নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অধরায় অধরা

সেরাজুম মুনীরা ১৪১

সেরাজুম মুনীরা ১৪১ › বিস্তারিত পোস্টঃ

প্রধানমন্ত্রী ধন্যবাদ

১৬ ই এপ্রিল, ২০১৬ দুপুর ১:৩৪



আমি কোন দলের হয়ে কাজ করি না...এদেশের সাধারণ জনগণের একজন....সরকারের সমালোচনা অথবা প্রশংসায়ও তাই থাকে নিরপেক্ষতা...ব্যাপক নিরাপত্তার সঙ্গে আমাদের দেশে উদযাপণ করা হলো পহেলা বৈশাখ....আলহামদুলিল্লাহ ... কোন অঘটন ছাড়াই বাংলার এই উৎসবকে আমরা পেলাম..আর এর জন্য সরকারের নিরাপত্তার চাদরে নেয়া উদ্যোগের অনেক প্রশংসা করছি...সত্যিই অনেক ভয়ে ছিলাম...সবকিছুর আগে আমাদের নিরাপত্তা...আমরাও কিন্তু বিশ্বসন্ত্রাসের নজরের বাইরে নই, যতোই বলি আমরা জঙ্গিমুক্ত....

গণভবনে পহেলা বৈশাখ উদযাপনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আরেকটি মন্তব্যরও প্রশংসা না করে পারছি না...আর তা হলো....”ধর্মের বিরুদ্ধে লিখলেই মুক্তচিন্তা নয়...এটা নোংরামি...নবীর (সঃ) সম্পর্কে নোংরা কথা কেউ যদি লেখে, সেটা কখনো আমাদের কাছে গ্রহণযোগ্য না।’”.....

তেল মারা লোকদের দলে আমি নই...সরকারের সমালোচনাও আমি করি যেটার গ্রহনযোগ্যতা নেই....তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ধরণের অসাধারণ মন্তব্যে আর উদ্যোগের সত্যিই প্রশংসা না করে পারছি না....এ মন্তব্যের প্রয়োজন অনেক আগেই ছিলো...এ ধরণের মানসিকতাই হোক সন্ত্রাসের বিরুদ্ধে হাতিয়ার....

নেগেটিভ কিছুর সমালোচনা যেমন করার অধিকার আমাদের আছে তেমনি পজিটিভ কোন কিছুর প্রশংসা অবশ্যই করা উচিত...তাছাড়া একজন নারী হিসেবে এদেশের নারীদের অগ্রগতিতে শেখ হাসিনার অবদান তো আর অস্বীকার করা যায় না....একজন যোগ্য সরকার প্রশংসা এবং সমালোচনা উভয়েরই দাবীদার....গণতন্ত্র তো তাকেই বলে....আর সেই গনতন্ত্রকেই এদেশের মানুষ দেখতে চায় যেখানে কষ্ট আর আক্ষেপগুলো এদেশের অভিভাবকের কাছে তুলে ধরা যায়.....তা না হলে অভিভাবক কি করে বুঝবেন এদেশের জনগণ কেমন আছে??????

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৬ ই এপ্রিল, ২০১৬ দুপুর ২:০৮

প্রন্তিক বাঙ্গালী বলেছেন: প্রত্যকটি মানুষের উচিত সত্য কথা বলা যদি সত্য কথা বলতে যেয়ে সরকারের বিপক্ষে যায় তাহলে সেটাই বলা উচিত তবে এমন নয় যে সবই সরকারের বিপক্ষে যাবে। তবে প্রধানমন্ত্রী কে ধন্যবাদ ১লা বৈশাখের মন্তব্যের জন্য। দেশবাসী ও প্রশাসনকেও ধন্যবাদ।

২| ১৬ ই এপ্রিল, ২০১৬ দুপুর ২:১০

জহির উদদীন বলেছেন: আচ্ছা প্রধানমন্ত্রী বা সরকারের অন্যায়ের বিরুদ্ধে লিখলে কি গ্রহন যোগ্য হবে.....?

৩| ১৬ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৩:১৭

আশরাফুল ইসলাম মাসুম বলেছেন: সুন্দর পোস্ট!
Click This Link

৪| ১৬ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৩:২৮

হাফিজ বিন শামসী বলেছেন: .একজন যোগ্য সরকার প্রশংসা এবং সমালোচনা উভয়েরই দাবীদার....গণতন্ত্র তো তাকেই বলে....আর সেই গনতন্ত্রকেই এদেশের মানুষ দেখতে চায় যেখানে কষ্ট আর আক্ষেপগুলো এদেশের অভিভাবকের কাছে তুলে ধরা যায়.....তা না হলে অভিভাবক কি করে বুঝবেন এদেশের জনগণ কেমন আছে??????"

প্রধানমন্ত্রীর বক্তব্য প্রশংসা পেতে পারে। তবে এখানে গণতন্ত্র টেনে না আনাটাই ভাল ছিল। আমরা কি গণতন্ত্রের প্রাকটিস করছি? বলতে পারি আমরা সাধারণ জনগণ গণতন্ত্রের আকাংখী। গণতন্ত্রের জন্য লড়াই করছি।

২য় কথা হচ্ছে, প্রধানমন্ত্রীর এই বক্তব্যের সাথে কাজের কতটুকু মিল আছে। যে দেশে জাতীয় পর্যায়ের কোন নেতাকে অবমাননাকর বক্তব্য বা স্ট্যাটাস দিলে তাকে জেল হাজতে যেতে হয় সেখানে মহানবী (সঃ)কে নিয়ে অরুচিকর চটি লেখক বা বক্তাদের বিচার হয় না। তাহলে বক্তব্য এবং কাজ দুটিই পরস্পর বিরোধী নয়?

৫| ১৬ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৩:৫৬

অেসন বলেছেন: @হাফিজ বিন শামসী , বিচার হয় না কে বলল? যারা চাপাতি দিয়ে বিচারের ভার নিয়েছে, তাদের কি বিচার হচ্ছে ? বিচার দুরের কথা, গ্রেফতারও করা হয় না। শুধুমাত্র একবার কয়েকজন হিজড়া ভুল করে ফেলেছিল। সারাবিশ্ব যেখানে বলছে, সরকার হত্যাকারীদের বিচারে ব্যর্থ হচ্ছে , তারপরও আপনার মনে হয় পরস্পর বিরোধী! সরকার গ্রেফতার করলে ত জেল হত, হত্যার ব্যবস্থা তো করা যেত না।

৬| ১৬ ই এপ্রিল, ২০১৬ বিকাল ৫:১৯

হাফিজ বিন শামসী বলেছেন: অেসন বলেছেন: @হাফিজ বিন শামসী , বিচার হয় না কে বলল? যারা চাপাতি দিয়ে বিচারের ভার নিয়েছে, তাদের কি বিচার হচ্ছে ? বিচার দুরের কথা, গ্রেফতারও করা হয় না। শুধুমাত্র একবার কয়েকজন হিজড়া ভুল করে ফেলেছিল। সারাবিশ্ব যেখানে বলছে, সরকার হত্যাকারীদের বিচারে ব্যর্থ হচ্ছে , তারপরও আপনার মনে হয় পরস্পর বিরোধী! সরকার গ্রেফতার করলে ত জেল হত, হত্যার ব্যবস্থা তো করা যেত না।

আপনি এ বিচারে বিশ্বাসী হতে পারেন। তবে আমি না। বিচার হতে হবে আইনি প্রক্রিয়ায়। সে নাস্তিক হোক আর আস্তিক হোক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.