নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে \"আমার কবিতা নামে\" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । দুনীতিবাজ, হারামখোর ও ধর্ম ব্যবসায়িদের অপছন্দ করি ।

সাখাওয়াত হোসেন বাবন

আমার পরিচয় একজন ব্লগার, আমি সাহসী, আমি নির্ভীক, আমি আপোষহীন । যা বিশ্বাস করি তাই লিখি তাই বলি ।

সাখাওয়াত হোসেন বাবন › বিস্তারিত পোস্টঃ

কাওমি মাদ্রাসার স্বীকৃতি লাভে যাদের গাত্রদাহ হচ্ছে তাদের বলবো, "আপন দৃষ্টিকে প্রসারিত করুণ"। নকল মূর্তি দিয়ে কূটকৌশল কাজে লাগে না ।

১২ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১২:০৯

[গ্রিক আসল মূর্তি ]
আমি মূর্তি বিরোধী নই । দেশের বাহিরে গেলে সেখানকার মূর্তিগুলো দেখার চেষ্টা করি । মূর্তি দেখলে বা মূর্তির কাছে গেলেই আমার ঈমান চলে যায় না । এমন ঠুনকো ঈমান পকেটে নিয়ে চলি না । যারা মূর্তি দেখলেই ঈমান চলে যাবার ভয়ে আতঙ্ক গ্রস্থ হয়ে থাকেন তাদেরকে বলবো, বেশি করে জমজমের পানি খান আর ঈমানের শক্তি বাড়ান । পুরো দেশ মুর্তি দিয়ে ভড়ে ফেললেও কিছু যায় আসে না । যার যার ঈমান আমল তার তার কাছে । আবার অতিভক্ত মূর্তি প্রেমিকদের বলবো, "যত্রতত্র সরকারী ব্যয়ে ব্যক্তি লাভের আশায় মূর্তি বসাবেন না । মাটির পুতলার কোন ক্ষমতা না থাকলেও মাঝেমাঝে সে বড় অশান্তির কারণ হয়ে দাড়ায় ।"
সুপ্রিম কোর্টের সামনে যে মূর্তি স্থাপন করা হয়েছে আমি তার বিরোধিতা করছি । কেননা আমি মনে করি এতে সুপ্রিম কোর্টের সৌন্দর্য নষ্টের পাশাপাশি সুপ্রিম কোর্টের নিরপেক্ষতাও প্রশ্নবিদ্ধ হয়েছে । যারা এ কাজটি করেছে তারা তাদের ক্ষমতার অপব্যবহার করেছে । তারা সরকার ও এ দেশের মানুষের উদারতার সুযোগ নিয়েছে । তাও আবার নকল মুর্তি । নকল করা ভালো না । মানুষ ছি,ছি করছে । যদি ধর্মীয় নিরপেক্ষতার কথা বলেন, তা হলে বলবো পারলে "দিল্লি হাই কোটের" ভেতর কাটা গরুর মাথা স্থাপন করে দেখান । জঙ্গি হিন্দুরা আপনাদের কেটে টুকরা টুকরা করে ফেলবে । সেখানে রাস্তায় গরু পরিবহন করার দায়েও দু'দিন আগে একজন মুসলিমকে পিটিয়ে মেরে ফেলা হয়েছে ।

[গ্রিক নকল মূর্তি ]

বাংলাদেশ একটি মুসলিম রাষ্ট্র হলেও এখানে সকল ধর্মের লোকজন মিলে মিশে বাস করছে । জাতে জাতে, পাতে পাতে এখানে কোন দিন তফাত ছিল না । কিন্তু ভারতের "বিজিপি নামক জঙ্গি সংগঠনটি ক্ষমতায় আসার পর সে দেশের নেতাদের প্রকাশ্য বাংলাদেশ বিরোধী বক্তব্য,সীমান্তে একের পর এক বাঙ্গালী হত্যা, গরু নিয়ে বাড়াবাড়ি ও মুসলিম হত্যা সেই সাথে বাংলাদেশের ভেতর অবস্থান করা হিন্দু,বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদ নামক ভারতীয় সংগঠনটির জন্য বাংলাদেশে মুসলিম হিন্দুদের সম্পর্কের অবনতি ঘটেছে ।" মজার ব্যাপার হচ্ছে, এই সংগঠনটির সুবিধা ভোগী নেতারা কিন্তু বাংলাদেশে মুসলমানদের খাতির যত্নে আরাম আয়েশে আছে । কিন্তু তলে তলে তারা সাধারণ হিন্দুদের মনে বিষ ঢেলে দিচ্ছে এবং বাংলাদেশের বিরুদ্ধে চক্রান্তে লিপ্ত রয়েছে । কিছুদিন আগে তো একজন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে প্রকাশ্য ভারতের মদত চেয়েছে । এতেই বোঝা যায় যে, এটি আসলে ভারতের বিজিপি জঙ্গিদের একটি "অঙ্গ সংঘটন" যারা প্রকাশ্যে ও গোপনে বাংলাদেশের তথ্য ভারতে পাচার করছে । বাংলাদেশে বিরাজমান ধর্মীয় পরিবেশকে অস্থির করে তুলতে চাইছে । তাই সরকারের উচিত অবিলম্বে এই সংঘটনটিকে বন্ধ করে দেওয়া ।

কাওমি মাদ্রাসার স্বীকৃতি দিয়ে সরকার একটি ভাল কাজ করেছে । কাওমি মাদ্রাসাগুলোতে এখন শুধু কোরআন হাদিসই পড়ানো হয় না সেই সাথে অন্যান্য বিষয়গুলোও পড়ানো হয়ে থাকে । সরকারের এই স্বীকৃতির ফলে কাওমি মাদ্রাসা আরো যুগ উপযোগী হয়ে উঠবে । একজন ভাল মুসলমান যেমন কখনও জঙ্গি হয় না । ঠিক তেমনি বাংলাদেশে ঘটে যাওয়া কোন জঙ্গি ঘটনাতেই কাওমি মাদ্রাসার ছাত্রদের জড়িত থাকার খবর পাওয়া যায় না । অথচ অনেকেই বলে বেড়াচ্ছেন কাওমি মাদ্রাসায় জঙ্গি সৃষ্টি হচ্ছে । না জেনে না বুঝে কথা বলে এ দেশে অনেক মূর্খ ই জ্ঞানি সেজে আছে । তাদেরকে বলবো, কিছু লেখার আগে পড়ুন । আর নিজের যোগ্যতার দিকে অজিত সাটিফিকেটগুলোর দিকে খেয়াল রাখুন কেননা আপনি যেমন কষ্ট করে সেগুলো অর্জন করেছেন ঠিক তেমন কাওমি মাদ্রাসাররে ছেলেরাও কষ্ট করে জ্ঞান অর্জন করে চলেছে । এবং আপনার চেয়েও ভাল মানের মানুষ হয়ে গড়ে উঠছে ।

মন্তব্য ১১ টি রেটিং +১/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ১২ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১:০৮

অেসন বলেছেন: দিল্লী হাইকোর্টে যখন পারবেন না আপাতত বাংলাদেশের সুপ্রিম কোর্টে গরুর মাথা বসান।

১২ ই এপ্রিল, ২০১৭ দুপুর ২:০৪

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: ভাল করে লেখাটি বোঝার চেষ্টা করেন । না বুঝলে কিছু করার নাই

২| ১২ ই এপ্রিল, ২০১৭ দুপুর ১:৩৭

বিজন রয় বলেছেন: ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে "আমার কবিতা নামে" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । ধর্ম ব্যবসায়িদের ঘেন্না করি .

১২ ই এপ্রিল, ২০১৭ দুপুর ২:০৫

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: হ্যা বিজিপির মতো, জামাতের মতো আর সুবিধাভোগী হিন্দুদের মতো ধর্ম ব্যবসায়িদের ঘেন্না করি ।

৩| ১২ ই এপ্রিল, ২০১৭ দুপুর ২:০৮

বিজন রয় বলেছেন: যারা ধর্ম ব্যবসায়িদের ঘৃণা করে তাদের কি বলা যেতে পারে?

১৩ ই এপ্রিল, ২০১৭ সকাল ১১:৪৬

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আপনার বোধে আসবেনা

৪| ১২ ই এপ্রিল, ২০১৭ দুপুর ২:৩৯

বিজন রয় বলেছেন: ব্যস্ত আছেন?

৫| ১২ ই এপ্রিল, ২০১৭ বিকাল ৪:৩১

চাঁদের অরণ্য বলেছেন: দিল্লীর হাইকোর্টে গরুর মাথা বসাতে বলছেন কেন, বাংলাদেশ হাইকোর্টে কি শুকরের মুর্তি বসানো হয়েছে? ধর্মীয় অনুভূতি কি শুধু মুসলমানদের? হিন্দু, বোদ্ধ্, খ্রিষ্টান তাদের কি ধর্মীয় অনুভূতি থাকতে পারে না? বাংলাদেশে প্রকাশ্যে কোথাও শুকরের মাংশ বিত্রি হয় কি?

১৩ ই এপ্রিল, ২০১৭ সকাল ১১:৪৫

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: কইতেই জ্বলন শুরু হইয়া গেল দাদা বসাইলে তো খুন করে ফেলবেন । উগ্রবাদী সন্ত্রাসী গোষ্ঠী বলে কথা

৬| ১৩ ই এপ্রিল, ২০১৭ সকাল ৭:০১

টারজান০০০০৭ বলেছেন: স্তালিন কহিলেন ইউরেকা ! পাইয়াছি ! :D ;) :P =p~

১৩ ই এপ্রিল, ২০১৭ সকাল ১১:৪৬

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: এক্কেবাবে কইলজায় গিয়া লাগছে হাসিডা :))

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.