নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"শৃঙ্খল যেখানে আবদ্ধ, মুক্তি সেখানে অসম্ভব\"

সাকিবুল ইসলাম সাজ্জাদ

ভূমিষ্ঠ হওয়ার পরই আমার ছাড়পত্র নিয়ে আমার আগমন

সাকিবুল ইসলাম সাজ্জাদ › বিস্তারিত পোস্টঃ

আসুন কিছুক্ষণ আনন্দে গালাগালি করি (বুঝলে বুঝ না বুঝলে তেজপাতা)

১৩ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:৪৭

বাংলাদেশ আজকে জিতে গেছে। আমরা খুশি কারণ আমরা এখন শিখছি। সো শিক্ষা গ্রহণকালে এত অভূতপূর্ব ফলাফল সত্যি আনন্দের ব্যাপার। তাই কিছুদিন আগেও যেভাবে বাংলাদেশ ক্রিকেট দলের ভুল ধরা হত, চলুন এইসব বন্ধ করি। কিন্তু আমার কিছু কথা আছে।
সাকিব ভাই আল্লাহর ওয়াস্তে ভাবি শিশিরকে পর্দা করতে বলেন। আজকে যে আজাব নামছিল এর কারণ ভাবি পর্দা করে না, কিন্তু আল্লাহর অশেষ রহমতে ১৯ বছরের নাদান বাচ্চা আফিফের কারণে আল্লাহ হেফাজত করছে।
আর বিসিবি দয়া কইরা শাহরিয়ার নাফিস কে কমেন্টর হিসেবে আর বসাইয়েন না, এর চেয়ে জঘন্য ইংলিশ আমিই জানি, আমারে নেন।
মনের আনন্দে এই গারবেজ পোস্টে গালি দিয় যান। আমারে না বাংলাদেশ ক্রিকেট দলকে।

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:৩৯

রাকু হাসান বলেছেন:

শাহরিয়ার নাফিস ইংরেজীতে ভুল না ধরে পাশে থাকুন। তিনি নিশ্চয় সংশোধন হবেন । ২০ বছর পার হলো ক্রিকেটে অথচ ওয়ান ম্যান আর্মি আতাহার ছাড়া কেউ নেই । উঠতে দেন । আগেই ঘাড় মটকাবেন না দয়া করে । আপনাকে খুব বুঝ পাতা মনে হচ্ছে ।

১৪ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:৪৬

সাকিবুল ইসলাম সাজ্জাদ বলেছেন: ভাই আমি তো তেজপাতা আমি আর কি কইতাম। ইংরেজি ভুল শুদ্ধ তো সমস্যা না সমস্যা হল ইংলিশ ফ্লুয়েন্সি নাই। ম্যাড়ম্যাড়া, শামিম চৌধুরী মাঝে মাঝে চিক্কুর পাইড়া উঠে উনি তো সেইটাও করেন না। এইটুক তো আশা করতেই পারি।

২| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:৪৮

সাকিবুল ইসলাম সাজ্জাদ বলেছেন: কিন্তু খেলা কেমন উপভোগ করছেন সেইটা কোন? আমি তো আফিফের ব্যাটিং মিস করছি। সব দোষ সাকিব মুশফিক মাহমুদুল্লাহর। আফিফ হারায়ে না গেলেই হইছে।

৩| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১:৫৫

রাকু হাসান বলেছেন:

ম্যাড়ম্যাড়া, শামিম চৌধুরী মাঝে মাঝে চিক্কুর পাইড়া উঠে উনি তো সেইটাও করেন না। এইটুক তো আশা করতেই পারি।--মন্দের ভালো তো । করুক না । এটাই একমত ইংরেজীতে প্রকাশ ভঙ্গিটা গুরুত্বপূর্ণ। তিনি অনেক পরে বুঝেছেন জাতীয় দলের দিন যে তার শেষ । আগে থেকে প্রস্তুতি নিয়ে মাঠে নাাম দরকার ছিল।সাকিবরা হতাশ করেছে । আফিফ ভালো করেছে । তার ইনিংসটি দেখেছি। সাকিবদের টা দেখা হয় নি ব্যস্ততার কারণে । খুশি হয়েছি তরুণরা ম্যাচ জেতানোর জন্য । সৌম্য,সাব্বির খুব কম ম্যাচই জিতিয়েছে । সেই তুলনায় নবীন আফিফ প্রশংসার দাবিদার । তবে তাঁকে নিয়ে বড় কথা বলার সময় আসেনি । পরিণত হোক । দেখা যাবে । শহিদের খবর জানেন ? পেসারদের উন্নতির জন্য কি করা প্রয়োজন ?

১৪ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:১০

সাকিবুল ইসলাম সাজ্জাদ বলেছেন: সেইটা ভাল বলছেন যে অনেক পরে বুঝছেন যে ক্রিকেটার হিসেবে উনার দিন শেষ। ২০০৬ ব্রেট লি, মেগ্রা রে যেমনে তুলোধুনা করল!!! কিন্তু কমেন্টর হিসেবে আরও কিছু লোক দরকার নাহলে এইখানে কম্পিটিশন না হলে ইম্প্রুভ হবে না। মেহরাব হোসেন ভালই কমেন্টর সেই দিক থেকে।
আমার আফিফ কে নিয়ে এইটাই ভয় হচ্ছে মাথায় তুলে নাচতে নাচতে না জানি উপর থেকে ফেলে দেই।
মোহাম্মদ শহিদের কথা? আমি যতদূর জানি স্ত্রী প্রহারের একটা অভিযোগ ছিল তার বিরুদ্ধে।

১৪ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:১৫

সাকিবুল ইসলাম সাজ্জাদ বলেছেন: আমার মতে পেসারদের ঘরোয়া লিগে আরও বেশি বল করানো উচিত। আর পেসিং ট্র্যাকে বল করানো উচিত। দেশে হুট ২০১৫ তে পেসার বেড়ে গেছিল। এখন যে উনারা কই গেছে। আস্থা রাখা উচিত এইটা গুরুত্বপূর্ণ না হলে পেসার হারিকেন দিয়ে খুঁজলে পাবে না।

৪| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:২০

রাকু হাসান বলেছেন:

১৫ সালে বেড়ে যাবার কারণ পেস বান্ধন উইকেটে বিশ্বকাপ ছিল।বিসিবি তা নিয়ে কাজ করেছিল । ঘরোয়া লীগ উন্নতির প্রয়োজন । পাকিস্থান ক্রিকেট বোর্ড ঘুরোয়া লীগকে ঢেলে সাজাচ্ছে। ভারত আগে থেকেই ঘরোয়া ক্রিকেটে ভালো । আফগানদেরও ভালো ক্রিকেটীয় কাঠামো গড়ে উঠছে । আর আমরা ? টি-২০ অস্ট্রেলিয়া হওয়ার কারণে এখন পেসারদের দিকে নজর দিবে মনে হচ্ছে। আজকের একাদশটা ভালো লাগছে সব মিলিয়ে । যদি এরা ভালো খেলে যায় ভালো। সাব্বির কে আর কত সুযোগ দিবে !!! সৌম্যও যেই সেই । হতাশ করে । আপনার সাথে একমত ।

১৪ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ২:৩২

সাকিবুল ইসলাম সাজ্জাদ বলেছেন: আমি আমার দেশের কোন কিছু নিয়েই আশাবাদী না, আমি আমাকে নিয়েই আশাবাদী না দেশ তো অনেক বড় ব্যাপার। বিসিবি যে কি কি যে করতেছে উপরওয়ালাই জানে। দেশের সব ভাল হলেই ভাল।

৫| ১৪ ই সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৯:১৯

রাজীব নুর বলেছেন: হুম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.