নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগের স্বত্বাধিকারী সামিয়া

সামিয়া

Every breath is a blessing of Allah.

সামিয়া › বিস্তারিত পোস্টঃ

মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না

০৮ ই মে, ২০১৮ দুপুর ১:৪৭



লিভ ইউর লাইফ উইদাউট এক্সপেকটেশন বিকজ ইটস বেটার টু বি সারপ্রাইজড দেন ইট ইজ টু বি ডিসাপয়েন্টটেড। এমনি বহু রকম বিদেশি দেশি কোটেশন নেট এ ছড়িয়ে ছিটিয়ে আছে। এবং আমি নিজেও এই কথাগুলি মনেপ্রানে বিশ্বাস করি। সারাদিন বাইরে থেকে নানা কাজকর্ম ধুলাবালি থেকে রেহাই পেতে বাসায় ফিরে প্রথমেই যেমন ভালো করে ডেটল অথবা লাল রঙের সাবান(লাইফ বয়) দিয়া গোসল দিয়া নিজেকে জিবানু মুক্ত করতে হয়,

ঠিক তেমনি সারাদিনের আপনার চারপাশের মানুষ এবং তাদের আচার আচারন এবং তাদের নিজের সম্পর্কে ব্লাইন্ড ধারণা এবং আপনাকে ছোট করা খারাপ ব্যাবহার করেও তাদের এই রিলাইজ না করা যে, তারা অন্যায় ব্যাবহার করতেছে। নিজেকে হাতি ঘোড়া ভেবে আপনারে পিপীলিকা চোখে আঙুল দিয়া দেখাইয়াও ঠিক স্বস্তি পাইতেছে না, এই থেকে বাঁচতে আপন পর, কাছের, দুরের, ফেইসবুকের, ব্লগের, সদ্য প্রেমিক বনে যাওয়া পুরুষের কাছ থেকে বিন্দু মাত্র এক্সপেকটেশন যদি মনের কোনায় থেকে থাকে, তার দায় আপনার, এবং সেই দায় থেকে বাঁচার একটাই রাস্তা, তাড়াতাড়ি ড্রেন অথবা ময়লা ফেলার স্থানে এক্সপেকটেশন নামক অভিমানকে ছুঁড়ে ফেলে দেয়া।

আমি একদিন আমার মাকে জীবনে প্রথম অথবা শেষবারের মতন বলেছিলাম, আমার নিজেকে খুব তুচ্ছ মনে হচ্ছে, মানুষ মাঝে মাঝে এমন ব্যাবহার করে যে, মনেহয় আমি গ্রাম থেকে আসা অশিক্ষিত গার্মেন্টস এর মেয়েদের থেকেও অজ্ঞ অশিক্ষিত মান সন্মান হীন তুচ্ছ।

আমার চেহারায় কোন বিষাক্ত বেদনা হয়তো আমার আম্মু দেখতে পেয়েছিল সেদিন, সে ঝরঝর করে কেঁদে দিলেন, এবং অত্যন্ত ছেলেমানুষির মতন বললেন চাকরী বাকরি লেখাপড়া লেখালিখি কিচ্ছু করার দরকার নেই ঘরে বসে থাকো। এরপর তার কান্না আর থামেই না, সেই মুহূর্তে আমি প্রতিজ্ঞা করলাম কোন কষ্টের কথা মা কে শেয়ার করা যাবেনা। সে অবশ্য খুব মজার একটি প্রবাদ আমায় শুনিয়েছিলেন তা হল পান ওয়ালা বেঁচে পান, ধান ওয়ালা বেঁচে ধান, বান্দি চাকর কয় কথা না দিবি কান।।

ওয়েল,
কিন্তু আমি তো মানুষ তার উপর এই সমাজের মেয়ে মানুষ। আমাকে প্রচণ্ড পছন্দ করে এরকম একজন অতিরিক্ত বিত্তবান এবং প্রবীণ মহিলা যে কোনভাবেই আমার সিচুয়েশন বুঝবেনা তার পিড়াপীড়িতে আমার আরেক খানে সদ্য বারি খাওয়ার আংশিক ঘটনা বলতে বাধ্য হলাম।
তিনি আমায় তখন বললেন অত্তাধিক ইন্সপায়ারিং কথা যা আমার আম্মুর বলা প্রবাদকে ও হার মানায়। তিনি বললেন তুমি এতটুকুতে এত আপসেট হচ্ছ!! ইতি আমি তো তোমাকে অনেক সাহসী শক্ত মেয়ে হিসেবে জানতাম, এই কথা বলে খানিকটা হতাশ দৃষ্টি দিয়ে বললেন, আমাদের ইউসুফ নবী মিশরের রানী বিবি জুলেখার অবৈধ আবদারে সারা না দেয়ায় তাকে মিথ্যা চক্রান্ত করে সাত বছর জেল খাটিয়েছেন। তারপর কি হল? সেই সাধারণ ছেলেই কিন্তু মিশরের অধিপতি হল। এত সব কিছু কেন হল বলতে পারো? কারন যদি জুলেখার চক্রান্তে না পড়তো তাহলে সে রাজার নজরে আসতো না, জেল না খাটলে সে কতটা বিশ্বাসী কিংবা ভালো তা রাজা জানতে পারতো না, কাজেই এত সব কিছু আল্লাহ্‌ করলেন তাকে মিশরের অধিপতি বানানোর জন্য।যারা তোমার পেছনে চক্রান্ত করে ওসব আল্লাহ্‌ করাচ্ছে হতে পারে এর ভেতরই তোমার মঙ্গল, এতে তোমার মন আরও শক্ত হবে, ধৈর্য বাড়বে।

যাই হোক আমি যা বুঝি তা হল যে যাকে অপছন্দ করে সে যদি ফেরেস্তার মতন নিষ্পাপ ও হয় তবু সে তার চোখে বাজে তুচ্ছ খারাপ থাকবেই, কিন্তু তার পছন্দের মানুষটি যদি খুনিও হয় সেই হবে তার চোখে ফেরেশতা।
আমি একজন উচ্চ পদস্থ কর্মকর্তা( নারী) সাথে কাজ করতাম তখন তার ক্ষমতার কারনে হোক কিংবা আমাকে পছন্দ করতে পারেন না সেই কারনে হোক, সে কোন কিছু ভুল করতেন ভুল বলতেন সেই জন্য আপনার ভুল ইতি বলে চিৎকার করে সারা ফ্লোরের মানুষকে শুনাইতেন, ডানে গেলে ডানে গেছেন কেন বামে যান, বামে গেলে বামে গেছেন কেন যত্তসব, এত টাকা লিখেন, না এত টাকা লিখছেন কেন! এই ধরনের নানান ভুল, কিন্তু তার ডিপার্টমেন্টের যে কেউ ভুল করলে তা লুকিয়ে ঠিক করে ফেলতেন।

মানুষ হয়ে জন্মেছি আমি সঠিক বলে কিছু আছে কি আমার।কিংবা মেয়ে মানুষ হয়ে জন্মেছি আমি সঠিক বলে কিছু আছে কি আমার। বাস্তবতা হল এসব হল মানুষের বাহ্যিক আচরণ কিংবা চক্র এর ভেতর দিয়েই কেউ কেউ কিছু করে কেউ কেউ মরে যায়, ভালো কিছু হয় বলে আমার বিশ্বাস হয়না, আঘাতটা তো থেকে যায় মৃত্যু অবধি।

ছবিটি স্কারি পিকচার কালেকশন থেকে সংগ্রহীত।
২৩ বছর বয়সী এভলিন ম্যাকহেলের এম্পায়ার স্টেট বিল্ডিং থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যা করে। এই ছবি কে বলা হয় "বিশ্বের সবচেয়ে সুন্দর আত্মহত্যা।" হায় এভলিন যদি তা জানতো। যদি কেউ তাকে এতোটা আঘাত না করতো যে তাকে আত্মহত্যা করতে বাধ্য হতে হল।

মানুষ মানুষকে পণ্য করে
মানুষ মানুষকে জীবিকা করে
পুরনো ইতিহাস ফিরে এলে লজ্জা কি তুমি পাবে না?
ও বন্ধু………..

মন্তব্য ৪২ টি রেটিং +৪/-০

মন্তব্য (৪২) মন্তব্য লিখুন

১| ০৮ ই মে, ২০১৮ দুপুর ১:৫৯

প্রামানিক বলেছেন: গানটা অনেক আগে খুবই শুনতাম, এখন আর কানে পড়ে না। লেখা ভালো হয়েছে ধন্যবাদ।

০৯ ই মে, ২০১৮ রাত ১২:২২

সামিয়া বলেছেন: ধন্যবাদ প্রামাণিক ভাইয়া ভালো থাকুন

২| ০৮ ই মে, ২০১৮ দুপুর ২:৩০

কথার ফুলঝুরি! বলেছেন: সহানুভুতি, বিশ্বাস, বিবেক, মনুষ্যত্ব এই শব্দগুলো নিয়ে বড় বড় কথা বলতেই শুধু মানুষ ভালবাসে কিন্তু বাস্তবে তারা নিজেরাই এগুলোর মাণ রাখেনা। তবে সবাই তো আর একরকম না, বাতিক্রম ও আছে এবং এসব কিছু বাতিক্রমি মানুষের জন্য আমরা এখন ও নিঃশ্বাস নিতে পারছি।
শুভকামনা আপনার জন্য।

০৯ ই মে, ২০১৮ রাত ১২:২৩

সামিয়া বলেছেন: কথার ফুলঝুরি আপনি তো বেশ গুছিয়ে কথা বলেন i'm impressed and অনেক অনেক ধন্যবাদ শুভেচ্ছা ভাল থাকুন শুভকামনা

৩| ০৮ ই মে, ২০১৮ দুপুর ২:৪০

সোহাগ তানভীর সাকিব বলেছেন: সাধু এবং চলিত ভাষার মিশ্রণকে বলা হয় গুরুচণ্ডালী দোষ। কিন্তু বাংলা এবং ইংরেজী ভাষার মিশ্রণকে কি বলে? কিংবা বাংলা বর্ণমালায় ইংরেজীয় উচ্চারণ লেখা ব্যাকরণগত নিয়মে দোষনীয় কিনা জানি না। তবে হ্যাঁ অনেক ইংরেজী শব্দ-ই বাংলা ভাষায় এসেছে এবং ব্যবহৃত হচ্ছে।

আপনার লেখাটি অত্যান্ত সুন্দর এবং মানবিক। এতো সুন্দর একটা লেখার শুরু ইংরেজী ভাষা দিয়ে ভালো কথা কিন্তু উচ্চারণগুলি ইংরেজী বর্ণমালায় লিখলে আমার মনে হয় লেখার সৌন্দর্য বৃদ্ধি ছাড়া কমতো না।

০৯ ই মে, ২০১৮ রাত ১২:২৬

সামিয়া বলেছেন: শব্দগুলো ইংলিশ ভাষায় প্রথমেই লিখেছিলাম তারপরে এডমিনদের কথা মনে পড়েছে, তারা আমাকে অনেক অনেক অনেক ঝাড়ি দিয়েছিল প্রথম দিকে যখন আমি ইংলিশে লিখতাম, সেজন্য তারা যেন ধরতে না পারে সেজন্য আমি ইংলিশ বাংলা বর্ণমালায় লিখেছি, ধন্যবাদ, আপনি যদি বলেন আমি আবার শব্দগুলোকে ইংলিশে করে দিতে পারি:) এবং এটা আমার জন্য ভালই হবে। শুভকামনা।

৪| ০৮ ই মে, ২০১৮ বিকাল ৩:০৯

হাফিজ বিন শামসী বলেছেন:
মাঝে মাঝে মনে করি, যে যা-ই বলুক কারো কথায় কান দেব না। মন খারাপ করব না। বাস্তবে তা হয়ে ওঠে না।

বাস্তব সম্মত লেখার জন্য ধন্যবাদ।শুভ কামনা রইল।

০৯ ই মে, ২০১৮ রাত ১২:২৭

সামিয়া বলেছেন: একদম ঠিক বলেছেন মন বাস্তবতা এবং যুবতীকে মানতে চায় না ধন্যবাদ ভাল থাকুন শুভকামনা

৫| ০৮ ই মে, ২০১৮ বিকাল ৩:৩৩

নূর মোহাম্মদ নূরু বলেছেন: একজন মানুষ, মানুষের জন্যই। বিপদে-আপদে, সমস্যা-সংকটে ছুটে এসে সাহায্য করবে—এমন প্রত্যাশা মানুষ মাত্রই করতে পারে। মানব জীবনের সম্পূর্ণতা আর তৃপ্তির জন্য সমাজের অসহায়-পীড়িতদের জন্য কিছু করা দরকার। আমাদের সবারই সুযোগ রয়েছে মানবসেবায় নিজেকে নিয়োজিত করে স্বেচ্ছাসেবী হিসেবে নিজেকে গড়ে তোলার।
এমনি অনেক সুন্দর ও ভালো কথা বলা হয়েছে
এবার তা কাজে প্রমাণ করার সময় এসেছে

০৯ ই মে, ২০১৮ রাত ১২:২৮

সামিয়া বলেছেন: খুব সুন্দর করে গুছিয়ে বললেন । অসংখ্য ধন্যবাদ ভাইয়া ভাল থাকুন সুস্থ থাকুন শুভেচ্ছা।

৬| ০৮ ই মে, ২০১৮ বিকাল ৩:৪০

মিথী_মারজান বলেছেন: খুব সুন্দর করে লিখেছেন আপু।
বাস্তবিকতা, অভিমান, ক্ষোভ, হতাশার পাশাপাশি অনুপ্রেরণাও আছে এখানে।
জয় হোক মানবিকতার।

ভাল থাকবেন আপু।
শুভেচ্ছা।:)

০৯ ই মে, ২০১৮ রাত ১২:৩১

সামিয়া বলেছেন: অনেক অনেক ধন্যবাদ আপু, ভাল থাকুন সুস্থ থাকুন শুভকামনা এভাবেই পাশে থাকুন।।

৭| ০৮ ই মে, ২০১৮ বিকাল ৪:১৩

রাজীব নুর বলেছেন: বোন পোষ্ট টি পড়ে খুব কষ্ট লাগলো।
আপনি সব সময় মনে রাখবেন এই সমাজের বেশির ভাগ মানূষ'ই 'বদ'।
যে ভালো দেখায়- সে আরও বেশি বদ।

নিজের বাবা মা ভাই বোন ছাড়া কোনো দিন কারো কাছে কিছু আশা করবেন না। ধরেই নিবেন, নিজের পরিবারের লোক ছাড়া সবাই বদ। এইভাবে জীবন যাপন করেন।

০৯ ই মে, ২০১৮ রাত ১২:২৯

সামিয়া বলেছেন: হাহাহা ভাই আপনি এত কিউট করে কথা বলেন না জাগে আমাকে নিয়ে চিন্তা করবেন না ,ভালো থাকুন ধন্যবাদ শুভেচ্ছা শুভকামনা

৮| ০৮ ই মে, ২০১৮ বিকাল ৪:১৬

রাজীব নুর বলেছেন: আত্মহত্যা কখনোই সুন্দর নয়।
আত্মহত্যা কুৎসিত একটা ব্যাপার।
বড় বাজে, বড় নোংরা।

০৯ ই মে, ২০১৮ রাত ১২:৩০

সামিয়া বলেছেন: হ্যাঁ আমি জানি আত্মহত্যা খুব কুৎসিত একটা ব্যাপার এবং আমি আত্মহত্যাকে কখনোই প্রশ্রয় দিই না দিব না নিজে বেলা তো কখনো চিন্তা করিনা। আত্মহত্যার সম্পর্কিত মেয়েটির এই ছবিটি দেখে খুব খারাপ লেগেছে তাই পোস্টের সাথে এড করেছি ধন্যবাদ ভাইয়া আবারো।

৯| ০৮ ই মে, ২০১৮ বিকাল ৫:২৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সুন্দর। পৃথিবী আরো সুন্দর। এখানে সবাই আনন্দ নিয়ে বাঁচুক।

০৯ ই মে, ২০১৮ রাত ১২:৩১

সামিয়া বলেছেন: খুব সুন্দর বলেছেন ধন্যবাদ

১০| ০৮ ই মে, ২০১৮ রাত ১১:১৩

মাআইপা বলেছেন: আজ মেজাজ মনে হচ্ছে 440
“মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য” এটা বইয়ের ভাষা
বাস্তবতা: “মানুষ মানুষকে পণ্য করে”
একি গানে যেমন দুটি ধারা পাশাপাশি, জীবনও তাই ...............
শুভ কামনা রইল

০৯ ই মে, ২০১৮ রাত ১২:৩৩

সামিয়া বলেছেন: আপনার বিশ্লেষণ আমার খুবই পছন্দ হয়েছে, কথায় যুক্তি আছে এবং সুন্দর করে গুছিয়ে বলেছেন, ধন্যবাদ, ভাল থাকুন সুস্থ্য থাকুন সুন্দর থাকুন সুখী হন শুভকামনা।

১১| ০৮ ই মে, ২০১৮ রাত ১১:২৩

আহমেদ জী এস বলেছেন: সামিয়া ,




আপনি নিজেকে নিয়ে সম্ভবত গড়পড়তা লোকের চেয়ে বেশি বেশি ভাবেন । এমন ভাবনায় এ জগতে সমস্যা হবেই । নিজেই বলেছেন , প্রত্যাশাকে খালে-বিলে, নর্দমায় ফেলে দিয়ে আসতে । অথচ আপনার অনেক লেখাতেই মনে হয় এই " প্রত্যাশা "কে একেবারে ফেলে দিতে পারেননি, কিছু এফ ডি আর করে রেখেছেন আপনার মনের কোনও একাউন্টে ।

মনটাকে কঁচুপাতার মতো বানিয়ে ফেলুন , কোনও জলই তাকে ভেজাবে না ।

ভালো থাকুন আর আনন্দে .....................

০৯ ই মে, ২০১৮ রাত ১২:৩৫

সামিয়া বলেছেন: ভাইয়া মন কি সব সময় মানুষের এক রকম থাকে? মানুষের মন হচ্ছে বর্ণিল! বিভিন্ন সময় বিভিন্ন ভাবনা! কখনো ধূসর! কখনো রঙিন! কখনও ক্লান্ত! কখনো আবেগের জর্জরিত! আনন্দিতও থাকতে পারে! এটা ছিল আমার মন খারাপ সময় লেখা! এ জন্য এরকম লেগেছে, :) ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ, অনেক অনেক শুভকামনা।

১২| ০৯ ই মে, ২০১৮ রাত ১২:১৬

শিখা রহমান বলেছেন: ইতিমিতি মনি শ্রীজাতের থেকে ধার করে বলি "‘জীবন আসলে শেষমেশ গমখেত আর রোদ্দুরের গল্প। তার মধ্যেই লুকিয়ে আছে সব। রাত, খিদে, যন্ত্রণা, উন্মাদনা, পাগলামো, দারিদ্র্য, স্বচ্ছলতা, ক্ষোভ, ব্যর্থতা, প্রেম, যৌনতা, চিৎকার, নৈঃশব্দ্য, আদর, ঘৃণা, সভ্যতা, বিষাদ, অসুখ, উৎসব... সব। লুকিয়ে আছে ওই গমখেত আর রোদ্দুরের মধ্যেই। সমস্ত সম্পর্কই গমখেত আর রোদ্দুর দিয়ে ব্যাখ্যা করা যায় শেষ পর্যন্ত। তবে, সেখানে পৌঁছনোর পরেই একমাত্র।"

একদি তুমিও সেখানে পৌঁছুবে। সেই যাত্রাপথে এক্কটু মনখারাপের ভার নাহয় আমরা নিলাম, আমি নিলাম। অনেক ভালোবাসা আর আদর। মন ভালো করে ফেলো। জানতো মনখারাপ তোমাকে মানায় না পাগলী!!

০৯ ই মে, ২০১৮ রাত ১২:৪১

সামিয়া বলেছেন: আপু তুমি এত সুন্দর করে গুছিয়ে বলেছ! তোমার সাথে কিন্তু আমি একদিন কথা বলব, কেমন করে আমাকে ডাকো না!!!! ইতি মিতি!! আমার মনটাই ভালো হয়ে যায়, আই লাভ ইউ আপু i am proud of you, ভালো থেকো শুভ কামনা ধন্যবাদ।

১৩| ০৯ ই মে, ২০১৮ রাত ১২:৫৩

অর্ধ চন্দ্র বলেছেন:

ভালোবাসাই মিশ্রিত আবেগী রং যখন বিবর্ণ, তখন শুন্য নয় বরং আরো পরিপাটি পরিপূর্ণ সাঁজানোর পথ সুগম।

০৯ ই মে, ২০১৮ রাত ১২:৫৪

সামিয়া বলেছেন: এত ঘুরিয়ে-পেঁচিয়ে বললে তো সমস্যা! সব সময় কি এত ঘোরপ্যাঁচ ভালো লাগে? সহজ করে বলুন না?

১৪| ০৯ ই মে, ২০১৮ সকাল ১০:১১

অর্ধ চন্দ্র বলেছেন:
@সামিয়া

অভিজ্ঞতা আগামীর পাথেয়!

১৪ ই মে, ২০১৮ সকাল ১০:০৯

সামিয়া বলেছেন: আচ্ছা আচ্ছা ধন্যবাদ

১৫| ০৯ ই মে, ২০১৮ সকাল ১১:২৪

ভুয়া মফিজ বলেছেন: শরীরে-মনে অনেকগুলো কাল্পনিক রিফ্লেকটর লাগিয়ে নিন, আরাম হবে! =p~

১৪ ই মে, ২০১৮ সকাল ১০:১০

সামিয়া বলেছেন: হাহাহাহা ধন্যবাদ ভাইয়া। কেমন আছেন?

১৬| ০৯ ই মে, ২০১৮ সকাল ১১:৫২

জাতির বোঝা বলেছেন: সহানুভূতি রইলো। মানুষের জন্য। সবার জন্য।

১৪ ই মে, ২০১৮ সকাল ১০:১৯

সামিয়া বলেছেন: অনেক অনেক ধন্যবাদ, ভাল থাকুন সুস্থ থাকুন শুভকামনা

১৭| ০৯ ই মে, ২০১৮ বিকাল ৩:১৮

তারেক ফাহিম বলেছেন: নিজেকে হাতি ঘোড়া ভেবে আপনারে পিপীলিকা চোখে আঙুল দিয়া দেখাইয়াও ঠিক স্বস্তি পাইতেছে না, এই থেকে বাঁচতে আপন পর, কাছের, দুরের, ফেইসবুকের, ব্লগের, সদ্য প্রেমিক বনে যাওয়া পুরুষের কাছ থেকে বিন্দু মাত্র এক্সপেকটেশন যদি মনের কোনায় থেকে থাকে, তার দায় আপনার, এবং সেই দায় থেকে বাঁচার একটাই রাস্তা, তাড়াতাড়ি ড্রেন অথবা ময়লা ফেলার স্থানে এক্সপেকটেশন নামক অভিমানকে ছুঁড়ে ফেলে দেয়া।

আল্লারে একটাও স্টেশন নাই, একটু যে নিশ্বাস ফেলুম ;)

১৪ ই মে, ২০১৮ সকাল ১০:১১

সামিয়া বলেছেন: বেশ কিছু কমা ছিল কিন্তু :)

১৮| ০৯ ই মে, ২০১৮ বিকাল ৪:১৮

জাহিদ অনিক বলেছেন:


সত্যিই প্রত্যাশা রাখতে হয় না।

১৪ ই মে, ২০১৮ সকাল ১০:১১

সামিয়া বলেছেন: খুব সুন্দর বলেছ ধন্যবাদ

১৯| ০৯ ই মে, ২০১৮ বিকাল ৪:২১

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: হাহাহা ভাই আপনি এত কিউট করে কথা বলেন না জাগে আমাকে নিয়ে চিন্তা করবেন না ,ভালো থাকুন ধন্যবাদ শুভেচ্ছা শুভকামনা

বোন আপনি না হয় বুদ্ধি দিয়ে ,এধা দিয়ে সমস্যা কাটিয়ে উঠতে পারবেন। কিন্তু সব মেয়ে তো পারবে না।

১৪ ই মে, ২০১৮ সকাল ১০:১২

সামিয়া বলেছেন: খুব সুন্দর বলেছেন ভাইয়া, আবারো ধন্যবাদ

২০| ০৯ ই মে, ২০১৮ বিকাল ৪:৩০

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: হ্যাঁ আমি জানি আত্মহত্যা খুব কুৎসিত একটা ব্যাপার এবং আমি আত্মহত্যাকে কখনোই প্রশ্রয় দিই না দিব না নিজে বেলা তো কখনো চিন্তা করিনা। আত্মহত্যার সম্পর্কিত মেয়েটির এই ছবিটি দেখে খুব খারাপ লেগেছে তাই পোস্টের সাথে এড করেছি ধন্যবাদ ভাইয়া আবারো।


শুভ কামনা।

১৪ ই মে, ২০১৮ সকাল ১০:১৩

সামিয়া বলেছেন: আপনার জন্য ও অশেষ শুভকামনা।

২১| ১০ ই মে, ২০১৮ সকাল ৯:৫৭

শাহরিয়ার কবীর বলেছেন: কবি যর্থাথ বলেছেন ““কথায় না বড় হয়ে কাজে বড় হবে””

লোক দেখানো মানবিকতা দেখানো লোকের অভাব নাই ।।


মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু...

প্রতিটি মানুষের মানবিক হওয়া উচিৎ ...... ভালো লিখেছেন।

১৪ ই মে, ২০১৮ সকাল ১০:১৪

সামিয়া বলেছেন: ধন্যবাদ প্রিয় শাহরিয়ার কবীর

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.