নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"শৃঙ্খল যেখানে আবদ্ধ, মুক্তি সেখানে অসম্ভব\"

সাকিবুল ইসলাম সাজ্জাদ

ভূমিষ্ঠ হওয়ার পরই আমার ছাড়পত্র নিয়ে আমার আগমন

সাকিবুল ইসলাম সাজ্জাদ › বিস্তারিত পোস্টঃ

অসুস্থ সমাজ এবং তার রুপ।

১৮ ই জানুয়ারি, ২০১৭ রাত ১০:৫৪



আমরা এমন একটা সমাজে এখন বাস করি যেখানে সব স্বাভাবিক ব্যাপার গুলি এখন দিনকে দিন অস্বাভাবিক হচ্ছে। ধর্মের কামড়াকামড়ি আমি আস্তিক তুমি নাস্তিক। আমি স্মার্ট তুমি খ্যাঁত। সর্বত্র অসুস্থতা।


সেদিন একটা ফ্রেন্ড আরেক্তাকে বলল দোস্ত তোর ব্রেকআপ হলে তুই কি পার্টি দিবে? পার্টি না দিলে কিন্তু খবর আছে। আমি বুজলাম না ব্রেকাপ হওয়ার সাথে পার্টি এর কি সম্পর্ক। কোথায় সম্পর্ক টা যাতে টিকে থাকে সেইজন্য হেল্প করবে বা শুভেচ্ছা জানাবে তা না উলটো ব্রেকাপ কামনা। তার চেয়ে বড় কথা একটা সম্পর্ক নষ্ট হলে সেই জন্য মন খারাপ করবে সম্পর্কটা যাতে আগের অবস্থায় ফিরে যায় সেই জন্য চেষ্টা করবে। পার্টি দেয়ার মানে আমি অনেক প্যারায় আছি এই সম্পর্কটা নিয়ে আমি এর থেকে মুক্তি পেয়ে খুশি। যদি প্যারায় থাকি তাহলে সঙ্গি কে কেন ধোঁকা দিচ্ছি?

এই প্রজন্ম সম্পর্ক করেও ইচ্ছেমত ভাঙ্গেও ইচ্ছেমত। কোন কারন নাই সম্পর্ক ভাঙ্গার ার গড়ার। কোন বিশ্বাস নাই এক জনের প্রতি আরেকজনের। কোন সম্মান নাই একের প্রতি আরেকজনের। যেখানে বিশ্বাস নাই সেখানে সম্পর্ক গড়ে উঠে কিভাবে? এই প্রজন্ম একটা ফ্যান্টাসি তে ভুগে। গার্ল ফ্রেন্ড থাকতে হবে। ার যখনি এটার পাশাপাশি কিছু দায়িত্ব চলে আসে তখনি প্যারা লাগে। তখন কাজের অজুহাত দেখায় ছেলেগুলি।

আমি এমন দেখেছি ৪-৫ বছরের প্রনয় বিয়েতে রুপ নিবে কিন্তু ছেলে বলে তোমাকে প্যারা লাগে আমার কাছে। আমি তোমার এইসব দায়িত্ব তাইত্ত পালন করতে পারব না। তাহলে ৪-৫ বছর কি আপনি শুধু ফোনে কথা বলে গেলেন এমনি! আপনার মত আজইরা কামকাজ ছাড়া পাবলিক ার দুনিয়ায় নাই। এইটা কোন স্মার্টনেস না আমার ২ টা এক্স ছিল বলা।

আমাদের ছেলেগুলির কিছু প্রব্লেম আছে। যত যাই বলুক আমরা ছেলেরা অই সানি লিওন রে দেখি বলেই মেয়েগুলি অই টাইপের হয়। মেকুপ করা দুধসাদা সব গুলিরে দেখে ার পলক ফেলিনা ার নিজের সঙ্গি কে অইরকম সাজতে বলি। কেন মেকুপ কম দিয়ে একটু কাজল হাল্কা রঙের লিপস্টিক দিয়ে বয়ফ্রেন্দ এর সাথে দেখা করা যায় না? ঠাণ্ডা লাগ্লে দেখা করা যাবে না, এতে অর কাছে আমার দুর্বলতা প্রকাশ পাবে।

শুধু বিশ্বাস দরকার।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৮ ই জানুয়ারি, ২০১৭ রাত ১১:২৩

সামিউল ইসলাম বাবু বলেছেন: প্রথম প্যারা পড়ে ভাবল হয়তো ধর্ম নিয়ে। পরে দেখি ব্রেক অাপ ও তরুন সমাজের অবস্থা। এর সাথে সমাজের কথাটি স্পষ্ট হয়নি।

কিছু বানান ভুল অাছে...

১৯ শে জানুয়ারি, ২০১৭ রাত ১২:৫৪

সাকিবুল ইসলাম সাজ্জাদ বলেছেন: ধন্যবাদ এবং সেই সাথে দুঃখিত আপনাকে হতাশ করার জন্য। আমার চারপাশ এর যে বন্ধুবান্ধব কে নিয়ে যে ক্ষুদ্র সমাজ আমি সেটাকে বুঝাতে চেয়েছি। শিরোনামটা হয়ত সঙ্গতিপূর্ণ না আমার মতের সাথে।

২| ১৯ শে জানুয়ারি, ২০১৭ রাত ১:০৭

মোটা ফ্রেমের চশমা বলেছেন: প্রেম-ব্রেকাপ অসুস্থ সমাজের জন্য একলা ভাবে দায়ী নয়। আরো অনেক-বহু প্রভাবক আছে। সেগুলো লেখায় আনলে শিরোনামের সাথে সামঞ্জস্যপুর্ণ হতো।

১৯ শে জানুয়ারি, ২০১৭ রাত ১:৩০

সাকিবুল ইসলাম সাজ্জাদ বলেছেন: একমত। মাথায় আগামিকাল এক্সাম এর পড়া ঘুরছে। ইচ্ছে ছিল আরও অন্যান্য অসঙ্গতিগুলো তুলে আনা, আশাকরি পরের লেখাগুলিতে এই অসামঞ্জস্য থাকবে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.