নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগ আমার বাসার ড্রয়িং রুমের মত, আমি এখানে যেকোনো কিছু দিয়ে সাজাতে পারি আপনার পছন্দ না হলে বলতে পারেন আমার কোন আসবাবটির অবস্থান বা ডিজাইন আপনার পছন্দ হয় নি এবং কেন হয় নি। তবে তা অবশ্যই ভদ্র ভাষাতে। ভাষার ব্যবহার করতে জানা অনেক বড় একটি গুন

শেখ এম উদ্‌দীন

আমি বাংলাদেশি ....আমি বাঙালী....আমি মুসলিম....আমি বাংলার জন্য জীবন দিতে সর্বদা প্রস্তুত ।

শেখ এম উদ্‌দীন › বিস্তারিত পোস্টঃ

ড. মিম আপনার সবচেয়ে বড় দুর্ভাগ্য আপনি হিরক রাজার দেশে জন্ম নিয়েছেন

০২ রা আগস্ট, ২০১৫ সকাল ৭:০৭

ঘটনা-১:
জুন ২০১১, ডেভিড ক্যামেরুন তার ডেপুটি নিক ক্লেগ কে নিয়ে লন্ডনের গাইজ হাসপাতালে তার সরকারের স্বাস্থ্য সুবিধার উপর জনগনের আস্থা বা জনগণ কত টুকুন সন্তুষ্ট তা দেখতে যান। এমতাবস্থায় তিনি যখন এক রোগীর কাছে বসে তাঁকে প্রশ্ন করবেন বলে কথা শুরু করবেন সাথে সাথে তাঁকে থামিয়ে দিয়ে ঐ হাসপাতালের একজন সিনিয়র সার্জন ডঃ নুন ডেভিড ক্যামেরুন কে ঐ মুহূর্তে সকলকে নিয়ে ঐ রুগীর ক্যাবিন পরিত্যাগ করতে বলেন। ক্যামেরুনের অপরাধ ছিল তাঁকে কাভারেজ দিতে আসা সাংবাদিক গন সঠিক হাইজেনিক পোশাক পরিধান করে নাই। এখানে দুইটি পয়েন্ট মনে রাখুন পরে আলোচনা তে প্রয়োজন হবে- প্রথমত, উনারা একটি নির্দিষ্ট ক্যাবিনে গিয়েছিলেন আর দ্বিতীয়ত, ক্যামেরুন এবং তার ডেপুটি সঠিক হাইজেনিক পোশাক পরলেও তার সাথে থাকা কিছু সাংবাদিক হাইজেনিক পোশাক না পরার কারনে তাদের রিতিমত ঘাড়ে ধরে বের করে দিলেন ডঃ নুন।

ঘটনা-২:
জুলাই-২০১৫, সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ও দৈনিক যুগান্তর পত্রিকার প্রকাশক অ্যাডভোকেট সালমা ইসলাম তার দু’জন সমর্থক শাহাদাত হোসেন ও বন্যা ইসলামকে (জমিসংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের গুলিতে আহত হন)দেখতে তার সাথে লোকজন নিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে যান। হাসপাতালের জরুরি বিভাগে বসার যায়গা না থাকাতে ওয়ার্ড বয় তাঁকে ডঃ নুনজিরুন মহসীনা মিম এর রুমে বসতে বলেন। সেখানে ডঃ মিম এর সাথে তার বাক বিতণ্ডা হয় এবং ডঃ মিম তাঁকে বের হয়ে যেতে বলেন। এই ঘটনার পরে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার মিজানুর রহমানও ঘটনাস্থলে গিয়ে দুঃখ প্রকাশ করেন এবং ডঃ মিম কে ক্লোজ করে নেন। এতেও ক্ষোভের অবসান হয় নি কারন তিনি একজন প্রভাবশালী জনপ্রতিনিধি অনাদের কাছে আমরা সাধারন মানুষ হলাম দাস দাসী দের মত সেই সাধারন একজন ডিউটি ডাক্তার তাঁকে রুম থেকে বেড়িয়ে যেতে বলতে পারে না। ড. মিম আপনার সবচেয়ে বড় দুর্ভাগ্য আপনি হিরক রাজার দেশে জন্ম নিয়েছেন, যে দেশে রাজনীতি এবং রাজনইতিক নেতাদের পদলেহন সবচেয়ে বড় যোগ্যতা হিসেবে বিবেচিত হয়


এই ঘটনাকে রঙ মাখাতে তারা দাবি করে বসলেন ডঃ মিম রাজাকারের সন্তান! মোক্ষম হাতিয়ার, এই হাতিয়ার ব্যাবহার করলে সাতখুন মাফ। কারন একুশে টিভি তে বাংলাদেশের অন্যতম দুর্নীতির আখড়া বি সি আই সি এর সিবিএ নেতা সামসু তার দুর্নীতির অভয়ারণ্য সম্পর্কে জানতে চাইলে সেও বলে এগুলো জামাত শিবির এর ষড়যন্ত্র। লে বাবা একজন পিয়ন ঢাকা শহরে কয়েকটি বাড়ি, পঞ্চাশ বিঘা জমি এমনকি বাগান বাড়ির মালিক সৎ একজন মানুষকে কিভাবে জামাত শিবির ষড়যন্ত্র করে ফাঁসাতে চাচ্ছে! যদিও ১/১১ এর পূর্বে এই সামসু নাকি নিজেই চার দলীয় জোটের সমর্থক ছিলেন!। অর্থাৎ, দেশে অপকর্ম করে তার বৈধতা দানের একমাত্র সহজ এবং মোক্ষম হাতিয়ার খানাই ব্যাবহার করলেন অ্যাডভোকেট সালমা। ভাগ্যের নির্মম পরিহাস ডঃ মিম একজন সার্টিফিকেট ধারী মুক্তিযোদ্ধার কন্য ছিলেন। তা না হলে তাঁকে রাজাকার সন্তান হিসেবে দার করাতে এবং তাঁকে অপমান এমনকি নিজের কর্তব্য পালনের অপরাধে তার চাকুরী যাওয়াও কোন আশ্চর্যের ব্যাপার ছিল না।


ডেভিড ক্যামেরুন জরুরী বিভাগে যান নি এমন কি তিনি সঠিক ড্রেস পরেও ছিলেন তার পরেও তাঁকে বের করে দেয়া ডাক্তার কে একবার দুঃখিত বলার দরকার হয় নি উল্টো ডেভিড ক্যামেরন এই ঘতনাতে নিজের দোষ স্বীকার করে দুঃখিত হএছিলেন। এর জন্য কোন ডাক্তার দের ক্ষমতাবানদের পদলেহন কারি কোন সংগঠনকে ডঃ নুন এর পাশে দাড়াতে হয় নি। কিন্তু বাংলাদেশের একজন এম পি এর সাথে নিজের কর্তব্য কর্মের খাতিরে দায়িত্বশীলতা দেখাতে গিয়ে ডঃ মিম কে কত কিছুই না করা লাগছে? ড. মিম আপনার সবচেয়ে বড় দুর্ভাগ্য আপনি হিরক রাজার দেশে জন্ম নিয়েছেন, যে দেশে রাজনীতি এবং রাজনইতিক নেতাদের পদলেহন সবচেয়ে বড় যোগ্যতা হিসেবে বিবেচিত হয়।

আমি সর্বদা বলি আমরা আমাদের দেশে এমন এক শ্রেণী তৈরি করেছি যারা আইন, নিয়ম-নীতি, প্রচলিত রীতিনীতি সকল কিছুর উরদ্ধে। এদেরকে আমাদের এই পদলেহন কারি পেশাজীবী সংগঠন গুলো এমন এক উচ্চতাতে নিয়ে গেছে যেখানে আসীন একজনের সুধু প্রশংসা এবং জি হুজুর টাইপের কথা বাদে সব কিছুই অপরাধ। ডঃ মিম সেই অর্থে মৃত্যু দণ্ড পাওয়ার মত বড় অপরাধ করে ফেলেছেন। দেখি ওনার মৃত্যুদণ্ড কবে কার্যকর হয়।

মন্তব্য ১২ টি রেটিং +৩/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০২ রা আগস্ট, ২০১৫ সকাল ৭:৩৭

ফ্লাইং সসার বলেছেন: When in Rome do as the Romans.

২| ০২ রা আগস্ট, ২০১৫ সকাল ৮:০৭

omarfaruk বলেছেন: sala Rai too boru rajakar ray vi ....ain bollay ami Tomi say rajakar sela maye hoya jai

৩| ০২ রা আগস্ট, ২০১৫ সকাল ৮:২০

কি করি আজ ভেবে না পাই বলেছেন: যায় যদি যাক প্রাণ
হিরকের রাজা ভগবান

০২ রা আগস্ট, ২০১৫ সকাল ১০:০৫

শেখ এম উদ্‌দীন বলেছেন: এই ভগবানের স্থানে তাদের তো আমরাই বসিয়েছি
এখন দু একটা চর থাপ্পর তো খেতেই হবে :(

৪| ০২ রা আগস্ট, ২০১৫ সকাল ৯:৪২

ঢাকাবাসী বলেছেন: হীরক রাজার দেশের চাইতে একটু বেশী মনে হয়! মন্ত্রী নেতা আমলাদের চামচামি দেখলে তাই মনে হয়!

৫| ০২ রা আগস্ট, ২০১৫ সকাল ১০:৫৪

মাঘের নীল আকাশ বলেছেন: হিরকের রাজা ভগবান ...

৬| ০২ রা আগস্ট, ২০১৫ সকাল ১০:৫৭

মাঘের নীল আকাশ বলেছেন: তবে বিষয় হইলো, ডাক্তার বলেন আর রাজনীতিবিদ বলেন...এ দেশে এই দুইটা শ্রেনীই চু@য়া...এই দুই শ্রেনীই সাধারণ মানুষের বিশ্বাস আর অসহায়ত্বকে পুঁজি করে ফায়দা হাসিল করে... X((

০২ রা আগস্ট, ২০১৫ দুপুর ১২:৪৮

শেখ এম উদ্‌দীন বলেছেন: প্রথমত এই ধরনের ভাসা ব্যাবহার না করি।
দ্বিতীয়ত অনেক ভালো ডাক্তার আমার পরিচিত রয়েছে যারা আপনি যে ভাষা ব্যাবহার করেছেন তার উরধে।

আর রাজনীতিবিদ দের এমন একছত্র অধিপত্ত তো আমরাই দিয়েছি। আমরা মারকা দেখে ভোট দেই মানুষ দেখে না। ফলে রাস্তার বখাটে এক লাফে জনপ্রতিনিধি কি আর করা এর পরে কুর্নিশ করে সুবিধা আদায় করা। এই তো.।।।

৭| ০২ রা আগস্ট, ২০১৫ দুপুর ১:৫৯

আমিনুর রহমান বলেছেন:



আমি যখন নিউজটা পাই তখনই ফেসবুকে একজনে স্ট্যাটাসে লিখেছিলাম, যুগান্তরে নিউজ ছেপে অপমান করেছে তাহলে তো খুব বেশী কিছু করেনি এডভোকেট সালমা। তার কিছুক্ষন পরেই শুনলাম তাকে বরখাস্ত করেছে স্বাস্থ্যমন্ত্রী। এবারও বললাম যাক এ যাত্রায় বেচে গেলো মনে হয় ডাঃ মিম। মিম যদি ভালোভাবে বেচে থাকে যেটাই হবে হীরক রাজার দেশের আশ্চর্যজনক ঘটনা। আমাদের দেশে রাজনৈতিক নেতারা সবচেয়ে পাওয়ারফুল আর তারসাথে যোগ হয়েছে একটা পত্রিকার শক্তি আর সর্বশেষ দেশের প্রশাসন ... এরপর যদি মীম ভালো থাকে চাকুরি খুইয়ে সেটা হবে তাদের মহত্ব।

০৩ রা আগস্ট, ২০১৫ ভোর ৫:৫৯

শেখ এম উদ্‌দীন বলেছেন: সহমত, কারন বর্তমানে বাংলাদেশে স্বেচ্ছাচারী গোষ্ঠীর মধ্যে প্রথম অবস্থানে আছে গণমাধ্যম, দ্বিতীয় রাজনীতিবিদ গণ।
এডভোকেট মহোদয় দুটি গোষ্ঠীর গর্ভিত সদস্য।
ভালো থাকুক মিম তাদের করুনাতে।

৮| ০৩ রা আগস্ট, ২০১৫ সকাল ৮:৩০

কি করি আজ ভেবে না পাই বলেছেন: ভরপেট নাও খাই
চর থাপ্পর খাওয়া চাই(আপনার ভাষায়) ;)

০৩ রা আগস্ট, ২০১৫ সকাল ৯:০০

শেখ এম উদ্‌দীন বলেছেন: ;)
পরেছি মোঘলের .।.।.।.।.।.।.।.।.।.।.।.।.।.। সাথে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.