নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

....... আজো স্বপ্ন দেখি

হারিয়ে যাওয়া কৈশোর

....... অসমাপ্ত কবিতা

হারিয়ে যাওয়া কৈশোর › বিস্তারিত পোস্টঃ

সময় এসেছে এখন সিদ্ধান্ত নেবার।

০৩ রা মার্চ, ২০১৩ রাত ১২:৪৬

স্বাচিপ নেতা ডঃ ইমরান ও শাহাবাগ নিয়ন্ত্রকদের অনবরত বিএনপি বিদ্বেষ স্বতস্ফুর্ত গন আন্দোলনে স্পষ্টত বিভেদ স্মৃষ্টি করেছে। এ যেন রাজাকারদের ফাসির দাবির অন্তরালে বিএনপিকে হেয়প্রতিপন্ন করার এক নোংরা রাজনৈতিক কৌশল। প্রকৃতপক্ষে সকল দলের ঐক্যমত্য ছাড়া জামায়েতে ইসলামীকে সমূলে উৎপাটন সম্ভব নয় – এই সত্য জেনেও স্বার্থপর আমরা আর কত দেশ নিয়ে ছিনিমিনি খেলব।







শেখ হাসিনার তথা আওয়ামী লীগের কাছে ‘রাজাকার বিদ্বেষ’ পাকিস্থান বিদ্বেষের মতই একটি রাজনৈতিক হাতিয়ার। প্রথম বার ক্ষমতায় আসার পর রাজাকারদের বিচার প্রক্রিয়া শুরু করতে পারতেন, করেন নাই কারন বিএনপি পতন আন্দোলনে তখন তাদের সহযোগী ছিল জামায়েতে ইসলামী। সর্বশেষ নির্বাচনে (২০০৯) যদি এই ঘৃন্য দলটি বিএনপি পতন আন্দোলনে থাকত, এবারো রাজাকারদের বিচার কার্যক্রম শুরু হত না – ক্ষমতার মোহের কাছে বার বার পরাজিত হয়েছে দেশপ্রেম।







“গনহত্যার প্রতিবাদে রাস্তায় নামুন” এই বক্তব্যের মাধ্যমে পক্ষান্তরে প্রকাশ্যেই রাজাকারদের পক্ষ নিলেন খালেদা জিয়া। আপোষহীন এই নেত্রী ক্ষমতার লোভে আপোষ করলেন রাজাকারদের সাথে – প্রধানমন্ত্রীত্বের নেশার কাছে মাথা নত করল নৈতিকতাবোধ।











আপামর জনতা দ্বারা ছুড়ে ফেলা একটি তথাকথিত রাজনৈতিক দল প্রচন্ড ভয়ে ভীত হয়ে রাস্তার নেড়ী কুত্তার মত ঘেউ ঘেউ করে নিজেদের অস্তিত্ব রক্ষার শেষ চেষ্টা করছে, সেই ঘেউ ঘেউ শুনে স্বৈরাচার এরশাদ বলে বেড়াচ্ছেন “দেশ গৃহযুদ্ধের দ্বারপ্রান্তে”। ‘নেড়ি কুত্তার ঘেউ ঘেউ’ এবং ‘গৃহযুদ্ধ’ এই দুটি শব্দের অর্থ যে ভিন্ন তা বুঝার যথেষ্ট ক্ষমতা কখনই এই স্বৈরশাষকের ছিল না – কোথায় যেন শুনেছিলাম তাহার বুদ্ধি মাথায় নেই, আছে হাটুর নিচে। হাসানুল হক, রাশেদ খান মেনন সহ সকল প্রথম সারির নেতারাই প্রতিনিয়ত বিশ্বাসঘাতকতা করে চলছে আমাদের সাথে।







সময় এসেছে এখন সিদ্ধান্ত নেবার। আমরা ক্ষমতালোভী ও দেশপ্রেমহীন হাসিনা, খালেদা এবং এরশাদকে ক্ষমতায় এনে বার বার প্রতারিত হব, নাকি গনজাগরনের এই জোয়ারে নতুন কাউকে নিয়ে আসব নতুন এক বাংলাদেশের আশায়। - ডঃ মোহাম্মদ ইউনুসের পক্ষে আমরা কি এক হতে পারি না?

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.