নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে \"আমার কবিতা নামে\" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । দুনীতিবাজ, হারামখোর ও ধর্ম ব্যবসায়িদের অপছন্দ করি ।

সাখাওয়াত হোসেন বাবন

আমার পরিচয় একজন ব্লগার, আমি সাহসী, আমি নির্ভীক, আমি আপোষহীন । যা বিশ্বাস করি তাই লিখি তাই বলি ।

সাখাওয়াত হোসেন বাবন › বিস্তারিত পোস্টঃ

গন্তব্য "সামনের রিকশায় তখন বিশ বাইশ বছরের একটা মেয়ে গুঙাচ্ছে "

২১ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৫:০৫

প্রচন্ড তাপদাহে পুড়তে পুডতে কাওরান বাজার থেকে তেজগা যাচ্ছিলাম , সাধারণত আমার বাহন বাইক । কিন্তু আজ সঙ্গে বাইক ছিল না । যাচ্ছিলাম পায়ে হেটে । রিকসা নেব সে জো ও নেই । একে তো খালি রিকশা একটাও পাচ্ছিলাম না , দ্বিতীয়ত দু'একটা রিকশা যাও পাচ্ছিলা্ম তাদের আমাকে নেওয়ার কোন আগ্রহও ছিল না । অগ্রতা পায়ে হেটে যাত্রা । অফিসের এসিতে থেকে থেকে অবস্থা এমন হয়েছে যে,গরম একদম সহ্য হয় না । মনে হচ্ছিল শরীরে আগুন লেগে যাবে তৃষ্নায় ছাতি ফেটে যাচ্ছিল । তবুও আমি হাটছিলম । গন্তব্যের উদ্দ্যেশে । গন্তব্যে যে আমাকে পৌছাতেই হবে ।



হাটতে হাটতে এটা ওটা , এর ওর কথা খুব মনে পরছিল । এক দল কলেজ ছাত্র হাসা হাসি করে হাটতে হাটতে যাচ্ছিল । জগত সংসার সর্ম্পূণ উপেক্ষা করে । সকলের কাধে ব্যাগ ঝুলছে। কলেজ থেকে ফিরছে । ছেলেগুলোর মাঝে চাঞ্চলের কোন কমতি ছিল না । একজন এটা বলে তো অন্য জন আরেকটা উত্তর দেয় আর তা নিয়ে গোটা দলটা হাসিতে ফেটে পরে । রাস্তার অন্যরা কে কি মনে করল তাতে তাদের কিছু যায় আসে না । আমি নিরবে দলটার সঙ্গে হাটতে হাটতে ওদের কথোপকথন শুনছিলাম আর বারবার নিজের কৌশরে ফিরে যাচ্ছিলাম ।



হঠাৎ দলের একটা ছেলে গান ধরল, "একা একা কেন ভাল লাগে না "। এক সময়ের বিখ্যাত বাংলা ছায়াছবির গান । গানটা শুনে ভাললাম, এখনকার ছেলে-মেয়েরা এসব গান ও গায় নাকি । কৌতুহল নিয়ে ছেলেটার দিকে তাকাতেই দেখলাম , ছেলেটা বড় বড় পা ফেলে এগিয়ে যাচ্ছে - একটা রিকশা লক্ষ্য করে, তারপর কিছু বুঝে উঠার আগে দুম দুম শব্দে গোটা এলাকা কেপে উঠল । ভয় আতন্কে আর কিছু না বুঝে সবাই এদিক ওদিক ছুটে গেল । আমি কিংকতব্যবিমুঢ হয়ে দাড়িয়ে রইলাম । মাথার ভেতর তখনও ঘুরপাক খাচ্ছে, একা্ একা কেন ভাল লাগে না । সামনের রিকশায় তখন বিশ বাইশ বছরের একটা মেয়ে গুঙাচ্ছে । চিৎকার করে বাচাও বাচাও বলার শক্তিও বোধ হয় নেই । রিকশাওয়ালা পরে আছে রাস্তার পাশে । ছেলেগুলো চোখের সামনে দিয়ে এদিক ওদিক দৌড়ে চলে গেল । আমি বুঝতে পারছিলাম না কোথায় যাবো, আমার ফেলে আসা কৌশরে শৌশবে নাকি গন্তব্র্যে, যে গন্তব্যে আমাকে পৌছাতেই হবে ।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২১ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৫:২০

ইমরুল_কায়েস বলেছেন: প্রথম কাজ রাম ধোলাই দেয়া। ঘটনা বাস্তব হোক বা গল্প।

২১ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:১৮

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: হা রাম ধোলাই প্রাপ্য ছিল .

২| ২১ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৬:২১

হেডস্যার বলেছেন:
ঘটনা কি? ছিনতাই?

২১ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:২৬

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আমি কিংকতব্যবিমুঢ হয়ে দাড়িয়ে রইলাম ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.