নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শুধু দেশের জন্য

জীবন অতি সংক্ষিপ্ত

গ. ম. ছাকলাইন

আমি একজন সাধারন খেটে খাওয়া মানুষ

গ. ম. ছাকলাইন › বিস্তারিত পোস্টঃ

ঘুরে এলাম শহীদ জিয়া শিশু পার্ক

২৪ শে মে, ২০১৪ সকাল ১০:৪৬





ঢাকা শহরের প্রানকেন্দ্র শাহবাগে আবস্থিত শহীদ জিয়া শিশু পার্ক । গত ২৩ শে মে, ২০১৪ শুক্রুবার বিকাল ৪টায় শহীদ জিয়া শিশু পার্কে গিয়ে পৌছায় । আমি সহ আমার মোট ৮ জন স্বজন সেখানে যাই । এর মধ্যে দুজন ছিল ৫ বছরের নীচে । মূলত আনন্দটা তাদের জন্যই অনেক বেশী ।



আমার বাড়ি বগুড়া । আমি প্রথম এখানে এসেছিলাম ১৯৮৬ সালে যথন আমার বয়স ছিল ৮ বছর । যতদূর মনে পড়ে সেবারই প্রথম ঢাকা শহরে এসেছিলাম । আর আত্মীয়-স্বজন বলতে আমার একজন খালা ঢাকায় থাকতেন । এসে তার বাড়ীতেই উঠতাম । সেই প্রথমবার যখন এসেছিলাম শহীদ জিয়া শিশু পার্কে। তখন ভয়ে কোন রাইডেই উঠতে পারিনি । শেষ পর্যন্ত আমার এক দুলাভাই আমাকে জোড় করে একটি ঘোড়ায় উঠিয়ে দিয়েছিলেন। যাই হোক ঐ পর্ব ওখানেই শেষ।



আজ প্রায় ২৮/২৯ বছর পর এখানে এসেছি আমার ৪ বছরের মেয়েকে আর আমার ভাইয়ের আড়ায় বছরের মেয়েকে সাথে নিয়ে । এখন মনে হয় ঐ ২৮/২৯ বছর কোনদিক দিয়ে যে চলে গেলো তা বুঝতেই পারলাম না । এভাবে একদিন আমাদের সবার জীবন শেষ হয়ে যাবে । ভাবতে খুবই অবাক লাগে যে আমাদের জীবনটা অনেক ক্ষণস্থায়ী । যাক আসলে আবেগে অপ্রাসঙ্গিক কিন্তু চিরসত্য বিষয় চলে এসেছে ।



আমার ৪ বছরের মেয়েটি অনেক আনন্দ পেয়েছে এখানে এসে । আমার মেয়েকে নিয়ে ট্রেনে উঠেছিলাম প্রায় দু-ঘন্টা লাইনে দাড়িয়ে থাকার পর । ট্রেনে উঠার পর তার সেকি আনন্দ, যা বাবা হিসাবে কখোনা ভুলবার নয় ।



বিকাল ৪-৭ টার পর্যন্ত একটা রাইডে উঠার পর যখন সন্ধ্যা নেমে এল তখন স্বাভাবিক ভাবেই সবাই বাড়ি ফেরার জন্য অস্থির হলো । শিশূ পার্ক থেকে সবাই বেড়িয়ে বাসায় এলাম অনেক কষ্টে রাস্তার জ্যাম- গরম ইত্যাদি সহ্য করে ।



সর্বোপরি খুব ভাল লেগেছে ২৮/২৯ বছর পর শহীদ জিয়া শিশু পার্ক ঘুড়তে এসে ।



মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.