নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগ আমার বাসার ড্রয়িং রুমের মত, আমি এখানে যেকোনো কিছু দিয়ে সাজাতে পারি আপনার পছন্দ না হলে বলতে পারেন আমার কোন আসবাবটির অবস্থান বা ডিজাইন আপনার পছন্দ হয় নি এবং কেন হয় নি। তবে তা অবশ্যই ভদ্র ভাষাতে। ভাষার ব্যবহার করতে জানা অনেক বড় একটি গুন

শেখ এম উদ্‌দীন

আমি বাংলাদেশি ....আমি বাঙালী....আমি মুসলিম....আমি বাংলার জন্য জীবন দিতে সর্বদা প্রস্তুত ।

শেখ এম উদ্‌দীন › বিস্তারিত পোস্টঃ

বিবেক নিয়ে কি করি? বড়ই জ্বালাতন করে এই গুনটি। বিবেক বর্জিত মানুষ হতে চাই।

০৬ ই আগস্ট, ২০১৫ সকাল ৮:৩২

গত জুলাই মাসে সারা দেশে ৮৩ জন নারী ধর্ষিত হয়েছে। গড়ে দৈনিক প্রায় ৩ জন নারী ধর্ষিত হয়েছে। এর বাইরেও মিউচুয়াল ধর্ষণ হচ্ছে অহরহ যা জাতীয় দৈনিকে আসবে না কখনো। কি লজ্জা হচ্ছে আপনাদের? লজ্জা ছাড়া আর কি আছে আপনাদের হওয়ার মত। সুরা নুরের আয়াত ৩০-৩১ এ আল্লাহ্‌ পরিষ্কার নারী পুরুষের পর্দার কথা বলে দিয়েছেন তার পরেও ৯৫ শতাংশ মুসলমানদের দেশে দৈনিক গড়ে তিনজন ধর্ষিত!
*********************************************
রাজন হত্যার পরে যেভাবে সোচ্চার হয়েছিলেন তাতে তো মনে হচ্ছিল দেশে আর শিশু হত্যা হবে না আসলে কি শিশু হত্যা বন্ধ হয়েছে? পায়ু পথে বাতাস দিয়ে টায়ারের মত ফুলিয়ে মেরে ফেললেন আরেকজনকে! মেরে সুটকেসে ঢুকিয়ে লাশ ফেলে রেখে গেল এক শিশুর! মাছ মারার অপরাধে চোখ উপরিয়ে ফেলে দিলেন আরেক শিশুর! এইতো আপনাদের সত্যিকারের মানবতা। খুলনা বাসী ঐ গ্যারেজের মালিকের বাসাতে আগুন দিয়েছে। সহিংসতার জবাবে সহিংসতা!
এমন মৃত্যু কি এখনই হচ্ছে না আগেও হয়েছিল?

আমার বয়স যখন ৪/৫ তখন আমার খুব কাছে একজন আত্মীয় আমার নাক মুখ চেপে ধরে আমাকে মেরে ফেলতে চেয়েছিল। মরে গিয়েছিলাম প্রায়, এই মুহূর্তে আল্লাহ্‌ আমাকে মনে করিয়ে দিলেন হাঁটু দিয়ে ঐ ব্যক্তিকে আঘাত করতে। আমি সর্বশেষ শক্তি টুকুন হাঁটুতে একত্রীত করে আঘাত করেছিলাম এবং ঐ দিন আল্লাহ্‌ আমাকে বাঁচিয়ে ছিলেন। আমার অপরাধ আমি আমার বাবার একমাত্র ছেলে সন্তান আমি মারা গেলে আমার বাবার সম্পতির কিছু অংশ তারাও ভাগে পেতেন।

হ্যাঁ আজ যে আপনি এত দরদ দিয়ে লিখছেন কাল আপনার স্বার্থে আঘাত লাগলে রাকিবদের হত্যা করতে একটুও দ্বিধা করবেন না। কি অপরাধ ছিল রাকিবের? পেটে ভাতে কাজ না করে হত একই সাথে মাসে ২/৩ হাজার টাকা অধিক রোজগার করে বোনের জন্য বা মায়ের জন্য কিছু ক্রয় করার স্বপ্ন দেখা এইত!

রাকিব জানত না আজকের মধ্যম আয়ের দেশ বাংলাদেশে ২/৩ হাজার টাকার স্বপ্ন দেখা এক মহা অন্যায়, এমনকি স্বপ্ন দেখতে হলে একটি নির্দিষ্ট শ্রেণীর মানুষ হতে হয়। আজকের বাংলাদেশে মানুষ হিসেবে বাঁচতে হলে যেকোনো রাজনৈতিক দলের বিবেক বর্জিত কর্মী হতে হয়।
*********************************************
আল্লাহ্‌ রাব্বুল আলামিন দুটি কন্যা সন্তান দান করেছেন। চিন্তা করি কীভাবে তাদের মানুষ করব। নিজেদের ইজ্জতের হেফাজত নিজেদের করানো হয়ত শিক্ষা দিব কিন্তু নিজের সন্তানের বিবেককে নিজের হাতে কীভাবে হত্যা করব? সন্তানের বিবেক হত্যা না করলে যে আমাদের ভদ্রতার মুখোশ ধারীরা ওদের হত্যা করে ফেলবে এটা অন্তত নিশ্চিত। স্বার্থে আঘাত লাগলে বাংলাদেশের সবচেয়ে ভদ্র মানুষটিও কত অভদ্র হতে পারে তা নিজের বাস্তব অভিজ্ঞতার আলোকেই জেনেছি। হে আল্লাহ্‌, এই জাহেলিয়াতের অভয়ারণ্যে আমাদের সন্তানদের নিরাপদ ভাবে বেড়ে উঠার জন্য কি করা উচিত তা তোমার গায়েবের শক্তির মাধ্যমে আমাদের জানিয়ে দাও। তুমি ছাড়া যে আমাদের কেউ নেই।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.