নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে \"আমার কবিতা নামে\" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । দুনীতিবাজ, হারামখোর ও ধর্ম ব্যবসায়িদের অপছন্দ করি ।

সাখাওয়াত হোসেন বাবন

আমার পরিচয় একজন ব্লগার, আমি সাহসী, আমি নির্ভীক, আমি আপোষহীন । যা বিশ্বাস করি তাই লিখি তাই বলি ।

সাখাওয়াত হোসেন বাবন › বিস্তারিত পোস্টঃ

আমেরিকা কিন্তু আরো নিষেধাজ্ঞা নিয়ে বসে আছে

১৪ ই জানুয়ারি, ২০২২ রাত ৮:৪৫

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে শামিম ওসমানকে বিশ্বাসই করতে পারছে আওয়ামিলীগ। নির্বাচন জন সভায় কেন্দ্রীয় নেতাদের বক্তব্য দেখে অবাক হলাম। নিজ দলের এমপির বিরুদ্ধে প্রকাশ্যে বিষাদাগার করছে অথচ আইভীকে আজ নমিনেশন না দিলে কাল সে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করবে৷

মজার ব্যাপার হচ্ছে, শামিম ওসমান, আইভীর দ্বন্দ্বে কপাল খুলবে তৈমুরের। শামিম ওসমানের সমর্থন পেয়ে তৈমুর জিতে এসে যোগ দিবে আওয়ামিলীগে কমাল পুড়বে আইভী আর বিএনপির। যা এইবার মুডি খা। এর ই নাম রাজনীতি।

এখন দেখার বিষয় নির্বাচন সুষ্ঠুভাবে হয় কিনা। সুজন কিন্তু ইভিএম নিয়ে প্রশ্ন তুলেছে। প্রকাশ্য বলেছে, ইসি ফলাফল পাল্টে দিবে। উল্টাপাল্টা কিছু হলে আমেরিকা কিন্তু আরো নিষেধাজ্ঞা নিয়ে বসে আছে। তাই দেশ ও জাতির কল্যাণে সুষ্ঠু নির্বাচন একান্ত কাম্য।

মন্তব্য ১৫ টি রেটিং +০/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ১৪ ই জানুয়ারি, ২০২২ রাত ১০:১৪

কলাবাগান১ বলেছেন: জানতাম না যে, আমেরিকা আপনাকে গোপনে তার সব পরিকল্পনা জানিয়ে দেয়।

১৫ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১২:১২

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: মেধা শূন্য হলে যা হয়। সম্প্রতি আমেরিকা বাংলাদেশের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানগুলোর কর্ম কর্তাদের আমেরিকা ভ্রমণের উপর নিষেধাজ্ঞা দিয়েছে। এই জানেন তো? নারায়ণগঞ্জের নির্বাচন সুষ্ঠু না হলে বা কোন ধরনের কারচুপি হলে
নির্বাচন কমিশনের উপর নিষেধাজ্ঞা জারি করা খুব ই স্বাভাবিক। নিজের মাথা খাটান। এই ধরনের আউল ফাউল মন্তব্য করে নিজেকে সস্তা করে তুলবেন না।

২| ১৪ ই জানুয়ারি, ২০২২ রাত ১০:১৯

হাবিব ইমরান বলেছেন:

নারায়ণগঞ্জ কবে আবার আমেরিকার স্টেট হিসেবে মর্যাদা পেল?
নারায়ণগঞ্জের নির্বাচনে আমেরিকার কি আসে যায়?

১৫ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১২:১৮

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আপনার রাজনৈতিক প্রজ্ঞা,জ্ঞান ও বৈদেশিক নীতি সম্পর্কে ধারনা যে যে অতি উচ্চ শ্রেণির সেটা বুঝতে পারছি। মন্তব্যের উত্তর দেওয়ার প্রয়োজন ছিলো না, তবু ও বলছি আমেরিকার বাংলাদেশের প্রতিটি সেক্টর কে পর্যবেক্ষক করছে। তাই সর্তক হওয়া একান্ত জরুরি

৩| ১৪ ই জানুয়ারি, ২০২২ রাত ১০:৪৪

কলাবাগান১ বলেছেন: নোয়াখালী কলেজের নির্বাচনে শুনতাম যে ভিপি প্রার্থী নাকি সিআইএর এজেন্ট...আমেরিকার অনেক স্বার্থ আছে নোয়াখালী কলেজে কে ভিপি নির্বাচিত হয়।

৪| ১৫ ই জানুয়ারি, ২০২২ সকাল ৮:৪০

বিটপি বলেছেন: তৈমুর জিতবে বা জিততে পারে - এরকম আশঙ্কা আপনি করছেন কিভাবে? এত সহজ? সারা দেশে সব জায়গায় যা হয়েছে, নারায়ণগঞ্জেও তার ব্যতিক্রম হবেনা। সিলেটের ব্যাপারটা অন্যরকম ছিল। সেখানে জামায়াতের প্রার্থী ছিল বলে সরকার বিএনপিকে একটু ছাড় দিয়েছে। আর কোথাও কিন্তু দেবেনা

১৫ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১২:২৬

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: তৈমুর জিতবে তিনটি কারণে, এক. এই মুহুর্তে বাংলাদেশ আন্তর্জাতিক চাপে আছে। তাই নির্বাচনে,কেউ হস্তক্ষেপ করবে না। তাই নির্বাচন সুষ্ঠু হওয়ার সম্ভাবনা খুব বেশি। দুই, শামিম ওসমানের সমর্থন ও আইভি বিরোধী মনোভাব। তিন.দেশের সর্বত্র আওয়ামী বিরোধী মনোভাবের কারণে ইসলামি দলসহ ছোট ছোট দলগুলোর তৈমুকে ভোট প্রদান। তৈমুর পাশ করলে, রাজনৈতিক হয়রানি কমবে বলে অনেকেই ভোট দিবে তৈমুরকে।

৫| ১৫ ই জানুয়ারি, ২০২২ সকাল ৮:৫১

সাসুম বলেছেন: জয়নাল হাজারি মরার পরে অনেক শোকগাথা দেখা গেছে ফেবুতে।

তবে শামিম ওস্মান এর সৌভাগ্য, টপ টেরর সন্ত্রাসী গডফাদার টা দুনিয়ে থেকে বিদার হবার আগে তাহার অনেক শুভাখাংকী দেখা যায়।

দেশের মানুষের কোয়ালিটি কত নীচে নামতে পারে একজন খুনী সন্ত্রাসীর জন্য আপনার কান্নাকাটি দেখে অবাক লাগে।

শামীম ওস্মান নিজে তার ১৪ গুষ্টি লইয়া নির্বাচন কইরা আওয়ামীলীগ থেকে আইভির কাছে হারছিল আওয়ামী লীগ আমলেই। ভুইলা গেছেন।

নারায়ণগঞ্জের কিছু মানুষ এখনো শুয়র হয়ে যায় নাই তাই আইভি এবারো জিতে যাবে। খুনী ওস্মান রা যতই বাধা দেক।

আর তৈমুর দের ভেজা স্বপ্ন দেইখা লাভ নাই। সঠিক ভোট হইলে জামানত হারাইব তৈমুর মিয়া।

১৫ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১২:৩১

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আপনি পোস্টের সারর্মই বুঝতে পারেন নাই, এখানে শামিম ওসমানের পক্ষে কিছু বলা হয়নি। বলেছি, নারায়গঞ্জের ভবিষ্যত রাজনীতি নিয়ে। নারায়ণগঞ্জ বিএনপি শূন্য হতে যাচ্ছে। ভাল করে লেখাটা পড়ার জন্য অনুরোধ রইলো।

৬| ১৫ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১২:৩৫

বিটপি বলেছেন: সাসুমের বক্তব্য আমার খুব ভালো লেগেছে তাই কোট করলাম, "শামীম ওস্মান নিজে তার ১৪ গুষ্টি লইয়া নির্বাচন কইরা আওয়ামীলীগ থেকে আইভির কাছে হারছিল আওয়ামী লীগ আমলেই। ভুইলা গেছেন"

নারায়ণগঞ্জের কিছু মানুষ এখনো শুয়র হয়ে যায় নাই তাই আইভি এবারো জিতে যাবে। খুনী ওস্মান রা যতই বাধা দেক

৭| ১৫ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১:১০

হাসান কালবৈশাখী বলেছেন: আমেরিকা আরো নিষেধাজ্ঞা নিয়ে বসে আছে!

আমেরিকা কি নিষেধাজ্ঞা দিলো?
৬ র‍্যাব সদস্যর ভিসা নিষেধাজ্ঞা। ভিসা দিবে না।
মানে ওনারা যদি কখনো ভিসার জন্য দাঁড়ায়, ভিসা দিবে না।

আমেরিকা তো আমি বা আপনে দাড়ালেও ভিসা দিবে না। তাইলে এত উতলা হওয়ার কারন টা কি?

১৫ ই জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:২৯

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: কোন দেশকে আমেরিকা যখন কালো তালিকা ভুক্ত করে তার শুরুটা এইভাবেই হয়। আমাকে বা আপনাকে ভিসা না দেওয়া আর আর রাস্ট্রিয় কোন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া এক নয়।

৮| ১৫ ই জানুয়ারি, ২০২২ দুপুর ১:১৬

হাসান কালবৈশাখী বলেছেন:

কিন্তু আমেরিকা রিসেন্ট কি বলছে দেখেন।



মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বাংলাদেশ তাদের সীমান্ত ও বন্দর দিয়ে সন্ত্রাসীদের প্রবেশ নিয়ন্ত্রণ জোরদার করতে যুক্তরাষ্ট্রের সঙ্গে সহযোগিতা করেছে।
তবে জ্ঞাত বা সন্দেহভাজন সন্ত্রাসীদের সম্পর্কে জাতীয় পর্যায়ের একটি যৌথ সতর্কতা তালিকা তৈরির জন্য বাংলাদেশের সক্ষমতা তৈরিতে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ যৌথভাবে কাজ করে যাচ্ছে।
ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা ও বিমানবন্দরে নজরদারির জন্য যুক্তরাষ্ট্রে্র প্রশিক্ষিত বিস্ফোরক শনাক্তকরণ যন্ত্রপাতি সজ্জিত বাংলাদেশের কে-নাইন টিম প্রস্তুত করা হয়েছে।
কিন্তু এখনো এদের স্থায়ী নিয়োগ না হওয়াতে হতাশা প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র।
প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়েছে, কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (CTTCEU) এবং র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (RAB) ২০২০ সাল জুড়ে কমিউনিটি পুলিশিং প্রচেষ্টা পরিচালনা এবং সন্দেহভাজন বিদেশি জঙ্গিদের বিষয়ে তদন্ত ও গ্রেফতারের পাশাপাশি উগ্রপন্থিদের নিস্ক্রিয়করণ (খতম করণ) ও পুনর্বাসন কর্মসূচি বাস্তবায়ন করেছে।
বাংলাদেশের আইনশৃক্ষলা বাহিনী সমুহ সন্দেহভাজন জঙ্গিদের আটক গ্রেফতার ও তাদের বিরুদ্ধে বিশেষ অভিযান (খতম অভিযান) অব্যাহত রেখেছে।

তবে মার্কিন পররাষ্ট্র দফতর বিচার ব্যবস্থার চলমান ধীরগতি, বিশ্বব্যাপী মহামারির সময় কাজ করার সীমাবদ্ধতা ইত্যাদি বিভিন্ন কারণে এক দশক ধরে সন্ত্রাসবাদের মামলার জট বিরাজ করছে এবং বিচারে দোষী সাব্যস্ত করার হার ১৫ শতাংশেরও কম হওয়াতে অসন্তোষ প্রকাশ করা হয়েছে।।

৯| ১৫ ই জানুয়ারি, ২০২২ বিকাল ৪:৩৮

জ্যাকেল বলেছেন: আমেরিকার র‍্যাব এর পরে পুলিশকে নিষেধাজ্ঞা দেবার সম্ভাবনা প্রবল। যদি দেয় তাহলে বাংলাদেশ পাকাপাকিভাবেই কিউবা/নর্থ কোরিয়ার মত আমেরিকার কালো তালিকায় যোগ হয়ে যাবে। ইরানের মত মাথাওলা দেশের যদি এত খারাপ দশা হয় তাহলে বাংলাদেশের মত লক্করমক্কড় পররাস্ট্রবিভাগ কি ছিড়বে তা ভালই জানা আছে। তাই সরকারের উচিত আগেই লবিং করে এইধরণের সমস্যা থেকে মুক্ত থাকা। দেশে বাবা গণতন্ত্র না থাকলেও চলবে কিন্তু আন্তর্জাতিক নিষেধাজ্ঞা জুটলে খুবই ভয়ানক দশা হইবে।

১৫ ই জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:২৬

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: এই জিনিসটা ব্লগের অনেকেই বুঝেও না বুঝার ভান করে। তারা হয় দল কানা না হয় রাজনীতি জ্ঞান শূন্য।
খুব ভাল বলেছেন ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.