নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শুধু দেশের জন্য

জীবন অতি সংক্ষিপ্ত

গ. ম. ছাকলাইন

আমি একজন সাধারন খেটে খাওয়া মানুষ

গ. ম. ছাকলাইন › বিস্তারিত পোস্টঃ

ভারতের তুলনায় বাংলাদেশই এই বিশ্বকাপে সেরা ছিল! আজ ফেসবুকে যা হলো বাংলাদেশকে নিয়ে

২৬ শে মার্চ, ২০১৫ রাত ১০:৩০

-বাঘ চিরদিনই বাঘ, ভারতকে সবসময়ই বাঘের গর্জন শুনতে হবে



মাত্র গত ১৯ মার্চ কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের ম্যাচটার ক্ষত এখনো শুকায়নি বাংলাদেশের ১৬ কোটি মানুষের। অনেক কষ্ট ছিল আমাদের।



- অষ্ট্রেলিয়া এভাবেই আজ ভারত সাশন করেছে।



একটি ভারতীয় পত্রিকা যা লিখেছে বাংলাদেশকে নিয়ে: এখানে দেখুন।



আম্পায়ারের সেই ‘নির্লজ্জ পক্ষপাতিত্ব’ আর আইসিসির বিতর্কিত অবস্থান এখনো সবাইকে পীড়া দেয়। শুধু বাংলাদেশের মানুষই নয়, সারা বিশ্বের ক্রিকেটের বিখ্যাত সব রথী-মহারথীরাও সমালোচনায় সরব ছিলেন ম্যাচটি নিয়ে।



কোয়ার্টার ফাইনালে আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তে বাংলাদেশকে হারিয়ে খুব সহজেই সেমিফাইনালে ওঠে ভারত। টিম ইন্ডিয়ার জয়ের পেছনে অনবদ্য ভূমিকা পালন করেন দুই বিতর্কিত আম্পায়ার আলিম দার ও ইয়ান গোল্ড। কিন্তু স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে এই দুই আম্পায়ারকে পেলেন না ধোনি-কোহলিরা। তাই অসিদের কাছে ঠিকই নতজানু হতে হলো তাদের। ফল- সেমিতে অস্ট্রেলিয়ার কাছে ৯৫ হারে হেরে বিদায় নিশ্চিত হয় ভারতের।







-কয়েকদিন আগে আমরাও কেঁদেছি প্রতারনার স্বীকার হয়ে





আজ ফেসবুকে যা হলো:





ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম বিশেষ করে ফেসবুক কয়েকদিন ধরেই ছিল সরব। বাংলাদেশের বিরুদ্ধে ওই ম্যাচে বিতর্কিত যা হয়েছিল তা তুলে ধরে এই ম্যাচটি ঘিরে স্ট্যাটাসে সরগরম ছিল ফেসবুক। আজ সকালে খেলা শুরুর পর একটু একটু করে অষ্ট্রেলিয়া যখন জয়ের দিকে এগিয়ে যাচ্ছিল ফেসবুকের স্ট্যাটাসও এক এক করে আপডেট হচ্ছিল। আর বিকেলে অস্ট্রেলিয়ার জয় যখন নিশ্চিত হল বাংলাদেশের ক্রিকেট পাগল মানুষ তাদের যত ক্ষোভ, হতাশা সব যেন ঢেলে দিলেন ফেসবুকে। খেলা সুষ্ঠুভাবে হলে বাংলাদেশ ওইদিন জিতত বলেও অনেকে মন্তব্য করেছেন তাদের ফেসবুক স্ট্যাটাসে।





তেমনই একজন ইকবাল ফেসবুকে লিখেছেন, ‘ভালো করিয়া বাজাও রে দো-তারা...।। দাদা বাবুরা আজ নাচে.....। মওকা কাহাকে বলে উহা কত প্রকার ও কি কি? কিছু কি বুঝেছ দাদা বাবুরা....এইটাই অহংকারীদের শাস্তি ...। ৯৫ রানে বেহায়া/চোর/ডাকাতদের এই অন্তীম সলীল সমাধীতে আমরা গভীরভাবে আনন্দিত।’ অনেকে বিভিন্ন ধরণের ছবি দিয়ে ব্যাঙ্গাত্বক বিভিন্ন ধরণের মন্তব্য লিখে দিয়েছেন।





অপর একজন খেলা চলাকালীন ব্যঙ্গ করে লেখেন, ‘ইন্ডিয়া হাইরা যাইতেছে, আইসিসির কী হপে?!! এই খেলা মানি না।’ জুয়েল ফেসবুকে লেখেন, ‘বাংলাদেশের খেলা না হলে আমি সাধারণত পুরো খেলা দেখিনা। আজ পুরো খেলা দেখলাম এবং প্রতিটি মুহূর্ত এনজয় করেছি!! তবে আফসোস থেকে গেল ‪#‎ফকনারের‬ হ্যাট্রিকটা হলো না!! আমার মনে হয় ইন্ডিয়া যদি আজ অ্যাম্প্যায়ারদের সাহায্য পেত, তাহলে তাদের গর্জন শোনা যেতো মাঠে!! বাংলাদেশের সাথে যদি অবিচার না করা হতো, হয়তো আমরা ম্যাচটা জিততে পারতাম! তবে এখন এ নিয়ে আর ক্ষোভ নেই!!’



-এটাই সত্য।



শুধু সাধারণ মানুষই নয় বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে জনপ্রিয় ব্যক্তিত্বরাও ফেসবুকে তাদের অভিব্যক্তির কথা তুলে ধরেছেন। জনপ্রিয় গায়ক আসিফ আকবার তার ফেসবুক পেজে লিখেছেন, ‘স্যালুট এবং গভীর শ্রদ্ধা আমাদের মহান শহীদ মুক্তিযোদ্ধাদের। ১৯ মার্চ থেকে বুকে একটা পাহাড় দূঃখ ক্ষোভ জমে ছিলো। ধন্যবাদ অস্ট্রেলিয়া। সবাইকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা, ভালবাসা, অভিনন্দন। সাবাস বাংলাদেশ।’ ভারতের তারকা ক্রিকেটার সৌরভ গাঙ্গুলীর নামে ফেসবুকের একটি পেজ থেকে লেখা হয়েছে, ‘আজ কেউ কি যুবরাজকে মিস করেছে ?’



অস্ট্রেলিয়ার জয়ের সাথে সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে আসেন কয়েকশ’ ছাত্র এবং সাধারণ মানুষ। তারা সেখানে জড়ো হয়ে আইসিসি এবং ভারতীয় ক্রিকেট দলের বিরুদ্ধে বিভিন্ন ধরণের স্লোগান দিতে থাকেন। এসময় অনেকে হাতে জুতা নিয়ে বিক্ষোভ করেন। বিশ্ববিদ্যালয়ের ছাত্র সোহরাব বলেন, ভারত বাংলাদেশের সাথে অবৈধভাবে জিততে যা যা করার তার সবই করেছিল। অস্ট্রেলিয়ার কাছে হারের পর এখন খুব ভালো লাগছে।





একজন ভারতীয় গায়ক বাংলাদেশকে নিয়ে একটি বাজে মন্তব্য করেছে। এই গায়ককে বাংলাদেশে নিষিদ্ধ করা হোক।



আজকে ২৬শে মার্চ হওয়ায় সাধারন মানুষের আবেগ আরো বেশী প্রকাশ পেয়েছে আজকের খেলা নিয়ে। সারা দেশের মানুষ খুশি হয়েছে । তবে কষ্ট লাগে এরপরও কিছু মানুষ ভারতকেই নির্লজ্জভাবে ভালবাসবে !



মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.