নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শুধু দেশের জন্য

জীবন অতি সংক্ষিপ্ত

গ. ম. ছাকলাইন

আমি একজন সাধারন খেটে খাওয়া মানুষ

গ. ম. ছাকলাইন › বিস্তারিত পোস্টঃ

'বাংলাদেশ' নামটি ও থাকবে এবারের ফুটবল বিশ্বকাপে

০১ লা জুন, ২০১৪ রাত ১০:১৩



বাংলাদেশ কবে বিশ্বকাপ খেলবে জানিনা । তবে যদি বাংলাদেশের নাম কোনভাবে থাকে তবে গর্বে মন ভরে উঠবে । সেই হিসাবে এবারের ফিফা বিশ্বকাপে বাংলাদেশ থাকছে। মাঠের লড়াইয়ে লাল-সবুজ না থাকলেও বাংলাদেশের নামটি এবার থাকছে ফুটবলের এই মহাযজ্ঞে। কারণ, ‘মেড ইন বাংলাদেশ’ অংঙ্কিত জার্সি পরেই মাঠে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল দল। ব্রাজিলের সমর্থক হি সাবে আরো ভালো লাগছে ।আংশকি সংগৃহীত



ব্রাজিল বিশ্বচ্যাম্পিয়ন হলে অনেক ভাল লাগবে । নিজের দেশ খেলায় না থাকলেও বাংলাদেশী ফুটবল ভক্তদের (ব্রাজিল সমর্থক সহ) জন্য এরচেয়ে আনন্দের ব্যাপার আর কী হতে পারে? বিশ্বকাপে বাংলাদেশের তৈরি জার্সি গায়ে দিয়ে খেলবেন নেইমার-আলভেজ-অস্কাররা। দেশের জন্যও এটা বিশাল সম্মানের ব্যাপার। বিশ্বকাপ উপলক্ষে প্রতিবারের মতো এবারও বিপুল পরিমাণ জার্সি ও অন্যান্য ক্রীড়া-পোশাক রপ্তানি করেছে বাংলাদেশ। ব্রাজিলীয় দল এর আগেও কয়েকবার বাংলাদেশে তৈরি জার্সি গায়ে মাঠে নেমেছে।



তবে, এবার আনন্দের মাঝেও যথেষ্ট গ্লানি তাড়িয়ে বেড়াবে বাংলাদেশকে। এ দেশের তৈরি পোশাকশিল্পে সাম্প্রতিক কালে ঘটে যাওয়া রানা প্লাজা ও তাজরীনের দুটি বড় দুর্ঘটনার গ্লানি বাংলাদেশকে মনে করিয়ে দেবে ব্রাজিল জাতীয় দল।



ব্রাজিলীয় ফুটবল কনফেডারেশন বাংলাদেশের তাজরীন ও রানা প্লাজা দুর্ঘটনায় নিহত শ্রমিকদের প্রতি শ্রদ্ধা জানানোর সিদ্ধান্ত নিয়েছে। এ লক্ষ্যে বিশ্বকাপে জাতীয় দলের জার্সিতে লাগানো থাকবে ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগ।



আশা করি একদিন আমাদের বাংলাদেশ এরকম জার্সি গায়ে দিয়ে ফুটবল বিশ্বকাপ খেলবে । সেদিন খুব দুরে নয় !



আংশিক সংগৃহীত

আরটিভি’র সংবাদ সম্পূর্ণ ভিডিও আকারে দেখতে ভিজিট করুন

http://www.rtvonline.com/news

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০২ রা জুন, ২০১৪ রাত ১২:২৯

অনিন্দ্য অন্তর অপু (অঅঅ) বলেছেন: ভালো লাগছে আমার দেশকেও ওখানে দেখে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.