নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার ব্লগ আমার বাসার ড্রয়িং রুমের মত, আমি এখানে যেকোনো কিছু দিয়ে সাজাতে পারি আপনার পছন্দ না হলে বলতে পারেন আমার কোন আসবাবটির অবস্থান বা ডিজাইন আপনার পছন্দ হয় নি এবং কেন হয় নি। তবে তা অবশ্যই ভদ্র ভাষাতে। ভাষার ব্যবহার করতে জানা অনেক বড় একটি গুন

শেখ এম উদ্‌দীন

আমি বাংলাদেশি ....আমি বাঙালী....আমি মুসলিম....আমি বাংলার জন্য জীবন দিতে সর্বদা প্রস্তুত ।

শেখ এম উদ্‌দীন › বিস্তারিত পোস্টঃ

আমি কি মানুষ?

১২ ই আগস্ট, ২০১৫ সকাল ৭:৩২

এক আজব দেশের নাগরিক আমি। এক আজব শহরে আমার বাস। সত্য গোপনকারীরাই হল এই দেশের নায়ক মহারাজ। দলীয় লেজুর বৃত্তি এই দেশের আলাদা এক যোগ্যতা, যা থাকলে আপনার লাগবে না আর কোন যোগ্যতা। লেজুর বৃত্তির সাথে যদি যুক্ত থাকে তোষামোদের ক্ষমতা তাহলে ঠেকাবে কে আপনার সফলতা। সুশীল মানেই সুবিধাবাদী, অমায়িক মানেই আলু। ভুল কেউ করে না আমার এই দেশে, সবাই সঠিক আপনিও সঠিক যদি সমর্থন করেন সকলকে। বাঁচতে হলে জানতে হবে, এদের কথা মানতে হবে। যদি বলে দিনের আলোতে চাঁদের রুপের তুলনা মেলা ভার, আলবৎ সত্য বলে হাসি দিতে হবে চমৎকার।

ঘুষ আমি খাই আপনি আমার বন্ধু হলে ফতোয়া দিবেন ঘুষ খাওয়া হালাল, আমি দুর্নীতি করি সেই দুর্নীতি ভালো বলে যদি না লেখেন কলাম তাইলে কিসের বন্ধু আপনি আমার, কিসের শুভাকাঙ্ক্ষী?

কোথাকার কোন সালমানের মুভি দেখে বুক চাপড়ে কান্না না করে যে থাকতে পারে সে কিসের মানুষ? যদিও তাঁর বুকে ফেলানির ঝুলন্ত লাশের ছবি তবুও সে যে গোঁড়া অমানুষ।

ভালো থাকো দেশবাসী, ভালো থাকুক তোমাদের এই ফরমালিনে ডুবন্ত চেতনার দুরন্ত মন। স্বার্থের প্রয়োজনে যে কাউকে ধ্বংস করার জারী করিও সমন। অন্যের লাশের উপর পরে থাকা টাকার বাণ্ডিল উঠিয়ে যদি নাই নিতে পারো তাহলে কে বলে মানুষ তোমাদের, তোমরা যে পশুর চেয়েও অধম। মানুষ তো তোমাদের হতেই হবে ঐ দেশের স্ট্যান্ডার্ড এ, তাই চালিয়ে যাও তোমাদের এই মানবিকতার বুল্ডজার সত্যিকারের মানবিকতার উপরে। সত্যিকারের মানবিকতা না মরলে যে পদে পদে লজ্জিত হতে হবে তোমাদের।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.