নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শুধু দেশের জন্য

জীবন অতি সংক্ষিপ্ত

গ. ম. ছাকলাইন

আমি একজন সাধারন খেটে খাওয়া মানুষ

গ. ম. ছাকলাইন › বিস্তারিত পোস্টঃ

আজকের খেলা নিয়ে কিছু ফেসবুক মন্তব্য! লজ্জা, লজ্জা, লজ্জা ভারতের জন্য!

১৯ শে মার্চ, ২০১৫ সন্ধ্যা ৭:৫১

আজকের খেলাটা অনেকটা বাংলাদেশের বর্তমান রাজনীতিরমত। কোন সমতা নেই। ক্ষমতা যার হাতে জয়ী তারা! অবাক হইনি মোটেই। যেটা আশংকা ছিল সেটা বাস্তব হলো মাত্র।







আইসিসি আগেই ঘোষণা করতে পারতো, ভারত জিতে গেছে।খেলার দরকার কি? পুরো বিশ্ব দেখছে। কি নগ্নভাবে ভারতকে সাহায্য করছে আইসিসি।এটা তো তাদের পূর্বনির্ধারিত। ভারতকে জিতাতে হবে। তাই খেলার শুরু থেকে ভারতের দায়িত্ব নিয়েছে আম্পায়ার।





প্রথমে শুরেশ রায়নাকে এলবিডব্লিউ থেকে রক্ষা করল। এরপর রোহিতকে নো বল বলে বাঁচালো। কিন্তু, সবাই দেখেছে, সেটা নো বল ছিল না। এরপর ব্যাটিংয়ে তামিময়ের রিভিউ বাতিল করল।যদিও তামিমমের ব্যাটে লেগেছে কিনা তা যাতে না দেখা যায়, দ্রুত রিভিউ করল। যা বিরল ঘটনা। এরপর মাহামুদুল্লাহ যে ক্যাচ তা তো সবাই দেখল ৬কে আউট দিল।





শেখর ধাওয়ান যে পা দিয়ে বাউন্ডারি টাচ করেছেন সে পা আইসিসি দেখে না। এ পা ধরেই বিশ্বকাপে ভারতকে টিকিয়ে রাখছে। স্পন্সর এর আশায়। এ খেলা অর্ধেক এ বন্ধ করে দেয়া উচিত ছিল বাংলাদেশ টিমের। সে নিয়ম হয়ত নেই......! আসলে কিছু বলার নেই।-Aronno Pasha







Mostafa Moghol

1 hr •


আমরা-আমরাইতো! দাদাদের জয় মানে তো আমাদেরই জয়!! তাই না? ম্যাচ জিততে না পারলেও দালালীটা ঠিকই করেছে টাইগাররা। সাবাস টাইগারস সাবাস। নুন খেয়ে নুন হারামি করোনী, দালালদের মুখরক্ষা করেছ। তোমরাই জাতির শ্রেষ্ঠ সন্তান!!!!!!







Salah Uddin Shuvro

1 hr


ইণ্ডিয়ার মিডিয়া হইলে আম্পায়ারদের ধুয়ে দিত এতক্ষণে। আর আমাদের বেশিরভাগ মিডিয়ারা যতটা রাবীন্দ্রিক থাকতে পারা যায়, থাকতেছেন।

তোমরই তো জিত, রাবীন্দ্রিক।









Mursalin Nomani

1 hr •


অভিনন্দন টাইগার তোমাদের, তোমরা হারনি, হেরেছে ক্রিকেটের সততা । ভারতকে জিতাতে গিয়ে ক্রিকেটকে হারিয়ে দিলেন আম্পায়াররা





Md Ekhlasur Rahman Emon added 2 new photos — atMelbourne Cricket Ground (MCG).

1 hr •


অবশেষে যায় হোক

আমাদের কষ্ট পেলে চলবে না আই সি সি আমাদের কাছে জিতল ১০৯ রানে।

সাক্ষী হয়ে থাকলো এই ছবি দুটা ..................... আর..... মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড

তবে আমার কষ্ট হচ্ছে বাংলাদেশ আজ কি খেলল .......... ????





Indrajit Sarker

1 hr • Edited •


বাংলাদেশ হারেনি, নির্লজ্জ ষড়যন্ত্রের জয় হয়েছে।

ব্যাপার না, এই ষড়যন্ত্রই প্রমান করে, খেলে আমাদের হারানো কত কঠিন!

তারপরও শুভকামনা টাইগারস। পাশে ছিলাম, আছি, থাকব-আমরা ১৬ কোটির পরিবার।

কাল নাহয় পরশু, জয় আমাদের সুনিশ্চিত।





জ.ই. মামুন

2 hrs • Dhaka •


১১ প্লেয়ার+ ৩ আম্পায়ার+ আইসিসি= ভারত

১০ প্লেয়ার (১১- ইমরুল) = বাংলাদেশ

কেমনে জিতবো, কেমনে!!!







Ananya Azad

3 hrs •


খেলাটা যদি শুধু ভারতের বিপক্ষে হত তবে জেতার সম্ভাবনা থাকতো কিন্তু বাঙলাদেশ খেলছে ভারতের বিপক্ষে, আইসিসি'র বিপক্ষে, আয়োজকদের বিপক্ষে, তত্ত্বাবধায়কদের বিপক্ষে। চমৎকার!







Anjan Roy

54 mins • Dhaka • Edited •


বাংলাদেশ-ভারত ম্যাচে বিতর্কিত সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবে বাংলাদেশ, প্রয়োজনে পদত্যাগ করবেন আইসিসি সভাপতি আ.হ.ম মুস্তফা কামাল। অভিনন্দন এই সাহসী সিদ্ধান্তের প্রতি।





Mamunur Rahamanmiah

40 mins •


ক্রিকেটে ভারত এখন সম্রাট আর সকল দেশ হচ্ছে প্রজা। তাহলে তাদের খেলার দরকার কেন? আর ICC শুধু বানিজ্যের জন্য ভারতের সকল আদেশ মেনে নেয়। ICCর উচিৎ আলু, পটল এর ব্যবসা করা।







Pintu Rahman

14 mins •


শাস্তির মুখে পড়তে পারে বাংলাদেশ!!!

খেলা চলাকালীন সময়ে একটা পোকা আম্পায়ার আলিম দারকে আক্রমন করে । তার ধারনা পোকাটি বাংলাদেশের! তাকে আক্রমন করতেই পোকাটি নাকি অষ্ট্রেলিয়া খেলা চলাকালীন সময়ে একটা পোকা আম্পায়ার আলিম দারকে আক্রমন করে । তার ধারনা পোকাটি বাংলাদেশের! তাকে আক্রমন করতেই পোকাটি নাকি অষ্ট্রেলিয়া গেছে!

এ ঘটনায় আইসিসি নড়েচড়ে বসেছে। পোকা ও বাংলাদেশর বিরুদ্ধে শাস্তিমুলক ব্যাবস্থা নিতে ভারত সুপারিশ করেছে। বিশ্লেষকদের ধারনা, ভারত ও আইসিসির গোপন ষড়যন্ত্রের কথা সম্ভবত পোকাটি জেনে গিয়েছিল । আলিমদার নিজেও বিচলিত। পোকার বিরুদ্ধে সে ধর্ষণ মামলার চিন্তা ভাবনা করছএ ঘটনায় আইসিসি নড়েচড়ে বসেছে। পোকা ও বাংলাদেশর বিরুদ্ধে শাস্তিমুলক ব্যাবস্থা নিতে ভারত সুপারিশ করেছে। বিশ্লেষকদের ধারনা, ভারত ও আইসিসির গোপন ষড়যন্ত্রের কথা সম্ভবত পোকাটি জেনে গিয়েছিল । আলিমদার নিজেও বিচলিত। পোকার বিরুদ্ধে সে ধর্ষণ মামলার চিন্তা ভাবনা করছে।





T-rex Tanim ইচ্ছামত মাঠ পছন্দ করা,ব্যাটিং পিচের উপোযোগী মাঠকে পছন্দ করা,একটা গুরুত্বপূর্ন আউট না দিয়ে 'নো বোল ' দেওয়া।সবকিছুই যখন ইন্ডিয়া কিনে নিছে,তাহলে ডাইরেক্ট ট্রফি দিয়ে দিলেই তো হয়। এইরকম সাজানো নাটক না করে,আজাইরা খেলে কি লাভ?



Mohammad Shohal Rana Akanda আপম্পায়ার রা যা করছেন তা আইনত হোয়াইট কালার ক্রাইম, তাদের বিচার হওয়া উচিত। আমরা স্পষ্ট দেখলাম দাগের উপরে দাড়িয়ে বল ধরছেন অথচ ক্যামারা ম্যানরা তা জোম করে দেখালেন না। আম্পায়ারা আউট দিয়ে দিলেন



Ssaad Emon বাহ চমৎকার! ভারতের কারণে কোয়ার্টার ফাইনালের ভেনু চেঞ্জ করা হয়, ভারতের ইচ্ছেমতো মাঠ তৈরি করা হয়, ভারতের ইচ্ছেমতো আম্পায়ার নির্ধারণ করা হয়, সবশেষে কখন কোন উইকেট পড়বে না পড়বে সেটাও ভারতের ইচ্ছেমতো! তাহলে বিশ্বকাপ আয়োজনের কি দরকার ছিলো? নিজেদের দেশে ভুটানকে নিয়ে বিশ্বকাপ খেললেই হতো স্পষ্ট আউট কে নো বলে দিলো আম্পায়ার!!



Mohammed Mizanur Rahman প্রতারণার জয়ে কালিমা আছে মহিমা নাই; গৌরবেরও কিছু নাই। সারা বিশ্বের মানুষ দেখেছে মেলবোর্নের মাঠে কি ঘটেছে। বড়ই লজ্জার বিষয়। প্রিয় টাইগার বাহিনী আমরা দেখেছি তোমাদের অসহায় পরিস্থিতি। তোমাদেরকে একযোগে দুটি পক্ষের সাথে আজ লড়তে হয়েছে। এটা দেশবাসী ভালভাবে বুঝেছে। ইংল্যান্ডের ইয়ান গোল্ড, আরপাকিস্তানী আলিমদার তাদের স্ব স্ব অবস্থান থেকে বাংলাদেশের উপর প্রতিশোধ নিয়েছে। আর ভারত? মন্তব্য নিষ্প্রয়োজন।



Sandipan Adhikary অবশেষে ভারতকে মওকার পর মওকা দিয়ে জিতিয়ে দিলেন আম্পায়ার!



Sohail Mushfique কৃষ্ণ করলেই লীলাখেলা ওটা মান্ধাতা-পুরাণ বাহে । ইন্ডিয়া ও আইছিঃছিঃ’র কল্যানে বুঝে গেছি আমরা বেনিয়া রাজনীতির অধুনা-পুরাণ । লখিন্দরের ভেলা আসলে মনসা ও বেহুলার গোপন প্রণয়ের সমকামীক লীলাখেলা । এই ষড়যন্ত্রেরও একদিন বিচার হবে । তুমি কেঁদোনা চাঁদ সওদাগর ।



Masud Hasan ইন্ডিয়া বাদ পরে গেলে আইসিসির ব্যবসা শেষ হয়ে যাবে। তাই যে করেই হোক ইন্ডিয়াকে জিতাতে হবে।



Binu Mahbuba "রবীন্দ্রনাথ যেবার নোবেল পান সম্ভবতঃ সে বছর কলকাতা বিশবিদ্যালয়ের বাংলা পরীক্ষাতেই রবীন্দ্রনাথের ছিন্নপত্রাবলী থেকে একটি প্যারাগ্রাফ উদ্ধৃত করে প্রশ্ন হিসেবে বলা হয়েছিল : "নিম্ন লিখিত

প্যারাটি শুদ্ধ বাংলায় লেখো"

বুদ্ধদেব বসুর "এলোঝেলো" বইয়ের ১৩ পৃষ্ঠায় আছে।



Jewel Jaction পৃথিবীর সেরা ধর্ষকের দেশ ভারত এবার ভদ্রলোকের খেলা ক্রিকেটকেও ধর্ষন করে ছাড়ল!



উপরের মন্তব্য গুলো বাংলাদেশের দর্শকদের ক্ষোভ থেকে করা। কোন ভুলত্রুটি থাকলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।



পরিশেষে বলতে চাই,



আজকের ম্যাচে বাংলাদেশ জিতলেও আমি " টিম বাংলাদেশ " এর পক্ষে……………

যদি আমরা হেরেও যাই তবুও আমি " টিম বাংলাদেশ " এর পক্ষে……………

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৯ শে মার্চ, ২০১৫ রাত ৯:৫৮

সুমন কর বলেছেন: Anjan Roy
54 mins • Dhaka • Edited •
বাংলাদেশ-ভারত ম্যাচে বিতর্কিত সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবে বাংলাদেশ, প্রয়োজনে পদত্যাগ করবেন আইসিসি সভাপতি আ.হ.ম মুস্তফা কামাল। অভিনন্দন এই সাহসী সিদ্ধান্তের প্রতি।

২০ শে মার্চ, ২০১৫ রাত ৯:২৬

গ. ম. ছাকলাইন বলেছেন: প্রতিবাদ হিসাবে সত্যই পদত্যাগ করলে ভাল করতেন আইসিসি সভাপতি আ.হ.ম মুস্তফা কামাল।

২| ২০ শে মার্চ, ২০১৫ রাত ৮:২৯

চাঁদগাজী বলেছেন:


খেলাটি বিতর্কিত হয়েছে; তবে, যা ঘটেছে সেটাই ফাইনাল।

২০ শে মার্চ, ২০১৫ রাত ৯:১৯

গ. ম. ছাকলাইন বলেছেন: হ্যাঁ ভাই এটাই ফাইনাল কোন সন্দেহ নেই, তবে এটাও প্রমানিত হলো যে বাংলাদেশ অবহেলিত। আগামী ম্যাচে ভারত-অষ্ট্রেলিয়া যখন সেমিফাইনাল খেলবে তখন কি কেউ (আইসিসি/আম্পায়ার) এরকম করতে পারবে বলে মনে করেন?

৩| ২০ শে মার্চ, ২০১৫ রাত ৮:৫৯

আজব গোয়েন্দা বলেছেন: Sandipan Adhikary অবশেষে ভারতকে মওকার পর মওকা দিয়ে জিতিয়ে দিলেন আম্পায়ার!

আন্ডারলাইন দেয়া মন্তব্যটি ওনার ফেসবুক মন্তব্য থেকে আমি কপি করেছি নাকি ওনি আমার লেখা রিসেন্ট ব্লগের টাইটেল কপি করেছেন বুঝতে পারছি পুরাই কনফিউন!। সে জন্যই আমার একজন বন্ধু আজকে বলছিল আমি নাকি টাইটেল টা কপি করে দিয়েছি!!।

৪| ২০ শে মার্চ, ২০১৫ রাত ৯:০৩

আজব গোয়েন্দা বলেছেন: Sandipan Adhikary অবশেষে ভারতকে মওকার পর মওকা দিয়ে জিতিয়ে দিলেন আম্পায়ার!

আন্ডারলাইন দেয়া মন্তব্যটি ওনার ফেসবুক মন্তব্য থেকে আমি কপি করেছি নাকি ওনি আমার লেখা রিসেন্ট ব্লগের টাইটেল কপি করেছেন বুঝতে পারছি না পুরাই কনফিউশন!। সে জন্যই আমার একজন বন্ধু আজকে বলছিল আমি নাকি টাইটেল টা কপি করে দিয়েছি!!। (প্রথম মন্তব্যটা্ইপং মিসটেক এর জন্য দুঃখিত)

২০ শে মার্চ, ২০১৫ রাত ৯:২৪

গ. ম. ছাকলাইন বলেছেন: কে কার কাছ থেকে কপি করেছে তা পরিষ্কার নয়। আপনি যে অংশটি উ্ল্লেখ করেছেন তা আসলে একজনের পোষ্টে মন্তব্য আকারে ছিল।

৫| ২০ শে মার্চ, ২০১৫ রাত ৯:৪৭

আজব গোয়েন্দা বলেছেন: কি জানি ! তবে আমি ওনার প্রোফাইলে গিয়ে টাইমলাইন চেক করে দেখি আমার পোস্টটা..ছিল ৬:৯pm এ দেয়া আর উনারটা ৬:২৫pm মিনিটে দেয়া।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.