নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“পাহাড়ের কান্না গুলা গড়িয়ে সমুদ্রে আঁছড়ে পড়ে ঢেউ তোলে, আর সেই ঢেউয়ে ভাসিয়ে তলিয়ে নিয়ে যায় জীবন তরী”

সৈকত মিত্র বড়ুয়া

❝পাহাড়ের কান্না গুলা গড়িয়ে সমুদ্রে আঁছড়ে পড়ে

সৈকত মিত্র বড়ুয়া › বিস্তারিত পোস্টঃ

শুভ জন্মদিন মার্ক জাকারবার্গ

১৪ ই মে, ২০১৪ রাত ১০:০৫





পযুক্তির কল্যাণে এবং ইন্টারনেটের সহায়তায় আজকে আমরা অনেক অনেক এগিয়ে। যা আমরা কল্পনাতে চিন্তা করতে থাকতাম, তা আজকে আমাদের হাতের মুঠোয়। কেউ আমাদের আর বাধা দিতে পারে না, ইচ্ছে করলেই যে কোন মূহুত্বে যে কোন সময় চলে যেতে পারি বিশ্বের যে কোন ধার প্রান্থে। সবার সাথে এক পরিবারে যুক্ত হব সেটাও ছিল কল্পনার বাইরে। বন্ধুত্ব যে এতটা গভীর হয়ে আমাদের হৃদয়ে ধারণ করবে সেটাও কল্পনার বাইরে। মানুষের সাথে কিভাবে বন্ধুত্ব করতে হয় পযুক্তির কল্যাণে তা করে দেখিয়েছেন মার্ক জাকারবার্গ। ১৯৮৪ সালের আজকের এই দিনে জন্মগ্রহন করেছিলেন মার্ক জাকারাবার্গ।



অনেক কাছের মানুষের সাথে দীর্ঘদিন সম্পর্ক ছিল না কিন্তু ফেসবুকের কল্যাণে তাদের সানিন্ধ্য পেলাম খুব একটা কাছ হতে। ফেসবুকের কাছ হতে যেমন অনেক কিছু পেয়েছি, তেমনি হারিয়েছি অনেক কিছু। পাওয়ার তালিকায় রয়েছে - নতুন সব বন্ধুদের সাথে পরিচিতি, আস্তে আস্তে ঘনিষ্ঠতা, বেশ কয়েকজন গুণি মানুষের সানিন্ধ্য লাভ খুব একটা কাছ হতে। ফেসবুকে এসে পরিচিতি লাভ করলাম আমার মত কতগুলা অভিমানি মানুষের সাথে। অভিমান করে থাকলেও সব সময় তাদের স্বরণ করি, এবং করেই যাব । অভিমান তো সাময়িক কিন্তু ভালবাসার জন্য পরে রইল সারাটা জীবন। আর হারানোর তালিকায় রয়েছে সর্বপ্রথম, সেটা হল সময়। প্রচুর সময় ব্যায় হয় এই ফেসবুক নামের ভাইরাসে । যদি ফেসবুকের সময় গুলা কোন একটা আবিষ্কারক মূলক কাজে ব্যায় করতাম, এতদিনে কিছু না কিছুই হয়তো আবিস্কার করতাম ভাল হোক আর খারাপ হোক ফেসবুককে ভালবাসি সাথে ফেববুক বন্ধুদের, তার চাইতে বেশি ভালবাসি যারা অভিমান করে বসে থাকে আমার উপর তাদের। কারন অভিমান তারাই করে যারা আমাকে সামনা সামনি না হলেও আড়ালে ভালবাসে !!!



আজ মার্ক জাকারাবার্গের ৩০তম জন্মদিন। ১৯৮৪ সালের আজকের দিনে জন্ম গ্রহণ করেছিলেন তিনি। পুরো নাম মার্ক এলিয়ট জাকারবার্গ। হ্যাকার, কলেজ থেকে ঝরে পড়া শিক্ষার্থী, ফেসবুকের প্রধান নির্বাহী, বর্তমানে ১২০ কোটিরও বেশি ব্যবহারকারী রয়েছে ফেসবুকে।



শুভ জন্মদিন মার্ক জাকারবার্গ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.