নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে \"আমার কবিতা নামে\" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । দুনীতিবাজ, হারামখোর ও ধর্ম ব্যবসায়িদের অপছন্দ করি ।

সাখাওয়াত হোসেন বাবন

আমার পরিচয় একজন ব্লগার, আমি সাহসী, আমি নির্ভীক, আমি আপোষহীন । যা বিশ্বাস করি তাই লিখি তাই বলি ।

সাখাওয়াত হোসেন বাবন › বিস্তারিত পোস্টঃ

সরকারের উচিত, "জনগণকে না খেয়ে বেচে থাকার ফরমুলাটা বলে দেওয়া। "

০৯ ই মার্চ, ২০২২ সকাল ৯:৫৮


সরকারের উচিত, "জনগণকে না খেয়ে বেচে থাকার ফরমুলাটা বলে দেওয়া।"
তারপর দুর্নীতিবাজ ব্যবসায়ীদের সব কিছু মেনে নেওয়া। জনগণের সরকার কি করে ব্যবসায়ীদের সরকার হয়ে যায় ভেবে পাইনা!! সরকারকে পরিস্কার করতে হবে , তারা কাদের স্বার্থে দেশ পরিচালনা করছে ? জনগন নাকি ব্যবসায়ি । যদি জনগনের জন্য হয় তাহলে অবিলম্বে দুনীতিবাজ,অসাধু দেশদ্রোহীগুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে । আপনারা না পারলে, সেনাবাহিনীকে, আইন শৃঙ্খলা-বাহিনীর খবর দিন। তারা ভাল করেই জানে কিভাবে দুর্নীতিবাজদের এক রাতে ঠিক করতে হয়। এসি আর নরম গদিতে শুয়ে, বসে আর যাই হোক না কেন দেশ চালানো যায় না । তিন মাস আগে আমদানি করা , ডিও করা পণ্যের মূল্য যুদ্ধের অজুহাতে বাড়ে কি ভাবে ? আর যদি ব্যবসায়িদের স্বার্থে দেশ পরিচালনা করে থাকেন , তাহলে "জনগনকে না খেয়ে থাকার ফরমুলাটা বলে দিন । "

আমরা জনগন জানি , কি ভাবে , কেন পণ্যের মূল্য লাগাম ছাড়া হচ্ছে । কারা করছে । প্রতিটি চালের মিলে, তেলের মিলে,পিয়াজের আড়তে,খাতুন গঞ্জে,চিনির ডিপোতে অভিযান চালালে এক দিনে সব কিছুর দাম কমে যেতে বাধ্য। কোন জিনিষ কয় টাকায় আমদানি হয়, কয় টাকায় বিক্রি হয়, তা পরিষ্কার। লুকবোর উপায় নেই। দরকার শুধু দুর্নীতিবাজদের ধরার ইচ্ছা৷ কিন্তু তা না করে আলোচনার নামে, উলটো জনগণের টাকায় নাস্তা করেন।

তিন মাস আগে আমদানি করা পণ্য যুদ্ধের অজুহাতে দাম বাড়িয়ে দেওয়া হয় কি করে? এক রাতে পেয়াজের মূল্য ২৫ টাকা বাড়ে কি ভাবে? পিয়াজ তো রাশিয়া বা ইউক্রেন হয়ে আসে না। ব্যবসায়ী কেন সংসদে যাবে? সে কেন রাজনৈতিক দলের টিকিট পাবে? সংসদ তো জনগণের স্বার্থ দেখার জন্য বানানো হয়েছে৷ ব্যবসায়ী ডিল করার জন্য নয়। তাহলে জনগণের নেতাদের বাদ দিয়ে, কোন গণতন্ত্রের নামে ব্যবসায়ীদের হাতে কেন দেশকে তুলে দিয়েছেন? এর চেয়ে তো সেনাবাহিনীর কোটিগুণ ভাল। তারা দেশকে নেতৃত্ব দিতে বধ্য পরিকর৷ সে শপথ ও তাদের নেওয়া আছ।

মন্ত্রী মহোদয় টিপু মুন্সি,আপনি কি করে ঘোষনা করেন যে, খোলা তেল, বিক্রি হবে না। মন্ত্রী মহোদয় দেশের মানুষ আপনার মতো ধনী না, যে বোতল জাত তেল কিনবে। এখনো এই দেশের কোটি কোটি মানুষ, ১০ টাকা ২০ টাকার তেল কিনে। খোলা তেল পাঁচ টাকার বোতলে ঢুকিয়ে চড়া দামে বিক্রি করে কাদের হাত মজবুত করছেন আপনি? জবাব কিন্তু দিতে হবে। জনগণের কাছে না হলেও আল্লাহর কাছে।

পরিশেষে, আফগানিস্তানের কাছে হারার পরেও বাংলাদেশে টিমকে অভিনন্দন। হারার পরেও অভিনন্দন জানালাম, কারণ টের পেলে এটার ও দাম বেড়ে যেতে পারে

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৯ ই মার্চ, ২০২২ সকাল ১০:০৮

জুল ভার্ন বলেছেন: তেমন আইন জাড়ি হলেও অবাক হবো না!

২| ০৯ ই মার্চ, ২০২২ দুপুর ১২:১৫

মরুভূমির জলদস্যু বলেছেন: সরকারের বলতে হবে না, দুই দিন পরে পাবলিক নিজ দায়িত্বেই শিখে নিবে।

৩| ০৯ ই মার্চ, ২০২২ দুপুর ২:২৫

রাজীব নুর বলেছেন: দেশের মানুষ ভালো নেই।
দেশে চলছে নিরব দূর্ভিক্ষ। পরিকল্পনা মন্ত্রী বলেছেন- 'রাত পোহালেই বাড়ছে আয়, আমরা অজান্তেই বড়লোক হয়ে যাচ্ছি। মন্ত্রীর এরকম ফালতু কথা বলার মানে কি? মন্ত্রী হলেই কি এরকম ফালতু কথা বলতে হয়? কে তাদের শিখায় এরকম ফালতু কথা বলতে? শেখ হাসিনা এদের কানটা টেনে ধরছেন না কেন? মাননীয় মন্ত্রী মানুষের আয় এতই বেড়েছে যে- মানুষের দ‌লে দ‌লে টি‌সি‌বি'র ট্রাকের পেছ‌নে ছোটা না দেখ‌লে আপনি বুঝ‌বেনই না!

৪| ০৯ ই মার্চ, ২০২২ দুপুর ২:২৬

রাজীব নুর বলেছেন: সেদিন তথ্যমন্ত্রী বলেছেন, মানুষের ক্রয় ক্ষমতা তিন গুণ বেড়েছে। জনাব মন্ত্রী আপনাদের ক্রয় ক্ষমতা বেড়েছে। অন্যদের কমেছে এটাই আসল সত্য। বাংলাদেশ বলেই আপনারা যা তা বলে যেতে পারছেন। দয়া করে ফালতু কথা বলা বন্ধ করেন। আল্লাহর দোহাই লাগে। জনগন আপনাদের কুৎসিত গালি দেয়। তা কি শুনতে পান না? জানেন না?

৫| ০৯ ই মার্চ, ২০২২ দুপুর ২:২৬

রাজীব নুর বলেছেন: টিসিবির লাইন বলে দেয়-
বাংলাদেশের বর্তমান অবস্থা। গাড়ি কখন আসবে ঠিক নাই। তখনও লাইনে দুই শ' মানুষকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। বেলা বাড়ার সাথে সাথে লাইন লম্বা হতে থাকে। লাইন শেষ হয় না কিন্তু টিসিবির গাড়ি খালি হয়ে যায়। আমি দূর থেকে দাঁড়িয়ে দেখি- মানুষের হাহাকার। মানুষের কষ্ট। মানুষের কান্না ভতা মুখ। ভদ্র ঘরের মহিলাদের দেখি, করুণ মুখ করে লাইনে দাঁড়িয়ে থাকেন।

৬| ১০ ই মার্চ, ২০২২ রাত ১২:৪৫

তানীম আব্দুল্লাহ্ বলেছেন: ভাইয়া সর্বশেষ মিলিটারী এসে দেশের কোনো উপকার করে যেতে পারে নাই, মনে হয় আগামীতেও পারবে না । বিডিআর কান্ডে তাদের বাকি গাটস টুকুও ছেটে ফেলা হয়েছে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.