নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগিং শুরু করি প্রথম আলো ব্লগে \"আমার কবিতা নামে\" আমি ব্লগিং করি মূলত নিজের ভেতরে জেগে উঠা ব্যর্থতা গুলোকে ঢেকে রাখার জন্য । দুনীতিবাজ, হারামখোর ও ধর্ম ব্যবসায়িদের অপছন্দ করি ।

সাখাওয়াত হোসেন বাবন

আমার পরিচয় একজন ব্লগার, আমি সাহসী, আমি নির্ভীক, আমি আপোষহীন । যা বিশ্বাস করি তাই লিখি তাই বলি ।

সাখাওয়াত হোসেন বাবন › বিস্তারিত পোস্টঃ

আমেরিকান প্রপাগান্ডা ও ইস্পাত পুরুষ পুতিন

২৪ শে জুন, ২০২৩ রাত ১১:১৮



প্রোপাগান্ডা ও ভ্লাদিমির পুতিন


যারা ২য় বিশ্ব যুদ্ধের সঠিক ইতিহাস জানেন,তারা জানবেন, যুদ্ধে জেতার জন্য আমেরিকা সে সময় চ্যান্সেলর হিটলার ও জার্মানির বিরুদ্ধে কি পরিমাণ প্রোপাগান্ডা ছড়িয়ে ছিলো। কিসিঞ্জার বলেছিল,দশটা মিথ্যা ছড়াও একটা পাবলিক চেটেপুটে খাবে৷ মিথ্যা প্রচার পেতে পেতে সত্য হয়ে যায়।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের সময় ও ঠিক একই পরিমাণ প্রোপাগান্ডা ছড়ানো হচ্ছে রাশিয়া ও পুতিনের বিরুদ্ধে। ভগনার গ্রুপের প্রধানের ভেগে যাওয়া সংবাদ নিয়ে আমেরিকার মিডিয়া ক্যু এর মাধ্যমে পুতিনকে ক্ষমতা চ্যুত করে ফেলেছে। ভগনার গ্রুপ হচ্ছে, ভাড়াটে যোদ্ধাদের একটি দল। যারা রাশিয়ার মূল দলের পাশাপাশি ইউক্রেনে যুদ্ধ করছিলো। মজুরি বেশি পেলে যেমন শ্রমিক ভেগে যায়। অবস্থাটা ঠিক তেমন। বিশ্বব্যাপী আমেরিকা মিডিয়া ঘেঁষা মাথা মোটা মিডিয়া ভক্তরা না বুঝে সুপের মতো খুব টানে সেসব৷

কিছুদিন আগে পুতিনের ক্যান্সার হয়েছে বলে রটানো হয়েছিলো৷ অবস্থা এমন ছিলো যে,পুতিনের যায় যায় অবস্থা। এরপর রাশিয়ার মুদ্রার পতনের খবর রটানো হয়েছিলো। কিন্তু বাস্তবতা ছিলো সম্পূর্ণ ভিন্ন। পুতিন শারীরিক ভাবে সম্পূর্ণ ফিট। শুধু তাই না, একা পুরো ইউরোপীয় ইউনিয়ন ও আমেরিকার বিরুদ্ধে লড়ে, একের পর এক দখল করে নিয়েছে ইউক্রেনের বিভিন্ন অঞ্চল। ফলে রাশিয়ার মুদ্রা রুবেল ডলারের চেয়ে বেশি শক্তিশালী হয়েছে।

রাশিয়া,চীনের সেনা বাহিনী এমন একটি ভিত্তির উপর দাঁড়িয়ে আছে,যেখানে বিদ্রোহের কোন সুযোগ নেই। তবে, ব্যাচারা ভাগনারের প্রধান প্রিগোশিন ! এর করুণ পরিনতির খবরের জন্য বেশিদিন মনে হয় অপেক্ষা করতে হবে না। মাথা মোটা ব্যাচারা প্রিগোশিন ..।
পুতিন বিশ্বাসঘাতকদের ক্ষমা করেন না।

আমেরিকা ও তার মিত্ররা,এখন রটাচ্ছে, রাশিয়ার সেনাদের মধ্যে বিদ্রোহের খরব। অবস্থা এমন যে,পুতিন ক্যু এর পরে আজ রাতেই ক্ষমতা হারাতে বসেছেন৷ খোজ নিয়ে দেখলাম যার কোন ভিত্তি নেই। সবগুলো নিউজের সূত্র হচ্ছে আমেরিকা। অর্থাৎ সেই পুরাতন প্রোপাগান্ডা । আমেরিকার মিডিয়ার সাজানো এমন ক্যুতে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং ঊন বহুবার ক্ষমতা হারিয়েছেন। তারপরেও তিনি ক্ষমতায় থেকে মুরগির রান চিবোচ্ছেন৷।

ভুলে গেলে চলবে না,পুতিনের হাতে রয়েছে ইউরোপ ধ্বংসের চাবিকাঠি। চূড়ান্ত কিছু হলে সে সেটাই ব্যবহার করবে। যুদ্ধের নিয়ম হচ্ছে,যে বেচে থাকে তার জন্যই অপেক্ষা করে বিজয়ের মালা।

তবে নিশ্চিত হবার কিছু নেই, এ বছর ই হয়তো আমরা একটা পারমাণবিক যুদ্ধ দেখবো। সেটা হলে ইউরোপের ইতিহাসে অন্ধকার নেমে আসবে। এবং তার জন্য ইউরোপীয় ইউনিয়ন এর মাথা মোটা নেতারাই দায়ী থাকবে।

মন্তব্য ৩০ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ২৪ শে জুন, ২০২৩ রাত ১১:২৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: দেখা যাক শেষতক কারা জিতে?

২৫ শে জুন, ২০২৩ সকাল ৯:৩৪

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: দীর্ঘস্থায়ী এ যুদ্ধের পরিণতি হবে আফগানিস্তানের মতো । রাশিয়া সরে যাবার পর কাঠামো রাজনৈতিক, সময় কৌশলগত অবকাঠামো গড়ার জন্য আমেরিকা উইক্রেন দখল নিবে । অতঃপর যুদ্ধ চলবে । ফলাফল পারমানবিক যুদ্ধ ....

২| ২৫ শে জুন, ২০২৩ রাত ১২:০৯

হাসান কালবৈশাখী বলেছেন:


রাশিয়ার পরাজয় ইউক্রেন যুদ্ধের প্রথম দিনে হয়ে গেছে।
একদিনের মধ্যে কিয়েভ শহর পতন ঘটানোর উদ্দেশ্যে কয়েক হাজার ট্যাংক সন্ধ্যার ভিতরে কিয়েভের ভেতর ঢুকার কথা ছিল।
তখন রক্তপাত কমানোর জন্য জেলেসন্কি বাহিনীসহ কিয়েভ থেকে সরে গিয়েছিল।

কিন্তু বোকা পুটিন ওয়েদার রিপোর্ট হিসাব না করে যুদ্ধ শুরু করে দিয়েছিল। যে কারণে বেশিরভাগ ট্যাংকই তুষারে আটকে পথে আটকে যায় নাইলে নষ্ট হয়ে যায়। ট্যাংক যোদ্ধারা ফিরে আসতে চরম বিপাকে পড়ে।

তখনই রুশ বাহিনীতে পুটিনের বিরুদ্ধে অসন্তোষ বাড়তে থাকে যুদ্ধে যাওয়া অস্বীকার করতে থাকে।

কারণ রুশ বাহিনীরা জানত যে ইউক্রেন দখল করে কোন লাভ হবে না।
এক সময় ছেড়ে দিতে হবেই। অকারণ যুদ্ধ করে লাভ কি? যে কারণে অনেকেই প্রকাশ্যভাবে যুদ্ধ করতে অস্বীকৃতি জানায়।

যে কারণে পুটিন তার শত্রু দেশ চেচনিয়া থেকে মুসলমান বাহিনী ভাড়া করে আনে। জেলখানা থেকে অপরাধীদের ছেড়ে দিয়ে একটি বাহিনী তৈরি করে। বিভিন্ন দেশ থেকে লোক এনে ভারটে বাহিনী তৈরি করে। এইসব দিয়ে কখনো যুদ্ধে জয়লাভ করা যায় না।

নইলে রাশিয়ার এত বিশাল বাহিনী থাকতে যারা পৃথিবী দখল করার মতো সক্ষমতা রাখে তারা কেন বিদেশী বাহিনী ভাড়া করবে কেন ভাড়াটে অপরাধ প্রবণ অসৎ যোদ্ধা নিয়োগ করবে।

মস্কোতে পুটিন সমর্থক অনেক কমে গেছে। বিদ্রোহীরা মস্কোতে ঢুকলে সমর্থন পাবে। পুটিনের ভবিষ্যৎ অন্ধকার।

২৫ শে জুন, ২০২৩ সকাল ৯:৫৬

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: উত্তেজিত হবে না । আপনার সাথে আমিও একমত । এতো শক্তি থাকতে রাশিয়া কেন ভাড়া করে সৈনিক আনবে ? কিন্তু পরবর্তীতে আঞ্চলিক যুদ্ধ কৌশল বিশ্লেষণ করে দেখলাম । এ সিদ্ধান্তই ঠিক আছে । তা না হলে রাশিয়ার সৈন্য হতাহতের সংখ্যা বেড়ে যেতো । আমেরিকা ও তার মিত্ররা যুদ্ধে যোগ দেবার ফলে পুতিনকে এ কৌশল অবলম্বন করতে হয়েছে । ফলে মূল শক্তি রিজার্ভ রেখে, অল্প শক্তি ব্যয়ে অনেক অঞ্চল জয় করে নেওয়া গেছে । যদি মনে করেন , যুদ্ধটা ইউক্রেনের সাথে হচ্ছে, তাহলে আপনার কথা ঠিক আছে । কিন্তু যেহেতু যুদ্ধটা আমেরিকা ও পুরো ইউরোপের সাথে তাই পুতিনের কৌশল ঠিক আছে । যুদ্ধে মাথা গরম করতে নেই । আপনি ও বিরক্ত হবেন না । এ যুদ্ধে রাশিয়াই জিতবে বলে মনে হচ্ছে । সামনেই চমক আসছে , আমেরিকা ও ইউক্রেনের প্রেসিডেন্টের পদত্যাগ বা ক্ষমতাচ্যুতি ।

৩| ২৫ শে জুন, ২০২৩ রাত ১২:২০

জ্যাক স্মিথ বলেছেন: দ্যা মস্কো টাইমের এই নিউজটাও কি তাহলে ভুয়া!! মাত্র দুই ঘন্টা আগের নিউজ
Moscow Braces for Wagner Assault as Rebels Defy Putin Rage

স্বয়ং মস্কো থেকে পরিচালিত দ্যা মস্কো টাইমও যে আমেরিকা নিয়ন্ত্রণ করে তা জানা ছিল না।

এই নিউজটাও কি ভুয়া!!
Timeline: Prigozhin’s Escalating Standoff With Russia’s Military

আমেরিকার কাছ থেকে টাকা খেয়ে কি পুতিন তাহলে মস্কোর ওই পত্রিকায় নিউজটি প্রকাশ কারার অনুমতি দিলো?

এই যে ধরেন, মস্কোর পত্রিকা থেকে লাইভ দেখেন কি হচ্ছে

Live: Wagner Chief Rebels Against Military Leadership



৪| ২৫ শে জুন, ২০২৩ রাত ১২:২৪

জ্যাক স্মিথ বলেছেন: মাত্র ৬ ঘন্টা আগে দেয়া পুতিনের এই বিবৃতিও কি ভুয়া? পুতিন কি তাহলে আমেরিকার কাছ থেকে টাকা খেয়ে এ কথা বলছে?

৫| ২৫ শে জুন, ২০২৩ রাত ১২:২৭

জ্যাক স্মিথ বলেছেন: @হাসান কালবৈশাখী- - বরাবরের মতই হাসান কাল বৈশাখী যৌক্তিক বিশ্লেষনটি'ই করেছেন। অসাধারণ বিশ্লেষণ। B-)

৬| ২৫ শে জুন, ২০২৩ রাত ১২:৩৯

জ্যাক স্মিথ বলেছেন: কয়েক মাস আগে আপনি পোস্ট করেছে আমেরিকা চাঁদে গেছে এটাও ভাওতা বাঁজি =p~

তো আমেরিকা যে চাঁদে যায়নি আজ পর্যন্ত কোন রাশিয়ান বিজ্ঞানী বা জার্নাল এমন কোন দাবী তুলেছে?

ভেতো বাঙালী আর কাইসে কারে? মাথাডা ভরা শুধু ষরযন্ত্র তত্বে ভরপুর। X((

১০ বছরের পুরোনে একজন ব্লগারের মাথায় যে এত গোবর থাকতে পারে তা আমি কল্পনাও করিনি।

ঠিক যেন একজন ট্রাম্প সাপোর্টার!! ছ্যা... ছ্যা... ছ্যা!! :-B

২৫ শে জুন, ২০২৩ সকাল ১১:০৮

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: এতো চাপ নিবেন না । ফেটে যাবেন । আমি ক্ষুদ্র মস্তিকের প্রাণীর জন্য কিছু লিখি না । ভালো থাকুন ।

৭| ২৫ শে জুন, ২০২৩ সকাল ৯:৩৬

ধুলো মেঘ বলেছেন: পুটিনকে আপনি মহামানব মনে করে বসে আছেন, তিনি মোটেই সেরকম কেউ নন। আমার দৃষ্টিতে সবচেয়ে বোকা প্রেসিডেন্ট হচ্ছেন পুতিন। নইলে সামান্য একজন জেনারেল, তাও আবার ভাড়াটে সৈন্যদের প্রধান - সে আবার বিদ্রোহের সাহস করে কি করে?

পুরো ইউরোপ আমেরিকা তো কেয়ামত কি বাত, পুতিনের বাহিনীর একটা দুর্বল ইউক্রেন দখল করারই ক্ষমতা নেই। দোহানস্ক, লুনস্ক আগে থেকেই রুশ অধ্যষিত এলাকা - এই এলাকা জয় করার মধ্যে কোন কৃতিত্ব নেই। খারকিভ আর ঝাপোরিজিয়াতে একবার জিতে, আর একবার হারে - এরকম টম এন্ড জেরি শো করে চলেছে। এই বাহিনী নিয়ে তারা আবার বিশ্ব জয় করবে।

হিটলারের বাহিনী মাত্র ছয় দিনে বিশাল ফ্রান্স কব্জা করে ফেলেছিল। পোল্যান্ড অস্ট্রিয়ার বিশাল ভূমি তামা তামা করে ফেলেছিল, সমুদ্রের ওপারের লন্ডনকেও ধ্বংসস্তুপে পরিণত করতে দেরি করেনি। মহামানব হতে হলে হিটলারের মত হতে হয়।

২৫ শে জুন, ২০২৩ সকাল ১০:৪৪

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: পুতিন হচ্ছেন পৃথিবীর ইতিহাসের একজন শ্রেষ্ট জেনারেল । এটা আমার ব্যক্তিগত মতামত ।

আপনার ক্ষোভের কারণ বুঝতে পারছি । ছোট খাটো বিষয় নিয়ে উত্তেজিত হবেন না । যুদ্ধ ব্যয় ও রিজার্ভ সৈন্য খরচ না করার জন্য ভাড়াটে সৈন্যের সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো । সেটা সফল হয়েছে । ধৈর্য ধরে খেলা দেখুন ।

৮| ২৫ শে জুন, ২০২৩ সকাল ১১:০৭

আমি সাজিদ বলেছেন: অবশ্যই পুতিন লৌহমানব। তবে আই বিলিভ ইন প্রসেস। কোন সিস্টেম না থাকলে একক কারিশমা বেশীদূর / বেশীদিন যেতে পারে না। দশ, বিশ, ত্রিশ বছর? পুতিন তো অমর না তাই না? রাশিয়াও গনতান্ত্রিক দেশ নয়

আমি ধরে নেই আপনার ভিসা সমস্যা নাই। আপনি হালুয়া রুটির ভাগ পান নাই। আপনি সাধারণ মানুষ। এই হিসেবে আপনি বা আমি আমাদের শত্রু কোন দেশ নয়। রাশিয়াও নয়, ইউএসএও নয়। তবে গনতান্ত্রিক দেশের মানুষ হিসেবে অন্যকোন দেশে আগ্রাসনকে মেনে নেওয়া যায় না।

কাজেই একটা গভীর নিঃশ্বাস নেন। একটু আস্তে। এক্সাইটেড হবেন না একদম। কুল ম্যান।

২৫ শে জুন, ২০২৩ সকাল ১১:১৫

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: ভেরি গুড । ওয়েল সে ....... একটা গভীর নিঃশ্বাস নেন। একটু আস্তে।, এক্সাইটেড হবেন না, একদম কুল, ম্যান।

৯| ২৫ শে জুন, ২০২৩ সকাল ১১:১৭

আমি সাজিদ বলেছেন: প্রিগোশিনের মস্কো যাত্রাও প্রি- প্ল্যানড ছিল। :)

রাশিয়ার প্রতিটা পরিকল্পনা বাবন ভাইয়ের সাথে শেয়ার করা হয় :D

কুল ম্যান B-)

আপনি অবসেশড উইথ পুতিন B-)

আস্তে আস্তে

২৫ শে জুন, ২০২৩ সকাল ১১:৩৬

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আজকের দিনটা যারা পুতিনের পতনের জন্য নির্ধারণ করে পোস্ট রেডি করে রেখেছিল তারা আগামী কয়েক মাসের জন্য ইঁদুরের গর্তে লুকিয়ে পড়বে ।

বাই দ্যা ওয়ে, আগামীকাল পুতিনের সাথে ব্ল্যাক কফির খাবো । আপনিও আসতে পারেন । ভাবছি যুদ্ধের পরবর্তী অবস্থা নিয়ে পুতিনকে কিছু পরামর্শ দেবো । উনি আবার আমার পরামর্শ ছাড়া কিছু করেন না :)

১০| ২৫ শে জুন, ২০২৩ সকাল ১১:১৮

আমি সাজিদ বলেছেন: হালুয়া রুটির ভাগ পেয়েছেন এই দশ বছরে?

১১| ২৫ শে জুন, ২০২৩ সকাল ১১:৫৯

জ্যাক স্মিথ বলেছেন: @আমি সাজিদ- উনি শুধু অবসেশড উইথ পুতিন নয়, সেই সাথে আমেরিকান ফোবিয়ায়ও আক্রান্ত, আমেরিকার চাঁদে যাওয়ার ঘটনাটিও নাকি ভুঁয়া.. এটা নিয়ে এক বিশাল গো-বেশনা ধর্মী পোস্ট করছে একটা। =p~

১২| ২৫ শে জুন, ২০২৩ দুপুর ১:১২

নতুন বলেছেন: আগেকার দিনে কারুর ক্ষতি করতে হলে তাকে মামলায় ফাসানো বা ২ বিয়ে করিয়ে দেবার কথা প্রচলিত ছিলো।

বর্তমানে কোন দেশের অর্থনিতি ধংষ করতে হলে তাকে যুদ্ধে যেতে বলতে হয়।

এই যুদ্ধের ফলে রাশিয়ার অর্থনিতি খারাপ হবে, পুতিন ৭০ বছর বয়স হয়েছে উনি মারা গেলে রাশিয়ার অবস্থা করুন হবে।

আর যুদ্ধ মানেই মানুষ হত্যা, আর যারা মানুষ হত্যাকারী জেনারেলদের প্রসংশা করেন তাদেরকে আর কি বলা যায়?

২৫ শে জুন, ২০২৩ দুপুর ২:১৫

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আচ্ছা ধরুন, আমি আপনাকে শায়েস্তা করার জন্য আপনার প্রতিবেশীর সাথে পরকীয়া করে আপনার সম্পত্তি দখল করা থেকে শুরু করে আপনার উপর নানান রকম হুমকি ধমকি সৃষ্টি করলাম । আপনি তখন কি করবেন ? প্রতিবেশীর বিরুদ্ধে লড়বেন না নাকি তাদের পরকীয়া মেনে নিয়ে বাড়ি ছেড়ে চলে যাবেন ?

পুতিন একাজটাই করছে । নিজের দেশকে বাচাতে চেষ্টা করছে । আমেরিকার চক্রান্তে যখন সোভিয়েত ইউনিয়ন ভেঙ্গে টুকরো টুকরো হয়ে গিয়েছিলো । রাতারাতি বেকারত্ব,অথনৈতিক সংকটে পরে ডাক্তার ,ইঞ্জিনিয়ারেরা রাস্তাঘাট ঝাড়ু দিয়ে, মেয়েরা তাদের সম্ভ্রম বিক্রি করে সংসার চালাচ্ছিল । এই পুতিন তখন রাষ্ট্রের হাল ধরেছিলেন । সবকিছু মেনে নিয়ে ভাঙ্গা দেশটাকে জোড়া লাগাতে চেষ্টা চালাচ্ছিলেন । এবং তিনি সফল হয়েছেন । আবার মাথা উচু করে দাড়িয়েছিলেন । সেই সাজানো দেশটাকে যারা আবার তাদের ই দেশের অংশে দাড়িয়ে ধ্বংসের নীল নকশা এঁকেছিলও তাদের বিরুদ্ধে যুদ্ধ করা কি অন্যায় হয়ে গেছে ? এই ইউক্রেন ডেনভারে কত নিরীহ মানুষ হত্যা করেছে জানেন ?

কাল যখন দেখলাম , কিছু অনুর্বর মস্তিষ্ক সামান্য একটা বিষয়কে কেন্দ্র করে পুতিনের পতনের জন্য আজকের দিনটাকে নির্ধারণ করে ফেলেছে । সেইসব মাথা মোটাদের জন্য ছিল এই পোস্টটা । কারণ তারা জানে না । পুতিন কি চিজ । পৃথিবীর মধ্যে পুতিনই বিভিন্ন শাখায় উর্চ্চ শিখিত,প্রশিক্ষিত একজন রাস্ট্র নায়ক । তার বিকল্প নাই ।

যুদ্ধ ধ্বংস ছাড়া নতুন কিছু দেয় না । কিন্তু তবুও দেশকে বাচাতে যুদ্ধের বিকল্প নেই । ধন্যবাদ ।

১৩| ২৫ শে জুন, ২০২৩ দুপুর ১:২৩

জ্যাক স্মিথ বলেছেন: আমি ক্ষুদ্র মস্তিকের প্রাণীর জন্য কিছু লিখি না । - খুউব ভালো প্রতিউত্তর দিসেন!! =p~

যখন আপনাকে হাতে নাতে ধরিয়ে দেয়া হলো যে এটা একটা মনগড়া পোস্ট, তখন আপনার এছাড়া আর কি-ই বা বলার থাকতে পারে। সে যা-ই হোক, এসব প্রোপাগন্ডা আর ব্লগে ছড়াবেন না, আপনার স্থান হচ্ছে ফেকবুকে, বোলগে নয়।

ধন্যবাদ।

২৫ শে জুন, ২০২৩ দুপুর ২:২৫

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: বললাম না, আমি ক্ষুদ্র মস্তিষ্কের প্রাণীর জন্য কিছু লিখি না । এসব আপনার জন্য নয় । লেভেলে না হলে কাউকে সরাসরি রাস্টিক বা অশিক্ষিত বলতে বিবেকে লাগে ..........

১৪| ২৫ শে জুন, ২০২৩ দুপুর ১:৫৭

রাজীব নুর বলেছেন: পুতিন সহজ জিনিস না।
সে ভয়াবহ কিছু একটা করবে।

২৫ শে জুন, ২০২৩ দুপুর ২:১৯

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: এটাই অনেকের ধারনায় নাই । ধন্যবাদ

১৫| ২৫ শে জুন, ২০২৩ দুপুর ২:৫০

আমি সাজিদ বলেছেন: আমার ধারনা দুইটা, এক - আমার তো মনে হচ্ছে রাশিয়ায় এখন যে পুতিন আছে সে পুতিন আসল পুতিন নয়। আসল পুতিন বাংলা শিখে বাংলায় ব্লগ এই পোস্ট দিয়ে তার ভবিষ্যৎ পরিকল্পনা জানাচ্ছে।

কিংবা আপনি অন্য গ্রহের প্রানী। বাংলাদেশে আত্নগোপন করে আছেন। আপনি জানেন পৃথিবীতে আমরা যা দেখছি সব মিথ্যা, আপনি জানেন আমরা ম্যাটিক্সে বাস করছি। সত্য শুধু অতিচেতনা আর বাংলাদেশের সুস্বাদু খাবার " ভাগের হালুয়া রুটি"।

ধন্যবাদ হে বিজ্ঞানের জনক, উন্নয়নের জনক। ছদ্মবেশী আসল পুতিন, ভিনগ্রহের এলিয়েন - Авами Далал

২৫ শে জুন, ২০২৩ বিকাল ৪:০৮

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: :) :)
চ্যাতেন কেন , যুদ্ধ তো আপনে করছেন না । কারো লেখা ভাল না লাগলে এড়িয়ে যান । এটাই ভদ্রতা

১৬| ২৫ শে জুন, ২০২৩ বিকাল ৪:৩১

আমি সাজিদ বলেছেন: নারে ভাই এলিয়েনের উপর কি রাগ করা যায়? =p~ =p~

১৭| ২৫ শে জুন, ২০২৩ বিকাল ৫:২১

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: যুদ্ধ সবসময় খারাপ, মারাত্মক খারাপ। সেটা আমেরিকার পক্ষে হোক কিংবা রাশিয়ার অথবা ইউক্রেনের। যুদ্ধ মানবতার ক্ষতি ছাড়া অন্য কিছু করে না। আর আপনারা সেটাকে জমিয়ে তুলতে কারো না কারো দ্বারা প্রভাবিত হচ্ছেন।

আপনাদের প্রভাবিত হওয়া খারাপ না। তবে একই সাথে অন্যদের প্রভাবিত করার চেষ্টা করা কিন্তু খারাপ। কোন বিষয়ে বিশ্লেষনে গেলে অন্যের বিশ্লেষন ও প্রভাব থেকে বেরিয়ে করতে না পারলে সেটা না কোন বিশ্লেষন ধর্মী পোস্ট হয় না ভালো কোন লেখা। সুতরাং অনুরোধ থাকবে অন্যের প্রভাব থেকে বেরিয়ে মানবতার জন্য লিখুন।

শুভকামনা জানবেন।

২৫ শে জুন, ২০২৩ রাত ৮:০৮

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: যুদ্ধ ভালো কিছু বয়ে আনে না সত্য কিন্তু ব্যক্তিজীবন থেকে রাস্ট্রিয় জীবনের কোথাও যুদ্ধ ছাড়া টিকে থাকতে পারবেন না। মানুষ নিজের অস্তিত্ব রক্ষায়, নিরাপত্তার ভাবনায় যুদ্ধ করে। ফুল শয্যা চাইলে আপনাকে কাটার আঘাত রক্ত ঝরাতে হবে। যার যার বুঝ তার, প্রভাবিত হবার কিছু নেই।

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

১৮| ২৫ শে জুন, ২০২৩ বিকাল ৫:৫৭

জ্যাক স্মিথ বলেছেন: তো মহামান্য মোটা মস্তিষ্কের অধিকারি, সবাইকে কি টেনে নিজ লেভেলে নামিয়ে গার্বেজ গিলাতে চান? দুনিয়ার সব কিছুই আপনার কাছে পশ্চিমাদের চাল মনে হয়, হাহ!! তো আপনার সহিহ নিউজের দুইচার'টা লিংক তো ধরিয়ে দিতে পারলেন না? শুধু তো বকবকই করে গেলেন!! এসব গার্বেজ ফেক-বুকেই চলে ব্লগে নয়। এই পোস্টে একজন ব্যক্তিও আপনার এই গার্বেজ গিলেনি বা একমত হয় নি। একজন যুদ্ধাবাজ ক্রিমান্যালের হয়ে কথা বলছেন আর বড় বড় কথা বলেন। আমি নিশ্চিত আপনার এই গার্বেজ ব্লগের কউ খাবে না, এগুলো ফেকবুকেই প্রজোয্য।


২৫ শে জুন, ২০২৩ রাত ৮:০৩

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: আমি মাইন্ড গেইম খেলার ট্রেনিং পেয়েছি, সেটা কতোটা কার্যকর আছে মাঝেমাঝে পরীক্ষা করে দেখি। এখনো শতভাগ কার্যকারিতা বজায় আছে :)

একটা অহেতুক পোস্টে একাই ৭টা মন্তব্যকারী! ভাবা যায় :)

এরপরও কি আহাম্মক চিনতে আমেরিকা যেতে হবে। এতো সময় এরা কই পায় :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.