নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগের স্বত্বাধিকারী সামিয়া

সামিয়া

Every breath is a blessing of Allah.

সামিয়া › বিস্তারিত পোস্টঃ

বিড়াল ও কুকুরের উপকারের দুটি অদ্ভুত অভিজ্ঞতা

০৪ ঠা নভেম্বর, ২০১৭ দুপুর ১:৫০



একদিন সকালে বাড়ি থেকে বের হয়ে কিছুদুর যেতেই জনমানব শূন্য স্থানে ( খুব সকাল এবং রোজার দিন ছিল বলেই জনমানব শূন্য) এক বিপদজ্জনক দৃশ্য দেখে কি করা উচিৎ না ভেবে পলকের মধ্যে ঘটনার কেন্দ্রস্থলে ঢুকে গেলাম, সেখানে চার অথবা পাঁচ বছর বয়সের একটু শিশু হাতে রুটি নিয়ে কাঁপছেন এবং তাকে ঘিরে পনের বিশটা কুকুর তার হাতের দিকে তাকিয়ে হল্লা দিতে দিতে কামড় দেই দেই অবস্থায়, আমি মেয়েটিকে আমার ওড়নার আচল দিয়ে পেঁচিয়ে ধরে দাঁড়িয়ে ভয়াবহ রকম খেঁপে যাওয়া কুকুরদের দেয়াল থেকে বের হবার কোন পথ দেখছিনা!! বাস্তবিক প্রচণ্ড ভয়াবহ দৃশ্য, একসাথে এত কুকুর ক্ষেপে যাওয়া দৃশ্য আমার জীবনে প্রথম।

ধমক দেবো কিন্তু উনাদের চিল্লাচিল্লির কাছে আমার কণ্ঠস্বর অনেক নিচু হওয়ায় কিচ্ছু উপায় খুঁজে পাচ্ছিনা। হাত দিয়ে চেপে ধড়া বাচ্চাটি ঠক ঠক করে কাঁপছে।
কুকুরদের চিৎকার আর আক্রমণ করার ভঙ্গি বাড়তে বাড়তে মনে হচ্ছে বাচ্চা মেয়েটিকে হাতের রুটি সহ খেয়ে ফেলার প্লান করছে। পাঁচ মিনিট এভাবে গেলো, পুরো রাস্তার দূর দূর পর্যন্ত কাউকে দেখা যাচ্ছেনা। বাচ্চাটাকে কোলে তুলে নেব কিনা ভাবছি।
নিতান্ত দরিদ্র বাচ্চা ধুলোবালি ময়লা মাখা নাক দিয়ে পানি গড়িয়ে পড়ছে, হয়তো বাবা রিক্সা চালায় মা অন্য কাজে ব্যাস্ত এই ফাঁকে হাতে রুটি নিয়ে বেরিয়ে পড়েছিল।

এই রকম দীর্ঘ বিপদজ্জনক মুহূর্তে এক অভূতপূর্ব ঘটনা ঘটলো, কোত্থেকে যেন একটা কুকুর শো করে ছুটে আসলো, এই কুকুরটাকে দেখে চিনলাম, সে প্রায়ই আমাদের গেট অতিক্রম করে বাড়িতে ঢুকে পড়ে, মাঝে মাঝে একে খেতে দিতাম।
একবার খেতে দিয়েছিলাম আইস্ক্রিম, ওইদিন পাশেই আম্মা ছিলেন এবং কুকুরকে আইস্ক্রিম খেতে দেয়ার জন্য সে সময় ব্যাপক তিরস্কৃত হয়েছিলাম।

তো সেই কুকুর কীভাবে যেন আমার বিপদের কথা টের পেয়েছিলেন এবং আমায় মনে রেখেছিলেন কুকুরটি এসে উনার সহ ভাই ব্রাদারদের কিছু একটা বললেন এবং আশ্চর্যরকম ভাবে সবাই তখন চিল্লাচিল্লি বন্ধ করে পথ ছেড়ে কুই কুই করতে করতে ছড়িয়ে ছিটিয়ে গেলেন, দুই একজন কুকুর বাচ্চাটাকে আরও দুই একটা ধমক দিয়ে ঠাণ্ডা হলেন, ততোক্ষণে কিছু দোকানদার এসেছেন তাদের দোকান খুলতে তাদেরকে বাচ্চা মেয়েটিকে বাড়িতে পৌঁছে দিতে বলে চলে গেলাম সেখান থেকে। তারপর সন্ধ্যায় বাড়ি ফিরে শুনলাম আমাদের বাসায় আব্বা আম্মা কে ঘটনা অবগত করা হয়েছে। আম্মু আমাকে পড়া পানি খাওয়াতে চাইলেন মানা করে দেয়ায় উনি কফি পড়া খাইয়ে সেইবারের মতন আমার লাইফ সেইফ করলেন।।

রিসেন্টলি আরও একটি ঘটনায় আমি অভিভুত হয়েছি।
আম্মু বিড়াল কিংবা কুকুর পোষা কিংবা কোলে নিয়ে ঘুরে বেড়ানো পছন্দ করেন না বলে আমার নিয়ত ও অমন হয়ে গেছে কিন্তু এরা আমাদের বাড়িতে ঢুকলে খেতে দেই। এরকম খেতে দিতে দিতে এক ছোট্ট সাদা বিড়াল আমার ভক্ত হয়ে গেছেন। উনাকে অনেক সময় দেখা যায় আমার জন্য গেটের সামনে দাঁড়িয়ে থাকেন। রিক্সা ভাড়া দেয়ার সময় রিক্সাওয়ালার সামনে চুপ করে থাকেন তারপর গেট দিয়া ঢোকার পর মুল বাড়িতে ঢোকা পর্যন্ত আমার পাশাপাশি হাটেন এবং আস্তে আস্তে মিউ মিউ করেন যার অর্থ কেমন আছো? ভালো আছো? আমি ভালো আছি। তোমার দিন কেমন গেলো? আজকেও অফিসে কাজের চাপ বেশি ছিল? মন ঠিক আছে ? ইত্যাদি ইত্যাদি।


উনি সাপের হাত থেকে বাঁচানো সাদা বিড়াল যে প্রায়ই গেটের কাছে আমার বাসায় ফেরার অপেক্ষায় বসে থাকেন।

একদিন আমি বাড়ি থেকে বের হবার পথে এই বিড়ালটি আমার পথ আটকে দাঁড়িয়ে রইলেন, না কিছুতেই উনি আমাকে বাইরের গেট পর্যন্ত যেতে দেবেন না, না না-ই না। পা বাড়ালে এমন ভাবে উনার ছোট্ট শরীরটাকে আমার পায়ের সামনে ঠেলে দেন, যেন আমি এক পা ও সামনে বাড়াতে না পারি। দৃশ্যটা নিজ চোখে না দেখলে বোঝানো যাবেনা।

কি বিপদ মুভি দেখতে যাবো সময় চলে যাচ্ছে। আম্মু বললেন তুই না এই বিড়ালটাকে পছন্দ করিস দেখ ও তোকে যেতে দিতে চাইছে না, আজ কোথাও যাওয়ার দরকার নেই। (আমি বাসায় থাকলে আম্মু বেজায় খুশি) ভাবছি ছুটির দিন বাইরে বের হবোনা একটা বিড়ালের বাঁধা মেনে এ কেমন কথা! কি যে করি !
আরও কিছুক্ষন চেষ্টা করে ব্যর্থ হয়েও সামনে পা বাড়াতে চাইতেই, বিড়ালটা বাঁধা দিয়ে কাজ হবেনা বুঝতে পেরে জাম্প দিয়ে গেটের বাইরে ঝাঁপিয়ে পড়লো!! মুহূর্তেই মুখে বড় সড় একটি সাপ নিয়ে আমি যেদিকে দাঁড়ানো তার বিপরীত দিকে দৌড় দিলো। পড়ে আম্মুর কাছে শুনেছি ওটা নাকি ওইদিন আমি যাবার পর সাপটার প্রচুর কামড় খেয়েছে। গেটের বাইরে পা রাখতে গেলে কামড়টা আমার পায়েই পড়তো।।
একটি বিড়াল এবং কুকুর আমায় বিপদ থেকে বাঁচিয়েছে ঘটনাটা ভাবতেই আমি মাঝে মাঝে অভিভুত হয়ে পড়ি।।



কুকুরের তার মনিবের জীবন বাঁচানোর ঘটনা অনেক শুনেছি কিন্তু বিড়াল ও যে মানুষের জীবন বাঁচায় সেই সম্পর্কে নেট ঘেঁটে কিছু তথ্য পেলাম।

15 Cats That Are Real Life Superheroes By Saving Human Lives..



তবে মাঝে মাঝে এরা বেশ নোংরা, আমার আম্মু যে ইনাদের ঘরে এলাউ করেন না সেইটা এক হিসেবে ঠিকাছে, একদিন দেখলাম ইনি মরা পাখি কামড়াতে ব্যস্ত। ইয়াক।।

বিভিন্ন সময় আমার তোলা বিভিন্ন বিড়ালের চিত্র









শুধু বিড়ালের ছবিই দিলাম, কুকুরের ছবি যে তুলিনি তা নয় হাতের কাছে নেই বলে শেয়ার করতে পারলাম না।
বিড়াল কুকুর আমাদের চারপাশে ছড়িয়ে ছিটিয়ে আছে, প্রায়ই দেখা যায় বিনা কারনে এদের মেরে ফেলতে, পা ভেঙ্গে দিতে, এদের শরীরে গরম পানি ঢেলে দিতে। এসব সত্যিকার অর্থেই নিষ্ঠুর আচরণ। এরা আমাদের চারপাশের উপকারী প্রাণী যারা মানুষের আশেপাশে থাকতে স্বাচ্ছন্দ্য বোধ করে। এদের অকারনে আঘাত করা থেকে সবাইকে বিরত থাকতে হবে।।

মন্তব্য ৫০ টি রেটিং +১১/-০

মন্তব্য (৫০) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা নভেম্বর, ২০১৭ দুপুর ২:০৮

আমানউল্লাহ রাইহান বলেছেন: সুন্দর অভিজ্ঞতা। পানযোগ্য।

০৪ ঠা নভেম্বর, ২০১৭ বিকাল ৩:১৯

সামিয়া বলেছেন: অসংখ্য ধন্যবাদ। ভালো থাকুন।

২| ০৪ ঠা নভেম্বর, ২০১৭ দুপুর ২:১২

মোহেবুল্লাহ অয়ন বলেছেন: কিছু লোক অকারণেই এদের নির্যাতন করে। একদিন দেখলাম এক লোক কোন কারণ ছাড়াই লাথি মেরে কুকুরকে ড্রেনে ফেলে দিল। আমার বন্ধু ব্যাটাকে ধমক দেয়ার পরও কোন অনুশোচনা দেখলাম না।

০৪ ঠা নভেম্বর, ২০১৭ বিকাল ৩:০৯

সামিয়া বলেছেন: কিছু লোক নয়, অনেক লোকই অকারণেই এদের নির্যাতন করে।। এটা ভীষণ অন্যায়।।
সুন্দর কমেন্টের জন্য ধন্যবাদ।। ভালো থাকুন। শুভকামনা।

৩| ০৪ ঠা নভেম্বর, ২০১৭ দুপুর ২:২০

জুন বলেছেন: কুকুর অনেক বিশ্বস্ত হয়ে থাকে। তবে বিড়ালের কান্ড কারখানা দেখতে খুব মজা লাগে। অনেক আদর নিতে জানে ওরা ইতি সামিয়া। ভালোলাগলো আপনার অভিজ্ঞতা জেনে।
দেখুন কি মনযোগী ছাত্র উনি #:-S


০৪ ঠা নভেম্বর, ২০১৭ বিকাল ৩:১৩

সামিয়া বলেছেন: আহাহা এত মনোযোগী ছাত্র অনেকদিন দেখিনাই আপু।। :) :)
মজা পেলাম ছবিটা দেখে।।
অনেক ধন্যবাদ আর শুভকামনা নিরন্তর।।

৪| ০৪ ঠা নভেম্বর, ২০১৭ দুপুর ২:৩৪

কুঁড়ের_বাদশা বলেছেন:


আজ বিশ্ব প্রাণী দিবস।পৃথিবীর সকল কুকুর,বিড়াল সহ সমস্ত প্রাণী সুখে থাকুক।



আপনার অভিজ্ঞতার কথা জেনে ভাল লাগলো,ইতি সাময়িা আপু।

০৪ ঠা নভেম্বর, ২০১৭ বিকাল ৩:১৩

সামিয়া বলেছেন: অনেক অনেক ধন্যবাদ কুঁড়ের_বাদশা।।
শুভেচ্ছা
ও শুভকামনা রইলো।।

৫| ০৪ ঠা নভেম্বর, ২০১৭ দুপুর ২:৩৮

ভুয়া মফিজ বলেছেন: কুকুরের প্রভুভক্তি তো প্রবাদতুল্য তবে বিড়ালকে আমি ধান্দাবাজ হিসাবেই জানি..... :) । আপনার এই বিড়ালটা দেখি এক্সেপশনাল! ওই সাপটা নিশ্চয়ই বিষাক্ত ছিল না, না হলে বিড়ালটার বেচে থাকার কথা না। আমাদের এখানের পোষা বিড়ালগুলোও ঘরে ঢোকে, খাবারে মুখ দেয়। একদিন একটাকে পিটুনি দেয়ার পর দেখি অবাক হয়ে আমাকে দেখছে, সম্ভবতঃ এমন অভিজ্ঞতা ওর এই প্রথম!!! :)

০৪ ঠা নভেম্বর, ২০১৭ বিকাল ৩:১৫

সামিয়া বলেছেন: হ্যাঁ সাপ বিষাক্ত হলে তো বিড়ালটা মরেই যেত।
সুন্দর অভিজ্ঞতা শেয়ারের জন্য ধন্যবাদ।।
শুভকামনা রইলো ভাইয়া।।

৬| ০৪ ঠা নভেম্বর, ২০১৭ বিকাল ৩:০০

রিফাত হোসেন বলেছেন: প্রথমেই +
কুকুর প্রভুভক্ত, এ নিয়ে কিছু বলার নাই। তবে আমার অভিজ্ঞতা বলে পোষা প্রাণীকেকে শিক্ষা দিলে এরা মালিকের কথা শুনার চেষ্টা করে। বিড়াল ব্যতিক্রম হলেও ঐ যে বললাম চেষ্টা করে। আমার দেখা ঘরের বিড়াল মানুষের খাবারে কখনওই মুখ দেয় না, পচা খাবার খায় না, ভাল খাবার দিতে হয় তাও তার পছন্দ মত! না হলে খাবে না, টয়লেট এর ইচ্ছা হলে মানুষকে ডাকাডাকি করে বাহিরে যাবার জন্য। অনেক পরিষ্কার থাকে কুকুর থেকেও, ঘুমায় এক জায়গায়, কুকুরের মত এত কথা শুনে না তবে মাইর দিলে :) কিছুটা বুঝে। বিড়ালকে জোরাজোরি করতে নাই রেগে গেলে মালিকেরও রেহাই নাই! তবে এরা আচঁড় কাটে, নিজেদের এলাকা বা পছন্দ বোঝাতে, এরা এরকমই, তাই মালিকের এটা খেতেই হয় :) কোন কিছু পেলে মরা হোক আর জীবন্ত মালিকের কাছে নিয়ে আসে। সব বিড়াল এক হয় না। কিছু বিড়াল অনেক বদ থাকে, কারণ তারা trained না। ধন্যবাদ

০৪ ঠা নভেম্বর, ২০১৭ বিকাল ৩:১৮

সামিয়া বলেছেন: আপনার কমেন্ট পড়ে মনে হচ্ছে বিড়াল কুকুর দুটাই আপনার আছে। ওদের সম্পর্কে যা যা বলেছেন কথা গুলো একশো ভাগ সঠিক।।
দারুন মন্তব্ব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা।।

৭| ০৪ ঠা নভেম্বর, ২০১৭ বিকাল ৩:৩৬

চাঁদগাজী বলেছেন:



আপনার প্রো-পিকে ছবিটা কিসের?

০৪ ঠা নভেম্বর, ২০১৭ বিকাল ৪:৩০

সামিয়া বলেছেন: প্রো-পিকে আমার ক্যামেরার লেন্স আর আমার হাত।।
ধন্যবাদ ভাইয়া,

৮| ০৪ ঠা নভেম্বর, ২০১৭ বিকাল ৩:৪৮

বিষাদ সময় বলেছেন: যে একটা বস্তির মেয়ের জীবন কে শঙ্কামুক্ত করতে গিয়ে নিজের জীবন কে শঙ্কায় ফেলে তাঁর প্রতি স্বশ্রদ্ধ সালাম। কুকুর অত্যন্ত কৃতজ্ঞ এবং প্রভুভক্ত প্রাণী। তাদের প্রভুভক্তির অনেক ঘটনা ইতিহাস হয়ে আছে, তবে বিড়ালের এ ধরনের ঘটনা এই প্রথম শুনলাম। বিড়ালকে মায়া করে আমার পরিবারের সবাই যে কষ্ট, যে ত্যাগ স্বীকার করেছে তা হয়তো বললে গল্প উপন্যাসকেও হার মানাবে।

চমৎকার পোস্টটি পড়ে আবেগতাড়িত হলাম। সব সময় ভাল থাকুন সেই কামনা।

০৪ ঠা নভেম্বর, ২০১৭ বিকাল ৪:৩৩

সামিয়া বলেছেন: এভাবে বলার কিছু নেই। মানুষের এমন কি ই বা উপকার করতে পারলাম বলেন, এটা তো খুব সামান্য কাজ, আমার জায়গায় আপনি থাকলেও হয়তো মেয়েটিকে সেফ করতে এগিয়ে যেতেন।।


বিড়ালকে মায়া করে আমার পরিবারের সবাই যে কষ্ট, যে ত্যাগ স্বীকার করেছে তা হয়তো বললে গল্প উপন্যাসকেও হার মানাবে।

এই অংশ টুকু পড়ে খুবই কিউরিয়াস হয়েছি পুরো ঘটনা না হোক সামান্য কিছু জানতে।

সুন্দর কমেন্ট এর জন্য অসংখ্য ধন্যবাদ। ভালো থাকুন অনেক অনেক।।

৯| ০৪ ঠা নভেম্বর, ২০১৭ বিকাল ৪:২১

ওমেরা বলেছেন: বেশ মজার লাগল ।

০৪ ঠা নভেম্বর, ২০১৭ বিকাল ৪:৩৪

সামিয়া বলেছেন: থ্যাঙ্কুস ডিয়ার ওমেরা। বি হ্যাপি।।

১০| ০৪ ঠা নভেম্বর, ২০১৭ বিকাল ৪:২৮

উম্মে সায়মা বলেছেন: আপনার অভিজ্ঞতাগুলো পড়তে ভালো লাগল। আসলেই অভিভূত হবার মত ব্যাপার!
ছবিগুলো খুব সুন্দর হয়েছে++

০৪ ঠা নভেম্বর, ২০১৭ বিকাল ৪:৩৫

সামিয়া বলেছেন: অসংখ্য ধন্যবাদ ডিয়ার।। অনেক অনেক শুভকামনা রইলো। বি হ্যাপি।।

১১| ০৪ ঠা নভেম্বর, ২০১৭ রাত ৮:১১

জাহিদ অনিক বলেছেন:

বিড়াল সমগ্র ভাল লাগল।

বিড়াল হইতে কুকুর উত্তম কিন্তু কুকুর হইতে বিড়াল কিউট !

০৪ ঠা নভেম্বর, ২০১৭ রাত ৯:২৫

সামিয়া বলেছেন: চমৎকার লাগলো মন্তব্য ।। ধন্যবাদ প্রিয় কবি। :)

১২| ০৪ ঠা নভেম্বর, ২০১৭ রাত ৮:৩২

মলাসইলমুইনা বলেছেন: বিড়ালময় লেখাটা যে কোনো কিউট কিটেনের মতোই কিউট হয়েছে | লেখাটা মজার না গভীর তত্বপূর্ণ সেটা নিয়ে অবশ্য এখনো খানিকটা সমস্যায় আছি | আচ্ছা ওটা নিয়ে পরে আরো ভাবা যাবে, এখন ইম্পরট্যান্ট কথাটা হলো লেখাটা ভালো লেগেছে |

০৪ ঠা নভেম্বর, ২০১৭ রাত ৯:২৬

সামিয়া বলেছেন: :) অসংখ্য ধন্যবাদ ।। শুভেচ্ছা এবং শুভকামনা।

১৩| ০৪ ঠা নভেম্বর, ২০১৭ রাত ৯:৪৫

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: সুন্দর পোস্ট, প্রানিদের প্রতি আমাদের সকলের সদয় হওয়া উচিত।

০৫ ই নভেম্বর, ২০১৭ সকাল ১১:৩৬

সামিয়া বলেছেন: ভালো বলেছেন ভাইয়া।। অনেক ধন্যবাদ, ভালো থাকুন।।

১৪| ০৪ ঠা নভেম্বর, ২০১৭ রাত ১০:৩৩

নাঈম জাহাঙ্গীর নয়ন বলেছেন: খুব সুন্দর পোষ্ট, ভালো লাগলো আপনার বিড়াল কুকুরের প্রতি প্রেম দেখে। সুন্দর লিখেছেন।

আপনার কাহিনী পড়তে পড়তে আমারও মনে পড়ে গেল আমার খুব প্রিয় মিঠু(কুকুর) ও মিতু(টিয়া)কে। আমার খুবই আদরের ছিল এই দুটি প্রাণী। কুকুরের দৌড়ানো খেয়ে ওইদিনই আরেক গ্রাম থেকে কুকুরের বাচ্চা এনেছিলাম ঘাসকাটা খাঁচায় ভরে মাথায় করে। সেই মিঠু শীতের মৌসুমে আমার লেপের তলে এসে থাকতো। খুব যত্নশীল ছিল আমার প্রতি। আমি আজও মাঝেমধ্যে একা একা সেই মিঠুকে মিস করি, যে কিনা স্কুল পালানো নয়নের পথে এসে দাঁড়িয়ে থাকতো যেদিন স্কুল ফাঁকি দেয়া ধরা পড়ে যেতাম বাবার কাছে। সারাদিন শহরের হলে সিনেমা দেখে যখন রাতের দশটার দিকে বাড়ি ফিরতাম, বাড়ির সামনের রাস্তার মোড় বা তারও এগিয়ে এসে আমার ফেরার অপেক্ষা করতো মিঠু। তাকে দেখেই বুঝে যেতাম আজ আব্বা তাড়াতাড়ি বাড়ি এসেছে শহর থেকে আর জেনে গেছে আমি স্কুল ফাঁকি দিয়েছি। এরকম অনেকদিন মিঠু আমাকে সাবধান করেছিল। আমি আজও ভুলিনি আমার মিঠুকে।

আর টিয়া পাখিটি শিমূল গাছের ডালে খোড়ল করে বানানো টিয়া পাখির বাসা থেকে চুরি করে নিয়েছিলাম একদম ছোট বাচ্চা অবস্থায়। ধীরেধীরে আমার কাছেই টিয়া পাখিটির পাখনা শরীরের ফৈড় গজায়। মিতু সবসময় ছেড়ে দেয়াই থাকতো, ঘর জুড়ে ঘুরে বেড়াতো। আমি ডাকলেই এসে বসতো মাথা বা গাড়ে। কখনওই বাড়ি ছেড়ে থাকতো না কোথাও। একবার আমার টিয়াকে একই গ্রামের এক ছেলে আটকিয়ে রেখেছিল, মিতুর পাখনা কেটে ছোট করে দিয়ে ছিল যেন উড়তে না পারে। তবুও ঠিক তিনদিন পরেই আবার এসেছিল আমার ঘরে। তারপর থেকে আর কোনদিন দূরে কোথাও যায়নি।

সবচেয়ে মজার ব্যাপার হলো, আমার অবর্তমানে মিতু মিঠুর পিঠে বসে থাকতো, মিঠু তাকে পিঠে নিয়ে ঘুরতো সারাবাড়ি জুড়ে। মিঠুর ভয়ে কোন বিড়াল মিতুর দিকে আক্রোশ দেখাতে পারতোনা। কত বিড়াল শুধু মিতুর দিকে আক্রোশ দেখানোর জন্য মিঠুর কামড়ে বাড়ি ছাড়া হয়েছে। আমি এখনো অনুভব করি মিঠু আর মিতুর ভালোবাসা।

দুঃখের বিষয় হল ২০০০ সালে আমি চাকরিতে চলে আসার পর মিঠু মিতু দুজনই মারা গিয়েছিল। চাচাতো ভাই তাদের মাটিতে কবর দিয়েছিল।

আপনার বিড়াল কুকুরের প্রেমময় পোষ্টে কৃতজ্ঞতা রেখে যাচ্ছি। পোষ্টের সুবাদে আমার মিঠু মিতুকে দেখতে পারলাম কল্পনায় মনে মনে।

শুভকামনা রইল আপনার পোষা কুকুর বিড়ালের জন্য।
শুভ হোক আপনার প্রতিক্ষণ।

০৫ ই নভেম্বর, ২০১৭ সকাল ১১:৪১

সামিয়া বলেছেন: আহারে মিতু আর মিঠুর গল্প শুনতে কি যে ভালোলাগছিলো, কিন্তু শেষে এসে ওদের এরকম হঠাৎ মৃত্যু খবরটা ভীষণ কষ্টদায়ক।
আপনি অনেক আঘাত পেয়েছেন ওদের হারিয়ে এবং সেটাই স্বাভাবিক।।
অসংখ্য ধন্যবাদ আপনার চমৎকার অভিজ্ঞতা শেয়ারের জন্য।।
ভালো থাকুন।।
শুভকামনা।।

১৫| ০৪ ঠা নভেম্বর, ২০১৭ রাত ১০:৪৬

মনিরা সুলতানা বলেছেন: আমাদের একটা কুকুর ছিলো ছোট বেলায় ,একটু বড় বেলায় বিড়াল ও ছিলো _
এদের মায়া এবং প্রভুভক্তি অতুলনীয় ।


ভালোলাগলো ইতিমনি আপনার অভিজ্ঞতা শেয়ার !

০৫ ই নভেম্বর, ২০১৭ সকাল ১১:৪২

সামিয়া বলেছেন: অনেক অনেক ধন্যবাদ আপু। ভালোবাসা এবং শুভকামনা জানবেন।।

১৬| ০৪ ঠা নভেম্বর, ২০১৭ রাত ১১:১১

কুঁড়ের_বাদশা বলেছেন:

আজ আপনার কাছে থেকে শুভেচ্ছা ও শুভকামনা পেয়ে নিজেকে একজন সফল অলস মনে হচ্ছে। :) সত্যিই আপনি একজন বড় মনে পরিচয় দিয়েছেন। আপনাকেও অনেক অনেক ধন্যবাদ।এই কুঁড়ের বাদশাকে এই জীবনে কেউ দেখতে পারল না। :)অনেক ভাল থাকুন,ইতি আপু।

০৫ ই নভেম্বর, ২০১৭ সকাল ১১:৪৬

সামিয়া বলেছেন: সফল অলস যারা এটা নিজ মুখে স্বীকার করে তারা কিন্তু আসলে অলস না। মানুষকে বিভ্রান্তিতে রাখার একটা ফাঁকিবাজি মাত্র।। =p~
এই জন্যই কুঁড়ের_বাদশার প্রতি শুভেচ্ছা ও শুভকামনা জানিয়েছি। =p~ =p~
তুমিও অনেক ভালো থেকো ডিয়ার , তোমার কথা শুনে মনে হচ্ছে তুমি আমার থেকে অনেক ছোট তাই আপনি বলতে ইচ্ছে করলোনা।।

১৭| ০৪ ঠা নভেম্বর, ২০১৭ রাত ১১:৫৭

বিষাদ সময় বলেছেন: এই অংশ টুকু পড়ে খুবই কিউরিয়াস হয়েছি পুরো ঘটনা না হোক সামান্য কিছু জানতে।

লিঙ্ক[link||view this link]

বিষয়টি নিয়ে আপনি কৌতুহল দেখানোয় ধন্যবাদ। আপনার প্রতি মন্তব্যের পরিপ্রেক্ষিতে আমার অনেকদিন আগে লেখা একটি পোস্টের লিঙ্ক দিলাম। আসিফ নামটি ব্যাতিত পুরো ঘটনাটিই সত্য। এই বিড়ালটি ছিল আমাদের বাড়ির ১৭ সদস্য বিশিষ্ট বিড়াল পরিবারের একজন। বর্ণিত কষ্টটুকু হলো আমাদের মোট কষ্টের একটি দিকেরও ভগ্নাংশ মাত্র।

০৫ ই নভেম্বর, ২০১৭ সকাল ১১:৫১

সামিয়া বলেছেন: আপনার আর্টিকেলটি পড়ে মনটা বিষাদে ভরে গেলো।।
আপনার জন্য রইলো শুভকামনা।।
ভালো থাকুন সবসময়।।

১৮| ০৫ ই নভেম্বর, ২০১৭ ভোর ৬:০০

ডঃ এম এ আলী বলেছেন: ধন্যবাদ গুরুত্বপুর্ণ একটি বিষয়ে আপনার অভিজ্ঞতা শেয়ার করার জন্য ।
স্বামী বিবেকানন্দ বলেছেন "জীবে দয়া করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর"
অবশ্য স্বামী বিবেকানন্দ'র বহু পুর্বেই সব মানুষের প্রতি, সব প্রাণীর প্রতি দয়া-মায়া
ও মমতা-করুণা করার জন্য নবী মুহাম্মাদ (সাঃ) আমাদের নির্দেশ দিয়েছেন।
তিনি বলেছেন সৃষ্টির প্রতি রহম বা দয়া করলে স্রষ্টার দয়া-করুণা-রহমত লাভ করা যায়।

অনেক অনেক শুভেচ্ছা রইল ।

০৫ ই নভেম্বর, ২০১৭ সকাল ১১:৫৩

সামিয়া বলেছেন: আপনার মূল্যবান মন্তবের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।
হুম জীবের প্রতি দয়া ভালোবাসা থাকতে হবে , শেই জীব শুধু মানুষই নয় সকল প্রাণীর প্রতি।।
অনেক ভালো থাকুন ভাইয়া।।

১৯| ০৫ ই নভেম্বর, ২০১৭ সকাল ১১:৪৭

আহমেদ জী এস বলেছেন: ইতি সামিয়া ,




একমাত্র মানুষই সবচেয়ে অকৃতজ্ঞ প্রানী !

০৫ ই নভেম্বর, ২০১৭ সকাল ১১:৫৭

সামিয়া বলেছেন: হ্যাঁ তা ঠিক, তবে সব মানুষ তো সমান না, ভালো ও তো আছে তাই না।
আপনি বলুন আপনি কজনের সাথে অকৃতজ্ঞতা করেছেন??
করেন নি তো তাই না??
তাহলে?
আমাদের চারপাশে স্বার্থপর মানুষের সংখ্যা অগণিত হলেও আশার কথা হচ্ছে হাজারটা খারাপ মানুষকে শায়েস্তা করার জন্য একজন ভালো মানুষই যথেষ্ট।।আর সেই ভালো মানুষ সবাই হতে পারেনা, কেউ কেউ হয়।।
অনেক ধন্যবাদ ভাইয়া ব্লগে আসার জন্য কমেন্ট করার জন্য।।
ভালো থাকুন সব সময়।।

২০| ০৫ ই নভেম্বর, ২০১৭ দুপুর ১২:১৬

আহমেদ জী এস বলেছেন: ইতি সামিয়া ,




ব্যতিক্রম হিসেবের মধ্যে ধরা হয়না । আমিও ধরিনি ।

আমাদের চারপাশে স্বার্থপর মানুষের সংখ্যা অগণিত হলেও আশার কথা হচ্ছে হাজারটা খারাপ মানুষকে শায়েস্তা করার জন্য একজন ভালো মানুষই যথেষ্ট।
এই " আশার কথা"টি বই পুস্তকের ভাষা । বলতে হয় বলে বলা । আপনি নিজেও জানেন , হাল জমানায় মানুষকে শায়েস্তা করার জন্য একজন কেন দশজন ভালো মানুষ‌ও যথেষ্ট নয় । হলে পৃথিবীতে এতো অনাচার-অবিচার-হিংস্রতার দেখা মিলতোনা । মানুষের স্বার্থপরতা সমস্ত সীমাকে এতোখানি অতিক্রম করে গেছে যে, তাকে সংশোধনের সকল পথ এখন রূদ্ধ । জীবনের প্রতিটি পদে পদে আমাকে-আপনাকে সারাক্ষনই এমন স্বার্থপরতার কাঁটাতারে আটকে যেতে হয় ! কেউ কেউ ভালো মানুষ হলেও তারা অপাংতেয়, অক্ষম ।

প্রতিমন্তব্যের জন্যে ধন্যবাদ ।

০৫ ই নভেম্বর, ২০১৭ দুপুর ২:৫৪

সামিয়া বলেছেন: ভালো ও তো আছে, ভালোটা নিয়ে আলোচনা হয় কম তাই মনে হয় দুনিয়াতে ভালো বলে কিছু নেই।।
No one notices people tears, sadness, pain but everybody notice mistakes.

আর কেউ ভালো না হোক নিজেকে ভালো করতে নিজেকে শুধরে নিতে হবে, আপনার ভালোটা দেখে অপরজন শিখবে।
শুধু খারাপ খারাপ বলে হতাশায় ডুবে থাকলে অন্যরাও জীবন সম্পর্কে হতাশাগ্রস্থ হয়ে যাবে।
আবারো ধন্যবাদ ভাইয়া। ভালো থাকুন।।

২১| ০৫ ই নভেম্বর, ২০১৭ দুপুর ১২:৩০

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: বিড়াল সমগ্র বেশ ভালো লাগলো।





ভালো থাকুন নিরন্তর। ধন্যবাদ

০৫ ই নভেম্বর, ২০১৭ দুপুর ২:৫৫

সামিয়া বলেছেন: অনেক অনেক শুভকামনা
এবং ধন্যবাদ রইলো।।

২২| ০৫ ই নভেম্বর, ২০১৭ দুপুর ১:১৭

মোস্তফা সোহেল বলেছেন: কুকুর বিড়াল নিয়ে ঘটনা দুটি পড়ে ভাল লেগেছে।
নয়ন ভাইয়ের ঘটনাটিও পড়লাম,পড়ে ভাল লেগেছে।

০৫ ই নভেম্বর, ২০১৭ দুপুর ২:৫৫

সামিয়া বলেছেন: অনেক অনেক ধন্যবাদ ভাই। শুভকামনা রইলো।।

২৩| ০৫ ই নভেম্বর, ২০১৭ বিকাল ৩:৪৭

কুঁড়ের_বাদশা বলেছেন:
আমি একজন সফল অলস ! :) এই কথা আজও কাউকে বিশ্বাস করাতে পারলাম না। :(


তোমার কথা শুনে মনে হচ্ছে তুমি আমার থেকে অনেক ছোট তাই আপনি বলতে ইচ্ছে করলোনা।।

আমি আপনার অনেক অনেক ছোট হবো, :) তয়, কত ছোট সেটা জনতে চাই।যদিও মেয়েদের বয়স জিজ্ঞাসা করা অভদ্রতা, আমি কুঁড়ের বাদশা হলেও অভদ্র নই। :P জলদি বলে ফেলেন, আপনি ssc পাস করেছেন কত সালে?

আর,এই দিকে শায়মা আপু আমাকে আপনি বলেন।অথচ সে সব ব্লগারদের তুমি বলে ডাকেন।যান আপনাকে-আমাকে তুমি বলার পাস দিয়ে দিলাম। :) এমনিতে আপনার একটা পোষ্টে লিখেছিলেন,আপনার বাড়ীর লোকজন নাকি আপনি ছোট মেয়ে হওয়ার কারণে,ওনারা আপনার জ্ঞান-বুদ্ধিকে সবার পায়ের তলে রাখে। ইশ! আপনার কথা গুরুত্ব দেয় না। =p~ .. এতো বড় অভিযোগ আপনার পরিবারের প্রতি। =p~




০৫ ই নভেম্বর, ২০১৭ বিকাল ৪:৫৬

সামিয়া বলেছেন: কুঁড়ের_বাদশা, মন্তব্য পড়ে মজা পেলাম, বিশেষ করে শেষের লাইন কয়টি। ব্যাপারটা লিখেছি তো মজা করে কিন্তু ওটা আমার ভাগ্যের পরিহাস।।এক জীবনে অনেক কিছুই হারাতে হয়। যে গুলো সফলতা সেগুলো মূল্যহীন।

আপনি আমার বয়স জানার জন্য এস এস সি ইয়ার জানতে চেয়েছেন বলে আবার আপনিতে ফিরে গেলাম, :)
তুমি বলার অনুমতিটা মাথায় থাকলো।।
আর সায়মা আপু অনেক মিষ্টি করে কথা বলে, আপনাকে আপনি বললেও শুনতে কিন্তু খারাপ লাগেনি।
ভালো থাকুন, শুভেচ্ছা।।

২৪| ০৬ ই নভেম্বর, ২০১৭ সকাল ১০:২৫

যূথচ্যুত বলেছেন: ইন্টারেস্টিং!!

০৬ ই নভেম্বর, ২০১৭ সকাল ১১:২০

সামিয়া বলেছেন: লিটল বিট।
থ্যাংকস।।

২৫| ০৬ ই নভেম্বর, ২০১৭ দুপুর ১:২০

কুঁড়ের_বাদশা বলেছেন:

সামিয়া আপু,এইভাবে পল্টি নিলেন? :)ভেবেছিলাম আপনার কাছে থেকে পিৎজা খামু....। :)এবার মনের দুঃখে বনে চলে গেলাম কিন্তু এখনও জানলাম না,আপনি আমার কত বড়। আমি আর আপনার লগে কথা কমুনা। :( আমি ২০১৮ সালে এস,এস,সি পরিক্ষা দিমু....। :) =p~

০৬ ই নভেম্বর, ২০১৭ বিকাল ৩:৪৮

সামিয়া বলেছেন: তুমি আমার থেকে অনেক ছোট পিচ্চু ভাই।।
বি হ্যাপি।।
২০১৮ সালে এস,এস,সি পরীক্ষার জন্য অগ্রিম শুভকামনা।। বেস্ট অফ লাক ব্রাদার, মন দিয়া পড়াশুনা কর।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.