নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শুধু দেশের জন্য

জীবন অতি সংক্ষিপ্ত

গ. ম. ছাকলাইন

আমি একজন সাধারন খেটে খাওয়া মানুষ

গ. ম. ছাকলাইন › বিস্তারিত পোস্টঃ

মুশফিক-তামিমরা বাংলাদেশের আফসোস বাড়িয়ে দিল!

১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:১৫

- আস্থার প্রতীক মুশফিক

-ওয়ানডে ইতিহাসে আগে কখনোই এক ইনিংসে দুই ব্যাটসম্যানের সেঞ্চুরি দেখেনি বাংলাদেশ ওরা দুজন আজ তা দেখিয়ে দিল

হ্যাঁ বিশ্বকাপ-২০১৫ এর কথা বলছি। ওরা আজ যে খেলা উপহার দিল তা এক কথায় অসাধারন। এমন খেলা আমরা গত বিশ্বকাপ থেকে নিয়মিতই দেখছি। বিশ্বকাপে ভারতের সাথে খেলায় যদি বাংলাদেশকে নোংরাভাবে ক্ষমতার দাপটে হারিয়ে দেওয়া না হতো তাহলে আমার বিশ্বাস "বাংলাদেশ ক্রিকেট বিশ্বকাপ-২০১৫" চ্যাম্পিয়ন হতো। এখন শুধু আফসোস করা ছাড়া কিছু করার নেই।

আমরা তো কদিন আগেই উদ্ধত অহংকারে পুরো বিশ্বকে বাংলাদেশ জানিয়ে দিয়েছি, আমরা আর ‘ছোট’ নই। আমাদের সামনে আর কেউ বড় নয়। ভারত যদি বাংলাদেশে খেলতে আসে আমরা দেখিয়ে দিব যে ' বিশ্বকাপে আমরা যোগ্যতম দল ছিলাম' কিন্তু আমাদেরকে ক্ষমতার দাপটে তোমরা হারিয়ে দিয়েছ।

দেশের এরকম পারফরম্যান্সে একজননের কথা না বললেই নয় আর তিনি হলেন মুশফিকুর রহিম। আন্তর্জাতিক ক্রিকেটে টানা ৭৩ ইনিংস শূন্য-বিহীন কাটিয়ে দেওয়ার এমন কৃতিত্ব বর্তমান বিশ্বের ক্রিকেটারদের মধ্যে টানা ইনিংসে শূন্য না মারার কৃতিত্বে মুশফিকের ওপরে আছেন কেবল ফ্যাফ ডু প্লেসিস। মুশফিক মানেই নির্ভরতা। এই মুশফিক আজ মাত্র ৬৯ বলে সেঞ্চুরী করেছেন। মুশফিক মানে আস্থার প্রতীক। এই মুশফিক আর তামিমের জন্য আজ বাংলাদেশ ১৬ বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানকে হারানোর অনির্বচনীয় সুখানুভূতি পেয়েছে। আজকের ম্যাচ সেরা মুশফিকে অভিনন্দন । আশা করি বাংলাদেশ পাকিস্থানকে এই সিরিজে ধবলধোলাই করবে।

এখন বলাই যায়- মুশফিক এখন বাংলাদেশের রান মেশিন।

আজকের রেকর্ড:

তামিম-মুশফিক জুটি যেকোনো উইকেটে সর্বোচ্চ ১৭৮ রানের রেকর্ড গড়েছেন। ৬৭ রানেই ২ উইকেট যাওয়ার পর ৩য় উইকেটে এই জুটি গড়েন ২১.৪ ওভারে। এই জুটির ওভার প্রতি রানরেট ছিল ৮.২১। ওয়ানডে ইতিহাসে তৃতীয় উইকেট জুটিতে ৮-এর বেশি রানরেটে ১৭৫+ রান করার ঘটনা ঘটেছে মাত্র তিনবার।

আফসোস যতই থাক আমরা সামনে এগিয়ে যেতে চাই। অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট দলকে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.