নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মোস্তাফিজুর ভালোবাসি গদ্য পড়তে এবং তাত্বিক আলোচনায় অংশগ্রহণ করতে।

আমি অমানবিক

আমি মোস্তাফিজুর ভালো বাসী গদ্য পড়তে

আমি অমানবিক › বিস্তারিত পোস্টঃ

একটি ব্যাঙ্কের কাহিনী এবং প্রেম

২২ শে জুলাই, ২০২০ বিকাল ৪:৫৭

সমাজের এই অচলায়তনে হাজারো মানুষের ভিড়ে এমন অনেক মানুষের সাথে সাক্ষাৎ হয় যারা খুব সাবলীল ভাবে তিল কে তালে পরিণত করতে পারে। আমার এই ছোট্ট জীবনে এমন অনেক ঘটনার আমরা সাক্ষী। আজ একটি ঘটনা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করবো।

আমাদের এলাকায় বেশ কয়েকটি রাষ্ট্রায়ত্ত ব্যাংক রয়েছে সেগুলি গ্রাহকের সংখ্যা অত্যধিক। একটি ব্যাংক বেসরকারি জায়গায় ভাড়া থাকে। বিভিন্ন কারনে মালিকের সাথে সমস্যার সৃষ্টি হয় এবং ব্যাঙ্কটি অন্য জায়গায় ভাড়া নেওয়ার জন্য জায়গা খুঁজতে শুরু করে এবং শেষমেষ আমাদের এক আত্মীয়ের বাসা বাড়ির নিচে ভাড়া নেই। জায়গা ভাড়া নেওয়ার সাথে সাথে শুরু হয় আসল রাজনীতি কিছু রাজনৈতিক নেতা ব্যাঙ্ক আগের জায়গা থেকে নতুন জায়গা যাওয়ার বিরুদ্ধে আন্দোলন শুরু করে। বেশ কদিন যাবৎ তারা আন্দোলন ও করে এবং শেষপর্যন্ত অনির্দিষ্টকালের জন্য তারা ব্যাংক স্থানান্তর রুখে দেয়। ব্যাংকের স্থানান্তর হওয়ার পেছনে আরেকটা কারন হল ব্যাংক যে থানার মধ্যে পড়ে আর এখন যেখানে হতে যাচ্ছে দুটোই আলাদা থানার মধ্যেই পড়ছে যদিও দুটো স্থানের কধ্যে দূরত্ব 700/800 মিটার হবে।


দীর্ঘদিন ধরে ব্যাংকের স্থানান্তর রুখে থাকতে হঠাৎ করে একদিন পোস্টের মাধ্যমে নতুন ভাড়া মালিকের কাছে চিঠি আসে এবং সেখানে স্পষ্ট ভাবে লিখা ছিল "we are going de hire your property for some political reason" এই চিঠিটা আমিই পড়েছিলাম। এবার আসল ঘটনা শুরু হয় তার দশদিনেক পরে। নতুন ভাড়া মালিকেরা 5 ভাই তাদের একজনের মেয়ে কোন বিবাহিত যুবকের সহিত প্রেমে মগ্ন হয়ে বিবাহে আবদ্ধ হয়। যুবকের আগের পক্ষের 4 টি সন্তান রয়েছে। এইদিকে ভাড়া মালিকের স্ত্রী প্রচার করতে শুরু করে যে আমাদের জায়গা ব্যাংক ভাড়া নিতে চাইছেনা কারণ এই এলাকায় কেউ নাকি 4 সন্তানের বাবার সাথে মেয়েরা বিবাহে লিপ্ত হয়ে যায়। ব্যাংকের জায়গা না নেওয়ার কারন ছিল রাজনৈতিক কিন্তু সেটা হয়ে গেল পারিবারিক। স্বভাবত দুই পরিবারের মধ্যে কলহ বেঁধে যায়। এই কলহের শেষ পরিণতি কি কেউ জানে না।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২২ শে জুলাই, ২০২০ রাত ৮:১২

রাজীব নুর বলেছেন: আপনি কি ব্যাংকে চাকরি করছেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.