নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

উল্টো পথিক

সয়ূজ

আমি কী তাই যা আমি হতে চেয়েছি? আমি কী তাই যা আমি হতে পেরেছি?

সয়ূজ › বিস্তারিত পোস্টঃ

সবকিছুই পানসে হয়ে যায়!

২৭ শে মার্চ, ২০১৬ রাত ১:৩১

সুপারম্যান আর স্পাইডারম্যানের ক্রেজ ছেড়ে আমরা সবে সিন্দবাদে ডুব মেরেছি। আলিফ লায়লার সিন্দবাদের মত একটি সুলেমানি তলোয়াড় পাবার স্বপ্নে আমি বুদ। বাঁশ কেটে বানানো আমার সুলেমানি তলোয়াড় থেকে ‘ইয়া আল্লাহ কর্ মদদ’ বললেই বিজলী বের হয়ে আসবে প্রতিদিন সকালে এ বিশ্বাসে ঘুম ভাঙতো।
সেসময় হঠাৎ করেই দৃশ্যপটে হাজির ‘রোবোকপ’। সুপারম্যান হতে গেলে গলায় গামছা বাধা অবশ্যম্ভাবি। সিন্দবাদ হতে গেলে কোমরে তলোয়াড়। রোবোকপ হওয়া সে তুলনায় খানিকটা কঠিন। লোহা-লক্কড় কই পাই?
শেষমেষ হাঁটা আর গলা নকল করেই আমরা রোবোকপ। রোবটের মত করে হাঁটি আর মাটিতে পা পড়লে মুখ দিয়ে ‘ধপ ধপ’ শব্দ করি।
সন্ধেবেলা পড়তে বসে হঠাৎ রোবোকপ হয়ে চলাফেরা শুরু করলে মা যখন বলতেন কি রে কী হলো তখন চোখমুখ কুঁচকে যান্ত্রিক গলায় বলে উঠতাম- ‘কোথাও কোন অপরাধ ঘটতে চলেছে’। এরপরে মা’র তুণ থেকে যে বাণ বের হতো তা রোবোকপ কেন রোবোকপের বাবাও ঠেকাতে পারতো কিনা সন্দেহ।
বড় হয়েও এই রোবোকপের ভূত আমাদের আবার পেয়ে বসলো। ছোটবেলার রোবোকপ বড় পর্দায় আসছে শুনে আমরা আবার সেই শৈশবে। ইউটিবের পর্দায় ট্রেলার দেখি আর দিন গুনি কবে আসবে রোবোকপ।
নির্দিষ্ট দিনে ফার্স্ট ডে ফার্স্ট শো দেখবো বলে আমরা দল বেঁধে যমুনা ব্লকবাস্টার্সে। পাশের সিটের আধুনিকা রূপসীকে পাত্তা না দিয়ে থ্রিডি চশমার গ্লাস দিয়ে তাকিয়ে আছি পর্দায়।
হতাশ হতে ইন্টারভ্যাল পর্যন্ত যেতে হোলনা। বন্ধুদের একজন গভীর ঘুমে। একজন টেক্সটিংয়ে ব্যস্ত। আর আমরা বাকিরা তর্ক করছি রোবোকপের হৃদপিন্ড বলে যে বস্তুটা দেখানো হলো সেটা আদতে ফ্যাপসা নাকি কলিজা?
ছোটবেলার ‘রোবোকপ’ মুহূর্তেই ‘রোবোফ্লপ’। আইএমডিবি রেটিং বলছে ৬.২। হলফেরত আমাদের মুখ থেকে ‌'চ'-বর্গীয় আর 'ম'-বর্গীয় গালি ছাড়া আর কিছুই বের হচ্ছিলোনা।
ছোটবেলার সাই-ফাই নায়কের এই করুণ দশার জন্য দায়ী কে? দূর্বল সিনেমা নাকি আমাদের স্বাদ?
ছোটবেলার গল্পগুলো বড়বেলায় নাকি পানসে হয়ে যায়। শৈশবে অপরাধীদের সাইজ করা রোবোকপ কি এই সূত্র ধরেই বড়বেলায় বেসাইজ হয়ে গেল?
হঠাৎ করে এই গল্প ফাঁদার কারণ নিচের প্রথম প্রশ্নটি। সাথের দ্বিতীয় প্রশ্নটি ফ্রি।
***১ : বড়বেলার স্বাদগুলোও কি আরেকটু বড়বেলায় কিংবা বৃদ্ধকালে পানসে হয়ে যাবে? তবে বিবাহিত বউ বা বরগুলোর কী হবে?
***২ : সিন্দবাদের সুলেমানি তলোয়াড় দিয়ে যে বিজলী বের হতো সেটা তার ছুরি দিয়ে বের হলে কী সমস্যা হোত? সে তো বিশাল তলোয়াড় বহনের ঝক্কি থেকে বেঁচে যেত।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৭ শে মার্চ, ২০১৬ সকাল ৯:০১

বিজন রয় বলেছেন: ভাল লাগল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.