নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"তোমার হৃদয়ে থাকিবো আমি, ভাসিবো চোখের পলকে।তোমাকে ভুলে যাইবো আমি, তবু আমাকে দেবোনা ভুলিতে !! \" -সাইফুল্যাহ আমিন

সাইফুল্যাহ আমিন

সাইফুল্যাহ আমিন › বিস্তারিত পোস্টঃ

কিছু ভালো মানের কথা....

১৮ ই নভেম্বর, ২০২২ বিকাল ৩:১৫

সময় নষ্ট কইরেন না, যেভাবেই হোক সময়কে কাজে লাগান। সময়ের সঠিক ব্যবহার করেন। এতে হতাশা ও অলসতা যেমন দূরে হবে, তেমনি অন্যের দেওয়া যন্ত্রনা থেকেও মুক্তি মিলবে। আজ কিংবা কাল, সময়ের প্রয়োজনে সময় নিজেই আপনার হয়ে কথা বলবে। মনে রাইখেন- A Lost Opportunity Never Returns !!

মানুষ হারাইতে দিয়েন না, যেমনি হোক। আগলে রাখার চেষ্টা করেন, নিজের সর্বোচ্চটা দিয়া হইলেও। অনেক বছর পর যদি সেই মানুষটারে অন্য কারো সাথে দেখেন, তখন ভালো লাগবেনা। খুব কষ্ট হইবো, সহ্য করতে পারবেনা। তখন চক্ষুদ্বয় না কাঁদলেও অন্তরটা কিন্তু ঠিকই কাঁদবে !!

হাসির চলে হুদাই কাউকে নিয়ে মজা কইরেন না, কারো ত্রুটি নিয়ে ঘাটাঘাটি কইরেন না। সেটা আপনার কাছে মজা-মাস্তি হইতে পারে, তার কাছে কিন্তু না। তার ত্রুটি গুলো আপনার কাছে অপ্রিয় হইলেও অন্যকারো কাছে প্রিয় হইতে পারে !! জানেনতো, সবকিছু সবাই যে যার যার চোখ দিয়া দেখে, আপনার চোখ দিয়া না !!

কারো ব্যাক্তিগত ব্যাপারে ডিপলি না জাইন্না যেখানে সেখানে তারে নিয়ে মন্তব্য কইরেন না। যেখানে সেখানে মন্তব্য করা আপনার জন্য সবসময় ভালো হবে, নিজের পান্ডিত্য প্রকাশ পাবে এমনটাও না। এতে হিতে বিপরীত ও হতে পারে, প্রথমতো Searching করবেন, পরে Asking করবেন, তারপরে নাহয় Comments করবেন !!

মানুষ হইয়া থাকলে কাউকে কষ্ট দেওয়ার কথা ঘুনাক্ষরেও ভাববেন না, কিন্তু অমানুষ হইলে ভিন্ন কথা। সো, কাউকে ইচ্ছাকৃত ভাবে কষ্ট দেওয়ার আগে আয়নার সামনে দাঁড়িয়ে প্রশ্ন করুন, আপনি মানুষ নাকি অমানুষ !! আর কারো কাছ থেকে কষ্ট পেয়ে থাকলেও চুপ থাইকেন, তাকে মাপ কইরা দিয়েন। এর চাইতে ভাল্ল থাকার টনিক আর নেই !!

কাউকে সারপ্রাইজ দেওয়ার থাকলে সবসময় যে ডাক ডোল পিটাইয়া শো-অফ কইরা, ফটোশ্যুট কইরা দেওয়া লাগবে এমনটাও না (তবে মানবতার খাতিরে হইলে, অন্যকে প্রলুব্ধ করার জন্য হইলে ভিন্ন কথা।)। এই যে এখন ফুটবল বিশ্বকাপের মৌসুমে Anonymous সাইজা যে-ভাবে একে অপরকে জার্সি কুরিয়ার করেও সারপ্রাইজ দেওয়া যায়। আপনিও সেভাবে ট্রাই করতে পারেন। তবে ভুইলা যাইয়েন না, বিশ্বকাপের আর মাত্র ২ দিন বাকী !!

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৮ ই নভেম্বর, ২০২২ বিকাল ৩:৪৩

গেঁয়ো ভূত বলেছেন: ভালো কথা বলেছেন, ধন্যবাদ।

১৮ ই নভেম্বর, ২০২২ রাত ১১:৩১

সাইফুল্যাহ আমিন বলেছেন: অনুপ্রেরণা পেলাম ধন্যবাদ।

২| ১৯ শে নভেম্বর, ২০২২ সকাল ৭:০৯

সোনাগাজী বলেছেন:




আপনি বর্তমানে কি করছেন?

২৭ শে নভেম্বর, ২০২২ রাত ১১:০৭

সাইফুল্যাহ আমিন বলেছেন: আলহামদুলিল্লাহ, আমি একটা জব করছ। আপনি?

৩| ১৯ শে নভেম্বর, ২০২২ দুপুর ১:৩৪

রাজীব নুর বলেছেন: এগুলো কি আপনি আপনার অভিজ্ঞতা থেকে লিখেছেন?

২৭ শে নভেম্বর, ২০২২ রাত ১১:০৯

সাইফুল্যাহ আমিন বলেছেন: অবশ্যই। আমি ঘুরতে পছন্দ করি, মাঝে মাঝে একা থাকতে পছন্দ করি, মাঝে মাঝে বাসায় একা থাকতেও ভালো লগে। মাঝে মাঝে একা একা বের হয়ে রাস্তায় রাস্তায় হাটি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.