নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

....... আজো স্বপ্ন দেখি

হারিয়ে যাওয়া কৈশোর

....... অসমাপ্ত কবিতা

হারিয়ে যাওয়া কৈশোর › বিস্তারিত পোস্টঃ

ইহা গনিমতের মাল ভোগ; ধর্ষন নয়

৩১ শে জুলাই, ২০১৭ রাত ২:০২

দেশ যখন ক্যান্টনমেন্টে জন্ম নেওয়া দল দ্বারা অত্যাচারিত তখন একমাত্র স্বাধীনতার পক্ষের শক্তি (!) দেশের স্বাধীনতার পক্ষের জনগনকে নির্যাতন থেকে রক্ষা করার জন্য যুদ্ধ ঘোষনা করে। ইন্ডিয়া এবং মইন গং এর সাথে রাজনৈতিক সমঝোতার মাধ্যমে অল্প রক্তপাতে দেশ শত্রু মুক্ত করে। তখন বিজয়ী দলটি দেশে রাজতন্ত্র প্রতিষ্ঠা করতে পারতো কিন্তু লোভ লালসাহীন এই দলটি তা না করে গনতন্ত্র প্রতিষ্ঠা করে।

অমুসলিমদের (স্বাধীনতার বিপক্ষের শক্তি) বিরুদ্ধে যুদ্ধে জয়ী হওয়ার মধ্য দিয়ে শত্রুদের যা কিছু মুসলিম বাহিনীর (বিজয়ী দল) হস্তগত হয়, তাকে গনিমত বা গনিমা বলা হয়। বগুড়াতে যে মা এবং মেয়েকে নিয়ে এত কথা, তারা স্বাধীনতার বিপক্ষের শক্তি তাই গনিমতের মাল। তাদের চুল কেটে দেওয়া, ভোগ করা কোন ভাবেই নির্যাতন নয়। ইহা যুদ্ধে জয় লাভ করা বীরদের অধিকার।



কিছুদিন পরই নারায়নগঞ্জের সেভেন মার্ডার এবং বিশ্বজিত হত্যাকান্ডের রায় দিবে। আশা করি বিজ্ঞ বিচারক লোভ লালসাহীন এসব বীরদের বেকসুর খালাস দিয়ে যথাযথ সন্মানিত করবেন।

তবে সারাজীবন নিমক হারাম জনগনের জন্য কাজ করা এই মহান দলটির জন্য একটি সুখবর আছে। শীর্ষ বীর তোফায়েল আহমেদ ওরফে জোসেফ সহ ৫৩ নাগরিকের সাজা মওকুফ করে মুক্ত করে দিচ্ছে সরকার। পাপ এবং লোভলালসা উর্ধ্ব এই সরকারকে শীর্ষ বীর জোসেফ এবং স্বাধীনতার পক্ষের শক্তি (!) নিরপরাধ ৫৩ সন্মানিত নাগরিককে মুক্ত করে দেওয়ার জন্য শ্রদ্ধা এবং লাল নীল হলুদ কমলা সবুজ সালাম।

মন্তব্য ১৩ টি রেটিং +০/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ৩১ শে জুলাই, ২০১৭ ভোর ৫:১৫

এম এ কাশেম বলেছেন: ঠিক বলেছেন ভাই।

শুভ কামনা।

৩১ শে জুলাই, ২০১৭ দুপুর ১:২২

হারিয়ে যাওয়া কৈশোর বলেছেন: কাটা তো গলায় আটকে গেছে, ঠিক না বলে কি উপায় আছে?

২| ৩১ শে জুলাই, ২০১৭ ভোর ৫:২৩

কাউয়ার জাত বলেছেন: ওহে হতভাগা! অতিদ্রুত এসব সমালোচনা থেকে নিষ্ক্রান্ত হও। বিস্মৃত হইওনা যে আওয়ামীলীগের সমালোচনা করা কুফুরি।
অতিদ্রুত তাওবা কর। নৌকার ওপর পূর্ণাঙ্গ ঈমান আনয়ন কর। আর নৌকা ভিন্ন অন্যকিছুর উপর ভরসা রাখিওনা।

৩১ শে জুলাই, ২০১৭ দুপুর ১:২৪

হারিয়ে যাওয়া কৈশোর বলেছেন: তওবা করতেই হবে। নৌকার উপর পুর্নাঙ্গ ঈমান না আনিলে যে ইহকালের দোযখে পুড়তে হবে।

৩| ৩১ শে জুলাই, ২০১৭ সকাল ৯:৪৫

প্রোলার্ড বলেছেন: মাস খানেক আগে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকই কেবল ভাগ পাবেন - বাকীরা চিনির বলদ হয়ে চলবে এরকম একটা স্ফুলিঙ্গের উদগীরন হয়েছিল সারা দেশে সর্বত্র । ষেসব ক্যাডারদের ফিডিং দিতেই এই প্রকল্প। সামনে নির্বাচন - এসব ইনফ্লুয়েন্সিয়াল সংগঠনকে চেতাতে যাবে না সরকার। কারণ ক্যাডার বিহীন আওয়ামী লীগ মানে সিপিবি।

৩১ শে জুলাই, ২০১৭ দুপুর ১:২৭

হারিয়ে যাওয়া কৈশোর বলেছেন: সিপিবি কে একটু বেশী অবমুল্যায়ন করা হয়ে গেলো না? দেশদ্রোহীদের বিশ্বাস, নির্বাচনে সেনাবাহিনী নামলে সিপিবির চেয়েও কম আসন পাবে স্বাধীনতার পক্ষের একমাত্র শক্ত।

৪| ৩১ শে জুলাই, ২০১৭ সকাল ১০:৩১

বারিধারা বলেছেন: লীগের পোলাপাইনের পক্ষে ধর্ষণ করা একেবারেই অসম্ভব। ধর্ষণ করতে যে পরিমাণ শারীরিক সক্ষমতা ও উইপন লাগে, তা লীগ করা কারোর মধ্যে নেই। তাই এইসব ধর্ষণের অভিযোগ স্বাধীনতার পক্ষ শক্তির বিরুদ্ধে ষড়যন্ত্র ছাড়া আর কিছু নয়।

৩১ শে জুলাই, ২০১৭ দুপুর ১:৩০

হারিয়ে যাওয়া কৈশোর বলেছেন: সোনার ছেলেদের দ্বারা এ কাজ করা কখনো সম্ভব নয়। তারা পতিতাদের বিচার করে চুল কেটে দিয়েছে সমাজ কলঙ্ক মুক্ত করতে, আর কিনা রাজাকারের বাচ্চারা তাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

৫| ৩১ শে জুলাই, ২০১৭ দুপুর ১:৩০

বিজন রয় বলেছেন: বাংলাদেশ অনেক আগেই শেষ হয়েছে।
এখন শুধু ফলাফল দেখবেন।

৩১ শে জুলাই, ২০১৭ দুপুর ২:০২

হারিয়ে যাওয়া কৈশোর বলেছেন: ভয়ংকর কিছু অপেক্ষা করছে জানি। কিন্তু যারা এসবের জন্য দায়ী তারা তো সন্তান নিয়ে বিদেশে সুখ শান্তিতে বসবাস করবে। আপনি আমি কই যাবো???

৬| ৩১ শে জুলাই, ২০১৭ দুপুর ২:১৩

বিজন রয় বলেছেন: আমরা এত দুষিত হয়ে গিয়েছি যে কোন পাত্রেই আমাদের স্থান দেওয়া যায় না।

আমি অনেক শংকিত, অনেক মর্মাহত।

আমাদের তো যাওয়ার যায়গা নেই।

৩১ শে জুলাই, ২০১৭ সন্ধ্যা ৭:৪৭

হারিয়ে যাওয়া কৈশোর বলেছেন: আল্লাহ মেহেরবান

৭| ৩১ শে জুলাই, ২০১৭ বিকাল ৪:১৮

রাতু০১ বলেছেন: সহমত @বিজন দা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.