নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সুন্দর পৃথিবীর মাঝে বাঁচিবার চাই

শফিক2003

সুন্দর পৃথিবীর মাঝে বাঁচিবার চাই

শফিক2003 › বিস্তারিত পোস্টঃ

আমি এবং আমরা

২৯ শে নভেম্বর, ২০১৩ সকাল ৭:১৭

সমগ্র দেশের এই কঠিন সময়ে মুক্তিযুদ্ধারা কোথায় ? শুধু ৭১ এ যুদ্দ করলেই কি জাতি মুক্তি পাবে , এই বোকার স্বর্গেই তারা বসে আছে ? সাহাবাগী এমরান সরকাররা আজ এই দিনে চুপ করে আছে কেন ,নাকি প্রধান রাজনিতিক দলের জয় পরাজয়ের কোনো একটির পক্ষ নিয়ে জাতির সামনে মুনাফেকি করছে। রাজাকাররা সমগ্র জাতিকে এতটা বিপর্যয়ে ফেলেনি ,যতটা আজকের দিনের রাজনীতিবিদরা দেশকে ,দেশের সব মানুষকে বিপদে ফেলেছে। আমি ঘৃনা জানাই রাজাকারদের এবং এরচেও বেশি আমাদেরকে নিয়ে খেলা করা রাজনীতিবিদদের। আমি ঘৃনা জানাই বুদ্ধিজীবিদের ,যারা নীরব থেকে নিজেদের কাপুরুষের পরিচয় দিচ্ছে।ঘৃনা জানাই সেই সব সাংবাদিকদের ,যাদের কলমের দারালো লেখনীতে মিথ্যার সব ফানুস ধ্বংশ হত ,অথচ তারা এখন কলম দিয়ে সানি লীয়ন কিংবা পাউলি ধামের লেটেস্ট ড্রেস নিয়ে পত্রিকার পাতা শেষ করে ফেলে।আমি ঘৃনা জানাই সেসব ইলেক্টনিক মিডিয়া কে ,যারা আমার ভাই বিশ্হজিতকে সামান্য সাহায্য টুকু না করে ,পত্রিকার ফ্রন্ট পেজ এ খবরের কাটতির জন্য হাসি মুখে ছবি তুলেছে ,TV তে breaking News শিরোনাম দেখিয়ে বাহ বাহ পেতে চেযেছে।আমি আমি ঘৃনা জানাই আমার আমিকে ,যে আমি সত্যকে জেনেও সুদুমাত্র সামান্য ককটেল,বোমা কিংবা বুলেটের ভয়ে রাজপথে চিতকার দিয়ে সত্য কে জানাতে ভয় পাই ,ভয় পাই এতটুকু বলতে যে , ওহে রাজনীতিবিদরা তুমাদের লাভ-ক্ষতি , জয়-পরাজয় এর জন্য আমরা কেন তুমাদের পাশার দানের গুটি হব !!! তুমাদের এই খেলাতে হারলে তুমরাই হারবে , জিতলে তুমারই জিতবে ,সাধারণ দেশবাসী যেমন ছিল তেমনি থাকবে।তবে বেশী দিন আর এমন তেলাপোকা হয়ে থাকব না । ১৯৭১ সালে ব্লাডি পাকিস্তানিরা গুলি করে ,আগুন দিয়ে , সম্পদের যতটুকু এ দেশের ক্ষতি করেছে, তার চেযে অনেক অনেক বেশি ক্ষতি করেছে এ দেশের সাম্প্রতিক কালের রাজনীতিবিদরা সেটা অঙ্কের হিসাবে যেমন অনেক বেশি ,নৃসংশতার দিক দিয়ে ও অনেক নির্মম।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধারা সমস্ত জাতির জন্য আশা বয়ে নিয়ে এসেছিল , আশাবাদী মানুষ্ রাত জেগে স্বাধীন বাংলা বেতার শুনত , চেতনায় উজ্জীবিত হত , মুক্তিযুদ্ধে নতুন নতুন মুখ যুগ হত। আজ ২০১৩ সাল ,বাংলাদেশ মানচিত্রটি সারা পৃথিবীর বুকে অসহায় তাকিয়ে রয়েছে , সুজাতা সিং , মজিনা ,পঙ্কজ সরনরা নিত্য নতুন ফর্মুলা নিযে আসে ,বিদেশী BOSS দের নির্লজ্জ বাণী শুনতে হয় , বাংলাদেশ লজ্জিত হয় বারংবার । আমরা ৭১ সালের মত কোনো জাতির জন্য আশা বয়ে আনার মতো কাউকে খুঁজে পাই না। বাংলাদেশের মানুষ্ অসহায় ,নিরব দূর আকাশে মৃত মাছের মত তাকিয়ে রয় ............

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৬ শে আগস্ট, ২০১৭ দুপুর ২:২৫

খায়রুল আহসান বলেছেন: বাংলাদেশের মানুষ্ অসহায় ,নিরব দূর আকাশে মৃত মাছের মত তাকিয়ে রয় ............ - সত্যিই কি এতটা হতাশ হবার মত পরিস্থিতি এখন? এরই মধ্যে সুখবর ও সাফল্যের খবরও তো মনে হয় আছে কিছু কিছু। আজ বড় প্রয়োজন বিভাজন নয়, ঐক্যের। কিন্তু যারা ঘোলা পানিতে মাছ ধরতে চায়, তারা জাতির ঐক্য চায় না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.