দুক ব্যবহার করে না ।


লুল সম্রাট দেবে ফুল ।
ফুলের ছোয়ায় মূর্ছা যাবে অন্যায় সকল ।

!:#P

০৭ ই আগস্ট, ২০১৫ বিকাল ৩:৪৭

সুমন কর বলেছেন: সম্রাট, মহাদয় এগিয়ে যান... ;)

১৭৪| ০৭ ই আগস্ট, ২০১৫ বিকাল ৫:৩৬

রিকি বলেছেন:

আমি না আসলে এত লক্ষ লক্ষ কোটি কোটি কমেন্ট কে দিলো তাইলে!!!!!!!!! X( আমিও আপনার সাথে গুলি করব--- ঠা ঠা ঠা ঠা; কার এত বড় সাহস হয়েছে ব্লগে দেখি ---- হ্যাঁ এত বড় গুস্তাখি--- মানবো না, মানবো না !!!! ;)

০৭ ই আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:৩১

সুমন কর বলেছেন: মন্তব্যে বুঝলাম না, আমার সাথে নাকি আপুর সাথে....... :(

আমিতো ভাবছি, আমার সাথে....

১৭৫| ০৭ ই আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:৪৫

রিকি বলেছেন: আপুনিকে ;) রেগে গেছে না !!!!!!! B-))

০৭ ই আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:৪৮

সুমন কর বলেছেন: আরে না, উনি আমার আপু। রাগ করেন না।
আজ আমাকে উনার বাসায় দাওয়াত দিছে। ;) আপনিও আসতে পারেন।

১৭৬| ০৭ ই আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:৫১

রিকি বলেছেন:

কি কি খাওয়াবে আগে বলেন-- পোলাও আর রূপচাঁদা মাছ ভাজা খাওয়ালে মুই নাই !!!! =p~ =p~ =p~

০৭ ই আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:৫৬

সুমন কর বলেছেন: উনি বলেছেন, আজ রান্না হয়েছে কিন্তু কি কি আমি জানিনা! মানে ওমুখো হইনি। ওরা যা খাওয়াবে তাই খাবো! তুমিও উড়ে আসতে পারো!!!! ভালোমন্দ কিছু একটা তো হবেই!

সুতরাং, আমিও জানি না। যা ভাগ্যে জোটে, তাই হবে ! !:#P চলুন..........

১৭৭| ০৭ ই আগস্ট, ২০১৫ রাত ১০:২১

রিকি বলেছেন: আপুনি বিয়ে বাড়িতে গেছে(আজকে আপনার দাওয়াতের কি হল তাহলে) !!!!! :|| :|| :||

০৭ ই আগস্ট, ২০১৫ রাত ১১:৩০

সুমন কর বলেছেন: উনি আমাকে ওখানে যেতে বলেছিল কিন্তু আমার আবার রাষ্ট্রপতির সাথে মিটিং ছিল, তাই যেতে পারিনি... :-0

আমি এইমাত্র, রাতের খাবার বাসায় শেষ করে বসলাম। ;)

১৭৮| ১৪ ই আগস্ট, ২০১৫ রাত ১২:২৯

ইমতিয়াজ ১৩ বলেছেন: আমিও গরিব হইলাম দেশেও অভাব লাগল, এটাই বাস্তবতা।


নতুন এবং সুস্থধারা মন্ত্রি পরিশদে থাকলে পেরে যার পর নাই আনন্দিত।

১৪ ই আগস্ট, ২০১৫ রাত ১২:৪০

সুমন কর বলেছেন: হাহাহা....ভালো বলেছেন।

দেরী হলেও এসেছেন বলে, ভালো লাগল।

শুভ রাত্রি।

১৭৯| ১৬ ই আগস্ট, ২০১৫ রাত ১:২৯

কামরুন নাহার বীথি বলেছেন:

১৮০| ১৬ ই আগস্ট, ২০১৫ রাত ১:৩৩

কামরুন নাহার বীথি বলেছেন: রিকি আপু ------- :)



রিকি আপু -------

১৮১| ১৬ ই আগস্ট, ২০১৫ রাত ১:৩৫

কামরুন নাহার বীথি বলেছেন:

১৮২| ১৬ ই আগস্ট, ২০১৫ রাত ১:৪৫

কামরুন নাহার বীথি বলেছেন:

১৬ ই আগস্ট, ২০১৫ রাত ২:২১

সুমন কর বলেছেন: ব্লগার রিকি-কে কিছুদিন ধরে ব্লগে দেখা যাচ্ছে না...........

১৮৩| ১৬ ই আগস্ট, ২০১৫ সকাল ৯:২৮

কামরুন নাহার বীথি বলেছেন: হায় হায়, বিনা নোটিশে অনুপস্থিত!!! চিন্তার বিষয়!!!

১৮৪| ১৬ ই আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৭:০১

রিকি বলেছেন: কামরুন নাহার বীথি বলেছেন: হায় হায়, বিনা নোটিশে অনুপস্থিত!!! চিন্তার বিষয়!!!

আপনি ডাক দিয়েছেন আপু, আমিও রওয়ানা হয়ে গেছি-----এই তো আমি পৌঁছে গেছি !!!! ;)

১৮৫| ২৯ শে আগস্ট, ২০১৫ রাত ১০:২০

রেজওয়ান তানিম বলেছেন: বেশিরভাগ মন্ত্রীদের চিনি না,

শেড, ভেরি শেড!!

:(( :( :((

৩০ শে আগস্ট, ২০১৫ বিকাল ৩:০৫

সুমন কর বলেছেন: যতটুকু মনে পড়ে আপনি, আমার ব্লগে এই প্রথম এলেন এবং মন্তব্য করলেন। আমার ব্লগে স্বাগতম।

আপনার ব্লগে যেয়ে দেখলাম, আপনি প্রায় ১ বছরের বেশী সময় পরে পোস্ট দিলেন। আপনার শেষ পোস্টটা পড়েছি এবং মন্তব্য করেছি।

হয়তো আপনি যখন ব্লগে নিয়মিত ছিলেন তখন আমি ব্লগে ছিলাম না ! এখন আমি ব্লগে নিয়মিত আর আপনি অনিয়মিত ! আশা করি, আবার নিয়মিত হবেন।

আর কি যে বলেন, মন্ত্রীসভায় প্রায় ১০/১২ জন তো শুরুর দিক থেকেই আছে !! তাদের তো সবাই চেনে। বাকিরা এখন নিয়মিত।

আপনার প্রোপিকে, আপনার একটি বইয়ের প্রচ্ছদ দেখে যাচ্ছে। তার মানে আপনি নিয়মতি লিখেন। অনেক অনকে, শুভকামনা রইলো।

ভালো থাকুন, সব সময়।

১৮৬| ৩০ শে আগস্ট, ২০১৫ বিকাল ৪:০১

সাহসী সন্তান বলেছেন: ভাই আমি একজন নতুন ভোটার কিন্তু ভোট দিতে গিয়ে দেখলাম আমার ভোট আগেই দেওয়া হয়ে গেছে.....!! বুঝলাম না কে দিলো! তবে আমিওতো কম না, তাই রাগ করে আর একজনের ভোট দিয়ে গেলাম!!

সুন্দর এই ফান পোস্টের জন্য আপনার অবশ্যই ধন্যবাদ প্রাপ্য!! পোস্টটা আগেও কয়েকবার পড়েছি, কিন্তু মন্তব্য করিনি। তবে আজ আর থাকতে পারলাম না!! কারন আপনার পোস্টটার মত প্রত্যেকটা মন্তব্যও ছিল চমৎকার!!

তবে সমগ্র পোস্ট বিচার বিশ্লেষন করে আমি একটা জিনিস খুব পরিষ্কার ভাবে বুঝতে পেরেছি যে, আপনার কথিত মন্ত্রনালয়ের দ্বায়িত্ত্ব থাকা সবাই প্রায় আপনার পোস্টে হাজিরা দিয়ে গেছেন; সুধুমাত্র একজন বাদে। তিনি হলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রি জনাব বশর সিদ্দিকী। সম্ভাবত বিজ্ঞানের বিভিন্ন বিষয়ের সমাধান কল্পে তিনি একটু বেশি দৌড়ের উপরে আছেন!

ও আর একটা কথা, যদি আপনার মন্ত্রনালয়ে কোন খালি পোস্ট থাকে তাহলে সেই পোস্টটা "রিকি" আপুরে দেওয়ার জন্য জোর দাবি জানাচ্ছি! কারন আপনার পোস্টে তার জব্বর উপস্থিতিতে এটাই প্রমাণ হয়যে, কোন মন্ত্রনালয়ের দ্বায়িত্ত্ব পেলে তিনি সেটাকে যথাযথ ভাবে পালন করতে পারবেন বলে আমার দৃড় বিশ্বাস! যদিও তিনি নিজেকে হারমনিয়ম মন্ত্রি বলে ঘোষনা দিয়েছেন, কিন্তু তার পরেও ঐপদটা আমার কাছে কেমন কেমন জানি লাগলো তাই বললাম!! ধন্যবাদ!!

৩০ শে আগস্ট, ২০১৫ বিকাল ৫:৫৮

সুমন কর বলেছেন: আরে কইয়েন না ভাই, কে যে কার ভোট দেয় বলা মুশকিল !!

যাক শেষ পর্যন্ত আপনি এসেছেন, ভালো লাগল। !:#P

আর বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী নতুন সব তথ্য জোগাড় করতে ভীষণ ব্যস্ত ! তাই গরহাজির.....

"রিকি" আপুরে তো একটা মন্ত্রণালয় দিছি। এবার আর দেয়া যাবে না..., যাবে না।

অাসলে উনার উপস্থিতি এ পোস্টকে প্রানবন্ত করে তুলেছে।

শুভ বিকাল। ধন্যবাদ।

১৮৭| ৩০ শে আগস্ট, ২০১৫ বিকাল ৫:২২

রিকি বলেছেন: সাহসী সন্তান ভাই : মাফ চাই, দোয়া চাই, আমার নিজের মন্ত্রণালয় নিয়েই ফাঁপরে আছি ভাই !!! :-< :-< :-< :-< হ্যাঁ তবে কেউ সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথে গেলে ঐ কয়েকদিন আমি প্রক্সি দিতে পারি!!! ;) ;) ;)

৩০ শে আগস্ট, ২০১৫ বিকাল ৫:৫৯

সুমন কর বলেছেন: !:#P ;)

১৮৮| ৩০ শে আগস্ট, ২০১৫ বিকাল ৫:৪২

সাহসী সন্তান বলেছেন: রিকি বলেছেনঃ-"হ্যাঁ তবে কেউ সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথে গেলে ঐ কয়েকদিন আমি প্রক্সি দিতে পারি!!!"


Ok! আপনার পক্ষ থেকে আমি এই বিষয়টা আইন মন্ত্রনালয়ে উপস্থাপন করলাম। দেখি যদি মাননীয় আইন মন্ত্রী মহাশয়ের স্বু-দৃষ্টি আপনার দিকে পড়ে তাহলে নিশ্চয় তিনি এই প্রস্তাবিত বিষয়টি ভেবে দেখবেন বলে আমার দৃড় বিশ্বাস। তাছাড়া যেহেতু তিনি আইন মন্ত্রী, সুতরাং নিশ্চয় আইনের ফাঁকফোকড় গলিয়ে আপনার একটা বিহিত ব্যবস্থা তিনি অবশ্যই করবেন! :P :P

৩০ শে আগস্ট, ২০১৫ সন্ধ্যা ৬:০৩

সুমন কর বলেছেন: উমহুম উমহুম...আইন মন্ত্রী, আইনের ফাঁকফোকড় দিয়ে কাজ করে না.... ;) !:#P

তবে বিষয়টি নিয়ে, পরে একটি কমিটি গঠন করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

১৮৯| ০৫ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:২৩

ইমরাজ কবির মুন বলেছেন:
এ ধরণের পোস্ট আমার বেজায় পছন্দের! :D
ঈদ মুবারাক ||

০৫ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ২:০০

সুমন কর বলেছেন: আপনার পছন্দের জেনে খুশি হলাম।

কিন্তু হায় হায়....আরেক ঈদ তো এসে গেল... ;)

১৯০| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ১:০২

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:
হাই... সুমন কর! মিনিস্টার-মেকার! :)
কেমন আছেন?

নতুন মন্ত্রীপরিষদের জন্য অনেক অনেক অভিনন্দন আর শুভেচ্ছা! :)

১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৫:২৮

সুমন কর বলেছেন: আরে, মইনুল ভাই !!! কত্তদিন পর!! কেমন আছেন? ;)

হাহাহা.....আমি মিনিস্টার-মেকার না, আগে একজন করেছিল। সেটাই বর্ধিত এবং পরিবর্তিত করা হয়েছে।

আপনাকে দেখে ভালো লাগল। ধন্যবাদ।

১৯১| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:২৪

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:
ভালো আছি। কাজের চাপে বুড়ো হয়ে যাচ্ছি :(

ব্লগে আসলে আমারও ভালো লাগে, কিন্তু সময় কমে গেছে...

ভালো থাকুন :)

১৩ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১০:৩৩

সুমন কর বলেছেন: ছিঃ ছিঃ .... আপনি এতো তাড়াতাড়ি বুড়ো হবেন না। ;)

হুম, আসলেই ব্লগে আসলে আমারও ভালো লাগে।

ভালো থাকুন।

১৯২| ০৮ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১২:৫৪

অপু দ্যা গ্রেট বলেছেন: মন্ত্রী পরিষদ ভাল হইছে । তবে ভোট দিতে পারি নাই বলে খারাপ লাগছে । :) :) :) :) :D

০৮ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১২:৫৮

সুমন কর বলেছেন: আশা করি, পরের বার আপনি ভোট দিতে পারবেন... ;)

ধন্যবাদ।

১৯৩| ০৮ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১:০৯

অপু দ্যা গ্রেট বলেছেন: ইনশা আল্লাহ । পরের বার প্রার্থী হব । B-) B-) B-) ;)

০৮ ই অক্টোবর, ২০১৫ দুপুর ১:৪৩

সুমন কর বলেছেন: হাহাহা...তাহলে তো আরো বেশী ভালো হবে। !:#P

১৯৪| ১০ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:২২

অপু দ্যা গ্রেট বলেছেন: দোয়া প্রার্থী B-)

১০ ই অক্টোবর, ২০১৫ সন্ধ্যা ৬:২৮

সুমন কর বলেছেন: দোয়া করে দিলাম......... !:#P ফুঁফুঁফুঁফুঁফুঁফুঁ.......

১৯৫| ২০ শে অক্টোবর, ২০১৬ ভোর ৬:৪৮

রক্তিম দিগন্ত বলেছেন:
মন্ত্রী পরিষদ পুনর্গঠন করার দাবি পেশ করা হচ্ছে।

মাননীয় স্পিকার, মন্ত্রী পরিষদ পুনর্গঠিত হোক।

২০ শে অক্টোবর, ২০১৬ সকাল ৮:৩৪

সুমন কর বলেছেন: ঠিক, সময় চলে এসেছে মন্ত্রী পরিষদ পুনর্গঠন করার..... ;)

দেখি, আগামী নির্বাচনের পর কাদের নিয়ে মন্ত্রী পরিষদ গঠন করা যায়। সাথে থাকুন....বিরতির পর আবার আসবে......হাহাহা


ধন্যবাদ। শুভ সকাল।

১৯৬| ০১ লা আগস্ট, ২০১৭ সকাল ১১:০৮

খায়রুল আহসান বলেছেন: খাদ্য, পররাষ্ট্র, নারী ও শিশুকল্যাণ এবং সব শেষের মন্ত্রণালয়ের দায়িত্ব বন্টন যথাযথ হয়েছে।
ঈদের ব্লগালাপ বেশ জমে উঠেছিল দেখে আমি তখন অনুপস্থিত থেকেও এখন আনন্দিত বোধ করছি।
পোস্টে ২৪তম ভাল লাগা + +

০১ লা আগস্ট, ২০১৭ সন্ধ্যা ৬:২৭

সুমন কর বলেছেন: মজার পোস্টটি পড়ে যাবার জন্য অনেক ধন্যবাদ। তখন আপনি থাকলে হয়ত আরো মজা হতো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.