নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

....... আজো স্বপ্ন দেখি

হারিয়ে যাওয়া কৈশোর

....... অসমাপ্ত কবিতা

হারিয়ে যাওয়া কৈশোর › বিস্তারিত পোস্টঃ

আজ আমরা জেগে থাকব, জেগে থাকবে বাংলাদেশ।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:০৩

পিরোজপুরের ‘দেইল্লা রাজাকার’ একাত্তরে ৩ হাজারেরও বেশি নিরস্ত্র ব্যক্তিকে হত্যা, ধর্ষণ, অগ্নিসংযোগ, লুটপাট, ভাংচুর ও ধর্মান্তরে বাধ্য করাসহ মানবতাবিরোধী অপরাধের সাথে জড়িত থাকায়; ২০১১ সালের ৩ অক্টোবর অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচারকার্য শুরু হয় এবং বিচারের রায় প্রকাশ হবে ২৮শে ফেব্রুয়ারী। - ইনশাল্লাহ আগামীকাল সেই সকল অসহায় মানুষের আত্মা একটু হলেও শান্তি পাবে।







সেই ‘দেইল্লা রাজাকার’ এই বাংলাদেশে ‘মাওলানা দেলোয়ার হোসেন সাইদী’ নাম ধারন করে ধর্মভীরু, কুসংস্কারাচ্ছন্ন এবং সহজ সরল বাংলাদেশীদের ধর্মীয় বয়ানের মাধ্যমে মোহাচ্ছন্ন করে তাহার অতীত কর্মকান্ড ভুলিয়ে দিতে চেষ্টা করেছে। হয়ত অনেকাংশে সফলও হয়েছে। কিন্তু পিরোজপুরের মানুষ এবং সচেতন দেশপ্রেমিক জনগনের মন থেকে কি মুছে ফেলতে পেরেছে সেই সব অপকর্ম? ... কোনদিন পারবেও না। - কাক যতই পেখম পরুক সে কখনো ময়ুর হতে পারে না।



আমি বুঝি না স্বাধীন বাংলাদেশে যুদ্বাপরাধীদের বিচারের রায় প্রকাশের দিন রাজাকারেরা কিভাবে হরতাল আহ্ববান করার ধৃষ্টতা দেখায়, আমি বুঝি না কেন এই স্বাধীন দেশে রাজাকারদের ভাংচুরের আতংকে আমাদের আতংকিত হতে হবে? কেন এখনও জামায়াতে ইসলামীর রাজনীতি নিষিদ্ধ ঘোষনা করা হচ্ছে না? - স্বাধীন দেশে আজ আমরা কেন পরাধীন, তাও আবার রাজাকারদের ধৃষ্টতার কাছে।



এই সকল নরাধমের আস্ফালন দেখে মনে হয় তারা কোন অপরাধ করে নাই। বাংলায় একটি প্রবাদ আছে - “চোরের মার বড় গলা”। - আজ এই প্রবাদটি বার বার মনে পরছে।



বিএনপির কাছে দেশপ্রেমের চেয়ে জামায়াতের ভোট ব্যাংক অনেক বেশী গুরুত্বপুর্ন। তাই তারা দেইল্লা রাজাকারের ফাসির দাবিতে সরব হবে না। আওয়ামী লীগ রাজনৈতিক অংক মেলানোর জন্য “কষাই কাদেরের” রায়ের মতই আবার হয়ত কোন এক প্রহসনমুলক রায়ের ব্যবস্থা করবে। কিন্তু আমাদের একটাই দাবি “সাইদীর ফাসি চাই”। - আজ আমরা জেগে থাকব, জেগে থাকবে বাংলাদেশ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.