নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগের স্বত্বাধিকারী সামিয়া

সামিয়া

Every breath is a blessing of Allah.

সামিয়া › বিস্তারিত পোস্টঃ

যে পথে রোজ যাই আসি

০৪ ঠা মে, ২০১৭ বিকাল ৩:৪১

যে পথে রোজ যাই আসি আজ দেখি সে পথে কৃষ্ণচূড়া ফুটেছে বেশ অনেক গাছে।

অফিস শুরু ৯টায়। ৯টা ১ মিনিট মানে লেট। লেট মানে বহু বহু কিছু ফেইস করা। এত সব কিছুর পর আমি নিয়ম ভাঙ্গি নিয়ম ভাঙ্গতে ভালো লাগে :) । ঘুম থেকে উঠলাম সাড়ে ৯টায় , ধীরে সুস্থে যখন বের হলাম তখন বাইরে টকটকে রোদ, আমার কি যে ভালো লাগলো দিনটা বেশ কিছু ছবি তুলতে থাকলাম। সাথে সক্রেটিসের জীবনের শেষ কথাটা মাথায় ঘুরপাক খেতে থাকলো “The hour of departure has arrived, and we go our separate ways, I to die, and you to live. Which of these two is better only God knows.I to die, and you to live I to die, and you to live I to die, and you to live I to die I to die die die die .....................
























ছবিগুলো খুব কাছাকাছি তোলা।





বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি






এই ছবিটা আজকের তোলা না, তবে এটা নিয়ে একটু ভালো স্মৃতি আছে তুলে দিলাম------
অফিস থেকে বের হয়ে রিক্সায় উঠতে উঠতে রিক্সাওয়ালা মামা কে বললাম টাকা তুলবো, লেকের পাড়ের বুথটায় চলেন, সে চলতে চলতে বলে এইখানেরটায় কি হইছে! বললাম অফ লাইন। সে ছোট একটা শব্দ করে বলে অ" গেলাম টাকা তুললাম ফিরতে ফিরতে এই সুনসান রাস্তার জন্য মায়া অনুভব করতে করতে বললাম মামা এখুনি ফিরে যেতে ইচ্ছে করছেনা আর একটু ঘুরেন, সে এই একি রাস্তা দিয়ে মোট চার বার রাউন্ড দিয়া পঞ্চম বার বলল মামা আরো ঘুরবেন, বললাম অফিস থেকে বের হয়েছি অনেক্ষন হল, কি করব বুঝতেছিনা আপনার কাছে আমার জন্য যেটা ভাল মনে হয় করেন, সে ধীরে ধীরে রিক্সা অফিসের দিকে নিয়ে যাচ্ছে, আমি এই ব্যাপারটা অনেক আগে থেকে লক্ষ্য করেছি গুলশানের রিক্সাওয়ালারা অনেক intelligent হয়।


শেষ কৃষ্ণচূড়ার এই ছবিটি তুলেছি গুলশানের লেকের কাছের চেকপোস্ট থেকে, দূর থেকে দেখলাম আজ খুব চেক টেক হচ্ছে মেয়েদের হ্যান্ড ব্যাগ মহিলা পুলিশ খুলে খুলে দেখছে। আমি দূর থেকেই হেসে বললাম কি চেক হচ্ছে বুঝি জবাবে পুলিশ মেয়েটি হেসে দিলো সাথে পুলিশ ছেলে কয়টা ও হাসল। মেয়েটি বলল কিছু যদি মনে না করেন, আমি ব্যাগ এগিয়ে দিলাম হেসে, জঙ্গি হামলা এই হামলা সেই হামলা সবার আগে এই পুলিশ গুলোই তো প্রান হারায়, আহারে ওদের জন্য মায়াই হয় মাঝে মাঝে কেমন কম বয়স আর একটু কেমন ভিতু থাকে সারাক্ষন। কবে যে আমাদের দেশ নিরাপদ হবে এই সব থেকে।

সবশেষে আমি আমার দেশকে ভীষণ ভালোবাসি। আমার দেশ সেরা। আমার জন্মভূমি পৃথিবীর সবচাইতে সুন্দর মায়াময় ভুমি।

মন্তব্য ৬৬ টি রেটিং +১৩/-০

মন্তব্য (৬৬) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা মে, ২০১৭ বিকাল ৪:১৫

কাজী ফাতেমা ছবি বলেছেন: আমি ফার্স্ট হমুই হমু হাহাহাহা এখন পড়ে আসি

০৪ ঠা মে, ২০১৭ বিকাল ৪:২৪

সামিয়া বলেছেন: হাহা লাভ ইউ গো সুইট আপু :)

২| ০৪ ঠা মে, ২০১৭ বিকাল ৪:১৭

মোস্তফা সোহেল বলেছেন: ছবি গুলি সত্যি অনেক সুন্দর।

০৪ ঠা মে, ২০১৭ বিকাল ৪:২৪

সামিয়া বলেছেন: থ্যাংকস সোহেল

৩| ০৪ ঠা মে, ২০১৭ বিকাল ৪:১৮

কাজী ফাতেমা ছবি বলেছেন: িআপি ডাবল হয়ে গেছে এডিট করে ঠিক করে দাও...

আর বাইরে ছবি তুলতে বিরাট লজ্জা লাগ। যখন সুন্দর সিনারী দেখে ছবি তুলতে না পারি তখন মেজাজ ভিষন খারাপ হয়।

আর নিয়ম ভাঙ্গতে ইচ্ছে করে খুব। ভাঙ্গা যায় না। একই নিয়মে লক্কর ঝক্কর জীবন চলছে তো চলছেই । অফিস বাসা অফিস বাসা বাচ্চা স্কুল বাসা- খাওয়া ঘুম (রান্ধি না)

আরে ভুল হইয়া গেছেগা ......। ইতি ডাকার কথা ছিল আপি ডািইকালাইছি তবুও অনেক ভালবাসা তুমিও পোস্টের জন্য

০৪ ঠা মে, ২০১৭ বিকাল ৪:২৭

সামিয়া বলেছেন: হুম এডিট করছিলাম।
৪ টা কমেন্ট তিনটাই তোমার , মজা পাইছি দেখে। সমস্যা নাই আপু যখন যা মুখে আসে বইলো।
আমি জানি তুমি আমায় অনেক লাভ কর :)
থ্যাংকস আপু।

০৪ ঠা মে, ২০১৭ বিকাল ৪:৩১

সামিয়া বলেছেন: বাইরে পরিবেশ পরিস্থিতি নিজের নিরাপত্তা ইত্যাদির দিকে খেয়াল রেখে ছবি তুলবে, যেখানে মানুষের ভিড় কম সেখানে ছবি তুলতে জড়তা কম লাগবে।
আবার অনেক জায়গায় দেখবে সব মানুষ কম বেশি ছবি তুলছে , সো তোমাকে আর কে লক্ষ্য করবে তখন যত খুশি ছবি তুলে নিবা।

৪| ০৪ ঠা মে, ২০১৭ বিকাল ৪:১৯

কাজী ফাতেমা ছবি বলেছেন: #মোস্তফা ভাই প্লাসে ক্লিক করেন নাই কা
জরিমানা হপে কিন্তু হাহাহাহা

০৪ ঠা মে, ২০১৭ বিকাল ৪:২৭

সামিয়া বলেছেন: B-) =p~

৫| ০৪ ঠা মে, ২০১৭ বিকাল ৫:৪৯

চাঁদগাজী বলেছেন:


ছবিতে সবকিছু ভালই মনে হয়, পেছনে একরাশ দু:খ কস্ট

০৪ ঠা মে, ২০১৭ রাত ৮:০৬

সামিয়া বলেছেন: পেছনের দু:খ কস্ট পেছনে ফেলে বাংলাদেশ একদিন সামনে এগিয়ে যাবে এই কামনা করি। ভাল থাকবেন, ধন্যবাদ।

৬| ০৪ ঠা মে, ২০১৭ সন্ধ্যা ৬:৫৫

ডঃ এম এ আলী বলেছেন: সুন্দর প্রারম্ভিক ভুমিকা সাথে কালজয়ী দার্শনিক সক্রেটিসের উক্তি সমৃদ্ধ পোষ্টটি দেখে মুগ্ধ । সক্রেটিসের কোন নির্দিষ্ট শিক্ষায়তন ছিল না। যেখানেই যাকে পেতেন তাকেই মৌলিক প্রশ্নগুলোর উত্তর বোঝানোর চেষ্টা করতেন। তিনি মানব চেতনায় সৌন্দর্য্য দ্বারা নিজেও আনন্দিত হয়েছেন, অন্যদেরকেও আনন্দ দিয়েওছেন , নিজেকে অন্যের মধ্যে বিলিয়ে দেয়াই ছিল তাঁর অভ্যাস; আর এজন্যই এমনিতে না পেলে পয়সাকড়ি দিয়েও তিনি দার্শনিক আলোচনার সাথী সংগ্রহ করতেন।

দেহের শ্রী যেমন তেমন তার রসবোধ টা ছিল খুবই প্রখর। রঙ্গ করে প্রায়শই বলতেন: "নাসারন্ধ্রটি বড় হওয়ায় ঘ্রাণ নেয়ার বিশেষ সুবিধা হয়েছে; নাকটি বেশী চ্যাপ্টা হওয়াতে দৃষ্টি কোথাও বাঁধা পায়না।"সে রকম ভাবে অফিসে যেতে আপনার বিলম্ব হলেও যাওয়ার পথে কুড়িয়ে পাওয়া সৌন্দর্য গুলির ছবি তুলে আমাদেরকে আনন্দ দেয়াটাযে সক্রেটিসেরই শিক্ষার প্রভাব তা বুঝা যায় বিলক্ষন :) । ফুলের সেই সাথে নয়নাভিরাম ছবি তুলছেন ও তা অআমাদেরকে অকাতরে বিলোচ্ছেন :)

পোষ্টের শুরুতে তুলে দেয়া সক্রেটিসের উক্তিটি খুবই ভাল লেগেছে । প্রায় ৪০০ খ্রিস্টপূর্বের গৃক দার্শনিক সক্রেটিসকে ৭০ বছর বয়সে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছিল তরুণ সমাজকে বিপথগামী করার অভিযোগে। সামান্য অর্থদণ্ড দিয়ে মুক্তির সুযোগ তাকে দেওয়া হয়েছিল। তিনি সেটা নাকচ করে দেন। জেলখানা থেকে পালানোর সুযোগও তাকে দেওয়া হয়েছিল। তিনি সেই সুযোগ নেননি। ক্রন্দনরত ভক্তদের সামনে রায় অনুযায়ী তিনি নিজের হাতে হেমলক বিষ খেয়ে মারা গিয়েছিলেন।

মৃত্যুর পূর্বে তার বলা শেষ বাক্য ছিল: "ক্রিটো, অ্যাসক্লেপিয়াস আমাদের কাছে একটি মোরগ পায়, তার ঋণ পরিশোধ করতে ভুলো না যেন।" অ্যাসক্লেপিয়াস হচ্ছে গ্রিকদের আরোগ্য লাভের দেবতা। সক্রেটিসের শেষ কথা থেকে বোঝা যায়, তিনি বুঝাতে চেয়েছিলেন মৃত্যু হল আরোগ্য এবং দেহ থেকে আত্মার মুক্তি।

যাহোক সবগুলি ছবি ভাল লেগেছে । তবে নীচে তুলে দেয়া ছবিটি আমার দৃস্টি কেড়েছে । এটা নিয়ে আমার একটি নতুন ভাবনা গজিয়েছে । এর কিছু একটা রূপ দিতে সচেষ্ট হব বলে আশা রাখি । ছবিটা সঠিক কোন জায়গা থেকে তুলা বুঝতে পারছিনা একটু জানালে সুবিধা হতো অনেক ।


লেখাটির শেষে পুলিশ বিষয়ে যা লিখেছেন তা পাঠে ভাল লাগল , উপসংহারে বলা কথা সবশেষে আমি আমার দেশকে ভীষণ ভালোবাসি। আমার দেশ সেরা। আমার জন্মভূমি পৃথিবীর সবচাইতে সুন্দর মায়াময় ভুমি। শতভাগ সহমত , শ্রদ্ধা রইল ।

শুভ কামনা থাকল

০৪ ঠা মে, ২০১৭ রাত ৮:২৩

সামিয়া বলেছেন: সক্রেটিসের।অনেকটাই জানি তবু নতুন করে শুনে আরো ভাল লেগেছে।। আমি অবাক হই এই কারনে আপনি প্রায় সব কিছু সম্বন্ধে কম বেশি জানেন।
মাঝে মাঝে আমার এমন হয় কিছু শব্দ মাথায় ঘুরে ঘুরে বাজতে থাকে, একদিন মাথায় এল হিন্দি গানের কিছু সুর লিরিক, আভি আভি যো তুম আয়ে হো বাজতে থাকল বাজতে থাকল আমি অফিসে এলাম কাজ করছি মাথায় ওটা বাজছে, বিরক্ত হয়ে ground floor এ গেলাম ওখানে shopping mall & restaurants সেখানে যেয়ে বললাম nuduls with salad আভি আভি যো তৈয়ার হুয়া হ্যায়... ওরা আমাকে ভয় পায় আমি হেড অফিসের ম্যাম আমার মুখে হিন্দি তাও সিরিয়াস মুডে, হাসি গোপন করে বল্ল ম্যাম ইয়ে আভি আভি হি হুয়া হ্যায়!!! =p~
যাই হোক অনেক thanks ভাইয়া এত সুন্দর কমেন্ট এর জন্য। আর যে ছবি টি আপনার ভাল লেগেছে ওটা airport এর সাম্নের রাস্তা থেকে তোলা, আপনার উপকারে এলে আমি অনেক খুশি হব।

০৪ ঠা মে, ২০১৭ রাত ৮:৩৩

সামিয়া বলেছেন: ওটার original image টা

৭| ০৪ ঠা মে, ২০১৭ সন্ধ্যা ৭:২০

স্যাম উইনচেষ্টার বলেছেন: আপনি কি বিবাহিতা?

০৪ ঠা মে, ২০১৭ রাত ৮:২৭

সামিয়া বলেছেন: ক্যানো ভাই বিবাহিতরাই শুধু রাস্তার ছবি তোলে?? এই পোস্টের সাথে আমি বিবাহিত না অবিবাহিত তার সম্পক কি বুঝলাম না..

৮| ০৪ ঠা মে, ২০১৭ রাত ৮:২০

জগতারন বলেছেন:
প্রবাসে আজ সকালে দেশের এসকল অসাধারন ছবি দেখে সত্যিই খুব ভালো লাগল। ববির প্রতি সুভেচ্ছা জানাচ্ছি।

০৪ ঠা মে, ২০১৭ রাত ৮:৩১

সামিয়া বলেছেন: আপনার ভাল লেগেছে জেনে খুশি হলাম কিন্তু ববির প্রতি শুভেচ্ছা জানাচ্ছি কথাটার অর্থ বুঝিনি

৯| ০৪ ঠা মে, ২০১৭ রাত ৮:২৪

রাজীব নুর বলেছেন: অফিসে মন দেন।

০৪ ঠা মে, ২০১৭ রাত ৮:২৯

সামিয়া বলেছেন: অফিসে মন না দিলে চাকরী থাকেনা, আর লেট করার সা্হস ও করা যায় না।

১০| ০৪ ঠা মে, ২০১৭ রাত ৯:৪২

ধ্রুবক আলো বলেছেন: পোষ্ট দারুন লাগলো আর ছবি গুলোতে ++++++

কৃষ্ণচুড়া ফুল গুলো খুব সুন্দর।

০৫ ই মে, ২০১৭ রাত ১:০৮

সামিয়া বলেছেন:  অনেক অনেক ধন্যবাদ। ভাল থাকবেন।

১১| ০৪ ঠা মে, ২০১৭ রাত ৯:৪৬

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: অনেক অনেক কৃতজ্ঞতা আপু আমার দেশের সুন্দর প্রকৃতি তুলে ধরার জন্য। মুগ্ধতা রইল পোষ্টে।


প্রথম থেকে ছবি গুলো দেখে ভাবছিলাম হয়তো বিদেশের কোন জায়গা হবে হয়তো। কিন্তু নিচের দিকে পুলিশের গায়ের পোষাক আর সর্বশেষ আপনার লাইনটি পড়ে নিশ্চিত হয়ে গর্ববোধ করছি নিজের দেশের সুন্দর প্রাণবন্ত প্রাকৃতিক ছবিগুলোর জন্য। সকল দেশের সেরা ওভাই আমার দেশের মাটি, প্রকৃতি-রূপে অপরূপা আমাদের মাতৃভূমি।

শুভকামনা রইল আপনার জন্য। দেশপ্রেমে শ্রদ্ধা।

০৫ ই মে, ২০১৭ রাত ১:১২

সামিয়া বলেছেন: Thanks ভাইয়া ভাললাগলো আপনার কমেন্ট পড়ে, যারা বিদেশে গিয়ে দেশের নামে নিন্দা করে দেশকে ছোট করে আমার মনে হয় তারা পুরা বাংলাদেশ দেখেই নাই। তাছারা দেশ তো নিজের মা এর মত নিজের মা কে অন্যের মা এর সাথে কি তুলনা করা যায় বলেন!! যাই হোক ভাল থাকবেন। আবারো ধন্যবাদ।

১২| ০৪ ঠা মে, ২০১৭ রাত ১১:১৩

স্বপ্নের_ফেরিওয়ালা বলেছেন:
সামিয়া আপনার আসা -যাওয়ার পথের ছবিগুলো খুব সুন্দর হয়েছে +

০৫ ই মে, ২০১৭ রাত ১:০৭

সামিয়া বলেছেন: ধন্যবাদ, শুভকামনা।।

১৩| ০৪ ঠা মে, ২০১৭ রাত ১১:৫১

বিলিয়ার রহমান বলেছেন: আপনার পথে ভালোলাগার মতো অনেক কিছুই পেলাম!:)


পোস্টে প্লাস!:)

০৫ ই মে, ২০১৭ রাত ১:০৬

সামিয়া বলেছেন:  অনেক অনেক ধন্যবাদ।।

১৪| ০৫ ই মে, ২০১৭ রাত ১২:১৮

সুমন কর বলেছেন: ঘুম থেকে উঠলেন সাড়ে ৯টা, কিন্তু অফিস শুরু ৯টায় !! তাহলে অফিসে প‌ৌছলেন কখন ??? আবার বলছেন, "লেট করার সা্হস ও করা যায় না। "

ছবিগুলো সুন্দর।

০৫ ই মে, ২০১৭ রাত ১:২২

সামিয়া বলেছেন: আপনি এত কম বুদ্ধির মানুষ কেন সুমন দা বলেছি তো লেট করা যায় না কিন্তু নিয়ম ভেঙেছি। এই জন্য আমার অর্ধেক দিনের টাকা বেতন থেকে কাটবে বুঝলেন, যে টাকার মায়া ছাড়তে পারে সেই লেট করতে পারে, understand? এরপর ও না বুঝলে আর কি ই বা করতে পারি!! আর সাড়ে ৯ টায় উঠলে ready হয়্র অফিসে কখন পৌছানোর কথা ৪৫ মিনিটে? counting ও কি করে দিতে হবে???

১৫| ০৫ ই মে, ২০১৭ রাত ১২:৫৫

শাহরিয়ার কবীর বলেছেন:
আপনার প্রতিদিনের পথ চলা শুভ হোক ।(শুক্র ও শনি বাদে) B-)

সুন্দর সব ছবি !

০৫ ই মে, ২০১৭ রাত ১২:৫৮

সামিয়া বলেছেন: কথাটা ভাললাগলো, এই দোয়াটা সব থেকে দরকার।। অনেক অনেক। ধন্যবাদ।।

১৬| ০৫ ই মে, ২০১৭ রাত ১:১২

শাহরিয়ার কবীর বলেছেন:
সুমন দা প্রশ্নের প্রতি উত্তর দেখার জন্য এসেছি আবার ,,,

এই দুনিয়া কিসেরও লাগিয়া !!!! এতো টাকা দিয়ে কি হবে,,ঠিক.. শেষ সামিয়া!!! ( না, মানে, ইতি মানে শেষ, তাই বলা আর কি ) B-)

০৫ ই মে, ২০১৭ রাত ১:১৮

সামিয়া বলেছেন: সুমন দার কথায় বিরক্ত হতাম না, এর আগে আর একজন কমেন্ট করেছে আপনি কি বিবাহিতা"! পোষ্ট এর সাথে এর কি সমন্ধ আছে বলেন!! আমার আজ বাসায় ফেরার সময়টা ভাল যাচ্ছে না, উদ্ভট দুইটা লুইচ্চা এফ বি তে বিরক্ত করছিল, ঐ গুলা আমার list এ ও নেই তারপর ও, তারপর থেকে নাক মুখ কুচকে আছে আমার ঠিক ও হচ্ছে না রাগে ঘন ঘন পানির পিপাসা পাচ্ছে :(

১৭| ০৫ ই মে, ২০১৭ রাত ১:২৪

শাহরিয়ার কবীর বলেছেন:
আরে রাগ যে করে সে রোগী .... যদিও আমিও সেই দলের,, তারপরেও বলছি রাগ করবেনা । রেগে গেলেন তো হেরে গেলেন !!!

গুগুল থেকে কিছু পিচ্ছিদের ছবি নিয়ে ওদের দিয়ে বলুন, যে এইগুলোর আমার বাচ্চা !!!! =p~ এখন বলুন তো ভাইয়া, আমি কি অবিবাহিত ? ছ্যচড়া পোলাপানের সাথে একটু মজা লন !!! B-)

০৫ ই মে, ২০১৭ রাত ১:২৯

সামিয়া বলেছেন: সু পরামর্শের জন্য আন্তরিক ধন্যবাদ। যাই এখন, কিছু ভাল লাগছে না একদম না

১৮| ০৫ ই মে, ২০১৭ দুপুর ১:১৫

সুমন কর বলেছেন: আমি আসলে কম বুদ্ধি নিয়েই জন্মগ্রহণ করেছি। বুঝলেন।

১৯| ০৫ ই মে, ২০১৭ দুপুর ১:১৫

স্যাম উইনচেষ্টার বলেছেন: নিচের কেউ কি আপনার শিশু? না হলেও সমস্যা নেই, আপনি কি বিবাহিতা?

২০| ০৫ ই মে, ২০১৭ দুপুর ১:২৯

জুন বলেছেন: দেশের জন্য যে কত মন কেমন করে তা বাইরে গেলে বোঝা যায়।
ছবিগুলোর সাথে আপনার বর্ননা যেন একে অপরের পরিপুরক ইতি সামিয়া।
+

০৬ ই মে, ২০১৭ সকাল ৯:৪৭

সামিয়া বলেছেন: আপু অনে ধন্যবাদ। ভালো থাকুন সুস্থ থাকুন।

২১| ০৬ ই মে, ২০১৭ সকাল ১০:৫০

রূপক বিধৌত সাধু বলেছেন: গত বছর নেত্রকোণায় গিয়েছিলাম; বাইকযোগে বহু জায়গায় ঘুরেছি । ঈশ্বরগঞ্জ পেরিতে আসার পথে বহু কৃষ্ণচূড়া গাছ দেখেছি যে গুলোতে ফুলে ফুলে ছেয়ে গেছে! মোটামুটি কয়েক ঘন্টা কাটিয়েছি এসব দেখতে দেখতেই! আপনার ছবিগুলোও ভালো লেগেছে! আর শিরোনামের কথা তো বলাই বাহুল্য; ওটা নিজেই একটা কবিতা!

০৬ ই মে, ২০১৭ বিকাল ৪:১১

সামিয়া বলেছেন: অনেক ধন্যবাদ দাদা কমেন্টে অনুপ্রাণিত হলাম। অনেক অনেক ভালো থাকবেন, শুভকামনা রইলো।

২২| ০৭ ই মে, ২০১৭ সকাল ১০:৫৫

নীলপরি বলেছেন: ছবিগুলো ভালো লাগলো ।

১১ ই মে, ২০১৭ বিকাল ৪:৪৯

সামিয়া বলেছেন: থ্যাংকস পরি

২৩| ০৭ ই মে, ২০১৭ সন্ধ্যা ৬:২৭

ইখতামিন বলেছেন: সবগুলো ছবিই সুন্দর। কৃষ্ণচূড়ার টা সবচে' বেশি।

+

১১ ই মে, ২০১৭ বিকাল ৪:৪৯

সামিয়া বলেছেন: অনেক অনেক ধন্যবাদ, ভালো থাকুন সবসময়।

২৪| ১১ ই মে, ২০১৭ রাত ২:০৪

পুলহ বলেছেন: পোস্টের সাথে ছবি আপু, সুমন দাদা, এবং ড. আলী ভাইয়ের কমেন্টের কিছু অংশ (সক্রেটিসের নাক চ্যাপ্টা থাকা এবং নাকের ফুটা ব্ড় হওয়ার ব্যাপারটা) পড়ে খুব আনন্দ পেয়েছি। সাথে আপনার প্রতি-উত্তর গুলোও খুব আন্তরিক/ jolly ছিলো। ব্লগটা যে অনেকখানিই আমাদের কাছের জায়গা, একটা পরিবারের মত- এই পোস্ট আর তার অধিকাংশ কমেন্টই তার প্রমাণ (কিছু ইমপিউরিটিও ছিলো, তবে সেটা সবখানেই থাকে। আর এইটার দরকারও আছে। তা না হইলে ভালো জিনিসের মূল্য বোঝাটা কষ্ট হয়া যাইতো।)

ভালো থাকুন সামিয়া। ছবিগুলোতে পুরনো পুরনো একটা ফ্লেভার ছিলো। সম্ভবত রঙ, আলো-ছায়ার কিছু কারসাজি আছে, আমি আসলে ফটগ্রাফি অত ভালো বুঝি না...
শুভকামনা !

১১ ই মে, ২০১৭ বিকাল ৪:৫৬

সামিয়া বলেছেন: ছবিগুলোর গ্লো আর Filter Strength বাড়িয়ে একটু অন্যরকম করার চেষ্টা করেছি।
আর সব থেকে ভালো ব্যাপার আমি ছবি গুলো চলন্ত গাড়িতে থাকা অবস্থায় তুলেছি। সেক্ষেত্রে সকল ক্রেডিট আমার আইফোনের। ডিএসএলআর ও এত ক্লিয়ার ছবি সম্ভব হতোনা, অন্তত আমার পক্ষে তো নাই ই। লেন্স কিছু কিছু বুঝে ওঠার আগেই দৃশ্য গুলো হারিয়ে যেত।
যাই হোক আপনিও অনেক অনেক ভালো থাকুন। শুভকামনা ।।

২৫| ১৪ ই মে, ২০১৭ রাত ২:৪০

হাসান রাজু বলেছেন: চাকরি করতে মন চায় না। আমার চাকরি ছাড়া উপায় নাই। কোন উন্নতি নাই আমার, আর প্রতিষ্টানের ও। হা হা....

২৩ শে মে, ২০১৭ দুপুর ১২:৫৪

সামিয়া বলেছেন: !:#P !:#P !:#P !:#P

২৬| ২০ শে মে, ২০১৭ ভোর ৪:২৭

সামু পাগলা০০৭ বলেছেন: সবশেষে আমি আমার দেশকে ভীষণ ভালোবাসি। আমার দেশ সেরা। আমার জন্মভূমি পৃথিবীর সবচাইতে সুন্দর মায়াময় ভুমি।
কথাগুলোয় +++।

সামিয়া আপু, অনেকদিন আপনার কোন লেখায় চোখ পরেনি। হয়ত চোখের সামনেই ছিল, কিন্তু আমি নোটিশ করে উঠতে পারিনি। এজন্যে আজকে আপনার নাম লিখে সার্চ দিলাম, আর এ লেখাটি পেলাম। বরাবরের মতোই ভালো লাগল। আপনার কথা বলার স্টাইলে সহজ ভাষায় লেখা আর অসাধারণ সুন্দর ছবিগুলো ভীষন পছন্দ করি।

ধন্যবাদ আপনাকে শেয়ারে।
শুভকামনা রইল।

২৩ শে মে, ২০১৭ দুপুর ১:০০

সামিয়া বলেছেন: আরেএএএএএএএ লক্ষ্মী মেয়েটা..।।
অনেক ভালো লাগলো আমায় মনে করবার ব্যাপারটা ।
যাক কেউ তো আমায় মনে করে!
কেউ তো আমায় ভেবেছে,!!!
নিজেকে মাঝে মাঝে কি যে তুচ্ছ লাগে জানো!!!
কৃতজ্ঞতা ধন্যবাদ কিচ্ছু দেবনা।
আজ থেকে তুমি কাছের মানুষ ডিয়ার। লাভ ইউ আমার কিউট বোনটা।।

২৭| ২৩ শে মে, ২০১৭ দুপুর ১:৩৭

মোটা ফ্রেমের চশমা বলেছেন: ছবিগুলো বেশি সুন্দর নাকি লেখাটা, বুঝতে পারছি না। না বোঝার দোলাচলে থেকেই মন্তব্য করে গেলাম।

আপনার ছবি তোলার কিংবা লেখার হাত- দুটোই পরিপক্ক অনেক বেশি।

২৩ শে মে, ২০১৭ দুপুর ১:৪১

সামিয়া বলেছেন: ছবি গুলো আমার প্রতিটা দিন, মাঝে মাঝে এরাই আমার আপন, এই গাছ, এই কৃষ্ণচূড়া, এই বাস ট্রাক পথ, পথের মানুষ, এরাই আমায় ভালো রাখে, ছবি তুলি মোটামুটি অতটা ভালো না।
যাই হোক সুন্দর মন্তবের জন্য ধন্যবাদ ।

২৮| ২৩ শে মে, ২০১৭ দুপুর ১:৪৯

মোটা ফ্রেমের চশমা বলেছেন: সাধারন বিষয়বস্তুকে ভিন্ন ভাবে দেখানোই একজন ভালো ফটোগ্রাফারের কাজ। চলার পথে যে কয়টিই স্ন্যাপ নিয়েছেন; টু বি অনেস্ট- ভালো লেগেছে দেখে। তবে সবকয়টাতেই ফিল্টারের আধিক্য ছবিগুলোর অরিজিনালিটি খর্ব করে দিয়েছে অল্প।

২৩ শে মে, ২০১৭ দুপুর ২:৪৮

সামিয়া বলেছেন: আবারো ধন্যবাদ। ফিল্টারের আধিক্য নেক্সট এ খেয়াল থাকবে ডিয়ার মোটা ফ্রেমের চশমা।

২৯| ২৩ শে মে, ২০১৭ বিকাল ৪:০৭

সামু পাগলা০০৭ বলেছেন: সামিয়া আপু!

এত বিক্ষিপ্ত মন কেন?

ব্লগ, ফেইসবুকের কিছু অদ্ভুত, অসভ্য কমেন্টই শুধু এর কারণ নাকি ব্যক্তিগত জীবনের আরো বড় কোন সমস্যা তা আমি জানি না।
তবে এটুকু বলব, ডোন্ট বি আপসেট ফর সাম ডিজগাসটিং গাইজ, দে আর জাস্ট নট ওরথ ইট। ব্লগে খুব ইন্নোসেন্ট লেখাতেও অনেক এটাকিং কমেন্ট দেখেছি। কিছু কিছু মানুষ অন্যকে সমালোচনা করে মজা পায়। বাস্তব জীবনে বড় কোন অন্যায়কারীকেও কিছু বলতে পারে না, তাই ব্লগে বাহাদুরী দেখায়।
আর কিছু কিছু পুরুষ আছে যাদের কারণে সামু ব্লগে নারী ব্লগারের সংখ্যা এত কম! বা বলতে পারি ওভারঅল ভার্চুয়াল ওয়ার্ল্ডেই নারীর সংখ্যা কম এদের কারণে। শেইম অন দিজ গাইজ। দে উইল নট লেট এনি ওম্যান টু লিভ এ পিসফুল লাইফ; নাইদার ভার্চুয়ালি, নর ইন রিয়ালিটি।

আবার দেখুন ভীষন সুন্দর কিছু কমেন্টও পুরুষ ব্লগারদেরই করা এই পোষ্টে। সবাই খারাপ না, তবে তাই বলে খারাপের প্রতিবাদ করব না তাও না।

এই কথাগুলো আপনাকে বলার কারণ শুধু এই নয় যে আপনার মন খারাপ। কেননা আমি ১০০% শিওর না কেন আপনার মন খারাপ? কিন্তু একজন নারী হিসেবে ওপরের অদ্ভুত/ইরেলিভেন্ট কমেন্টগুলোর প্রতিবাদ আমাকে করতেই হতো।

যাই হোক, আসল কথায় আসি। আপু, যেকোন কারণেই আপনার মন খারাপ হোক না কেন, যার কারনেই তুচ্ছ বোধ করে থাকেন না কেন, আপনজনদের দিকে তাকান। সেইসব আপনজনদের দিকে, যাদের কাছে আপনি পৃথিবীর সবচেয়ে স্পেশাল মানুষ। বা যাদের কাছে পৃথিবীর ভেতরে আপনিই এক পৃথিবী! বাইরের মানুষদের কথা কানে তুলে মন ভালো খারাপ করার দরকার নেই। ইউ আর স্পেশাল এজ লং এজ ইউ বিলিভ সো! এজ লং এজ দোজ হু ম্যাটারস টু ইউ বিলিভ সো। এন্ড দোজ হু ডাজন্ট থিংক ইউ আর স্পেশাল, শুডন্ট ম্যাটার টু ইউ। এজ ইজি এজ দ্যাট!

আপনি তো অনেক আগে থেকেই আমার কাছের মানুষ! আপনাকে খুব আপন মনে হয় কেন যেন! হয়ত আপনার স্বাধীন হয়ে বাঁচতে চাইবার ইচ্ছের সাথে রিলেট করতে পারি বলে বা আপনার গুনগুলোকে সম্মান করি বলে। আপনি আমাকে আপন ভাবেন জেনে ভীষননন খুশি হলাম মাই ডিয়ার সুইট আপু!

আপুটার মন জলদিই ভালো হয়ে যাক।
শুভকামনা।

২৩ শে মে, ২০১৭ সন্ধ্যা ৬:২৪

সামিয়া বলেছেন: আমি তোমার আমার দুজনের comments delete করে দিলাম plz don't mind... একদম personal talk তো, তোমাকে না বলে পারছিলাম না, তাই, এইখানে বলা ঠিক না তারপর ও বলে দিয়েছি,আর এখন হচ্ছে বৃদ্ধাশ্রমের যুগ জানোই তো, তাই আমাকে সব দায়িত্ত পালন করতে হচ্ছে, যাই হোক আল্লাহ আপুকে বাঁচিয়ে দিক আমার আপু যুগ যুগ বেঁচে থাকুক সুস্থ ভাবে সেই দোয়া করো dear...

৩০| ২৩ শে মে, ২০১৭ সন্ধ্যা ৬:৩২

সামু পাগলা০০৭ বলেছেন: আরেহ আপু ব্যাপার না। আমার মনে হয়েছিল আগেই আপনি ডিলেইট করবেন। ঠিক করেছেন একদম।

আপুর জন্যে অনেক দোয়া করি। সুস্থ্য হয়ে যান দ্রুতই উনি। দীর্ঘায়ু হোন।
আপনিও শক্ত থাকুন আপু। সবকিছু ঠিক হয়ে যাবে।
সকল শুভকামনা রইল।

৩১| ২৭ শে মে, ২০১৭ বিকাল ৫:৫৪

সামু পাগলা০০৭ বলেছেন: সামিয়া আপু, আপু এখন কেমন আছেন? ওনার শরীর ভালোর দিকে যাচ্ছে তো? আমার সকল শুভকামনা ও দোয়া রইল তার জন্যে।

১৩ ই জুন, ২০১৭ দুপুর ১২:৫৪

সামিয়া বলেছেন: আমার আপু ২৫,৫,২০১৭ তারিখে আমাদের ফাঁকি দিয়ে না ফেরার দেশে চলে গিয়েছে।

৩২| ০১ লা জুন, ২০১৭ দুপুর ১২:২০

মোঃ খুরশীদ আলম বলেছেন: লেখাটি ভাল লাগল। ছবিগুলো আরো মজাদার ।

১৩ ই জুন, ২০১৭ দুপুর ১২:৫৫

সামিয়া বলেছেন: অনেক ধন্যবাদ, ভালো থাকুন।

৩৩| ১৬ ই জুন, ২০১৭ রাত ২:৪৮

সামু পাগলা০০৭ বলেছেন: আল্লাহ! আই এম সো সরি টু হেয়ার দ্যাট। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন! আপুর আত্মার শান্তি কামনা করছি, আল্লাহ ওনাকে বেহেশত নসিব করুন।

ওহো! আমি ভাবতেও পারিনি এমনকিছু শুনতে হবে। ভীষনই খারাপ লাগছে।

আপনি ও আপনার পরিবার এই শোক থেকে সামলে উঠুন। আল্লাহ আপনাদের সহায় হোন।
আমার অনেক দোয়া রইল।

৩৪| ১৯ শে জুন, ২০১৭ রাত ১১:১৫

শাহরিয়ার কবীর বলেছেন: সুপ্রিয় সামিয়া,
আপনার যে পথে রোজ যাই আসি এই পোষ্টে মনে হয়, আপনার আর ‘সুমন কর’ দার সাথে একটু ভুল বোঝাবুঝি হয়েছিল। সুমন দা আমার অস্পৃশ্য এ পোষ্টের মন্তেব্যতে একটু হালকা ইঙ্গিত দিয়েছিল কিন্তু আমি তা ধরতে পারিনি। আশা করি, আপনি তার সাথে ঐ বিষয় নিয়ে আপনাদের এ বোঝাবুঝির অবসান ঘটাবেন । এটা আপনার প্রতি আমার অনুরোধ রইলো ।
ধন্যবাদ
ভালো থাকুন।

২০ শে জুন, ২০১৭ সকাল ১০:১১

সামিয়া বলেছেন: তাই!! আচ্ছা দেখছি, আমি মাঝে মাঝে লক্ষ্মী মেয়ে থাকিনা!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.