নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

“পাহাড়ের কান্না গুলা গড়িয়ে সমুদ্রে আঁছড়ে পড়ে ঢেউ তোলে, আর সেই ঢেউয়ে ভাসিয়ে তলিয়ে নিয়ে যায় জীবন তরী”

সৈকত মিত্র বড়ুয়া

❝পাহাড়ের কান্না গুলা গড়িয়ে সমুদ্রে আঁছড়ে পড়ে

সৈকত মিত্র বড়ুয়া › বিস্তারিত পোস্টঃ

ধর্মে চুলকানি, মানুষ হিসেবে কে, তার কোন পরিচয় না, সে কোন ধর্মের মানুষ সেটায় তার বড় পরিচয়

১০ ই এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৭:৩৩

এই দেশটাতে সব জাইগায় কেবল ধর্মে চুলকানি, মানুষ হিসেবে কে, তার কোন পরিচয় নাই।
সে কোন ধর্মের মানুষ সেটায় তার বড় পরিচয়।



ঘৃণা করি সে সকল নাম ধারি ধর্মান্ধ এবং ধর্ম ব্যবসায়ীদের, যদি সত্যিই সবার ধর্ম মেনে চলত তাহলে আজকে বাংলাদেশ সোনার দেশ সোনাতেই ভরে যেত, এমন করে চোরে ভরপুর হত না। যেখানে ধর্মের নাম দিয়ে বাঙ্গালিয়ানা সংস্কৃতি বাদ দিতে বলে, যেখানে বর্ষবরণ কে না করার আহ্বান করা হয়, সে দেশের এই সব শিক্ষিত ছাগল গুলা হতেই বা কি আশা করা যায়। দেন এইবার ইসলামের দোহায় দিয়ে আমারেও গালি দেন। দেখি কতজন ছাগল পাওয়া যায় আমার লিষ্টে ? যারা মানবতায় বিশ্বাস না করে ধর্মে অন্ধ হয়ে ধর্মান্ধ হয়ে আছে।



দেশটা আপনার আমার সকলের, কেউ এখানে বানের জলে ভেসে আসে নাই। একজন মুসলমান হিসেবে যতটুকু আপনার অধিকার, ঠিক একজন সাধারণ জনগন হিসেবে অনান্য ধর্মালম্বীদের সমান অধিকার। সংখ্যালঘু কতাটা উচ্চারণ করবেন না। কারন সংখ্যালঘু তারাই, যারা দেশকে কর্মে নয়, ধর্মে শিক্ষিত করতে চাই। জঙ্গি রাষ্ট্র হিসেবে প্রতিষ্টা করতে চাই।

আমি নিদিষ্ট কোন ধর্মের মানুষ নই, আমার কোন ধর্ম নাই,
আমি মানবতায় বিশ্বাস করি, এবং ইহায় আমার প্রকৃত ধর্ম।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১০ ই এপ্রিল, ২০১৬ রাত ৯:৫৪

সোজোন বাদিয়া বলেছেন: লিখেছেন, "দেশটা আপনার আমার সকলের, কেউ এখানে বানের জলে ভেসে আসে নাই। " তাহলে আপনি কি বলতে চাচ্ছেন, রাজাকার এবং নাস্তিকেরও? একটু পরিষ্কার করেন ভাই।

২| ১১ ই এপ্রিল, ২০১৬ দুপুর ১২:২৯

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: সোজোন বাদিয়া, আমি সাম্প্রদায়িকতার কথা বলেছি। যারা সাম্প্রদায়িক কথা বলে দেশকে অসাম্প্রদায়িক করতে চাই তাদের কথা বলেছি।

৩| ১১ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৪:২৮

সোজোন বাদিয়া বলেছেন: আমার প্রশ্নেের উত্তরটা কিন্তু পেলাম না। মানুষের জন্য লিখতে গেলে সত্যের মুখোমুখি দাঁড়াতে হবে ভাই, এড়িয়ে গেলে চলবে না।

৪| ১১ ই এপ্রিল, ২০১৬ রাত ৮:৫৪

সৈকত মিত্র বড়ুয়া বলেছেন: রাজাকার গণনার বাইরে, আর নাস্তিকের কথা বলতে পারব না। ধর্ম স্বাধীনতা সবার আছে। সে কি পালন করছে সেটা আমার দেখার বিষয় না। আমি মূলত মৌলবাদ নিয়ে কথা বলেছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.