নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

....... আজো স্বপ্ন দেখি

হারিয়ে যাওয়া কৈশোর

....... অসমাপ্ত কবিতা

হারিয়ে যাওয়া কৈশোর › বিস্তারিত পোস্টঃ

রাজনৈতিক অস্থিরতা নয়, রাজনৈতিক ব্যর্থতা ।

০৪ ঠা মার্চ, ২০১৩ রাত ১২:১১

স্বাধীন দেশে স্বাধীনতা বিরোধীদের আস্ফালনকে কিছু পত্রিকা ‘রাজনৈতিক অস্থিরতা’ হিসেবে চিহ্নিত করছে। এটা কোনভাবেই রাজনৈতিক অস্থিরতা নয়, এটা রাজনৈতিক ব্যর্থতা।



যদি আওয়ামী লীগ ও বিএনপি তাদের আত্মস্বার্থে বিভিন্ন সময় রাজাকারদের সাথে আতাত না করত, তাহলে আজ স্বাধীনতা বিরোধী শক্তি এত সাহস পেত না। - রক্তের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতা আজ স্বাধীনতা বিরোধী শক্তি দ্বারা রক্তাক্ত।



রাজাকারদের বিচার সংক্রান্ত রাজনৈতিক ফায়দা হাসিলের উদ্দেশ্যে আওয়ামী লীগ সবসময় বিএনপিকে মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি হিসেবে প্রতিয়মান করার চেষ্টা করেছে, তারই ফলশ্রুতিতে দেশের দুটি বৃহত্তম দল মুখোমুখি – ভুলন্ঠিত হচ্ছে জাতীয় স্বার্থ, লাভবান হচ্ছে জামায়েতে ইসলামী।











এই ভয়াবহ পরিস্থিতি হতে দেশ কে রক্ষার জন্য জাতীয় স্বার্থে কিছু গুরুত্বপূর্ন পদক্ষেপ বর্তমান সরকারকেই নিতে হবে ।



- ডঃ কামাল হোসেন, ডঃ বদরুদ্দোজা চৌধুরী অথবা ডঃ ইউনুসকে প্রধান করে রাজাকারদের সমুলে উৎপাটনের জন্য জাতীয় ঐক্যমতের ডাক এখনি দিতে হবে। বিএনপিকে খোলা মনে এই জাতীয় ঐক্যমতে অংশগ্রহনের আমন্ত্রন জানানো উচিত।

- জামায়েতে ইসলামীর প্রথম সারির ৩০০ জনকে এখনি গ্রেফতার করতে হবে। প্রয়োজনে সেনাবাহিনীকে গ্রেফতার অভিযানের দায়িত্ব দিতে হবে।

- আজ, এখন, এই মুহুর্তে জামায়েতে ইসলামীর রাজনীতি নিষিদ্ধ করতে হবে।

- স্বাধীন দেশে দেশদ্রোহীদের আস্ফালন আমাদের জাতি হিসেবে বিশ্ব দরবারে মাথা নষ্ট করে দিচ্ছে। আমাদের জান মাল আজ হুমকির সম্মুখীন। দেশ ও জাতি রক্ষায় আজই “Shoot to death” অর্ডিন্যান্স জারি করা উচিত।



জানিনা মুক্তিযুদ্ধের স্বপক্ষের একমাত্র দল ( আওয়ামী লীগ কতৃক স্বঘোষিত) বর্তমানে রাষ্ট্র পরিচালনার দ্বায়িত্বে থাকার পরও কিভাবে স্বাধীনতা বিরোধীরা আস্ফালন দেখানোর সাহস পায়, কেন এখনো সরকার কঠোর পদক্ষেপ নিচ্ছে না – এর পিছনে কি ১৯৯৬ সালের মত সুদূরপ্রসারী কোন রাজনৈতিক হিসাব নিকাশ আছে?

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.